ট্রাভেলিং- রাঙ্গামাটির লেকে নৌকা ভ্রমণের বিশেষ একটি মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ6 months ago

প্রিয় বাংলা ব্লগ পরিবার,

আসসালামুয়ালাইকুম প্রিয় ভাই ও বোনেরা। আশা করি সৃষ্টিকর্তার অসীম রহমত আপনারা সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও পরম করুণাময়ের অসীম রহমতে বেশ ভালোই আছি। আসলে মানুষের জীবনে অনুকূল এবং প্রতিকূল দুইটি মুহূর্ত থাকে। তবে যে পরিবেশই হোক না কেন আমাদেরকে প্রতিনিয়ত শক্ত হাতে সবকিছুকে মোকাবেলা করতে হবে। কারণ সব সময় সবার জন্য সবকিছু সুখকর নয়। এই খারাপ মুহূর্ত গুলোকে আমাদেরকে শিখিয়ে দেয় বাস্তবতা কি। খারাপ মুহূর্ত গুলো আমাদেরকে সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য অনেক কিছু শিক্ষা দিয়ে থাকে। তো জীবনের প্রতিটি মুহূর্ত প্রতিটি সময় আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ আমরা বাস্তবতার মাধ্যমে অনেক কিছু শিখতে পারি। সেগুলো যদি আমরা অনুধাবন করতে পারি তাহলে আমরা ভবিষ্যতের জার্নিটা খুব সুন্দর ভাবে নিতে পারি। যাক বন্ধুরা অনেক কথাই বলে ফেললাম। এবার চলুন মূল টপিক্স এ ফিরে যাই—-------

p1.jpg

p4.jpg

আমি প্রায় সময় চেষ্টা করি পোষ্টের ভিন্নতা আনার জন্য। যদিও আমি তেমন ভালো কিছু করতে পারিনা। তবে একদম পারি না সেটা না। পারি না বললে আসলে এক ধরনের নিজের প্রতি অবমাননা করা হবে। কিন্তু যতটুকু পারি ততটুকুতেই আলহামদুলিল্লাহ। তবে যতটুকু পারি ততটুকুতেই যে বসে থাকবো সেটা না। তারপরও প্রতিনিয়ত চেষ্টা করি আরো ভালোভাবে এগিয়ে যাওয়ার জন্য। ব্যস্ত জীবনে মাঝে মধ্যে একটু প্রকৃতির ছোঁয়া পেতে চাই। প্রকৃতির ছোঁয়া আমাদের মন-মানসিকতাকে একটু সতেজ করে তুলে। নতুন ভাবে এগিয়ে যাওয়ার জন্য আমাদেরকে পুরো উদ্দেমে কাজ করার জন্য উৎসাহ দিয়ে থাকেন প্রকৃতি। মাঝে মধ্যে আমরা জীবনের একঘেয়ে দূর করার জন্য দূরে কোথাও ঘুরতে যাওয়ার চেষ্টা করি। সেটা হয়তো এলাকার ভিতরে অথবা এলাকার বাইরে। যার যার সামর্থ্য অনুযায়ী নিজেই নিজেই চেষ্টা করি একটু রিলেক্সে এবং আনন্দে সময় কাটানোর জন্য।

p.jpg

p3.jpg

তো বন্ধুরা আমিও তার বাইরে নয় চেষ্টা করি সব সময় পরিবারকে নিয়ে সুন্দর কিছু মুহূর্ত জীবনে কাটানোর জন্য। তবে যখন মন চাই তখন কিন্তু ছুটে চলা যায় না। বাচ্চাদের স্কুল বন্ধের দিক বিবেচনা করতে হয়। তাছাড়া আরও বিবেচনা করতে হয় বাড়ির কর্তার অফিস ছুটির ব্যাপারে। এবং শারীরিক ও মানসিক সুস্থতা সবকিছু বিবেচনায় রেখে আমাদেরকে জার্নিটা করতে হয়। তো কিছুদিন আগে আমরা ভ্রমণে গিয়েছিলাম রাঙ্গামাটিতে আপনারা অবশ্যই অনেকে জানেন। ভ্রমণটা আমার কাছে খুবই ইম্পরট্যান্ট ছিল। কারণ একদিকে আমার মনটা খুবই খারাপ ছিল আমার মায়ের মৃত্যুর কারণে। এছাড়া বাচ্চারা অনেক বেশি বিরক্ত করছিল দূরে কোথাও ঘুরে আসার জন্য।

p2.jpg

p5.jpg

তাই চলে গেছিলাম রাঙ্গামাটি ভ্রমণ। সেখানকার প্রতিটি মুহূর্ত আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল। প্রতিটি মুহূর্ত আমি খুব সুন্দরভাবে অনুভব করেছিলাম। কারণ পরিবেশটাই আসলে উপভোগ করার মতোই ছিল। বিশেষ করে নৌকা ভ্রমনটা খুব সুন্দর এবং ভালো লেগেছে। এত গুলো লেকের মধ্যে বড় বড় দ্বিপ কিছু দূর যেয়ে যেয়ে। অনেক বড় বড় একটা দ্বীপ দেখেতো আমি মুগ্ধ। সেখানে দীপাঞ্চলের মানুষের বসবাসের বৈশিষ্ট্য আমাকে খুব বেশি মুগ্ধ করেছে। আসলে মানুষ যে প্রান্তে থাকুক না কেন প্রত্যেকটি মানুষ চাই তার নিজের মতো করে সময় কাটানোর। নিজের মত করে সে যেই জায়গায় থাকুক না কেন সেই পরিবেশে মানিয়ে নেওয়ার।

p7.jpg

p10.jpg

এত বড় একটি লেকের শহর সেখানে ছোট বড় দ্বীপ আবার সেখানে মানুষের বসবাস। আবার সেখানে তাদের যাতায়াতের একমাত্র মাধ্যম হচ্ছে স্পীড বোট বা গাছের বোট গুলো। তারপরও তারা এই জায়গাতে থেকে নৌকা ভ্রমণ করে রাঙ্গামাটির মেইন শহরে এসে তাদের প্রয়োজনীয় কেনাকাটা করে চলে যাই। একটু ভাবতে পারছেন আমরা কোথায় আছি এবং তারা কিভাবে জীবন যাপন করতেছে? তারপরও তো তারা মানুষ। তারপরও তো তাদের জীবনটা তারাই চালিয়ে যাচ্ছেন। কিন্তু তাদের জীবন তো থেমে থাকে নাই। তারা বেশ ভালোই মানিয়ে নিয়েছে তাদের পরিবেশের সাথে।

p8.jpg

p11.jpg

তো আপনাদেরকে বলব যে নৌকা ভ্রমণটা আমাদের খুবই গুরুত্বপূর্ণ এবং খুব সুন্দর একটি সময় ছিল। এই ভ্রমণের মাধ্যমে বিভিন্ন উপজাতির সাথে আমাদের পরিচয় হয়েছে। বিভিন্ন দীপ অঞ্চলে আমরা গিয়েছিলাম সেখানকার পরিবেশ সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। যা অবশ্যই আপনাদেরকে পরবর্তীতে ধাপে ধাপে শেয়ার করার চেষ্টা করব। তবে যখন আমরা দীপ অঞ্চল থেকে ভ্রমণ করে ফিরে আসছিলাম তখন একটু সন্ধ্যা হয়ে গেছিল। সেই সন্ধ্যার মুহূর্তের কিছু ফটোগ্রাফি নিয়ে আমি আজকে আপনাদের সাথে আমার অনুভূতি গুলো শেয়ার করলাম। যদিও অবশ্যই তখন চাঁদের আলো নদীর পানিতে পড়েছিল।

p9.jpg

p12.jpg

আপনারা যে চাঁদের আলো দেখতে পাচ্ছেন তা আসলেই সূর্য ছিল না। তা ছিল চাঁদের আলো খুব সুন্দরভাবে সূর্যের মতো করে পানিতে রশ্মি পড়েছিল। বিকালের মুহূর্তের এমন সুন্দর লাল রক্তিম পরিবেশ আমাকে অনেক বেশি মুগ্ধ করেছিল। সবাই মিলে অনেক সুন্দর একটি সময় অতিবাহিত করেছিলাম। আশা করি আমার আজকের ব্লগিং টা আপনাদের কাছে বেশ ভালই লাগবে। সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাই। সুস্থ থাকবেন পরিবার পরিজনকে নিয়ে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Locationরাঙ্গামাটি নৌকা ভ্রামণ
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিট্রাভেলিং


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার লেখা পড়ার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Polish_20230713_210902326.png

Steem_Pro.png

Sort:  
 6 months ago 

আপনার মন খারাপ ছিল তারপরেও অনেক সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন প্রকৃতির মাঝে এটা বেশ ভালো ব্যাপার। আপনার বাচ্চারা অনেক সুন্দর। রাঙ্গামাটির লেকে গিয়ে নৌকা বিশেষ মুহূর্ত আমাদের সাথে অনেক সুন্দর ভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সময় দিয়ে পোস্ট ভিজিট করার জন্য।

 6 months ago 

আপনার মায়ের মৃত্যুর পরে আপনার মনটা ভীষণ খারাপ ছিল। সে হিসেবে একটা ট্যুরের বড্ড প্রয়োজন ছিল। আর এদিকে ভাগ্নীদের স্কুলও বন্ধ ছিল। রাঙামাটির লেকে দারুণ সময় কাটিয়েছেন আপনারা। রক্তিম সূর্যাস্তের ফটোগ্রাফিটা দারুণ ছিল 🌼

 6 months ago 

ঠিক বলছেন এখনো অনেক মন খারাপ। এখনো পুরোপুরিভাবে মন ভালো না।

 6 months ago 

নিজের মনকে ভালো রাখতে আর ছেলেমেয়েদের আনন্দ দিতে আমরা সবাই ঘুরতে বের হই।‌এবার সেটা যেখানেই হোক না কেন? আমিও ঘোরাঘুরি করতে খুব পছন্দ করি। যাই হোক সেই সময় যখন আপনার মন খারাপ ছিল তাই ঘুরতে গিয়ে খুব ভালো কাজ করেছেন।‌ মন খারাপের সময় ঘোরাঘুরি করলে মন ভালো হয়ে যায়। রাঙ্গামাটি কখনও যাওয়া হয়নি তবে আপনার পোস্ট পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 6 months ago 

আপু আসলেই ঘুরতে পারলে মনটা একটু হালকা লাগে।

 6 months ago 

আপু এটা সত্য বলিছেন যে জীবনে প্রতিকূল অনকুল সবই থাকবে৷ তাই বলে জীবনকে থেমে রাখলে চলবে না ৷আপনার মন খারাপ শুনে খারাপ লাগলো ৷আপনার মন ভালো হোক এমনটাই প্রত্যাশা করি ৷

তবে বাচ্চাদের সাথে রাঙামাটি লেগে কাটানো মুহুর্তটা সত্যি অসাধারণ ছিল ৷ ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল ৷ অসংখ্য ধন্যবাদ আপু ভালো থাকবেন ৷

 6 months ago 

সবকিছু মেনে নিয়ে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হয়।

 6 months ago 

আসলে মন খারাপ থাকলে কোনো কিছুতে মনোযোগ বসে না। তাই মন ভালো করার জন্য আমাদের কোথাও ভ্রমণ করা উচিত। আপনার মন খারাপ থাকেলও আপনি খুব সুন্দরভাবে রাঙ্গামাটির লেক গিয়ে খুব সুন্দর কিছু মুহুর্ত অতিবাহিত করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্ট আপনার ভালো লেগেছে পড়ে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36