একগুচ্ছ প্রেমের অনু কবিতা- Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে বিকেলের শুভেচ্ছা!

প্রিয় বন্ধুরা আসসালামুআলাইকুম সবাই কেমন আছেন? আশা করি সকলেই নিজ নিজ কর্মব্যস্ততায় ব্যস্ত আছেন। তবে সবার সময় ভালো কাটুক এই প্রত্যাশা করি। সবাই সুস্থ থাকুন পরিবার পরিজনকে নিয়ে দিন গুলো হয়ে উঠুক আনন্দময় সে কামনা করি। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে সুস্থ আছি আপনাদের সকলের দোয়ায়। তো বন্ধুরা বরাবরের মত আজকেও নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সাথে শেয়ার করার জন্য।

Add a heading (4).jpg

আপনারা তো সবাই জানেন এবিবি ফানের উদ্যোগে সবাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লেখেন। এবং মাঝে মাঝে আমিও সময় সুযোগ হলে অনু কবিতা গুলো লিখি এবিবি ফানে। তো বেশ ভালো লাগে অনু কবিতা লিখতে। ক্ষুদ্র ক্ষুদ্র কবিতা গুলো পড়তে বেশ ভালই লাগে। সবার পোস্টে দেখি সুন্দর সুন্দর অনু কবিতা লিখেন। কবিতা গুলো অসাধারণ হয় পড়তে। আমারও বেশ উৎসাহ এবং অনুপ্রেরণা জাগে এই অনুকবিতা গুলো লেখতে। তাছাড়া আমাদের প্রিয় দাদা @rme দাদার লেখা অনুকবিতা গুলো বেশ ভালোই লাগে। তো সেই অনুপ্রেরণা থেকে আমিও চেষ্টা করি অনু কবিতা লিখতে। আজকে আবারো ও অনু কবিতা লিখেছি যা আপনাদের সাথে শেয়ার করার জন্য হাজির হয়েছি।

আশা করি আপনাদের কাছে আমার কবিতা গুলো পড়ে বেশ ভালো লাগবে। তবে কবিতা তো প্রতি সপ্তাহে একটা করে লিখার চেষ্টা করি। আজকেও ভাবলাম একগুচ্ছ অনু কবিতা লিখি যা আমার ভালো লাগা থেকে আমার অনুভূতি থেকেই লিখেছি। আশা করি আমার একগুচ্ছ অনু কবিতা আপনাদের সকলের আনন্দ দেবে।

তাহলে বন্ধুরা শুরু করা যাক অনু কবিতা গুলো কেমন হলো পড়ে আসি—


💖"একগুচ্ছ অনু কবিতা"💖


(১)
কেউ যেতে চাইলে তাকে আটকানো ভাল না
কারন জোর করে কাউকে ধরে রাখা যায় না,
সেই প্রেমে হৃদয় নষ্ট করা ছাড়া আর কিছু থাকেনা
তাই ভালবাসা হয় দুজনাতে।

(২)
হায়রে ভালবাসা কেউ সুখি হয় কাউকে
ভালবেসে,
আবার কেউ দুঃখী হয় কাউকে ভালবেসে।
এই দুনিয়াটা হচ্ছে রংয়ের খেলা
যে যত রং ছড়াতে পারবে বেলা অবেলায়
সেই সুখি হয় প্রেম জগতে।

(৩)
আকাশ এখন মেঘলা
আমাকে রেখে যেওয়া তুমি একলা,
একটু পর হয়ত বৃষ্টি নামবে
সেই বৃষ্টিতে ভিজবো তুমি আর আমি
বলবো কথা আমার যত আছে জমা
বৃষ্টির ছন্দে ছন্দে।

(৪)
ভালবাসা বুঝতে হলে মন থাকা চাই
আমি জানি তোমার বুঝার সেই মন টুকু নাই।
অবশ্যই তুমি বুঝবে কি করে
তুমি তো অন্যের প্রেমে মগ্ন,
আর আমি জ্বলছি তোমাকে না পাওয়ার
সেই ব্যর্থ প্রেমের আগুনে।

(৫)
নিশীথ রাতে ভাবছি তোমায় জানালার পাশে দাঁড়িয়ে
দূর আকাশের তারা হয়ে ডাকছো তুমি আমায়
হাতছানি দিয়ে।
ভাবছি আমি অযথা তুমি নেই এখন আমার পাশে
তুমি এখন শুধু আমার কল্পনাতে ভেসে বেড়াও।

(৬)
আমি এক পাগল প্রেমিক
ভালবেসে যাব তোমায় আজীবন,
যদি কখনো মন চাই ফিরে এসো
তোমার জন্য আমার মনের দোয়ার
সব সময়ের জন্য খোলা রাখা আছে।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

20230713_213736_0000.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 last year 

একগুচ্ছ প্রেমের কবিতা পড়ে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর প্রেমের কবিতা গুলো লিখেছেন। এই কবিতা গুলো পড়ে অনেক বেশি আনন্দিত হলাম।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার কবিতা ভালো লাগার জন্য।

 last year 

আপনার অনু কবিতাগুলো পড়তে আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। আপনি অনেক সুন্দর করে এক গুচ্ছ অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার লেখা অনু কবিতাগুলো। প্রত্যেকটা লাইন আপনি অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন দেখে আমার কাছে পড়তে বেশ ভালো লেগেছে। এরকম কবিতা বলো কিন্তু পরবর্তীতেও দেখতে চাই আপু।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মতামত দেওয়ার জন্য।

 last year 

এক গুচ্ছ প্রেমের অণু কবিতা আপনি শেয়ার করেছেন আপু।পড়ে বেশ ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

বেশ ভাল লাগলো শোনে ধন্যবাদ।

 last year 

আপু খুবই ভালো লাগলো আপনার অনু কবিতা গুলো পড়ে। সত্যিই অসাধারণ হয়েছে প্রতিটি অনু কবিতা। সুন্দর একটি অনু কবিতার পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

অনু কবিতা লেখার চেষ্টা করি মাঝে মাঝে ধন্যবাদ।

 last year 

অবশ্যই চেষ্টা করবেন আপু বেশ সুন্দর হয় তো।

 last year 

আপনার লেখা প্রেমের অনুকবিতাটি অনেক সুন্দর হয়েছে।দাদার অনুপ্রেরণায় অনেকেই সুন্দর সুন্দর কবিতা লেখেন এখন।পাগল প্রেমিকরাই একমাত্র নিঃস্বার্থভাবে সারাজীবন ভালোবাসতে পারে।ধন্যবাদ আপু।

 last year 

জি আপু অনু কবিতা লেখার অনুপ্রেরণা সব দাদার

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে একগুচ্ছ প্রেমের অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতা আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। আপনি কবিতাটি ছয়টি খন্ডে বিভক্ত করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ঠিক বলেছেন আপু আপনি ভালোবেসে কেউ সুখী হয় কাউকে ভালোবেসে এই দুনিয়াটা সত্যি অনেক রঙের খেলা। ধন্যবাদ আপু দারুন কবিতা লিখে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্যা ধন্যবাদ ভাইয়া।

 last year 

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42