আর্ট পোস্টঃ- সার্কেলের ভিতর নতুন বছরের শুভেচ্ছা আর্ট।

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

সবাই কেমন আছেন বন্ধুরা?

আশা করি আপনারা সকলে ভালো আছেন। প্রিয় বন্ধুরা আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। আশা করি বছরের শুরুতে সকলের দিনকাল ভালোই যাচ্ছে। আশা করতেছি এই বছরটা আমাদের জন্য ভালই হবে। কারণ যখন প্রত্যাশাটা ভালো রাখবো হয়তো ভালো কিছু পাবো। তাই পজেটিভ মানসিকতা নিয়ে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বন্ধুরা বিগত বছরটা আমার জন্য খুবই খারাপ গেল। ২০২৩ সালে আমার জীবনের সবচেয়ে মূল্যবান সম্পদ টি হারিয়ে ফেললাম। আমার আম্মু চলে যাওয়ার কারণেই বেশ গতিহারা হয়ে গেছি কাজের মধ্যে। তাছাড়া ও বিভিন্ন ধরনের সমস্যায় পড়ে গেলাম। আপনারা তো অবশ্যই জানেন মাথার ছাদ যখন মাথা থেকে সরে যাই তখন পৃথিবীটা আসলে অচেনা হয়ে যায়। এদিক ওদিক ছোটাছুটির মধ্যে যাচ্ছে অনেক ব্যস্ততার মধ্যে যাচ্ছে সময় গুলো।

WhatsApp Image 2024-01-03 at 21.15.32_4da05111.jpg

এই ব্যস্ততার মধ্যে আসলে কোন কিছু তৈরি করা সম্ভব হচ্ছে না। আমি তো নতুন ভাবে নিজের ক্রিয়েটিভিটি গুলো শেয়ার করার জন্যই পুরো উদ্যোগ নিয়েছিলাম। মাঝখানে অনেক গ্যাপ হয়ে গেল। আশা করি আবারও নিয়মিত হব বিভিন্ন ধরনের ক্রিয়েটিভিটি গুলো শেয়ার করার জন্য। আসলে সময় সব সময় এক যায় না। ভালো-মন্দ মিলিয়ে মানুষের জীবন। এই কঠিন বাস্তবতাকে অবশ্যই আমাদেরকে মেনে নিয়ে এগিয়ে যেতে হয় করার কিছুই থাকে না। যাক শত ব্যস্ততার মাঝেও আজকে একটি আর্ট করলাম। নতুন বছরের আগমনকে নিয়ে নতুন একটি আর্ট তৈরি করেছি। আশা করি সেই আর্ট আপনাদের সকলের কাছে ভালো লাগবে।

a24.jpg

তাহলে চলুন বন্ধুরা আমি কিভাবে আজকের আর্ট তৈরি করেছি সেই ধাপ গুলো আপনাদের সাথে শেয়ার করে নিবঃ-


আর্টের প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • ড্রয়িং পেপার/ খাতা।

  • পেন্সিল।

  • রাবার।

  • কালার পেন।

  • কালার মার্কার।

  • কম্পাস।

  • রোলার।

a.jpg


প্রথম ধাপঃ

প্রথমে প্রয়োজনীয় উপকরণ সমূহ উল্লেখ করেছি এবং নিয়ে দেখালাম। এখন সরাসরি আর্টের মূল পর্যায়ে চলে যাব। আর্ট করার জন্য কম্পাস ও পেন্সিলের সাহায্যে প্রথমে সার্কেল এঁকে নিয়েছি।

a1.jpg

a2.jpg


দ্বিতীয় ধাপঃ

এই পর্যায়ে সার্কেলের মাঝখানে স্কেল দিয়ে লাইন করে নিলাম। আর নিচে টান দিয়ে নিলাম। কালো মার্কার দিয়ে এঁকে নিলাম।

a3.jpg

a4.jpg

a5.jpg


তৃতীয় ধাপঃ

এ পর্যায়ে আর্টের আরো কিছু অংশ এঁকে নিলাম।

a6.jpg

a7.jpg

a8.jpg


চতুর্থ ধাপঃ

এখন পেন্সিল দিয়ে আরো কিছু নকশা এঁকে নিয়েছি। পেন্সিল দিয়ে কালার করে নিয়েছি হালকা।

a9.jpg

a10.jpg

a11.jpg


পঞ্চম ধাপঃ

পেন্সিল দিয়ে ২০২৪ সাল এঁকে নিলাম। ধাপে ধাপে ভিন্ন ভিন্ন কালার দিয়ে কালার করে নিলাম।

a12.jpg

a13.jpg

a14.jpg


৬ষ্ঠ ধাপঃ

এই ধাপে এসে আরো কিছু অংশ আর্ট এবং কালার করে নিলাম।

a15.jpg

a16.jpg

a17.jpg


সপ্তম ধাপঃ

এখন আর্টের প্রায় শেষের দিকে। আপনারা দেখতে পাচ্ছেন আমি ধাপে ধাপে আর্ট এবং কালার শেষ করেছি।

a18.jpg

a19.jpg

a21.jpg

a22.jpg


উপস্থাপনা

যখন আর্ট করা সম্পূর্ণ হয়ে যায় তখন পাশে আমার একটি সাইন দিয়ে দিয়েছি। আমি চেষ্টা করেছি পেন্সিল আর্টের মাধ্যমে একটি সার্কেলের ভিতর নতুন বছরের শুভেচ্ছা আর্ট করতে। প্রথমে আর্ট করেছি এরপরেই বিভিন্ন কালার দিয়ে কালার করে নিয়েছি। আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের শেয়ার করা পেন্সিল আর্ট এবং কালার আর্ট ভালো লাগবে। আসলেই তৈরি করতে বেশ ঝামেলা হয়ে যায়। কারণ বাচ্চারা আর্ট করতে গেলে অনেক বিরক্ত করে। যখন বাচ্চারা ঘুমালো তখন আর্ট করে নিলাম। চেষ্টা করেছি নিজের আইডিয়া থেকে যতটুকু সম্ভব সুন্দর করার। কেমন হয়েছে বন্ধুরা জানাতে ভুলবেন না। আপনাদের অনুপ্রেরণা সব সময় সামনের দিকে এগিয়ে যেতে সহযোগিতা করে।

a23.jpg

a24.jpg

a25.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিনতুন বছরের শুভেচ্ছা আর্ট

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 6 months ago 

জীবনে উত্থান-পতন থাকবেই। তবে আমাদের সবকিছু নিয়েই সামনে এগিয়ে চলতে হবে। আপনার মাকে আল্লাহ তায়ালা যেন জান্নাতুল ফেরদাউস দান করুক! যাক, আজকে ২০২৪ সালের শুভেচ্ছা আর্ট সুন্দর হয়েছে আপু 🌼

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া অনেক অনুপ্রেরণা দিলেন আমার পোস্ট পড়ে ভালো লাগলো।

 6 months ago 

প্রথমেই আপনাকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। আপনি নতুন বছর উপলক্ষে সুন্দর একটা আর্ট উপস্থাপন করেছেন। তবে আপনি ঠিকই বলেছেন মানুষের জীবন সব সময় এক থাকে না। সব মিলিয়ে সব কিছু মানতে হয়।ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া আমার পোস্ট টি পড়লেন। আমার শেয়ার করা আর্ট ভালো লাগার জন্য।

 6 months ago 

নতুন বছরকে স্বাগত জানাতে প্রথমে আপনি সার্কেল অংকন করেছেন। এরপর তার মধ্যে অসাধারণভাবে একটু আর্ট করে নিয়ে ২০২৪ লিখেছেন। আর এভাবেই সৃষ্টি করেছেন ভালোলাগার আর্ট। বেশ সুন্দর ছিল।

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমাকে আমার আর্ট ভালো লাগার জন্য দেখে।

 6 months ago 

একদম অসাধারণ ভাবে আপনি নতুন বছরের শুভেচ্ছা আর্ট তৈরি করে ফেলেছেন৷ এরকম সুন্দর একটি আর্ট আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ আপনি সবসময় খুবই সুন্দর সুন্দর কিছু আর্ট শেয়ার করে আসছেন৷ আজকের এই আর্টটিও একদমই সুন্দর হয়েছে৷ যার দিক থেকে চোখই সরাতে পারছি না৷

 6 months ago 

আপনারা এতই অনুপ্রেরণা দেন বলেই বারবার ক্রিয়েটিভিটি গুলো শেয়ার করতে ভাল লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44