কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটন মেলা- (দ্বিতীয় পর্ব)।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো, আমার বাংলা ব্লগ পরিবার,


me6.jpg

প্রিয় ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন বাংলা ব্লগ পরিবারের ভাই ও বোনেরা? আশা করি আপনারা সকলে ভাল আছেন। তো বন্ধুরা নিশ্চয়ই অধীর আগ্রহে অপেক্ষা করতেছেন আজকের হ্যাংআউট পর্বের জন্য? আজকে অনেক জমজমাট একটি পরিবেশ হবে আমাদের হ্যাংআউটে। যেহেতু অনেক গুলো সেগমেন্ট আছে। তাই খুব সুন্দর সুন্দর সময় অতিবাহিত করবো আমরা সবাই মিলে। তো সেই সাথে আবার উপস্থিত হয়েছি আপনাদের সাথে ব্লগিং শেয়ার করার জন্য। আমিও ভাল আছি আপনাদের দোয়ায়। বন্ধুরা আজকে আমি যে বিষয় আপনাদের সাথে শেয়ার করব তা হচ্ছে যে কক্সবাজার পর্যটন মেলায় ঘুরাঘুরি দ্বিতীয় পর্ব। প্রথমে আমি আপনাদের সাথে শেয়ার সাথে করেছিলাম মেলায় প্রবেশ করার পর কিছু মুহূর্ত। তাছাড়া আশেপাশের দোকানগুলো দেখছিলাম।

me.jpg

me1.jpg

আমি আজকে যে পর্ব আপনাদের সাথে শেয়ার করব তা হচ্ছে যে আসলেই মেলা মানে তো খাওয়া দাওয়া। মেলা মানে অনেক কিছু সুন্দর সুন্দর দৃশ্য দেখা। তো সেই সাথে মানুষের অনেক ভিড় ছিল। আমি ঘুরে ঘুরে দেখছিলাম এদিকওদিক। দেখার পরে হঠাৎ চোখে পড়ে বেশ মজার মজার পিঠা। পিঠা গুলো খেতে খুবই ভালো লাগে আমার। আসলে আমার পিঠা খুবই পছন্দের। তবে পিঠার ক্ষেত্রে আমার আলাদা কোন পছন্দ নেই। যখন যে পিঠা পায় তখনই আমার খেতে ভালো লাগে যে কোন সিজনের পিঠা গুলো।

me2.jpg

me3.jpg

me4.jpg

যেহেতু এখন তালের সিজন তাই তালের পিঠা ছিল। তাছাড়া বিন্নি চাউলের পাটিসাপটা পিঠা ছিল। বলতে পারেন এই দক্ষিণ অঞ্চলের মানুষ বিশেষ করে চট্টগ্রামের এবং কক্সবাজারের দিকের মানুষ গুলো পিঠা পুলি খেতে খুব বেশি পছন্দ করেন। তো সেটা আমি বলতেছি না আসলে সবাই জানে। আমরা আসলে পিঠা খেতে অনেক বেশি পছন্দ করি। তবে এমন কিছু কিছু মানুষ আছে যারা আসলেই পিঠা একদম কম পছন্দ করেন। যাক সেটা আর বলতেছি না। তবে একেক জনের পছন্দ একেক ধরনের। তো ঘুরে ঘুরে দেখছিলাম অনেক গুলো পিঠার আইটেম দেখলাম। বেশ ভালই লাগছিল। কিন্তু পিঠার আইটেম দেখলেও আমি একদম খাইনি। কারণ এগুলো কখন থেকে তৈরি করছে সেটার ঠিক নেই। তাছাড়া আমি তো প্রতিনিয়ত পিঠা ঘরে তৈরি করে থাকি। তাই আমার বাইরের পিঠা খাওয়ার রুচি খুবই কম। বলতে গেলে আমি প্রতিনিয়তই সপ্তাহে একবার কিংবা দুইবার করে পিঠা তৈরি করি।

এরপরে দেখলাম অনেক সুন্দর সুন্দর জিনিসের দোকান। ইদানিং দেখতেছি আমাদের কক্সবাজারে নারীর উদ্যোক্তার সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে। তবে আগে নারী উদ্যোক্তার সংখ্যা খুবই নগণ্য ছিল বলতে হয়। শুধু কক্সবাজারে না বর্তমান সময়ে অনলাইন ভিত্তিক বিজনেস যেমন বেড়ে গেছে। ঠিক পাশাপাশি যে কোন মেলায় গেলে দেখা যায় যে নারী উদ্যোক্তাদের সংখ্যা ও বেড়ে গেছে। এক সময় কিন্তু নারী উদ্যোক্তা হওয়ার প্রবল ইচ্ছা ছিল। কিন্তু চেষ্টাও করেছিলাম। সাংসারিক ঝামেলা বাচ্চাদেরকে নিয়ে বিজি আসলে করা সম্ভব হয়নি। তো চেষ্টা আছে ভবিষ্যতে কিছু করব সেটা নিয়ে। যাক সেখান থেকে পিঠার আইটেম এবং অন্যান্য জিনিস গুলো দেখছিলাম। সেই সাথে মজাদার ফুচকা এবং বেলপুরি ছিল সেখান থেকে বসে খেয়ে নিলাম।

me5.jpg

me6.jpg

me7.jpg

তো বন্ধুরা যতই ভিতরে যাচ্ছিলাম ততই যেন ভিতরে প্রবেশ করা যাচ্ছিল না। কারণ ভিতরে মানুষের অনেক গাদাগাদি অবস্থা ছিল। যেহেতু ভিতরে অনেক সুন্দর গানের অনুষ্টান হচ্ছিল তাই লোক জনের সংখ্যা অনেক বেশি ছিল। সামনে মঞ্চের মধ্যে অনেক সুন্দর সুন্দর গান চলছিল। তাছাড়া অনেক ভালো মানের নামকরা শিল্পী ও আসছিল। কোন রকম কষ্ট করে ভিতরে প্রবেশ করি। কিন্তু প্রবেশ করার পরে আরেক বেহাল দশা। সেখান থেকে আরে ফিরে আসা যাচ্ছিল না। ভাবছিলাম একটু বীচের দিকে যাব। কিন্তু লাবনী পয়েন্টের একদম রাস্তার মুখের মধ্যে স্টেজ করার কারণেই রাস্তাটা একদম বন্ধ হয়ে গেছে। তো ছোট একটি চিকন করে গলি রাখছিল সেখান থেকে লোকজন আসা যাওয়া করছিল।

me8.jpg

me9.jpg

me10.jpg

me11.jpg

কিন্তু যে অবস্থা সেখানে কিভাবে যাব একজনের উপর আরেকজন ঠেলাঠেলি করে। যাক বাচ্চারা যেহেতু চাইছে কষ্ট করে যেতে হবে। অনেক কষ্টের বিনিময়ে সমুদ্রের দিকে নামলাম। ওমা সেখানে দেখি আর এক কান্ড। আমি তো মনে করেছিলাম শুধু ভিতরেই মানুষের ভিড় সমুদ্রে ভিড় কম হবে। সমুদ্রের পাড়ে যেয়ে দেখছি মানুষের আরো ভিড়। সেখানে ছিল অনেক সুন্দর সুন্দর আয়োজন। অনেক দোলনা ছিল বিশেষ করে নাগর দোলা আরো অনেক কিছু। মুহূর্তটি বেশ ভালই উপলব্ধি করেছিলাম। বন্ধুরা আশা করি সাথে থাকবেন। পরবর্তীতে আরো বিস্তারিত শেয়ার করব আপনাদের সাথে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Location কক্সবাজার
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিলাইফস্টাইল


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

New_Benner_ABB1.png

Sort:  
 10 months ago 

আপু আপনি দেখছি মেলাতে বেশ ভালোই ঘোরাঘুরি করেছেন। আসলে আপু মেলাতে গেলে খাওয়া দাওয়া আর মানুষের গাদাগাদি ভীর বেশি থাকে।পিঠা খেতে অনেকেই পছন্দ করে তবে বাইরের পিঠা গুলো না খাওয়ায় ভালো। আসলে যারা পিঠা বানাতে পারে না তাদের জন্য সমস্যা বাইরের পিঠা গুলো খেতেই হবে।যাইহোক আপি আপনি দেখছি ফুচকা ও বেল পুরি গুলো মজা করে খেয়েছেন।আপনি বাচ্চাদের নিয়ে বেশ ভালোই সময় কাটিয়েছেন জেনে অনেক ভালো লাগলো। পরবর্তী পর্বেড় জন্য অপেক্ষায় থাকলাম।

 9 months ago 

হ্যাঁ আপু আসলে যারা ব্যাচেলর তারা এই পিঠাগুলো বেশি খেয়ে থাকেন। বেশির ভাগ ক্ষেত্রে ছেলে মানুষেরা।

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটন মেলা ভ্রমণের দ্বিতীয় পর্ব শেয়ার করেছেন। আসলে যেকোন জায়গায় ভ্রমণ করতে বেশ ভালো লাগে। আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনি কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটন মেলায় বেশ দারুন সময় অতিবাহিত করেছিলেন। আসলে অনেক মানুষের ভিড়ে সেখানে ঠেলাঠেলি হয়েছিল জেনে বেশ খারাপ লাগলো আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

প্রচুর মানুষ হয়েছিল ভাইয়া তাছাড়া অনেক বেশি আনন্দ হয়েছে।

 10 months ago 

মেলায় ঘোরাঘুরি করতে আমার কাছেও বেশ ভালোই লাগে। মেলা মানে খাওয়া দাওয়া ঘোরাফেরা এবং নতুন নতুন জিনিস কেনা। নারী উদ্যেক্তার ব্যাপারটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি তো দেখি ফুচকা এবং ভেলপুরি খুব মজা করে খেয়েছেন । কক্সেসবাজার সমুদ্র সৈকতে পর্যটক মেলায় ঘুরার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

হ্যাঁ আপু নারী উদ্যোক্তার সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে অনেক ভালো লাগে দেখলে।

 10 months ago 
 10 months ago 

এটা ঠিক বলেছেন আপু, দিনকে দিন নারী উদ্যোক্তার সংখ্যা বেড়ে যাচ্ছে। অনেকেই অনলাইনে নিজস্ব ব্র্যান্ড দাড় করাচ্ছে। তবে আপু, আমিও কিন্তু পিঠা প্রেমী মানুষ। মেলায় দেখছি অনেক রকমের পিঠায় উঠেছে।

 9 months ago 

জ্বী ভাইয়া কমবেশি সকলেই অনেক বেশি পিঠা পছন্দ করেন বুঝতেই পেরেছি।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66750.09
ETH 3474.88
USDT 1.00
SBD 2.80