ফটোগ্রাফিঃ-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ8 hours ago

প্রিয় বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি বন্ধুরা আপনারা সুন্দর সময় অতিবাহিত করছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। গতকালকে পোস্ট করতে যেয়ে অনেক হিমশিম খেতে হয়েছে। যেহেতু সার্ভার ডাউন ছিল তাই পোস্ট করতে পারি নাই। আবার দেখছি রাত বারোটার দিকে সার্ভার ঠিক হয়েছে। তখন পাওয়ার আপ পোস্ট করে দিছিলাম। কিন্তু কমেন্ট একদম করা হয়নি। আসলে সকাল সকাল পোস্ট করে নিলে খুব ভালো হয়। করবো বলেও সব কিছু রাতে হয়ে যায়। আজকে বন্ধুরা উপস্থিত হয়েছি আবারও নতুন একটি টপিকস নিয়ে। আপনারা তো জানেন প্রতিনিয়ত চেষ্টা করি সাত দিনে সাত রকমের সাতটি পোস্ট করে নেওয়ার। সেই ধারাবাহিকতায় আজকে আবার হাজির হয়ে গেছি নতুন একটি পোস্ট নিয়ে।

ff.jpg

দৈনন্দিন জীবনে আমরা বিভিন্ন কাজে বের হয়ে থাকি। বের হলে আমাদের সুবিধা হয় সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার সুযোগ হয়ে থাকে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারলে অনেক ভালো লাগে। সবার ফটোগ্রাফি গুলো দেখলে অনেক বেশি ভালো লাগে। সেই ভালো লাগা থেকে আমিও চেষ্টা করি ফটোগ্রাফি গুলো করার। তবে ফটোগ্রাফি করার তেমন দক্ষতা নেই বললেই চলে। কিন্তু দক্ষতা নেই বললেও চেষ্টা করেতে থাকি। দক্ষতা এমনিতে চলে আসে না হয়তো চেষ্টা করতে করতে একদিন চলে আসবে। আজকে বন্ধুরা আমি আপনাদেরকে সাতটি রেনডম ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আপনাদের কাছে আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো ভালো লাগবে—

আকাশের দৃশ্য–

f3.jpg

সুন্দর আকাশ দেখতে খুবই ভালো লাগে। আকাশ বিভিন্ন সময় বিভিন্ন ধরনের দেখা যায়। যে ধরনের আকাশ দেখি না কেন খুব ভালো লাগে। এই দৃশ্যটি আমি নিয়েছিলাম পড়ন্ত বিকেলে দেখতে বেশ সুন্দর ছিল। বিশেষ করে সমুদ্রের পাশ থেকে নিয়েছিলাম তাই দেখতে একটু আলাদা ভালো লাগার কাজ করছিল। সেই সুন্দর দৃশ্যটি আজকে আমি আপনাদের সাথে শেয়ার করে নিয়েছি।

অপরাজিতা ফুল,

f.jpg

ফুল আমরা সবাই অনেক পছন্দ করি। যে ফুল হোক না কেন দেখতে বেশ ভালো লাগে। আমরা সবাই চেষ্টা করি বাড়ির আঙিনায় সুন্দর ফুলের বাগান করতে। তবে অনেকের সুযোগ হয় অনেকের সুযোগ হয় না। আমরা বের হলে সুন্দর ফুলের বাগান থাকলে সেখানে ঘুরতে যাই। আর বাড়ির আঙ্গিনা কিংবা ছাদে ফুলের বাগান থাকলে আরো অনেক ভালো লাগে। এই সুন্দর ফুলের ফটোগ্রাফি আমি সংগ্রহ করেছিলাম বাড়ির ছাদ বাগান থেকে।

খেজুর গাছ–

f5.jpg

আমরা সবাই খেজুর সম্পর্কে অনেক বেশি পরিচিত। দৈনন্দিন জীবনে খাবারের তালিকায় আমরা চেষ্টা করি খেজুর খাওয়ার। খেজুর এমন একটি ফল কাঁচা খেলে যেমন উপকার তেমনি পাকা খেলে আরো অনেক বেশি উপকারী। আমি চেষ্টা করি প্রতিদিন অন্তত একটি করে হলেও খেজুর খাওয়ার। কারণ খেজুর খাওয়া আমাদের জন্য যেমন সুন্নত তেমনি আমাদের শরীরের অনেক উপকার করে। আপনারা এখন যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে খেজুর গাছের ফটোগ্রাফি।

সবুজ প্রকৃতি-

f2.jpg

এই পৃথিবীতে ভালো আমাদের ভালো থাকার অন্যতম উপকরণ হচ্ছে সবুজ প্রকৃতি। এই প্রকৃতিতে আমাদের বসবাস আমাদের বেড়ে ওঠা আমাদের ভালো-মন্দ সবকিছু কাটে। কখনো কখনো প্রকৃতি খুব খারাপ রূপ ধারণ করে। আবার কখনো কখনো প্রকৃতি খুব সুন্দর বৈচিত্র ছড়িয়ে দেই। আমাদের প্রকৃতি খুবই সুন্দর। আমরা যেদিকে তাকাই না কেন প্রকৃতি আমাদেরকে অনেক বেশি মুগ্ধ করে। আপনারা এখন যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে সবুজ প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি।

রঙ্গন ফুল-

f1.jpg

আমরা যে কোন ফুল বাগানে যাই না কেন সব ফুলের বাগানের একটি কমন ফুল হচ্ছে রঙ্গন ফুল। এই গাছ খুব সহজে উঠে যায় এত বেশি পরিচর্যা করতে হয় না। যখন একবার রোপন করে দিই গাছটিকে যত্ন করে রাখলে অনেক বছর থেকে যায়। অনেক ভালো লাগে রঙ্গন ফুল আমার দেখতে। বিভিন্ন কালারের রঙ্গন ফুল রয়েছে। এই সুন্দর রঙ্গন ফুলের কালার আমার দেখতে অনেক ভালো লাগে।

সূর্যাস্তের দৃশ্য–

f4.jpg

বন্ধুরা আমি এর আগেও বর্ণানায় উল্লেখ করেছি প্রকৃতিতে আমাদের বসবাস। প্রকৃতিতে আমরা শ্বাস-প্রশ্বাস নিই আমাদের ভালোমন্দ কাটে। আমাদের প্রকৃতি বিভিন্ন সময় বিভিন্ন রূপ নেই। বিশেষ করে সূর্যাস্তের দৃশ্য আমার কাছে খুব ভালো লাগে। যখন সূর্য অস্ত যায় তখন সূর্যের লাল রশ্মি আমার দেখতে খুব ভালো লাগে। সূর্য অস্ত যাওয়ার সময় এমন সুন্দর লাল রশ্মি প্রকৃতিক অনেক রাঙিয়ে তোলে।

আম গাছ–

f6.jpg

আমাদের বাংলাদেশের জাতীয় গাছ হচ্ছে আম গাছ। আপনার অনেকেই কেয়াল করলে বুঝতে পারবেন এই ফটোগ্রাফিতে একটি গাছের মধ্যে অনেকগুলো আম দেখা যাচ্ছে। যখন বাচ্চাদেরকে নিয়ে বিকেলে বের হয়েছিলাম হাঁটার জন্য তখন একটি হোটেলের এরিয়া থেকে এই ফটোগ্রাফি নিয়েছিলাম। বিশেষ করে গাছের মধ্যে আম ছিল দেখতে খুবই সুন্দর দেখাচ্ছিল। সেই সুন্দর দৃশ্যটি আমি ফটোগ্রাফি করে নিয়েছিলাম। যা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করে নিয়েছি।


268712224_305654151337735_1271309276897107472_n.png

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিরেনডম ফটোগ্রাফি।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Banner_PUSS2.png

Sort:  
 3 hours ago 

আপনি দেখছি আজকে বেশ কিছু প্রাকৃতিক দৃশ্য এবং ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে আপনার শেয়ার করা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো একটু বেশি ভালো লেগেছে। আপনি প্রতিটি ফটোগ্রাফি আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে খুবই সুন্দর করে ধারণ করেছেন।

 5 hours ago 

খুব ভালো লাগলো আপু আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে। আজকে আপনি একদম প্রাকৃতিক পরিবেশ থেকে ধারণ করেছেন অনেক সুন্দর সুন্দর চিত্র। এমন বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দিয়ে পোস্ট সাজালে খুব ভালো লাগে। ফুলগুলো অনেক সুন্দর ছিল।

 5 hours ago 

সব গুলো ছবিই সুন্দর হয়েছে। কিন্তু কালারফুল আকাশের এবং সূর্যাস্তের ছবি বেশী ভাল লেগেছে আমার কাছে!

ভাল থাকুন।

 5 hours ago 

সত্যিই সার্ভারে বেশ সমস্যা দিচ্ছে ইদানিং।আমিও দুই-তিনদিন পোষ্ট করতে পারিনি আপু,সন্ধ্যা থেকেই সমস্যা শুরু হয়ে যায়।তাছাড়া আপনি দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।আমার কাছে সূর্যাস্তের ছবি ও প্রাকৃতিক ছবিটি বেশি ভালো লেগেছে, ধন্যবাদ আপু।

 3 hours ago 

যে কোনো কিছুর ফটোগ্রাফি দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। ঠিক তেমনই ভাবে আপনার তোলা 7 টি রেনডম ফটোগ্রাফি অনেক সুন্দর লেগেছে। আকাশের সুন্দর এই দৃশ্যের ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে দেখতে। সেই সাথে অপরাজিতা ফুলের ফটোগ্রাফিও অনেক সুন্দর লেগেছে।

 6 hours ago 

চমৎকারভাবে আজকে আপনি আমাদের মাঝে সাতটি রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন, যেখানে ফুলের ফটোগ্রাফি আকাশের ফটোগ্রাফি খেজুরের ফটোগ্রাফি সহ বেশ দেখার মত অনেক সুন্দর ফটো ছিল। এমন প্রাকৃতিক পরিবেশ থেকে ধারণ করা ফটোগ্রাফি গুলো আমিও খুব পছন্দ করে থাকি। বর্ণনার সাথে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 hours ago 

সবকটি ছবি অসাধারণ তুলেছেন। আকাশের দৃশ্য থেকে শুরু করে খেজুর গাছ অথবা অপরাজিতা ফুল, সবকটি ছবি একে অপরকে টেক্কা দিতে পারে। ভীষণ সুন্দর এবং পরিষ্কার পরিচ্ছন্ন উপস্থাপনা। ছবিগুলি দেখে মন ভরে গেল।

 3 hours ago 

বিভিন্ন ধরনের সাতটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে আজকের রেনডম ফটোগ্রাফি পোস্ট সাজিয়ে তুলেছেন আপু।আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দুর্দান্ত।বিশেষ করে সমুদ্রের পাড় থেকে তোলা আকাশের ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লেগেছে।অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

 2 hours ago 

সার্ভার সমস্যার কারণে সবারই অনেক সমস্যা হয়েছে আপু। আমার তো বেশ খারাপ লেগেছে। বারবার শুধু সার্ভার ডাউন দেখছিলাম। আপু আপনি অবশেষে চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62447.99
ETH 2513.51
USDT 1.00
SBD 2.67