ফটোগ্রাফি- ভিন্ন ভিন্ন শামুকের ফটোগ্রাফি নিয়ে আমার আজকের ব্লগিং।

in আমার বাংলা ব্লগ8 months ago

শুভ দুপুর সবাইকে প্রিয় বন্ধুরা,

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সম্মানিত ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। লেখার শুরুতে সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি বন্ধুরা। আশা করি সবাই যার যার অবস্থানের দিক দিয়ে অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। দিনশেষে আমাদের সুস্থ থাকাটা অনেক বেশি জরুরি। কারণ আমরা যদি সুস্থ না থাকি তাহলে ঠিকমত আমাদের ধারাবাহিক কাজ গুলো করতে পারবোনা। তাছাড়া পাশাপাশি আমাদের উপর নির্ভরশীল মানুষ গুলোকে ভালো রাখতে পারব না। একটা কথা হচ্ছে আমি যখন নিজেই ভালো থাকবো তখন আমার জন্য সবকিছুই ভালো থাকবে। অর্থাৎ বলতে পারেন আমি ভালো থাকলেই সব কিছুই ভালো। তো সেই কথার গভীরত্ব অনেক বেশি সেদিকে আর যাচ্ছি না। আমার আজকের ব্লগিং এর মূল টপিক্সে ফিরে যাচ্ছি বন্ধুরা।

f1.jpg

f8.jpg

চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য। সেটা হতে পারে ফুলের ফটোগ্রাফি। অথবা হতে পারে প্রাকৃতিক দৃশ্যের খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি। এছাড়াও হতে পারে বিভিন্ন খাবারের ফটোগ্রাফি। হতে পারে অন্যান্য সুন্দর সুন্দর জিনিসের ফটোগ্রাফি। তো বন্ধুরা ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। যদিও আগে ফটোগ্রাফির এত সুন্দর মর্মতা বুঝতাম না। কোথায় গেলাম কয়েকটি ফটোগ্রাফি নিলাম সেগুলো স্মৃতি হয়ে মোবাইলের গ্যালারিতে থাকবে। মোবাইল হাতে নিলে ছবি গুলো দেখে নিতাম এবং স্মৃতিচারণ করতাম এই হচ্ছে কথা।

f3.jpg

কিন্তু এখন তো ফটোগ্রাফি আমাদের নেশা এবং পেশায় পরিণত হয়ে গেছে। চেষ্টা করি যে যার মত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো নেওয়ার। তবে বলবো না কেউ খারাপ করে। কিন্তু সবাই নিজ নিজ ক্ষেত্রে ফটোগ্রাফি গুলো ভালো করে নেওয়ার চেষ্টা করেন। আমিও তার ব্যতিক্রম নয় চেষ্টা করি সুন্দর এবং ভালো করে ফটোগ্রাফি গুলো নিয়ে আপনাদের সাথে শেয়ার করতে। আজকের শামুকের ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম দুই তিনটা জায়গা থেকে। কারণ আপনারা তো জানেন পর্যটন এলাকা গুলোতে বিশেষ করে আমাদের কক্সবাজার এলাকাতে শামুক গুলো বেশি দেখা যায়। অনেক শামুকের দোকান আছে।

f4.jpg

বিশেষ করে কক্সবাজার ঝিনুক মার্কেটে গেলেই অনেক সুন্দর সুন্দর শামুক দেখা যায়। শুধু শামুক নয় সেখানে ছোট ছোট শামুক এবং পুঁতি দিয়ে তৈরি অনেক গুলো জিনিসও দেখা যায়। জিনিস গুলো দেখতে খুব ভালো লাগে নিতে ইচ্ছে করে। তবে নিতে ইচ্ছে করে কথাটি এত সহজ নয়। আমার চাই যে পৃথিবীর সবকিছু জিনিস কিনে নিতি ইচ্ছে করে কিন্তু তা কি সম্ভব কখনো? মানুষের বাজেটের একটা ক্যাটাগরি থাকে। তাছাড়া ও চাহিদার একটাও সীমাবদ্ধতা থাকা উচিত। মন চাই আকাশ ছোঁইতে কিন্তু তা তো কখনো সম্ভব না। তো সবাইকে চাহিদা এবং বাজেটের আয়ত্তের ভিতরে থাকা উচিত।

f2.jpg

শামুকের ফটোগ্রাফি গুলো আমি নিয়েছিলাম যখন হিমছড়ি ভ্রমণের গিয়েছিলাম তখন। এছাড়াও আরো কিছু শামুকের ফটোগ্রাফি নিয়েছিলাম কক্সবাজার সমুদ্র সৈকতের ঝিনুক মার্কেট থেকে। সত্যি ঝিনুক মার্কেটে ঢুকলে মনটা একদম ফুরফুরে হয়ে যায়। কারণ এত সুন্দর শামুক দিয়ে তৈরি করা জিনিস গুলো আমার বেশ ভালোই লাগে। ছোট ছোট শামুক দিয়ে তৈরি করা বিভিন্ন ধরনের মালা থাকে। হাতের বেসলেট থাকে আরও অনেক কিছু থাকে। কিন্তু বড় শামুক গুলো দিয়ে অনেক কিছু আর্ট করা যায়। আর্ট করে সেগুলো শোপিসের মধ্যে রাখলে অনেক বেশি ভালো লাগে। তো বন্ধুরা এই শামুকের ফটোগ্রাফি গুলোর মধ্যে আমি একটা শামুকের মধ্যে আমার বড় মেয়ের জন্মদিনের দিন আর্ট করে দিয়েছিলাম।

f5.jpg

তার ইচ্ছে ছিল শামুকের মধ্যে নামটি লিখে তাকে দেওয়ার জন্য গিফট আকারে। তো সেটা কিনে তার হেপি বার্থডে নাম দিয়ে সেখানে তার নামটি দিয়ে দিতে বললাম দোকানদারকে। এত সুন্দর হয়েছে কালারটা ভীষণ ভালো লেগেছিল। পরবর্তীতে সেটা শোপিসে রেখে দিয়েছি। মেয়ে তো অনেক খুশি। তাছাড়া এই বড় শামুক গুলোর মধ্যে অনেক কিছু আর্ট করা যায় ইচ্ছে মত। যা স্মৃতি হয়ে সারা জীবন থেকে যায়। তবে আগের তুলনায় এখন সবকিছুর দাম অনেক বেশি বেড়ে গেছে। তার প্রভাব কিন্তু শামুকের মধ্যেও পড়ে গেছে। বলতে গেলে তারা আকাশ ছোঁয়া দাম বলে ফেলে। অনেক খারাপ লাগে তখন শুনতে। আসলেই এত প্রতিযোগিতার বাজারে টিকে থাকা খুবই কঠিন হয়ে গেছে আমাদের সকলের জন্য।

f6.jpg

f7.jpg

তো বন্ধুরা আশা করি আমার আজকের শেয়ার করা শামুকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। বন্ধুরা আপনাদের ভালো লাগা মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। আশা করি আপনাদের মাধ্যমে খুব সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে জানতে পারবো কার কেমন লেগেছে। তাহলে শেষ করলাম এখানে ধন্যবাদ সবাইকে। সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন পরিবারের সবাইকে নিয়ে।


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগা মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন পরিবারকে নিয়ে ধন্যবাদ সবাইকে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিশামুকের ফটোগ্রাফি


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Banner_New.png

Steem_Pro.png

Sort:  
 8 months ago 
 8 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর কয়েকটি শামুকের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে মুগ্ধ হলাম। আসলে আপু আমি যখন কুয়াকাটা সমুদ্র সৈকত পিকনিকে গিয়েছিলাম তখন সেখানে অনেক ধরনের শামুক দেখতে পেয়েছিলাম ।আর সে শামুক গুলো আজকে আপনার এই পোস্টের মাধ্যমে দেখতে পেরে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার শেয়ার করা শামুকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 8 months ago 

সৃষ্টিকর্তার সৃষ্টি কতই না সুন্দর!! এক শামুকেরই কত রকম ডিজাইন। প্রত্যেকটি শামুকের এক এক রকম রূপ দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গিয়েছি আপু। আপনি এত সুন্দর কিছু শামুকের ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার কিছু কথাও বলেছেন পোস্টের মধ্যে। আজকের এই পোস্টটি আমার খুবই ভালো লেগেছে আপু। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 8 months ago 

সঠিক বলছেন আপু প্রকৃতির যে দিকে তাকায় না কেন খুব সুন্দর লাগে।

 8 months ago 

কক্সবাজার গিয়ে ভিন্ন ধরনের শামুকের দেখা পেয়েছিলাম। ভিন্ন ভিন্ন শামুক দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে রাখা ছিল। যা দেখতে অনেক সুন্দর লাগছিল। আপনি অনেকগুলো শামুকের ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি করেছেন তা দেখতে চমৎকার লাগছে। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

শামুকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

বেশ সুন্দর কিছু শামুকের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। প্রতিটি শামুকের সৌন্দর্য ভিন্ন ভিন্ন ধরনের । একটি থেকে অন্যটি আলাদা। আজকাল ছোট শামুক যে গুলোকে কড়ি বলে,সেগুলো দিয়ে বানানো গহনার বেশ চলছে। ভিন্ন ভিন্ন শামুকের সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

হ্যাঁ আপু শামুকের গহনা গুলো খুবই সুন্দর হয়।

 8 months ago 

খুব সুন্দর শামুকের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। এই শামুকের তৈরি বিভিন্ন রকম জিনিস তৈরি করা যায় যা দেখতেও আমার কাছে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর শামুকের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আমারো বেশ ভালো লাগে আপু শামুকের জিনিস গুলো ধন্যবাদ।

 8 months ago 

ফুল প্রকৃতি খাবার এগুলোর ফটোগ্রাফি তো দেখাই যায়। কিন্তু শামুকের ফটোগ্রাফি টা বেশ ইউনিক ছিল আপু। আর আপনি যেহেতু কক্সবাজার থাকেন সেজন্য এটা আপনার দ্বারা সম্ভব। শামুকের ফটোগ্রাফি গুলো চমৎকার লাগছে। কত সুন্দর বাহারি রঙের শামুক। শামুকের উপর নাম লিখে গিফট দেওয়ার ব‍্যাপার টা ভালো লেগেছ আপু। ঐটা গিফট দেওয়াই যায়।।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে যেহেতু আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ইউনিক লেগেছে তাই অনেক ভালো লাগলো।

 8 months ago 

নিজে সুস্থ্য থাকতে পারলেই অপরকে ভালো রাখতে পারবো আমরা। তবে নিজের সুস্থ্য থাকাটা জরুরি। যাক, কক্সবাজারে জিনুক মার্কেটের একটি মালার মার্কেট আছে সেখানে নাকি অনেক জিনুক মালা পাওয়া যায়। আপনার ফটোগ্রাফির মাধ্যমে দারুণ সব শামুক দেখতে পেলাম ☘️

 8 months ago 

আগে নিজের সুস্থ থাকাটা নিশ্চিত করতে হবে তারপরে অন্য কিছু। অনেক ধন্যবাদ আপনাকে শামুকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 8 months ago 

আপু আপনার পোস্টের মাধ্যমে আজ ভিন্ন ধরনের শামুকের ফটোগ্রাফি দেখতে পেলাম। একেকটি শামুক একেক রকম দেখতে। এছাড়া প্রতিটা শামুকের মধ্যে খুব সুন্দর ভাবে ডিজাইন করা রয়েছে। সৃষ্টিকর্তার এত অপরুপ সৃষ্টি দেখলে শুধু তাকিয়ে থাকতে ইচ্ছে করে। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

অনেক ভালো লাগলো আপু আমার শেয়ার করা শামুকের ফটোগ্রাফি গুলো আপনার পছন্দ হয়েছে তাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64074.25
ETH 3195.10
USDT 1.00
SBD 2.62