আমার স্বরচিত কবিতা- ।।“মন ভালো নেই”।।@samhunnahar...

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম/প্রিয় বন্ধুগণ!


সবাই কেমন আছেন? আশা করি সকলেই ভাল আছেন?শুরুতে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।



vecteezy_red-rose-vintage-style-image_6928251_941.jpg
ছবি যেখান থেকে নেওয়া হয়েছে

আজ আমি আপনাদের সাথে নতুন আরেকটি ব্লগ শেয়ার করব।আমার আজকের ব্লগটি হচ্ছে একটি কবিতা।আজ আমি পোস্ট করব না সেই চিন্তায় বসে থাকছিলাম।আজ আমার সারাদিন শরীরটা ভালো যাচ্ছে না। সারাদিন শুয়ে শুয়ে আমার সময়টা চলে গেল কিন্তু ঘুম হলো না।গতকাল রাতে আমি সারারাত ঘুমাতে পারি নাই।রাতের বেলায় ভালো ঘুম না হলে দিনে যে ঘুম যাব সে সুযোগও হয় না আমার।গতকাল রাতে হঠাৎ করে আমার বড় মেয়ের জ্বর,বমি সাথে পেট ব্যাথা হওয়াতে সারা রাত আমাকে ঘুমাতে দেইনি।ভালোভাবে রাতে ঘুমাতে না পারলে সারাদিন শরীরটা অনেক খারাপ যায়।ভাবলাম আজকে পোস্ট করব না।কিন্তু পোস্ট না করে কি থাকা যায় বলেন তো আপনারা?

প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে করতে এমন একটা ধারাবাহিকতা চলে আসছে।এমন একটা অভ্যাস হয়ে গেছে একদিন পোস্ট না করলে ভালো লাগে না।তাই শুয়ে শুয়ে চিন্তা করলাম আজ একটা কবিতা লিখি।যেহেতু চোখে ঘুম ও আসতেছেনা তাই চিন্তা করে একটা কবিতা নাম দিয়ে দিলাম “মন ভালো নেই”।সত্যি তো আজ আমার মন ভালো নেই।সেই চিন্ত, সেই লেখা।শুয়া থেকে উঠে ল্যাপটপ অন করে লেখা শুরু করে দিলাম কবিতা।মাথা থেকে যা আসে তাই লিখে ফেললাম ব্যাস হয়ে গেল সুন্দর একটা কবিতা।

আমার আজকের কবিতাটি আপনাদের কেমন লাগে জানিনা।তবে আমি যতটুকু পড়ে দেখেছি তেমন খারাপ হয়নি বলা যায়।আশা করি আপনাদের কিছুটা হলেও আনন্দ দিতে পারবো।আমার কবিতা লেখতে অনেক সময় চলে যায়।আপনাদের কবিতা লিখতে কেমন সময় লাগে তা জানিনা।তবে আমার বেশ সময় লেগে যায়।কবিতার নাম দেবো, কবিতাটি ছন্দ মিলিয়ে সাজিয়ে লিখতে অনেক সময়ের ব্যাপার।তারপরেও যখন সময় দিয়ে কষ্ট করে একটি কবিতা হয়ে যায় তখন বেশ ভালো লাগে।তাহলে আপনাদের সাথে আমার আজকের লিখা কবিতাটি শেয়ার করি কেমন বন্ধুরা?

চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-

vecteezy_the-concept-was-discouraged-and-hopeless-a-lonely-and_11991883_72.jpg
ছবি যেখান থেকে নেওয়া হয়েছে

“মন ভালো নেই”



আজ আমার মন ভালো নেই।
বুঝতে কি পারো তুমি?
শুনতে কি পাও তুমি?
একলা হাটি দিন দুপুরে আমি,
তাতে কি তোমার কিছু আসে যায়?

আজ আমার মন ভালো নেই।
কেউ ডাক শোনে না,
কেউ ফিরে তাকায় না,
এমন কি আমার অপরাধ?
এভাবে দগ্ধ হওয়ার নাম কি বেঁচে থাকা!

আজ আমার মন ভীষণ খারাপ।
আজ আমি বিষন্ন মনে শূন্য পথে তাকিয়ে
দাঁড়িয়ে আছি ,
কখন তুমি আসবে আমার হৃদয়কে রাঙ্গিয়ে দিতে,
সেই অপেক্ষার প্রহর গুনতে গুনতে
আমার বুক ভেসে যায়,
বৃষ্টির ধারা ঝরে পড়ে দুই আঁখিতে।

সত্যি করে বলছি আজ মন ভালো নেই।
খোলা জানালায় একলা দাঁড়িয়ে আছি,
যদি তুমি থাকতে এমন সময় পাশাপাশি।
জোনাকি যেমন প্রদীপ হয়ে আলো দিয়ে যায়
তিমির রাতের মুখে।
তেমনি তুমি প্রদীপ জ্বেলে দিয়ে যাও
আমার হৃদয়ের আঙ্গিনায়!

আজ আমার মন ভালো নেই।
তোমার পাগলটা যে আজ বড্ড কষ্ট পাচ্ছে!
আজ তুমি হারিয়ে গেছো অন্য কারো মাঝে।
তোমার কথা ভাবতে ভাবতে আমার,
রাত পোহায়ে তবে সকাল সাজে।

তবুও আমি তোমার আশায় আছি।
একদিন তুমি ফিরে আসবে,
আমি সে আশায় বেঁচে আছি,
বেঁচে থাকব! শুধু তোমার জন্য!
শুধু তোমাকে ভালোবাসার জন্য!!

সেই দিনের অপেক্ষায় রইলাম।
আজ আমার মন ভালো নেই।
মন ভালো নেই, শুধু তুমি নেই।।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

সমাপ্তি-@samhunnahar



আমার কবিতাটি পড়ে আপনাদের কেমন লেগেছে মতামত দিয়ে জানালে অনেক ভালো লাগবে।যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে মন্তব্য করে সহযোগিতা করার জন্য অনুরোধ রইল।তাহলে আজ এখানেই শেষ করছি আমার আজকের ব্লগ লেখা।আবার দেখা হবে নতুন একটি ব্লগ নিয়ে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আল্লাহ হাফেজ।

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RekHFxfRPKJioki9L8rkjapja4Mb7D94eECZLrGjWymqaiFuhAafHyafmaKCxLZNesJTR2pC8aPbATRcvZ8rJ27wVEup9rw2cwQqQBqz4ik1rrNUggHZY9FksFVtWNYBbtdPu3Z4KvPeHqd9WSyKYLr5cUgCWeoXKYC3uzU9AG7XZCibPhjqYMguNySRGi.png

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।
আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।
আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।


Banner_Annivr4.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

মন ভালো নেই নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনার কবিতার প্রতিটা লাইন অসাধারণ ছিল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমাকে সুন্দর মতামত দিয়ে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আসলে মন ভালো না থাকলে সে সময় পার করার সময় যদি মনের মধ্যে যে কথাগুলো আসে সে কথাগুলো লেখা যায় তাহলে খুবই ভালো লাগে। খুব সুন্দর করেই আপনি কবিতাটি লিখেছেন। খারাপ হয়নি কিন্তু খুবই ভালো হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু কালকে আসলে দিনটা খুব খারাপ গেছে।কিছু ভালো লাগছিল না সেই জন্য একটা কবিতা লিখে নিলাম।

 2 years ago 

আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো‌। আপনি খুব চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। অন্যজনের জন্য হৃদয়ের মাঝে শূন্যতা তৈরি হয় সেই শূন্যতা থেকে আপনি এত সুন্দর কবিতা আমাদের উপহার দিয়েছেন।

আজ আমার মন ভীষণ খারাপ।
আজ আমি বিষন্ন মনে শূন্য পথে তাকিয়ে
দাঁড়িয়ে আছি ,
কখন তুমি আসবে আমার হৃদয়কে রাঙ্গিয়ে দিতে,
সেই অপেক্ষার প্রহর গুনতে গুনতে
আমার বুক ভেসে যায়,

বিশেষ করে এই লাইন গুলো খুবই দুর্দান্ত হয়েছে। এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

শুনে খুব ভালো লাগলো আমার কবিতা আপনার খুব ভালো লাগছে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

শুরুতেই মেয়েটার সুস্থতা কামনা করছি আপু। তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুক। আসলে নিয়মিত পোস্ট করতে থাকলে সহজে মিস দিতে ইচ্ছে করে না একদম। মনে হয় কিছু একটা তো করি। বেশ ভালোই লিখেছেন আপু। আরো বেশি বেশি কবিতা পড়বেন আপু। তাহলে বাক্য বিন্যাস গুলো আরো সুন্দর হবে আশা করি। এই চেষ্টা চালিয়ে যাবেন সামনের দিন গুলো তেও।

আর আপু পুরো লেখাটা আবার পড়বেন কেমন,, আমার কাছে মনে হলো অনেক জায়গায় আঞ্চলিকতার একটা ছাপ আছে, ঐ ব্যাপার গুলো সংশোধন করলে আরো সুন্দর লাগবে পোস্ট টা।

 2 years ago 

ঠিক আছে ভাইয়া অশেষ ধন্যবাদ আপনাকে ভাল পরামর্শের জন্য।এখন কি আবার আপডেট করা যাবে?

 2 years ago 

আপনার মেয়ের সুস্থ্যতা কামনা করছি।আসলে রাতে ঠিকমত ঘুম না হলে সারাদিন ভালো লাগে না।আর এটা ঠিক একদিন পোস্ট না করলে ভালো লাগে না।আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।মন খারাপ নিয়ে।ধন্যবাদ

 2 years ago 

আপুর শরীর সুস্থ থাকার জন্য ঘুম হচ্ছে অন্যতম। আর পোস্ট না করলে তো একদম ভালো লাগেনা।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো আমার কাছে। কবিতার নামটি কিন্তু খুবই সুন্দর ছিল। আজ আমার মন ভালো নেই সত্যি কবিতাটা অসাধারণ। আপনার কবিতাটি পড়ে যেন মনটা জুড়িয়ে গেল। আমার কাছে কবিতা পড়তে খুবই ভালো লাগে ‌। কবিতার মাধ্যমে নিজের দক্ষতা প্রকাশ করা যায়।

 2 years ago 

সুন্দর বলছেন আপনি আসলে কবিতার মাধ্যমে দক্ষতা প্রকাশ করা যায়।নিজের মনের ভাব প্রকাশ করা যায়।

 2 years ago 

মন ভালো নেই নিয়ে খুবই সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার কবিতার প্রতিটি লাইন অসাধারণ ছিল। আমি জানি যে আপনার মেয়ে অসুস্থ। আল্লাহ তাকে সুস্থতা দান করুক আমিন।

 2 years ago 

আলহামদুলিল্লাহ ভাই আমার মেয়ে সুস্থ হয়ে গেছে। আজ স্কুলে যাবে।ধন্যবাদ আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে সেই জন্য।

 2 years ago 

আপু আপনার মেয়ের অসুস্থতার কথা জেনে সত্যি খারাপ লাগলো। আসলে আবহাওয়া পরিবর্তন হচ্ছে বলেই সবাই কম বেশি অসুস্থ হয়ে পড়ছে। অসুস্থতার কারণে ঠিকভাবে ঘুমাতেও পারেননি আপনি। সত্যি আপু আপনার পোস্ট পড়ে অনেক মন খারাপ হয়ে গেল। যাইহোক এত ব্যস্ততার মাঝেও দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপু ঘুম যেতে না পারলে পুরো দিনটা অনেক খারাপ যাই।আজকে কিন্তু অনেক ভালো আছি রাতে ভালো ঘুম হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মত আমারও এখন এমন হয়ে গেছে ব্লক না করলে ভালো লাগেনা। প্রতিদিন একটি চিন্তা থাকে আজ কি দিব কাল কি দিব। আমি কবিতা লেখায় খুব একটা দক্ষ নই। এজন্যই কবিতা দিতে পারি না। কিন্তু আমার কবিতা পড়তে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু কবিতা লিখতে একটু দক্ষতা লাগে আর সময়ের ব্যাপার।আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন ভালো লাগলো।

 2 years ago 

প্রত্যেকটা লাইন ভালো হয়েছে। আমার বেশ ভালো লেগেছে কবিতাটা। আমি যেহেতু কবিতা লিখতে জানি না, তাই আমার মনে হয় তুমি অন্ততঃ শুরু করেছ এটাই অনেক।এগিয়ে যাও এই ভাবেই।কবিতার লাইনগুলোতে অন্তরের ব্যথা ফুটে উঠেছে যেনো।মেয়ে সুস্থ হয়ে যাবে দিদি।

 2 years ago 

হ্যাঁ আপু মাঝে মাঝে লেখার চেষ্টা করি কবিতা। ধন্যবাদ আপনাকে আপনিও লিখতে পারেন চাইলে। চেষ্টা করলে সব সম্ভব হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64