ফটোগ্রাফিঃ-সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি নিয়ে আমার আজকের ব্লগ।

in আমার বাংলা ব্লগ6 days ago (edited)
প্রিয় পরিবারের,


f6.jpg

সবাই কেমন আছেন বন্ধুরা? আশা করি আপনারা সবাই ভালো আছেন? আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। সব সময় ভালো থাকার চেষ্টা করি পরিবার-পরিজনকে নিয়ে সুস্থ থাকার চেষ্টা করি। সুস্থ থাকা যেমন আল্লাহর নিয়ামত ভালো থাকা টাও আরেকটা আল্লাহর নিয়ামত। সুস্থ থাকলেই ভালো থাকা যায় এরা একে অপরের পরিপূরক। বন্ধুরা আজকে উপস্থিত হয়েছি ফুলের ফটোগ্রাফি নিয়ে। চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে। মাঝেমধ্যে খাবারের ফটোগ্রাফি শেয়ার করি আবার মাঝে মধ্যে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করি। এছাড়াও মাঝেমধ্যে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করতে চেষ্টা করি। তবে যে কোন ধরনের ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে।
আমরা যেখানে বের হয় না কেন এখন সব সময় চেষ্টা করি সুন্দর কিছু দৃশ্য দেখলে ফটোগ্রাফি করে রাখার। সুন্দর ফটোগ্রাফি সবাইকে যেমন আকৃষ্ট করে তেমনি নিজেদের দেখতেও ভালো লাগে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগে দেখতে। বিভিন্ন কালারের এত সুন্দর রংবেরঙের ফুলের ফটোগ্রাফি গুলো করে নিতে পারলে বেশ ভালো লাগে। যা পরবর্তীতে আপনাদের সাথে শেয়ার করতে পারি। আপনাদের ফটোগ্রাফির মাধ্যমে বিনোদন দিতে পারি। আজকে বন্ধুরা আমি আপনাদের সাথে সাতটি ভিন্ন ধরনের রেনডম ফুলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আমার এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

আমি চেষ্টা করি সব সময় রেনডম ফটোগ্রাফি গুলো শেয়ার করার। তবে কতটুকু আপনাদের পছন্দ হয় জানিনা। আপনাদের সুন্দর সুন্দর মতামত দেখে বুঝতে পারি বেশ কত ভালো লাগে। তাহলে আর দেরি না করে সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করে নিয়েছি—

গোলাপ ফুল-

আপনারা প্রথম যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন তা হচ্ছে গোলাপ ফুল। আমরা বিভিন্ন সময় রংবেরঙ্গের গোলাপ ফুল দেখতে পাই। সুন্দর গোলাপ ফুল দেখতে যেমন ভালো লাগে তেমনি ফটোগ্রাফি করতেও ভালো লাগে। বিশেষ করে নার্সারিতে কিংবা ফুলের বাগানে এত সুন্দর ফুল গুলো দেখা যায়। এটি সাদা গোলাপি রঙের ফুলের ফটোগ্রাফি। যা আমার দেখতে খুবই ভালো লাগছিল সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

f.jpg


গাঁদা ফুলের বাগান-

আপনার এখন যে ফুলের ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন তা হচ্ছে একটি ফুলের বাগান। এখানে দেখতে পাচ্ছেন কিছু গাঁদা ফুলের ফটোগ্রাফি এবং আরো কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন যেগুলো আমরা শীতকালে দেখতে পাই। বিশেষ করে শীতকালে এই ফুলের ফটোগ্রাফি আমি নিয়েছিলাম। আপনারা তো অনেকেই জানেন শীতকাল হচ্ছে ফুলের উৎসবের মাস। এই সময় বিভিন্ন ধরনের ফুল দেখা যায়। বাগানটি দেখতে খুবই সুন্দর ছিল।

f1.jpg


হলুদ গোলাপ ফুল-

যে কালারের গোলাপ ফুল হোক না কেন দেখতে খুবই পছন্দের আমার। তবে আগে তো দুই একটি ফুলের কালার আমি দেখতে পেতাম। বর্তমান সময়ে একটি ফুলের এতগুলো খালার দেখতে খুবই ভালো লাগে। এই হলুদ কালারের গোলাপ ফুলটি দেখে মুগ্ধ হয়ে গেছিলাম। জেলা পরিষদ ভবনের সামনের ফুলের বাগান থেকে এই ফটোগ্রাফি গুলো করেছিলাম।

f2.jpg


সূর্যমুখী ফুল-

আপনারা তো সবাই এই ফুলের সাথে পরিচিত। এই ফুল এত সুন্দর দেখায় বিশেষ করে কালারটি যেমন মনোমুগ্ধকর তেমনি ফুলের স্টাইলটা ও খুবই সুন্দর। বিশেষ করে সূর্যের মতো করে সূর্যের দিকেই মুখ করে থাকেন। এই সূর্যমুখী ফুল দেখতে খুবই সুন্দর ছিল।

f5.jpg


ডায়ান্থাস ফুল-

যে ফুল হোক না কেন আমরা সবাই অনেক পছন্দ করি ফুলকে। ছোট থেকে বড় যে কেউ ফুল যেমন পছন্দ করেন তেমনি ফুলের বাগান করতেও পছন্দ করেন। তবে অনেকেই ফুলের বাগান করতে বেশি পছন্দ করে না আবার অনেকেই তেমন ফুলের বাগান করতে পছন্দ করেন না। তবে শুধু ফুলের বাগান করলেই হবে না সেগুলোর পরিচর্যা করতে হবে। এই ফুল দিয়ে আগে যেমন দেখা যেত না। তবে বর্তমান সময়ে ডায়ান্থাস ফুল আমাদের দেশে বেশি বেশি দেখা যায়।

f4.jpg


লাল গোলাপ ফুল-

বিশেষ করে যেকোনো ধরনের ফুলের কালার যদি লাল হয় সেগুলো দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। কারণ অন্যান্য ফুলের তুলনায় লাল কালারের ফুল দেখতে বেশি সুন্দর হয়। তবে এই লাল কালারের ফুলের মধ্যে দুইটি কালার মিশ্রিত ছিল। একটি ফুলের মধ্যে দুই তিনটি কালার দেখতে খুবই সুন্দর দেখায়। এই ফুলের ফটোগ্রাফি একটি ফুলের বাগান থেকে নিয়েছিলাম যা দেখতে খুবই সুন্দর ছিল।

f3.jpg


চন্দ্রমল্লিকা ফুল-

এখন যে ফুলটি আপনারা দেখতে পাচ্ছেন এটাও চন্দ্রমল্লিকা ফুলের একটি জাত। আমরা এখন অনেক হাইব্রিড জাতীয় ফুল দেখতে পাই যেগুলো আসলে চিনতে অনেক ভুল হয়ে যায়। কারণ একই ফুলের মধ্যে এত ধরনের শ্রেণীবিন্যাস যা দেখেই নামগুলো শনাক্ত করতে আমরা অনেক ভুল করি। এই ফুলটির নামটি জানতে বেশ কষ্ট হয়েছে। যখন গুগলে সার্চ দিলাম তখন চন্দ্রমল্লিকা ফুলের নাম আসলো। আসলে সঠিক নামটি জানিনা আপনারা জেনে থাকলে বলবেন।

f6.jpg


268712224_305654151337735_1271309276897107472_n.png

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার জেলা পরিষদ
ক্যাটাগরিরেনডম ফুলের ফটোগ্রাফি।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 6 days ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি যখনই বের হন তখনই চেষ্টা করেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার। আপনার আজকের এই ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম, বিশেষ করে আমার কাছে চন্দ্রমল্লিকা এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 days ago 

এই ফুলের ফটোগ্রাফি গুলো করার সময় আমার অনেক ভালো লাগছিল।

 6 days ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে দারুন ব্লগ সাজিয়েছেন আপনি। খুবই ভালো লাগলো আপনার সুন্দর সুন্দর এই ফুল গুলো দেখে। আমি ফুলকে সবসময় অনেক অনেক পছন্দ করে থাকি। তাই এ যাতে ব্লক গুলো দেখলে খুব ভালো লাগে।

 4 days ago 

অনেক ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগার জন্য।

 6 days ago 

আপু শুধু আপনি কেন একা হবেন। আমিও কিন্ত তাই করি। বাহিরে গেলেই শুধু ফটোগ্রাফি করি। এখন তো মোবাইলে আর জায়গা দিতে পারছি না। যাই হোক দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন আজ। তবে সব গুলো ফুলের মাঝে মন চাইছে আপনার গোলাপ ফুল গুলো এনে আমার বাসায় রেখে দেই। ধন্যবাদ এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 days ago 

ঠিক বলছেন আপু সবার একই নেশা ফটোগ্রাফি গুলো নিয়ে ফোনের গ্যালারিতে রাখা।

 6 days ago 

আপু আজ আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন।আপনার ধারণা করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে। আপনি বরাবরই অনেক সুন্দর ফটোগ্রাফি করেন। বিশেষ করে আমার কাছে গোলাপ ও চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 4 days ago 

অনেক ধন্যবাদ আপু অনেক অনুপ্রাণিত করলেন আমার পোস্ট পড়ে।

 4 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 6 days ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে যেখানেই বের হই না কেন হাতে মোবাইল থাকলে ছবি তুলতে ইচ্ছে করে। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। গোলাপ ফুল দেখতে অনেক বেশি ভালো লাগছে

 4 days ago 

একদম ঠিক বলছেন বের হলে সুন্দর কিছু দেখলে ফটোগ্রাফি করার চেষ্টা করি আমিও।

 6 days ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 days ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখলেন আপনার ভালো লাগলো তাতে অনুপ্রাণিত হলাম।

 5 days ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই ভালো লাগে।আপু আপনার তোলা প্রতিটি ছবি ভীষণই সুন্দর ও স্পষ্ট।যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে , বিশেষ করে হালকা পিঙ্ক কালারের গোলাপ ও সূর্যমুখী ফুলটি বেশি ভালো লেগেছে।আপনি একজন দক্ষ ফটোগ্রাফারের মতোই ফটোগ্রাফিগুলি করেছেন,ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

চেষ্টা করি আপু সব সময় ধৈর্য সহকারে ফটোগ্রাফি গুলো করার।

 5 days ago 

রেন্ডম ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। কারন এখানে বিভিন্ন ধরনের ফুল দেখা যায়। আজকে আপনার ব্লগে ডায়ান্থাস ফুলের একটি ফটোগ্রাফি দেখলাম। এই ফুলটা আমার কাছে সম্পূর্ণ নতুন। আগে দেখেছি বলে মনে হয় না। ধন্যবাদ।

 4 days ago 

ডায়ান্থাস ফুল আমারও খুব পছন্দের ভাইয়া। তবে বিশেষ করে বিভিন্ন কালারের ডায়ান্থাস দেখতে খুব ভালো লাগে।

 5 days ago 

আপনি আজকে বেশ মনোমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 days ago 

অনেক উৎসাহ দিলেন আপনি অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61744.65
ETH 2678.63
USDT 1.00
SBD 2.59