টাকা ছাড়া ভালবাসা পাওয়া ও সম্মান পাওয়া অর্থহীন।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। বাংলা ভাষায় একমাত্র ব্লগিং প্রিয় স্থান আমার বাংলা ব্লগ কমিউনিটিকে অনেক বেশি ভালোবাসি। কারণ নিজের অনুভূতি গুলো সব সময় বাংলায় প্রকাশ করতে পারি তাই। আমি আপনাদের সাথে যুক্ত আছি কক্সবাজার শহর থেকে বাংলাদেশের সর্ব দক্ষিণাঞ্চল। প্রতিদিন নিত্য নতুন কিছু শেয়ার করতে ভালো লাগে। প্রতিনিয়ত সবার সাথেই কানেক্ট হতে ভালো লাগে। ভালো লাগে সবার সাথে ভালো মন্দ শেয়ার করতে। সবার সুন্দর সুন্দর ব্লগিং গুলো পড়তে বেশ ভালোই লাগে। প্রতিদিনের ধারাবাহিকতায় আজকেও চলে এসেছি নতুন একটি বিষয় আপনাদের সাথে শেয়ার করব বলে। তো বন্ধুরা সেই হিসেবে আজকে শেয়ার করবো জেনারেল রাইটিং পোস্ট।

Untitled design.jpg

Image Source Link

টাকা ছাড়া ভালবাসা পাওয়া ও সম্মান পাওয়া অর্থহীন।

নিশ্চয় আপনারা বুঝতে পারছেন আমি আপনাদের সাথে আজকে যে বিষয় নিয়ে শেয়ার করব সেই বিষয়টি। কারণ শিরোনাম পড়লে কিছুটা বুঝা যায় শিরোনামের ভিতরে কি বিষয় লোকিত থাকে। তো বন্ধুরা এই দুনিয়াতে যতদিন যাচ্ছে তত একটা একটা নতুন অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছি। এই পৃথিবীতে যতই ভালো মানুষ থাকুক না কেন কিন্তু যথার্থ পরিমাণ যদি সম্পদ কিংবা অর্থমূল্য না থাকে তাহলে সেই যতই ভালো মানুষ হোক না কেন তার কোন মূল্য থাকে না। আজকের দুনিয়াতে ভালোবাসা কিংবা সম্মান সবকিছুই অর্জন হয় তখন। যদি আপনার কাছে যথেষ্ট পরিমাণ টাকা কিংবা অর্থ সম্পদ থাকে।

একজন মানুষ যত খারাপ চরিত্রের হোক না কেন, যত দেখতে কুৎসিত হোক না কেন তার যদি যথেষ্ট পরিমাণ টাকা থাকে কিংবা অর্থ সম্পদ থাকে তাহলে সে মানুষ যথেষ্ট পরিমাণ সম্মানের অধিকারী হয়। সেটা একজন ছেলে কিংবা মেয়ে দুইজনের ক্ষেত্রে সমান বলতে হয়। টাকা যার কাছে বেশি মানুষ তার কাছে নত করে বেশি। সে যত কুৎসিত চেহারার অধিকারী হোক না কেন তাকে পছন্দ করে সবাই। একমাত্র কারণ হচ্ছে তার কাছে যথেষ্ট পরিমাণ টাকা আছে তার টাকার লোভে থাকে ভালবাসে এবং সম্মান করে। কারণ মানুষ অনেক স্বার্থপর, মানুষ স্বার্থ ছাড়া কিছু বোঝেনা। তার কাছে দুই টাকা পাবে কিংবা সুখ পাবে তাই বেশি পছন্দ করে। কিন্তু একজন গুণবান মানুষকে মূল্যায়ন না করে। এই দুর্নীতিবাজ দুনিয়াতে টাকা কোড়ানো কোন ব্যাপার না। কালোবাজারি করে অনেক সম্পদের মালিক হওয়া যায় কিন্তু সুন্দর একটি মনের অধিকারী হওয়া যায় না। যতই টাকা থাকুক না কেন মন থেকে কুৎসিত স্বভাব কখনো যায় না মানুষের।

বলতে পারেন একটা গরিব পরিবারে সুন্দরী কন্যা সন্তান জন্মগ্রহণ করল। কোন রকম কষ্ট করে টানাপোড়নের মধ্যে দিয়ে পড়ালেখা শিখিয়ে একটা ভালো পর্যায়ে নিয়ে গেল। কিন্তু তার মা-বাবার স্বপ্ন থাকবে একটা ভালো ফ্যামিলিতে মেয়েকে বিয়ে দেওয়ার জন্য যার প্রচুর টাকা আছে মেয়ে সুখ পাবে। কিন্তু আবার অনেক পরিবার আছে তাদের কাছে যথেষ্ট পরিমাণ অর্থ সম্পদ থাকে কিন্তু ছেলেদের যোগ্যতা কম। তারা চাইবে একটা গরিব পরিবারের শিক্ষিত সুন্দরী এবং গুণবতী মেয়েকে বউ করে আনতে। সত্যি বলতে কি এই কথা গুলো অনেকের কাছে অপছন্দ হলেও কিন্তু বাস্তবদী কথা। ওই সুন্দরী শিক্ষিত মেয়েকে বউ নয় দাসী হিসেবে ব্যবহার করার জন্য নিয়ে আসে। কারণ তার বাবার টাকা পয়সা কম তাই তাকে চাপাচাপি করলে কিছু করতে পারবেনা সেজন্য।

আবার দেখবেন অনেক সুন্দর স্মার্ট শিক্ষিত একটি ছেলে সমাজে চলাফেরা করতেছে। কিন্তু তার যথেষ্ট পরিমাণ টাকা কিংবা একটা ভালো মানের চাকরি নেই। অথবা মা-বাবার যথেষ্ট পরিমাণ টাকা কিংবা সম্পদ নেই। কিন্তু ওই ছেলেকে একটা মেয়ে বিয়ে দিতে অনেক বাদ বিবেচনা করে দেবে। কারণ হচ্ছে তার যথেষ্ট পরিমাণ টাকা না থাকার শর্তেও এমন শিক্ষিত এবং স্মার্ট হওয়ার পরেও তাকে কম মূল্যায়ন করা হচ্ছে। কারণ এই দুনিয়াতে টাকার সুখে মুগ্ধ সবাই। কিন্তু সেটা সবার ক্ষেত্রে বিবেচ্য নয়। এইটুকু কথা বলতে পারেন এই সমাজে ভালো জিনিসটাকে কেউ মূল্যায়ন করে না। এই সমাজ ব্যবস্থা দিন দিন এমন হয়ে যাচ্ছে ভালো কিছু দিতেও পারছে না এবং ভালো কিছু নিতে ও পারছেনা।

কিন্তু কিছু কিছু ভাল মানুষ আছে যারা মানুষের টাকা কিংবা সম্পদকে মূল্যায়ন না করে বিবেককে বিবেচনা করতেছে। এমন কিছু কিছু ভালো মানুষ আছে বলেই সমাজ এখনো ঠিকে আছে কিছুটা। তবে গতানুগতিক বলতে গেলে সমাজ অনেক বেশি অতল গর্তে তলিয়ে যাচ্ছে। বলতে গেলে এখন দুনিয়াতে টাকার খেলা। টাকার কারণেই অনেক পছন্দের মানুষ হারিয়ে যাচ্ছে অন্যের হাতে। টাকার কারণে অনেকেই যথেষ্ট পরিমাণ সম্মান পাচ্ছেনা আজকের সমাজ ব্যবস্থায়। কারণ টাকা না থাকলে কেউ কাউকে বুঝতে চায় না কিংবা কেউ কাউকে সম্মান করে না। কেউ কাউকে কথা বলতে তোয়াক্কা করেনা টাকার কারণে।

তাই আমাদের সকলের উচিত টাকা কিংবা অর্থ সম্পদ দেখে নয়। মানুষকে বিবেচনা করতে হবে তার গুণাবলী দেখে তার শিক্ষিত মার্জিত ব্যবহার দেখে। তার সুন্দর স্মার্ট চলাফেরা দেখে। মানুষকে সম্মান করতে হবে তার সুন্দর ব্যবহারে মুগ্ধ হয়ে। কিন্তু তার বিপরীতে আজ সবকিছু হারিয়ে যাচ্ছে টাকার পিছনে। তাই আমরা সচেতন হই সবাই মিলে। টাকাকে নয় মানুষকে যথার্থ সম্মান করতে হলে মানুষের আদর্শকে বিবেচনা করতে হবে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সভিকটিজি ডট কম
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
রাইটিং ক্রিয়েটিভিটি@samhunnahar
ক্যাটাগরিজেনারেল রাইটিং


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

New_Benner_ABB-66.png

Sort:  
 last year 

মানুষকে বিবেচনা করতে হবে তার গুণাবলী দেখে তার শিক্ষিত মার্জিত ব্যবহার দেখে।

আপু আপনি একদমই ঠিক বলেছেন। আপনার কথা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। আসলে দিন যতই যাচ্ছে সমাজ কেমন যেনো হয়ে যাচ্ছে। চমৎকার একটি বিষয় নিয়ে লিখেছেন ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার লেখা টপিকস আপনার ভালো লেগেছে তাই।

 last year 

টাইটেলটা সাথে আমি সহমত পোষণ করতে পারলাম না। কারণ যার কাছে টাকা থাকবে তার কাছে সম্মান এবং ভালোবাসা থাকবে, যার কাছে টাকা থাকবে না তার কাছে কিছুই থাকবে না, ধন্যবাদ আপনাকে।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে খুব সুন্দর মতামত দেওয়ার জন্য।

 last year 

আপনার এই কথার সাথে আমি পুরোপুরি একমত আপু। যার টাকা নেই তার সমাজে অর্থ সম্পদ আত্মসম্মান মর্যাদা কিছুই নেই। টাকা মানুষের সম্মান বাড়ায়। টাকা না থাকলে নিজের পরিবারের কাছেও ভালোবাসা পাওয়া যায় না। কখনো কখনো তারাও আপনাকে দূরে সরিয়ে ফেলবে। পৃথিবীতে বাঁচার জন্য টাকার অনেক প্রয়োজন। তবে টাকায় যে সকল উৎসের মূল তাও না। অনেক বিবেকবান মানুষ আছে যারা টাকা থেকে নিজের আত্মমর্যাদা কে বেশি প্রাধান্য দিয়ে থাকেন। আপনি খুব সুন্দর লিখেছেন আপু ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আগের মানুষের জীবনযাপন কেমন ছিল জানিনা তবে বর্তমান সময়ের যা দেখতেছি তা একদম এমনই।

 last year 
 last year 

মানুষের জীবনে টাকার সর্ব ক্ষেত্রে প্রয়োজনীয়তা রয়েছে। বলতে গেলে টাকা ছাড়া চলা অসম্ভব।শুধু যে জীবনে প্রয়োজন টাকার তা কিন্তু নয়, মরনেও টাকার প্রয়োজন রয়েছে। টাকা না থাকলে আপনজনরাও অনেক সময় মুখ ফিরিয়ে নেয়।যাইহোক বাস্তবমুখী একটি পোস্ট শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66566.79
ETH 3333.81
USDT 1.00
SBD 2.70