আর্ট পোস্টঃ কাঠগোলাপ ফুলের সুন্দর কালারিং আর্ট।

in আমার বাংলা ব্লগ8 months ago

শুভ রাত্রি সবাইকে,

প্রিয় @amarbanglablog পরিবারের সকল সম্মানিত ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। প্রিয় কমিউনিটির সকল বন্ধুরা আশা করি সকলেই ভালো আছেন। আমি আপনাদের সাথে প্রতিনিয়ত যুক্ত আছি বাংলা ভাষায় ব্লগিং নিয়ে বাংলাদেশের কক্সবাজার শহর থেকে। সত্যি কথা বলতে বাংলা ভাষায় নিজের মনের অব্যক্ত কথা গুলো আপনাদের সাথে প্রতিনিয়ত শেয়ার করতে পারলে খুব বেশি ভালো লাগে। সেই সাথে চেষ্টা করি সবার থেকে অনুপ্রেরণা পেয়ে নিজের ক্রিয়েটিভিটি গুলো শেয়ার করার। তাছাড়া চেষ্টা করি এখন পোস্টের ভিন্নতা আমার জন্য ভিন্ন ভিন্ন ক্রিয়েটিভিটি শেয়ার করার। বেশ কয়েকদিন যাবত আমি আর্ট পোস্ট শেয়ার করার চেষ্টা করি। তবে আজকে আবারো একটি আর্ট পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি।

ar18.jpg

আজকে আমি যে আর্ট শেয়ার করেছি তা হচ্ছে একটি কাঠগোলাপ ফুলের আর্ট। একটি গাছে অনেক গুলো কাঠগোলাপ ফুটেছে। প্রথমে পেন্সিল দিয়ে আর্ট করেছি। এরপরে কালার মার্কার দিয়ে আমি খুব সুন্দর করে কালার করে নিয়েছি। কাঠগোলাপ ফুল প্রথমে আর্ট করেছি এরপরে যখন কালার করে নিয়েছি দেখতে খুব সুন্দর হয়েছে। আশা করি আমার আজকের শেয়ার করা আর্ট পোস্ট আপনাদের কাছে বেশ ভালই লাগবে। তো বন্ধুরা আমি কিভাবে তৈরি করেছি সেই ধাপ গুলো আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করে নেব। তাহলে চলুন বন্ধুরা শেয়ার করে নেওয়া যাক।

ar17.jpg


আর্টের প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • ড্রয়িং পেপার/ খাতা।

  • পেন্সিল।

  • রাবার।

  • কালার মার্কার।

ar.jpg


প্রথম ধাপঃ

প্রথমে প্রয়োজনীয় উপকরণ সমূহ সব উল্লেখ করেছি এবং নিয়ে দেখালাম। এখন সরাসরি আর্টের মূল পর্যায়ে চলে যাব। আর্ট করার জন্য পেন্সিলের সাহায্যে প্রথমে ছোট করে একটি ফুলের অংশ এঁকে নিয়েছি।

ar1.jpg

ar2.jpg


দ্বিতীয় ধাপঃ

এই ধাপে আমি কাঠগোলাপ ফুলের পুরো অংশ এঁকে নিয়েছি। এরপরে কালো কালার মার্কার পেন দিয়ে আবারো সুন্দর করে উপর থেকে এঁকে নিয়েছি।

ar3.jpg

ar4.jpg


তৃতীয় ধাপঃ

ব্রাউন কালারের মার্কার পেন দিয়ে কাঠগোলাপ ফুল গাছের অংশ কালার করে নিয়েছি।

ar5.jpg

ar6.jpg


চতুর্থ ধাপঃ

এখন সবুজ কালারের মার্কার পেন নিয়েছি। সবুজ কালারের মার্কার পেন দিয়ে পাতা গুলো কালার করে নিয়েছি।

ar7.jpg

ar8.jpg


পঞ্চম ধাপঃ

এরপরে হলুদ কালার নিয়েছি। সাদার উপর হলুদ কালার দিয়েছি কাঠগোলাপ ফুলের মধ্যে। এভাবে আমি পুরো অংশটি এঁকে নিলাম মার্কার পেনের সাহায্যে। এভাবে তৈরি হয়ে যায় কাঠগোলাপ ফুলের খুব সুন্দর একটি অংকন।

ar9.jpg

ar10.jpg

ar11.jpg

ar12.jpg

ar13.jpg


উপস্থাপনা

এভাবে যখন আমার অংকনটি রেডি হয়ে যায় পুরো ফুলের অংশ কালারিং করা। তখন পাশে আমার একটি সাইন দিয়ে দিলাম। পুরোপুরি রেডি হয়ে যাওয়ার পরে আমি আপনাদের সাথে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের শেয়ার করা কাঠগোলাপ ফুলের খুব সুন্দর একটি আর্ট আপনাদের বেশ ভালই লাগবে। যেখানে ফুল এবং পাতা সেই সাথে গাছের কিছু অংশ আপনাদের সাথে এঁকে কালার করে শেয়ার করেছি। তো বন্ধুরা নিশ্চয়ই ভালো লাগবে। কেমন লেগেছে মতামত দিয়ে জানালে বেশ ভালোই লাগবে।

ar14.jpg

ar15.jpg

ar16.jpg

ar17.jpg

ar18.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিআর্ট পোস্ট

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 8 months ago 

কাঠগোলাপ ফুল আমার খুব প্রিয় একটি ফুল। এই ফুলের খুব সুন্দর একটি ঘ্রাণ রয়েছে। একটা সময় শীতকালে এই ফুলগুলো কুড়িয়ে নিয়ে আসতাম। আপনাদের চমৎকার ভাবে ফুলের সুন্দর কালার তৈরি করেছেন। তৈরি ধাপ গুলো সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

বাহ! কাঠগোলাপ ফুল নিয়ে তো আপনার অনেক সুন্দর স্মৃতি আছে। এগুলো শুনে ভালো লাগলো।

 8 months ago 

বাহ্ দারুণ ভাবে কাঠগোলাপ টি আর্ট করেছেন।আপনার এই আর্ট দেখে মুগ্ধ হলাম আপু। আমার কাছে ভীষণ ভালো লেগেছে কাঠগোলাপ টি।আপনি দারুণ ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর উৎসাহ দেওয়ার জন্য।

 8 months ago 

আপনার আর্ট করা কাঠ গোলাপের চিত্রটি বেশ ভালো হয়েছে। প্রথম দেখাতেই এটা আমার কাছে বেশ ভালই লেগেছে। যাইহোক ধন্যবাদ আপু আপনাকে এই সুন্দর কাঠগোলাপ আর্ট করার প্রসেসটা আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 8 months ago 

অনেক উৎসাহ পেলাম বারবার তৈরি করতে খুবই অনুপ্রেরণা পাই।

 8 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কাঠগোলাপ ফুলের সুন্দর কালারিং আর্ট। আপনার শেয়ার করা কাঠগোলাপ ফুলের সুন্দর কালারিং আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটি স্টেপ আপনি বেশ দারুন ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার আর্ট পোস্ট দেখার জন্য।

 8 months ago 

আমার কাছে কাঠগোলাপের চিত্রটা এক কথায় অসাধারণ লেগেছে। আপনার প্রতিটা পোস্ট অসাধারণ হয় এবং ইউনিক। এখানে হলুদের কম্বিনেশনে দেখার মত ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 8 months ago 

অনেক ধন্যবাদ আপু ভীষণ ভালো লেগেছে।

 8 months ago 

কাঠগোলাপ ফুল গুলোর প্রতি আমার একটু বেশিই ভালোবাসা রয়েছে। কাঠগোলাপ ফুলের চমৎকার ভাবে একটি আর্ট করেছেন। সবুজের মাঝে হলুদ অনেক সুন্দর ফুটে উঠেছে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 8 months ago 

চেষ্টা করেছি ভাইয়া অনেক অনুপ্রেরণা দিলেন।

 8 months ago 

আসলে আপু কাঠগোলাপ ফুল দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আজ আপনি কাঠগোলাপ ফুলের আর্ট করেছেন যেটি দেখে সত্যি ভীষণ ভালো লাগলো। চমৎকার হয়েছে ।আপনার প্রতিটি ধাপের উপস্থাপন বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনার এত সুন্দর মতামত পেয়ে আমার অনেক ভালো লাগলো আপু অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

কাঠগোলাপ ফুলের সুন্দর কালারিং আর্ট অসাধারণ হয়েছে দেখে অনেক ভালো লাগছে আমার। এতো সুন্দর চিত্র অংকন শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 8 months ago 

সময় দিয়ে দেখার জন্য অনেক ধন্যবাদ।

 8 months ago 

আপনি খাতার মধ্যে দেখছি অনেক সুন্দর কাঠ গোলাপ ফুলের আর্ট অঙ্কন করে ফেলেছেন। প্রথমে পুরোটা পেন্সিল দিয়ে অঙ্কন করে ভালোই করেছেন। প্রথমে পেন্সিল দিয়ে এটা অঙ্কন করে নেওয়ার কারণে, পরবর্তীতে রং করার পর অনেক বেশি সুন্দর লাগছে। ফুলগুলো কিন্তু খুব সুন্দর ভাবেই ফুটে উঠেছে। যার কারণে দেখতে ভালো লাগছে। আমি তো কাঠ গোলাপ ফুল খুব পছন্দ করি। তাই এটা সবথেকে বেশি ভালো লাগলো দেখতে।

 8 months ago 

অনেক অনুপ্রাণিত করলেন আপু উৎসাহ দিলেন ভালো লাগলো।

 8 months ago 

আপনার কাঠগোলাপের চিত্রটা খুবই সুন্দর হয়েছে, বিশেষ করে রংয়ের মাধ্যমে সাদা এবং হলুদের কম্বিনেশনে বেশ ভালোই ফুটে উঠেছে। এবং খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি আমার কাছে খুব ভালো লেগেছে।

 8 months ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আমার আর্ট আপনার কাছে ভালো লাগার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63