পেইন্টিং - জল রং দিয়ে ফুল সহ ফুল বাগানের দৃশ্য পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম বন্ধুরা!

@amarbanglablog পরিবারের সকল ভাই ও বোনেরা আশা করি সকলে ভালো আছেন? আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি সৃষ্টিকর্তার অসীম রহমতে। তবে তেমন ভালো নেই বললেই চলে কারণ গরম এবং ঠান্ডা আবাহাওয়ার কারণে বাচ্চারা ঘন ঘন অসুস্থ হয়ে যাচ্ছে। বড়রা কিছুটা সচেতন থাকতে পারলেও কিন্তু বাচ্চাদেরকে আসলে মানাতে পারা যায় না। তাই তারা ঘন ঘন অসুস্থ হয়ে পড়তেছে। যা আমার বড় মেয়ের আবার আজকেও জ্বর দেখা দিচ্ছে। তো দোয়া করবেন সবাই যাতে পরিবারের সবাইকে নিয়ে সুস্থ থাকতে পারি। আজকে আবার উপস্থিত হয়ে গেছি জল রং দিয়ে একটি পেইটিং শেয়ার করবো বলে।

ss.jpg

প্রথম দিন বলেছিলাম যে চেষ্টা করতে থাকবো। সব সময় চেষ্টা করতে থাকবো। চেষ্টা করলে হয়তো একদিন ভালো কিছু করতে পারবো। তাই আজকে আবার হাজির হয়ে গেলাম একটা ফুলের বাগানের দৃশ্য পেইন্টিং নিয়ে। আসলে কোন কাজ অত সহজ নয়। একটু সময় দিয়ে ধৈর্য ধরে করলে হয়তো ভালো ফলাফল পাওয়া যায়। আজকে দ্বিতীয়বারের মতো ফুলসহ ফুলের বাগানের দৃশ্য পেইন্টিং করেছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে আমার আজকের পোস্টার রং দিয়ে তৈরি করি। পেইন্টিং কিভাবে করেছি আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করে নিব।

প্রয়োজনীয় উপকরণ

১/ আর্ট পেপার।
২/ পোস্টার কালার।
৩/ তুলি।
৪/ টেপ।
৫/ পানি।

s.jpg


পেইন্টিং এর ধাপ সমূহ


ধাপ-১

প্রথমে আমি দৃশ্যটি পেইন্টিং করার জন্য কাগজটা রেডি করে নিয়েছি। সেই সাথে আমি নীল রং এবং সাদা রং দুইটা নিয়ে মিক্স করে নিলাম। দুইটা মিলিয়ে একটি লাইট ব্লু কালার তৈরি করে নিবো।

s1.jpg

s2.jpg

s3.jpg


ধাপ-২

এরপরে ব্রাশের সাহায্যে মিক্স করা কালার পেপারটিতে আমি ভাল করে লাগিয়ে নিলাম। এভাবে পুরো পেপারের মধ্যে লাইট ব্লু কালার দিয়ে কালার করে নিব।

s4.jpg

s5.jpg

s6.jpg


ধাপ-৩

এখন লাইট গ্রীন এবং গাঢ় গ্রীন কালার দুইটা মিলিয়ে আবার একটি কালার তৈরি করব। তো ভালো করে সবুজ গাছ এবং গাছের পাতা পেইন্টিং করে নিলাম।

s7.jpg

s8.jpg

s9.jpg


ধাপ-৪

এখন নিলাম অরেঞ্জ কালার। যে কালারের সাহায্যে আমি ফুলের মাঝ খানের বোটা দেব। তো আমি ব্রাশের সাহায্যে সব গুলো ফুলের মাঝ খানের বোটা দিয়ে দিলাম।

s10.jpg

s11.jpg

s12.jpg

s13.jpg

s14.jpg


ধাপ-৫

এখন আমি ব্রাশের মধ্যে সাদা কালার নিলাম। তো সাদা কালার দিয়ে আমি ফুল গুলো পেইন্টিং করে নিবো। এভাবে সাদা কালার দিয়ে সব গুলো ফুল পেইন্টিং করে নিলাম। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

s15.jpg

s16.jpg

s17.jpg

s18.jpg

সাদা ফুলের উপর হালকা করে কমলা রং ব্রাশ করে দিয়েছি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

s19.jpg


ধাপ-৬

এখন নীল আকাশের মাঝে উড়ন্ত পাখির কিছু দৃশ্য অংকন করে দিলাম। সেই সাথে আমার নামের একটি সাইন করে দিলাম। বন্ধুরা এভাবে তৈরি হয়ে গেল আমার আজকের ফুল গাছ ও ফুল সহ ফুল বাগানের দৃশ্য। সাথে নীল আকাশের দৃশ্য পেইন্টিং।

s21.jpg

s22.jpg

s23.jpg


উপস্থাপনা

তো বন্ধুরা আমার আজকের পেইন্টিং আপনাদের কেমন লেগেছে জানিনা। তবে চেষ্টা করতেছি ধীরে ধীরে ভাল করার।

s27.jpg

s28.jpg

s29.jpg

s30.jpg

হয়তো একদিন এভাবে চেষ্টা করতে করতে ভালো পেইন্টিং করতে পারবো সে প্রত্যাশা করতেছি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভাল লাগবে। তো কষ্ট করে যখন করেছি অবশ্যই আমার ভাল লেগেছে দেখতে। আপনাদের কেমন লেগেছে মতামত দিয়ে জানাবেন আশা করি ভালো লাগবে।

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিপেইন্টিং

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 9 months ago 

জলরং দিয়ে আজকে আপনি আমাদের মাঝে দারুণ ফুলের দৃশ্য অংকন করে দেখিয়েছেন আপু। খুবই ভালো লাগলো আপনার সুন্দর এই ফুলের দৃশ্য অঙ্কন করা দেখে। ফুল গুলো দেখতে সূর্যমুখী ফুলের মত মনে হচ্ছে। অনেক ভালো লাগলো সুন্দর এই ফুলের দৃশ্য অঙ্কন করা দেখে।

 9 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আমার পেইন্টিং এতই ভালো লাগার জন্য।

 9 months ago 

বাহ্ সুন্দর ভাবে জল রং দিয়ে ফুলের বাগান এবং ফুল সহ তার পেইন্টিং তৈরি করছেন। আপনার চেষ্টার কোন কমতি ছিল না।চেষ্টা করলে সব পারা যায়। আপনার পেইন্টিং ভীষণ ভালো লেগেছে আমার।ধন্যবাদ আপু সুন্দর একটা পোস্ট করার জন্য।

 9 months ago 

একদম ঠিক বলছেন ভাইয়া চেষ্টা করতে করতে হয়তো একদিন সফলতা আসবে।

বাহ!! আপু, আপনি তো জল রং ব্যবহার করে খুবই আকর্ষণীয় ফুলসহ ফুলের বাগান পেইন্টিং করেছেন। যদিও বা আপনি এবারের পেইন্টিংটি দ্বিতীয় বার করেছেন, কিন্তু আপনার পেইন্টিং দেখে তা কিন্তু একদমই মনে হচ্ছে না। সত্যিই আপু আপনার ফুলসহ ফুলের বাগানের পেইন্টিংটি খুবই সুন্দর হয়েছে। পেইন্টিং এর প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 9 months ago 

জি ভাইয়া কি আর করব আসলে এক ধরনের পোস্ট করতে করতে একঘেয়েমি চলে আসতেছে।

 9 months ago 

আপু আপনি জল খুব সুন্দর ফুলসহ বাগানের পেইন্টিং করেছেন। আসলে ফুল ভর্তি এমন বাগান বাস্তব দেখতে যতটা সুন্দর ছবিতেও বেশ সুন্দর লাগে। ফুলগুলো খুবই সুন্দর লাগছে।নীল আকাশের নিচে সাদা রঙের ফুল খুব ভালো ফুটে উঠেছে।

 9 months ago 

অনেক ধন্যবাদ আপু আপনার এতই ভালো লাগার জন্য।

 9 months ago 

জলরং ব্যবহার করে অসাধারণ একটি পেইন্টিং করেছেন।
ফুল পাখি এবং উপরের আকাশ দারুন দেখাচ্ছে।
বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে।
সুন্দর উপস্থাপনা করেছেন প্রতিটি ধাপ শুভেচ্ছা রইল আপনার জন্য।

 9 months ago 

অনেক উৎসাহ দিলেন ভাইয়া খুব ভালো লাগলো ধন্যবাদ।

 9 months ago 

আপনি খুবই সুন্দর একটি ফুলবাগান ও ফুলের পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পেইন্টিং করা ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। অসাধারণ সুন্দর একটি পেইন্টিং এর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

চমৎকার একটি অনুভূতি প্রকাশ করলেন ভাইয়া ধন্যবাদ।

 9 months ago 

জল রং দিয়ে খুব সুন্দর ফুল সহ একটি ফুলের বাগানের পেইন্টিং করেছেন আপনি দেখতে খুব সুন্দর লাগছে। কিছুদিন আগে এ ধরনের একটি পেইন্টিং আমিও করেছিলাম। কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি পেইন্টিং আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

দোয়া করবেন আপু সব সময় পেইন্টিং করার চেষ্টা করব ধন্যবাদ।

 9 months ago 

অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। আপনি অনেক ধৈর্য সহকারে কাজটা সম্পন্ন করেছেন। আপনি খুব সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 9 months ago 

এই কাজগুলো আপু আসলে খুব সতর্কতার সাথে ধৈর্য ধরে করতে হয়। না হয় সব এলোমেলো হয়ে যায়।

 9 months ago 

আসলেই আপু, বড়রা একটু সচেতন হয়ে চললেও বাচ্চারা তো সেটা মেনে চলতে পারে না সব সময়, সেই জন্য তারা অসুস্থ হয়ে পড়ে ।আপনার বড় মেয়ের দ্রুত সুস্থতা কামনা করি ।আসলেই আপু যে কোনো কাজ ধৈর্য্য নিয়ে চেষ্টা করতে থাকলেই একদিন তাতে অবশ্যই সফলতা আসবে। আপনার আজকের জলরঙ দিয়ে ফুলসহ বাগানের দৃশ্যের পেইন্টিং টি অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

একদম ঠিক বলছেন আপু বাচ্চাদেরকে নিয়ে আসলে অনেক যন্ত্রণায় আছি। সব সময় অসুস্থ হয়ে যাচ্ছে। আমার পেইন্টিং ভালো লাগলো আপু সেজন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66847.77
ETH 3497.61
USDT 1.00
SBD 2.89