ফ্রুটস কাটিংঃ-"এসো নিজে করি"//ফল কাটিং এবং প্লেট ডেকোরেশন।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

সবাইকে শুভ সন্ধ্যা,


আশা করি বন্ধুরা আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি সৃষ্টিকর্তার অসীম রহমতে আপনাদের দোয়ায়। প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করি এবং সবাইকে ভালো রাখার চেষ্টা করি। কারণ নিজে যখন ভালো থাকবো তখন পাশের মানুষগুলোকে ভালো রাখতে পারবো। শারীরিক এবং মানসিকভাবে সুস্থ থাকা আমাদের সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আজকে আমি আবার উপস্থিত হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের সাথে ইউনিক কিছু শেয়ার করার। তবে ইউনিক বিষয় শেয়ার করা বলতে কতটুকু ইউনিক কিছু শেয়ার করতে পারি তা আমি জানিনা। কিন্তু প্রতিনিয়ত চেষ্টা করতেছি নিজের পছন্দ মত কিছু বিষয় আপনাদের সাথে তুলে ধরার।

f27.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো একটি ফল কেটে প্লেট ডেকোরেশন পোস্ট। আপনারা তো সবাই জানেন ফ্রুটস আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। আমাদের সুস্থ থাকার জন্য পুষ্টিকর খাবার খুবই প্রয়োজন। আমরা আমাদের খাবারের তালিকায় প্রতিনিয়ত যেকোনো ধরনের ফল রাখার চেষ্টা করি। সেটা সিজনাল ফ্রুটস হোক কিংবা নন সিজনাল ফল হোক। তবে আমরা সব সময় সিজনের ফল খাওয়ার চেষ্টা করি। আজকে আমি যে ফলের ডেকোরেশন এবং কাটিং আপনাদের সাথে শেয়ার করবো তা হচ্ছে আনারস। বলতে গেলে আনারস এখন বারোমাসি একটি ফল। যে কোন সময় আমরা আনারস বাজারে পেয়ে থাকি এখন। তবে যেগুলো সিজনাল সেগুলো একটু বেশি ভালো হয়। সিজনাল বলতে যেকোন পাহাড়ি এলাকায় ১২ মাস শেষ করা হয় এখন আনারস। তাই আমরা চাইলে ফ্রেশ খাবার খেতে পারি।

f23.jpg

গত কালকে বাজার থেকে কিছু ফ্রেশ আনারস নিয়ে আসছলো। আমি চিন্তা করলাম যে সেই আনারস কেটে প্লেট ডেকোরেশন তৈরি করি। যেহেতু দেখতে সুন্দর খেতেও খুবই সুস্বাদু তাই আমি কেটে এভাবে প্লেটের মধ্যে ডিজাইন করে নিয়েছি। এভাবে যদি সাজিয়ে মেহমানদেরকে দেওয়া যায় অথবা পরিবারের সবাই মিলে খাওয়া যায় তাহলে মুহূর্তটি বেশ ভালই কাটবে। আর বাচ্চারাও খেতে অনেক বেশি আগ্রহ প্রকাশ করবে। আমি কিভাবে ফ্রুটস কাটিং এবং ডেকোরেশন করেছি সেই পদ্ধতি সমূহ আপনাদের সাথে পর্যায়ক্রমে শেয়ার করে নিবো—---

f22.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহঃ


  • বড় সাইজের আনারস- ১টি।

  • আনার /ডালিম ফল।

  • টমেটো- ১ টি।

  • নারকেল পাতার শলা।

  • ফল সাজানোর জন্য প্লেট।

  • ফল কাটার জন্য ছুরি।


ফ্রুটস কাটিং এবং প্লেট ডেকোরেশন তৈরির ধাপ সমূহঃ


প্রথম ধাপঃ

প্রথমে একটি ফ্রেশ আনারস নিয়ে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি। এরপরে ছু্রি নিয়ে কেটে দুই টুকরো করে নিয়েছি। টুকরো করে নেওয়ার পরে এক টুকরো নিয়ে ছুরি দিয়ে খোসা ছাড়িয়ে নিয়েছি।

f .jpg

f1.jpg

f2.jpg

f3.jpg


দ্বিতীয় ধাপঃ

খোসা ছাড়িয়ে নেওয়ার পরে আপনারা দেখতে পাচ্ছেন আমি ছুরি নিয়ে কেটে ফুলের ডিজাইন করে কেটে নিয়েছি। কেটে নিয়ে একটি বাটিতে রেখে দিলাম।

f3.jpg

f4.jpg

f5.jpg


তৃতীয় ধাপঃ

এখন আনারসের অন্য একটি অংশ নিয়ে নিলাম। ছুরি দিয়ে মাঝখানের অংশ তুলে নিয়েছি। এরপরে পাতার সামনের শক্ত অংশটি কেটে নিয়ে ভিতরে দিয়ে দিলাম।

f6.jpg

f7.jpg

f8.jpg

f9.jpg


চতুর্থ ধাপঃ

এখন আপনারা দেখতে পাচ্ছেন আমি একটি টমেটো নিয়েছি। সেটাকে স্লাইস করে কেটে নিয়েছি। কেটে নেওয়ার পরে আনারসের উপরে টমেটোর একটি অংশ দিয়ে শলা দিয়ে জয়েন করে নিলাম। এভাবে সবগুলো কেটে রাখা আনারস এবং টমেটোর টুকরো দিয়ে ভালোভাবে সাজিয়ে নিলাম।

f11.jpg

f12.jpg

f13.jpg

f14.jpg


পঞ্চম ধাপঃ

এই ধাপে বন্ধুরা আপনারা দেখতে পাচ্ছেন আমি প্লেটের উপর সাজিয়ে নেওয়ার জন্য সব কিছু প্রস্তুত করে নিয়েছি। আমি প্লেটের উপরে কিছুটা ডেকোরেশন করে নিয়েছি শলা দিয়ে।

f10.jpg

f15.jpg

f16.jpg


ষষ্ঠ ধাপঃ

কিছু ডালিম নিয়েছি সেই সাথে নিয়ে নিলাম আনারসের পাতাগুলো। সবকিছু দিয়ে প্লেটটা সাজিয়ে নিয়েছি। প্লেট সাজিয়ে নেওয়ার পরে আপনারা দেখতে পাচ্ছেন কত সুন্দর দেখাচ্ছে।

f17.jpg

f18.jpg

f19.jpg

f20.jpg


প্লেট ডেকোরেশন উপস্থাপনা

বন্ধুরা যখন পুরোপুরি তৈরি করা হয়ে যায় ডেকোরেশন তখন আপনাদের সাথে উপস্থাপন করে নিলাম। আশা করি আমার আজকের তৈরি করা আনারসের কাটিং এবং ডিজাইন ভালো লাগবে। আমি চেষ্টা করেছি আমার পছন্দ মত প্লেট সাজিয়ে নেওয়ার। আশা করি বন্ধুরা আপনাদের কাছেও ভালো লাগবে। এত সুন্দর করে যদি সাজিয়ে নেওয়া যায় তাহলে খেতেও অনেক বেশি ভালো লাগে। তাছাড়া কোন মেহমানদের সামনে যদি দেওয়া যায় তাহলে আরো অনেক ভালো লাগে। বন্ধুরা আপনাদের কাছে কেমন লাগলো জানালে অনেক ভালো লাগবে।

f21.jpg

f22.jpg

f23.jpg

f24.jpg

f25.jpg

f26.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিফ্রুটস কাটিং এবং প্লেট ডেকোরেশন

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 2 months ago 

আসলে বেশ প্রশংসনীয় একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। খুবই ভালো লাগলো আপনার এই ফ্রুট কাটিং দেখে। আনারস টা বেশ দারুন ভাবে সাজিয়েছেন। খুবই ভালো লেগেছে আপনার এই পোস্ট।

 2 months ago 

আপনি আজকে খুবই চমৎকার ফল কাটিং এবং প্লেট ডেকোরেশন আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার এই ক্রিয়েটিভিটি দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এটি তৈরি করার প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago (edited)

এটা অবশ্য ঠিক বলেছেন আপু আমরা নিজেরা যদি ভালো থাকি তাহলে পাশের মানুষগুলোকে ভালো রাখতে পারবো। আপনার ফল কাটার ডিজাইন অসাধারণ হয়েছে। আর এই ডেকোরেশনটাও দারুণ হয়েছে আপু। দেখে খুবই ভালো লেগেছে।

ফল কাটিং এবং প্লে ডেকোরেশন অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন। অনেক কোয়ালিটি সম্পন্ন পোস্ট হয়েছে আজ আপনার ফোন কেটে অনেক সুন্দর প্লে তৈরি করেছেন। প্রতিটি ধাপ আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 2 months ago 

এটা দেখে তো ভীষণ ভালো লাগলো। আজকে আপনি ফল কাটিং এবং প্লেট ডেকোরেশন করেছেন অত্যন্ত সুন্দরভাবে। বিভিন্ন ফলের সমন্বয়ে প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন ও সূর্যমুখী আকারে আপনি তুলে ধরেছেন আমাদের মাঝে।বেশ দারুন ছিল আপনার আইডিয়াটি।

 2 months ago 

গতকাল রবিবারের আড্ডা তে আপনার কথাগুলো শুনলাম বেশ ভালো লাগলো আপু আর আপনার প্রতি শ্রদ্ধা টা সেদিন যেন আরো বেড়ে গেল যে একটা মানুষ এত কাজ পাগল হতে পারে। আপনি এত ব্যস্ততার মাঝে আমাদের মাঝে ফল কাটিং করে বেশ সুন্দর একটি ডিজাইন উপস্থাপন করেছেন দেখে বেশ ভালো লাগলো ধন্যবাদ।

 2 months ago 

আপনি বেশ কয়েকটি ফল মূল সুন্দর করে কেটে কেটে একটি প্লেটের মধ্যে সাজিয়েছেন। আপনি আজকে বেশ সময় নিয়ে এই কাজটি সম্পন্ন করেছেন। আমার কাছে আপনার ফল মূল কেটে প্লেট ডেকোরেশন করার দৃশ্য টি অনেক বেশি ভালো লেগেছে। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে ফল মূল গুলো কেটেছেন।

 2 months ago 

বিয়ের অনুষ্ঠানে এ ধরনের ফ্রুট কাটিং এর ডিজাইনগুলো সবার নজর কাড়ে।আপনি আনারস এবং টমেটো দিয়ে অনেক সুন্দর একটি ফ্রুট কাটিং ডিজাইন তৈরি করেছেন আপু। যেটি দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু যেই পরিমান গরম পড়েছে এতে সুস্থ থাকার জন্য পুষ্টিকর খাবার খাওয়া খুবই প্রয়োজন। আপনি আজ কয়েকটি ফল দিয়ে খুব সুন্দর ভাবে ফ্রুট কাটিং ডিজাইন করেছেন। আপনার এই ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। ফল দিয়ে তৈরি এই ধরনের ডিজাইন করতে ও দেখতে খুব ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ফ্রুট কাটিং ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে এত সুন্দর করে যদি কেউ আমার সামনে ফ্রুট সাজিয়ে নিয়ে আসে তাহলে সেগুলো আমি না খেয়ে যত্ন করে রেখে দেবো। আসলে আপনি এত সুন্দর ভাবে ফ্রুট কাটিং করে একটা সূর্যমুখী ফুলের আকার দিয়েছেন তা এক কথায় অসাধারণ ছিল। এছাড়াও আপনি এই প্লেট ডেকোরেশনটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন প্রতিটা ধাপ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67002.47
ETH 3459.18
USDT 1.00
SBD 2.65