সবুজ প্রকৃতির ও শস্য শ্যামল ধানের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন?

পড়ন্ত বিকেলে আশা করি সকলেই ভাল আছেন ব্যস্ততম সময় নিয়ে। আসলেই যতদিন যাচ্ছে ততই ভাল থাকাটা একটু কঠিন হয়ে যাচ্ছে আমাদের জন্য। চারপাশের আবহাওয়া এবং দিন দিন সবকিছুর দাম ঊর্ধ্বে ভালো থাকা টা এখন বড়ই জটিল। ভাল থাকা আর খারাপ থাকা এই নিয়ে হচ্ছে জীবন যাপন। তো বন্ধুরা আশা করছি সকলেই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রতিদিন ভিন্ন কিছু শেয়ার করতে ভালো লাগে। আসলে ভালো মন্দ মিলিয়ে তো মানুষের জীবন। ভালো মন্দ সব কিছু শেয়ার করতে অনেক ভালো লাগে। আজকে আপনাদের সাথে শেয়ার করব কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি সব সময় করতে ভালো লাগে এবং শেয়ার করতে অনেক ভালো লাগে। তাছাড়া অন্যদের সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতেও ভীষণ আনন্দ উপভোগ করি।

green3.jpg

তো ফটোগ্রাফির মধ্যে সবচেয়ে ভালো লাগে আমার প্রকৃতির এবং ফুলের ফটোগ্রাফি গুলো। তাছাড়া প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে অনেক বেশি পছন্দ করি। আমি আজকে শেয়ার করব গ্রামে যেয়ে অনেক ঘোরাফেরা করেছিলাম সাথে কিছু সবুজ প্রকৃতির শস্য শ্যামল ধানের ফটোগ্রাফি এবং সবুজ গাছ গাছালির ফটোগ্রাফি নিয়েছিলাম। সেই ফটোগ্রাফি গুলো আজ আমি আপনাদের সাথে শেয়ার করব। আসলে আমাদের গ্রাম বাংলার বৈচিত্র খুবই সুন্দর। যে দিকে থাকায় সেদিকে এক অন্য ধরনের সৌন্দর্য বিরাজ করে। তার মধ্যে যদি হয় সবুজ এবং সোনালী বর্ণের ধানের ক্ষেত তাহলে ভীষণ ভালো লাগে। এক সময় ছোট বেলায় এ ধরনের সবুজ মাঠে ঘাটে এবং ধানের ক্ষেতে অনেক বেশি ঘুরে বেড়াতাম। তবে সেই সময়টুকু অনেক বেশি অনুভব করি এবং সেই স্মৃতি গুলোকে অনেক বেশি মনে পড়ে।

এছাড়াও আমাদের দেশে এক এক ঋতুর মধ্যে এক এক ধরনের প্রাকৃতিক সৌন্দর্য বিরাজ করে। ঋতু বেদে প্রাকৃতিক সৌন্দর্য ও বিভিন্ন ধরনের হয়। বর্ষাকাল, শরৎকাল, শীতকাল, গ্রীষ্মকাল, হেমন্তকাল সব ঋতু আলাদা আলাদা সৌন্দর্য বিরাজ করে। তবে তার মধ্যে কিন্তু বর্ষাকালও অন্য ধরনের সুন্দর। এছাড়া গ্রীষ্মকালে তো আরো অনেক বেশি সুন্দর দেখায়। তো বন্ধুরা আশা করি আমার আজকের সেই গ্রাম বাংলার সবুজ ধান ক্ষেতের এবং সবুজ প্রকৃতির ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। তাহলে দেখে আসি বন্ধুরা আমার আজকের ফটোগ্রাফি গুলো—--

green.jpg

green1.jpg

green2.jpg

green4.jpg

green5.jpg

green6.jpg

green7.jpg

green8.jpg

green9.jpg

green10.jpg

green11.jpg

green12.jpg

green13.jpg


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশন-কক্সবাজারমহেশখালী
ক্যাটাগরিফটোগ্রাফি


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 last year 

সবুজ প্রকৃতি ও শস্য শ্যামল ধানের এত সুন্দর অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি দেখে আমি তো খুবই মুগ্ধ। বিশেষ করে শেষের চারটি ফটোগ্রাফি আমার কাছে দেখতে একটু বেশি ভালো লেগেছে। আসলে এরকম প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করতেও খুব ভালো লাগে। সবার মাঝে এত সুন্দর করে ভাগ করে নিলেন দেখে ভালো লেগেছে। অসম্ভব সুন্দর ছিল সত্যি সম্পূর্ণটা।

 last year 

অনেক ভালো লাগে আপু শুধু ভালো লাগা না ভীষণ ভালো লাগে প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ধন্যবাদ আপনাকে।

 last year 

একেক মৌসুমে একেক রকম সৌন্দর্য বিরাজ করে। যাই হোক আমি ছোটবেলায় ঘুরে উড়াইনি কিন্তু আমার বন্ধুরা সবাই উড়াতে পারতো বেশ ভালো লাগে।
যাইহোক আপু আপনার ফটোগ্রাফির মাধ্যমে সবুজ প্রকৃতির অনেকগুলো দৃশ্য দেখতে পারলাম।

 last year 

এমন সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখতে অনেক ভালো লাগে আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 last year 

আপু আপনি প্রাকৃতিক দৃশ্য নিয়ে দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে। এই অসময়ে ধানের ফটোগ্রাফি গুলো কোথায় পেলেন আপু। ধানগুলো তা সোনালী কালারের রং ধারণ করেছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে অনেকদিন আগে আপনার ফোনে ছিল। যাইহোক সব মিলে খুব সুন্দর কিছু ফটোগ্রাফ আমাদের মধ্যে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলছেন আপনি ঈদের সময় যখন গ্রামে গিয়েছিলাম তখন একটু ঘোরাফেরা করছিলাম সেই সময় তুলেছিলাম।

 last year 

প্রকৃতি এবং ধান ক্ষেতের খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। সবগুলো ফটোগ্রাফি ভাল ছিল। তবে বিশেষ করে ধানক্ষেতের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনি কিন্তু ঠিক বলছেন আপু ধান ক্ষেতের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে অসংখ্য ধন্যবাদ।

 last year 

শস্য শ্যামল প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো করেছেন, এই ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক ভালো লেগেছে আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য নিহিত থাকে ধানক্ষেতের উপর। সবুজ শ্যামল মাঠে যখন সোনালী ধান আবির্ভাব হয় তখন কৃষকের মুখে হাসি ফোটে। এমন সৌন্দর্য উপভোগ করতে কার না ভালো লাগে বলুন। আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 last year 

আমাদের বাংলাদেশের প্রধান কৃষি শস্য হচ্ছে ধান। সেই ধানের সোনালী বর্ণ দেখলে বেশ ভালো লাগে বিশেষ করে কৃষকের মুখে হাসি ফোটে।

 last year 

সবুজ শ্যামল ফসলের মাঠ আর মুক্ত আকাশ দেখে সত্যিই ভালো লাগলো আপু। আসলে গ্রামে গেলে এই দৃশ্য গুলো বেশি দেখতে পাওয়া যায়। মাঠে যখন ফসল দেখতে পাওয়া যায় এবং দক্ষিণা বাতাসে ফসলের ক্ষেত দোল খায় তখন অনেক ভালো লাগে। দারুন একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

দারুন বলছেন আপু আপনি গ্রাম বাংলার প্রকৃতি নিয়ে অনেক বেশি অনুপ্রেরণা পেয়েছি ধন্যবাদ।

 last year 

প্রাকৃতিক সৌন্দর্যের দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আসলে এই ধরনের প্রকৃতির মাঝে ঘুরতেই যেন ভালো লাগে। বিশেষ করে সোনালী ধানের সৌন্দর্য দেখলে আমি আর নিজেকে ধরে রাখতে পারি না।

 last year 

সোনালী দানের সৌন্দর্য আমাকে অনেক বেশি আকৃষ্ট করে। যখন আমি দেখেছিলাম তখন ঝটপট কিছু ফটোগ্রাফি নিয়েছিলাম যা আজকে আপনাদের সাথে শেয়ার করেছি।

 last year 

শস্য শ্যামল ধানের মাঝে ঘোরাঘুরি করতে আমার কাছে যেমন খুবই ভালো লাগে, তেমনি এরকম ফটোগ্রাফি গুলো ও আমি খুব পছন্দ করি। আসলে আমি তো মাঝে মাঝে এরকম অপরূপ সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করার জন্য বাহিরে ঘোরাঘুরি করে থাকি। আর সেই বিষয়টা আমার অনেক বেশি পছন্দের। আপনার ফটোগ্রাফির মাধ্যমেও কিন্তু দৃশ্য গুলো খুব ভালোই উপভোগ করেছি।

 last year 

হ্যাঁ ভাইয়া আপনার ফটোগ্রাফির গুলোর মাধ্যমে বুঝা যায় আপনি বেশ ঘোরাফেরা করেন প্রকৃতির মাঝে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58603.60
ETH 2628.30
USDT 1.00
SBD 2.45