একগুচ্ছ প্রেমের অনু কবিতা-"স্বার্থপর মানুষ"-Writing by @samhunnahar.

in আমার বাংলা ব্লগ7 hours ago

শুভ বিকেল বন্ধুরা!


সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি আমার নতুন ব্লগে। অনেক ভালো লাগে আপনাদের কাছে সব সময় নতুন ব্লগ শেয়ার করে দেখার সুযোগ করে দিতে পারি। যখন আপনারা সুন্দর সুন্দর মতামতের মাধ্যমে সহযোগিতা করেন তখন খুব ভালো লাগে। তাই চেষ্টা করি প্রতিনিয়ত আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে উপস্থিত হতে। কারণ পোস্টের মাধ্যমে চেষ্টা করি আপনাদেরকে বিনোদন দেওয়ার। বন্ধুরা আজকে আবার উপস্থিত হয়েছি অনু কবিতা নিয়ে। বিশেষ করে অনু কবিতা লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। চেষ্টা করি আপনাদের সাথে ভিন্ন অনুভূতি নিয়ে লেখা অনু কবিতা গুলো শেয়ার করে নিতে। বিশেষ করে ভালো লাগে এক একটি কবিতার মধ্যে একেক ধরনের অনুভূতির প্রকাশ পায়।

Add a heading.png

কমিউনিটিতে এখন অনেকেই দেখি সুন্দর সুন্দর অনু কবিতা লিখেন। চেষ্টা করি সবার কবিতা গুলো পড়ার। তবে আপনারা ও আমার কবিতা গুলো পড়ে থাকেন আমাকে অনেক বেশি উৎসাহ দিয়ে থাকেন। তাই বারবার নতুন অনু কবিতা নিয়ে আপনাদের সাথে উপহার দিতে চলে আসি। আজকে আমি ছয়টি কবিতা লিখেছি। ছয়টি অনু কবিতার মধ্যে ছয় ধরনের অনুভূতির প্রকাশ পেয়েছে। এই পৃথিবীতে আমরা বসবাস করি একে অপরের সাথে মিলেমিশে। তবে কিছু কিছু বিচিত্র ধরনের মানুষ রয়েছে। যারা ক্ষণিকের জন্য স্বার্থ উদ্ধারের জন্য কাছে আসে এবং স্বার্থ উদ্ধার হয়ে গেলে আবার চলে যায়।

কিছু কিছু মানুষ আছে যাদেরকে যত আদর ভালোবাসা দিয়ে বড় করে না কেন ঠিকই তাদের মধ্যে অমানুষের পরিচয় থেকে যায়। যাদের মধ্যে কোন ধরনের মনুষ্যত্ববোধ থাকেনা। এই ধরনের স্বার্থপর মানুষের কাছ থেকে দূরে থাকা খুবই ভালো। আবার বাস্তব জীবনে দেখা যায় আমাদের অনেক আপনজন মানুষ থাকেন কাছে পাশাপাশি। কিন্তু আমরা অনেকেই দেখি তাদেরকে সুন্দরভাবে মূল্যায়ন করি না। অথবা আমরা প্রিয়জনের কাছ থেকে মূল্য পায়না তেমন। কিন্তু শেষ মুহূর্তে যখন কাছে থাকি না কিংবা আপনজন মানুষকে কাছে পায় না তখন গুরুত্বটা বেশি বেড়ে যায়। আসলে সেটা প্রকৃতির নিয়ম। যখন কাছে থাকবে না তখন কি জানি আদর বেশি বেড়ে যায়। এই পৃথিবীতে মনে হয় মৃত মানুষের প্রতি আদর ভালোবাসা বেশি। কারণ তারা কাছে থাকে না তারা হারিয়ে যাই কিন্তু আমরা পাশে থাকতে মূল্যায়ন করি না।

এই ধরনের অনুভূতি গুলো আমি কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। আশা করি বন্ধুরা আপনাদের কাছে আমার আজকের লেখা কবিতাগুলো ভালো লাগবে। তাহলে আর দেরি না করে আপনাদেরকে শেয়ার করে নিচ্ছি আমার আজকের লেখা কবিতাগুলো–

(১)
আমি যখন তোমাকে কাছে পেতে চাই
তখন সেই রাত অনেক দীর্ঘ হয়,
যখন আমি তোমাকে ছুঁইতে চাই
তখন তোমার আমার দূরত্ব
অনেক বেশি তৈরি হয়।

(২)
মন চাই মেঘলা আকাশে একটি ঘর বানাবো
সেই ভাসন্ত ঘরে তুমি আর আমি থাকবো
একলা দিগন্তে তুমি আর আমি হারাবো মনের সুখে
বৃষ্টির অঝোর ধারায় বিলীন হয়ে যাব তুমি আর আমি
কেমন হবে বলতো প্রিয়?

(৩)
ভাবছো তুমি সুখী হবে আমাকে ছাড়া
সেটা কখনো সম্ভব নয়! কেন জানো?
তুমি আমাকে ঠকিয়েছো প্রেমের ছলনায়
আমি তোমাকে বিশ্বাস করেছিলাম অন্ধের মত
তুমি আমাকে আঘাত দিয়েছে এই মনে শতা শত।

(৪)
যদি মনে কর একটি সাপের বাচ্চা পালন করবেন
তাকে প্রতিদিন খাবার দেবেন দুধ কলা ভাত
মনে করবেন সাপের বাচ্চার শরীরে সাপের বীষ তৈরি হবে,
কখনো আপনার মত আমার মত হবে না!
শেষ বেলা দেখবেন ছোবল টা আপনাকে মারলো
কারণ সাপের কাজ হচ্ছে ছোবল মেরে বীষ দেওয়া।

(৫)
স্বার্থপর মানুষ চিনতে ভুল করো না
যে ভুল করে আপন করে নেই তার সাথে করে প্রতারণা
স্বার্থপর মানুষ কখনোই মানুষের ভালো চাইনা
যতই আপন মনে করবেন কখনো আপন হয় না।

(৬)
ভালোবাসার মানুষটি যখন কাছে থাকে মূল্য দেইনা
যখন হারিয়ে যাই তখন আর চাইলেও কাছে পাই না
যখন ভালোবাসা পাই তখন ভালোবাসার মর্মতা বুঝি না
যখন কাছে পাই তখন খুঁজি না।

qara-xett.png

সমাপ্তি-@samhunnahar


আশা করি আপনাদের সকলের কাছে আমার অনু কবিতা গুলো পড়েই ভালো লেগেছে। তো বন্ধুরা আমার একগুচ্ছ অনু কবিতা পড়ে কেমন লাগলো কমেন্টে জানালে অনেক বেশি ভালো লাগবে। আজ এই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।


লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সকেনভা দিয়ে তৈরি
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
ক্যাটাগরিএকগুচ্ছ অনু কবিতা


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqKGFwaM8Kqv9tMReTkL2w3ow2M2CubmYy2Aod1kEXoUDtqH3fo7m2hBK4uDhMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAm1.png

New_Benner_ABB1.png

💖ধন্যবাদ সবাইকে💖

Sort:  
 7 hours ago 

নিত্যদিনের মতো আজও আপনি দারুন কয়েকটি অনু কবিতা লিখেছেন আপু। আপনার লেখা অনু কবিতা গুলো ভীষণ সুন্দর হয়েছে। কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 7 hours ago 

খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা গুলো পড়ে আমার অনেক ভালো লাগে। আজকে এই কবিতাগুলো অসাধারণ ধন্যবাদ।

 4 hours ago 

অনেক সুন্দর ভাবে বেশ কিছু অনু কবিতা লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতা গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। এক কথায় বলতে গেলে জাস্ট অসাধারণ ছিল আপনার লেখা কবিতা। আমিও ছোট ছোট কবিতা লিখতে খুবই পছন্দ করে থাকি।

 5 hours ago 

সত্যিই আপু আপনি দারুন কবিতা লেখেন। আপনার এই কবিতা গুলো পড়ে আমার খুবই ভালো লাগলো। যার জন্য আমি আমার মতামত শেয়ার করতে আগ্রহী হয়েছি। সত্যিই ভালো লাগার বিষয় একটা অন্যরকম। আপনার এই কবিতা গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। যার জন্য সত্যিই আপনি প্রশংসার দাবিদার। আপনার জন্য শুভকামনা রইল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 hours ago 

আপু আপনার সবগুলো কবিতাই অনেক সুন্দর হয়েছে। এবং সব গুলই বাস্তবতা কেন্দ্রিক।
অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর পোস্ট করার জন্য।

 3 hours ago 

স্বার্থপর এই মানুষগুলোকে নিয়ে অনেক সুন্দর করে কবিতা লিখেছেন আপু। আপনার লেখা এই অনু কবিতা গুলোর মধ্যে ফুটে উঠেছে কঠিন বাস্তবতা। আর আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার লেখা কবিতার সবগুলো লাইন। স্বার্থপর মানুষগুলোকে চিনতে কিন্তু আমরা বেশিরভাগ সময় ভুল করি। আর পরে বুঝতে পারি কে আসলে কি রকম। অনেক সুন্দর ছিল আপু আপনার লেখা সবগুলো অনু কবিতা।

 17 minutes ago 

আমাদের এই পৃথিবীর মানুষগুলো সত্যি বড়ই স্বার্থপর। তারা স্বার্থের জন্য সবকিছুই করতে পারে চাইলে। স্বার্থপর এই মানুষগুলোকে চেনা অনেক মুশকিল। আপনি এই স্বার্থপর মানুষগুলোকে নিয়ে ছন্দের সাথে ছন্দ মিলিয়ে অনেকগুলো অনু কবিতা লিখেছেন। যেগুলো পড়তে আমার কাছে খুবই ভালো লেগেছে। এরকম অনু কবিতা আশা করছি সব সময় শেয়ার করবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64010.98
ETH 2791.72
USDT 1.00
SBD 2.65