গল্প লেখাঃ ভালবাসার গল্প- অভিমান। পর্ব-১

in আমার বাংলা ব্লগ6 months ago

সবাইকে শুভরাত্রি,

প্রিয় কমিউনিটির সকল ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। প্রিয় বন্ধুরা আপনাদের দিনকাল কেমন কাটলো আজকে। আশা করি সকলের দিনকাল বেশ ভালোই গেল। তবে আমার বেশ বোরিং এর মধ্যে গেল সেটা বলতে হয়। কারণ আমি গ্রামে যাইনি ভোট দেওয়ার জন্য। শীতের দিন তাছাড়াও শারীরিকভাবে একটু খারাপ লাগছিল সেজন্য জার্নিটা করি নাই। যেহেতু মেয়েদের বাবা গেল তাই মেয়েদেরকে নিয়ে বাসায় ছিলাম। তবে দিনটা পুরো বোরিং এর মধ্যে গেছে। কারণ বের হতে পারি নাই চার দেওয়ালের মধ্যে কতক্ষণ বসে থাকা যায় না তো। যাক শত ব্যস্ততার মাঝেও আপনাদের সাথে সময় দিতে ভালো লাগে। আমি আজকে আপনাদের সাথে একটি গল্প শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। আশা করি আমার আজকের শেয়ার করা ছোট্ট গল্পটি আপনাদের কাছে ভালো লাগবে।

vecteezy_love-text-red-on-a-white-background_9564560.jpg

Image Source Link

ভালবাসার গল্প- অভিমানঃ-

আসলে গল্পটা হচ্ছে দিনা এবং আরিফকে নিয়ে লেখা। ভালোবাসায় অভিমান থাকবে সেটা স্বাভাবিক। শুরু করা যাক তাহলে বন্ধুরা—-----

আরিফ আর দিনা এবং তাদের ছোট্ট একটি মেয়ে নিয়ে তাদের খুব সুখের একটি সংসার। দিনা ছিলএকজন গৃহিণী এবং আরিফ ছিল একজন চাকরিজীবী। দুই-তিন বছরের প্রেমের সম্পর্ক এরপরে তাদের দুজনের বিয়ে হয়। বিয়ের কয়েক মাসের মধ্যে তাদের নতুন সন্তানের আগমনের সুখবর তারা জানতে পারে। যদিও দিনা ছিল একজন সম্ভ্রান্ত ফ্যামিলির মেয়ে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে দিনার মা এবং দিনার বাবার মধ্যে ডিভোর্স হয়ে গেছিল। কিন্তু এই সব বাস্তব ঘটনা আরিফ জানতো। যদিও আরিফ এবং দিনার মধ্যে সম্পর্কটা ছিল ইউনিভার্সিটি লাইফে। তারা দুইজন দুইজনকে অনেক বেশি পছন্দ করত।

পছন্দ করার পরে তাদের মধ্যে বিয়ে হয়ে যায়। দিনার পারিবারিক সব সমস্যার কথা আরিফকে শেয়ার করেছিল দিনা। এভাবে তাদের সুখের সংসার যাচ্ছিল বেশ ভালভাবে। কিছু দিন পরে তাদের ছোট্ট একটি মেয়ে তাদের কোল জুড়ে চলে আসে। দিনা এবং আরিফ খুব সুখে সংসারে দিন কাটাচ্ছিল তাদের ছোট্ট মেয়েটিকে নিয়ে। এর কিছুদিনের মধ্যেই দিনার মা মারা যায় তাদের ছেড়ে চলে যায়। আসলে দিনার মা দিনাকে বিয়ে দেওয়ার পর একা থাকতো। কারণ দিনার মায়ের যখন ডিভোর্স হয়ে যাই দিনার বাবা বিদেশে চলে যাই। বিদেশে যখন চলে যাই তখন দিনাকে নিয়ে যেতে চাইছিল।

কিন্তু দিনার মা দিনাকে তার বাবার হাতে দেয় নি। এর মধ্যে দিনার বাবা বিদেশে পাড়ি দিয়ে সেখানে ভালো একটি চাকরি করতো। এবং দিনার বাবা আরেকটি বিয়ে করে সেখানে সুখের সংসার কাটাতে লাগলো। কিন্তু দিনার মা দিনাকে নিয়ে দিন কাটাতে লাগলো। দিনার মা ও চাকরি করতো। দিনাকে লেখাপড়া করালো এবং অবশেষে দিনাকে আরিফের সাথে বিয়ে দিয়ে দিনার মা একটু শান্তিতে নিঃশ্বাস নিল। এরই মধ্যে যখন দিনার কোলে নতুন একটি ফুটফুটে কন্যা সন্তান আসে।

এর কিছু দিনের মধ্যে দিনার মা পৃথিবী ছেড়ে চলে যাওয়ার কারণেই দিনা খুব বেশি কষ্ট পায়। একদিকে দিনার নতুন সন্তানের আগমন অন্যদিকে মা হারানো সবকিছু মিলিয়ে যেন সমান সমান হয়ে গেছিল। কিন্তু তাদের মধ্যে কোন ভুল বোঝাবুঝি হত না সংসারে। দুই রুমের একটি বাসা ছিল দিনার এবং আরিফের। সেখানে খুব সুখে শান্তিতে সময় কাটাতে লাগলো। দিনা প্রতিদিন খুব সকালে ঘুম থেকে উঠে আরিফের জন্য বিভিন্ন ধরনের নাস্তা তৈরি করত। আরিফকে মাথার চুল ঠিক করে দিত এবং অফিসে যাওয়ার আগ সমস্ত কাজকর্ম করে আরিফকে বাসা থেকে বিদায় দিত। এর পরের দিনা সংসারের সমস্ত কাজকর্ম নিয়ে ব্যস্ত থাকতো। দিনা অবশ্যই আরিফকে নিয়ে অনেক সুখে ছিল। যদিও আরিফের চাকরির বেতনের টাকা এত বেশি নয়।

কিন্তু সেই সুখের সংসারে ভেজাল লেগে গেল একদিন বড় অংকের টাকা নিয়ে। আসলে টাকা এমনই জিনিস যেখানে টাকার চাহিদা বেশি আসলে সেখানে সংসারটা সুখের হয় না। টাকা এমন একটি জিনিস মানুষের চোখের ঘুম হারাম করে দেয়। অতিরিক্ত চাওয়া-পাওয়া কিংবা অতিরিক্ত চাহিদা মানুষকে শান্তিতে বসবাস করতে দেয় না। সেটা আসলেই দিনার ক্ষেত্রে অনাকাঙ্ক্ষিতভাবে ঘটে যায়। যেটা কখনো বুঝতে পারেনি যে দিনা হঠাৎ করে এত টাকার মালিক হয়ে যাবে। যে টাকা গুলো দিনা তার বাবার কাছ থেকে হঠাৎ করে পেয়ে যায়। যেহেতু দিনার বাবা দিনার মাকে ডিভোর্স দিয়ে বিদেশে চলে গেছিল। তখন সেখানে দিনার বাবা অনেক টাকা ইনকাম করেছে বিদেশে থাকাকালীন।

হঠাৎ করে একদিন দিনার কাছে একটা চিঠি আসে তার বাবা এই পৃথিবীতে আর নেই। তখন তার বাবা চলে যাওয়ার আগে দিনার বাবা দিনার নামে অনেক বড় অংকের একটি টাকা একাউন্টে দিয়ে দেয়। সেই সাথে দুইটি বাড়ি দিনার নামে উইল করে দিয়ে চলে যায়। যদিও দিনার বাবার অন্য সংসারের সন্তান ছিল। তাই সব সম্পদ দিনার বাবা নিজেই চলে যাওয়ার আগে সবার মাঝে ভাগ করে দেয়।

গল্পটি এখানে শেষ নয়।

তো বন্ধুরা আজ এখানে সমাপ্তি করছি। আশা করি আপনাদের সাথে পরবর্তী পর্বে আমি গল্পটি শেষ করব।

268712224_305654151337735_1271309276897107472_n.png

লেখার উৎসকাল্পনিক
ইমেজ সোর্সভিক্টিজি ডট কম
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
ক্যাটাগরিভালবাসার- গল্প


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 6 months ago 

বেশ ভালই তো চলছিল দিনা এবং আরিফের সংসার। এখন দিনা হঠাৎ করে দিনার বাবার কাছ থেকে এত সম্পত্তি এবং টাকা পেয়ে কি পরিবর্তন হয়ে যাবে। আসলে টাকা মানুষকে বিভিন্ন রকম পরিস্থিতি ফেলে দেয়। ভালোবাসা থাকলে অল্প টাকাতেও সুখী হওয়া যায়। হঠাৎ করে এত সম্পত্তির মালিক হলে তাদের তো সুখের পরিমান আরো বেড়ে যাওয়ার কথা। কিন্তু কি হয়েছিল তাই জানার অপেক্ষায় রইলাম আপু। ভালো লাগলো গল্পটি পড়ে।

 6 months ago 

আপনি ঠিক বলছেন আপু আসলে সুখের জীবন কাটাতে হলে স্বল্প টাকার মধ্যেও সুখে থাকা যায়। ভেজার গুলো শুরু হই আসলে টাকার মধ্যে দিয়ে।

 6 months ago 

দিনা এবং আরিফের সংসার খুব ভালোভাবেই চলছিল। কিন্তু যখন তাদের কোলজুড়ে তাদের সন্তান এসেছিল, তখন দিনার মা ও তাদেরকে ছেড়ে এবং এই পৃথিবী ছেড়ে চলে গিয়েছিল না ফেরার দেশে। একেবারে শেষে দেখছি তার বাবাও মারা গিয়েছিল। আর তার একাউন্টে অনেক টাকা পাঠিয়েছিল। কথায় আছে না অর্থই অনর্থের মূল। তেমনি আমার মনে হচ্ছে দিনার সুখের সংসার এই টাকার জন্য ভেঙে যাবে। এখন দেখা যাক শেষ পর্যন্ত কি হয়। তবে এরকম কিছু যেন না শুনি যে, তাদের সুখের সংসার তছনছ হয়ে গিয়েছে।

 6 months ago 

অতিরিক্ত টাকা পয়সা ধন সম্পদ আসলে মানুষের সুখ কেড়ে নেয় সেটা স্বাভাবিক।

 6 months ago 

ভালোবাসার মধ্যে অভিমান থাকবে এটা একেবারে ঠিক কথা। তবে সব কিছুই থাকা সব থেকে বেশি ভালো। টাকা পয়সা থাকলে একটা পরিবার আরো বেশি সুখে থাকে। তবে বেশি পরিমাণে টাকা-পয়সা থাকলেও কিন্তু এত বেশি সুখী হয় না মানুষ। আমি তো সবসময় মনে করি টাকা পয়সা অল্প থাকলেই মানুষ বিশেষ করে থাকে। আর তেমনি আরিফ এবং দিনার সংসারে টাকা পয়সার অভাব হলেও তারা সুখী। কিন্তু এখন তো দেখা যাচ্ছে দিনার কাছে অনেক টাকা চলে এসেছে। আর টাকাটা তার বাবা তার কাছে পাঠিয়ে ছিল। এখন সেই টাকা পাওয়ার পর কি হয় এটাই দেখতে হবে।

 6 months ago 

সমস্যাটা হচ্ছে তারা খুব সুখে ছিল। হঠাৎ করে দিনার হাতে এত টাকা চলে আসার কারণে অশান্তি শুরু হয়ে গেল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44