প্রতিযোগিতা-৪০|বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি|

in আমার বাংলা ব্লগlast year

প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন?

আশা করি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। আমি সামশুন নাহার হিরা বাংলাদেশ থেকে যুক্ত আছি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে। আমার ইউজার আইডি @samhunnahar। আমাদের কমিউনিটিতে চলতি সপ্তাহে খুব সুন্দর একটি প্রতিযোগিতা চলতেছে। শেয়ার করো তোমার বর্ষাকালীন সুন্দর সুন্দর প্রকৃতির ফটোগ্রাফি গুলো। তবে ইতিমধ্যে অনেকেই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। আপনাদের অংশগ্রহণের মাধ্যমে সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখার সুযোগ হয়ে গেল। তো সেই চিন্তা ভাবনা থেকে আমিও আজকে চলে এসেছি আপনাদের সাথে কিছু বর্ষাকালীন ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

pic26.jpg

প্রথমে যখন প্রতিযোগিতার নামটা দেখতে পাই তখন অনেক বেশি ভালো লাগছিল। কারণ বর্ষার দিনের ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগে আমার কাছে। ভেবেছিলাম খুব সুন্দর সুন্দর বৃষ্টি ভেজা প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করতে পারব। কিন্তু পুরো এক সপ্তাহ জুড়ে কোন বৃষ্টি না হওয়ার কারণে তেমন বৃষ্টি ভেজা ফটোগ্রাফি নেওয়া সম্ভব হয়নি। তবে হালকা বৃষ্টি ছিল। তারপরও চেষ্টা করেছি যতটুকু পারি হালকা পাতলা বৃষ্টি হয়েছিল যখন তখন বাসার ছাদে যেয়ে ফটোগ্রাফি নেওয়ার। বাংলাদেশের ছয় ঋতুর মধ্যে বর্ষাকাল আমার অনেক প্রিয় একটি ঋতু। বৃষ্টির দিনে বেশ ভালো লাগে ঠান্ডা ঠান্ডা আবহাওয়াতে জালার পাশে বসে মনের আনন্দে গান গাইতে। তাছাড়া আরো ভাল লাগে হারানো দিনের বিভিন্ন ধরনের শৈশবের স্মৃতি গুলো মনে করতে। তো বন্ধুরা আমি বেশ কিছু বর্ষাকালীন প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

বর্ষাকালীন সময় সামুদ্রিক দৃশ্য এবং সমুদ্রে গোসল করার অনুভুতিঃ

কিছু দিন আগে যখন প্রচুর বৃষ্টি ছিল তখন বাচ্চারা বায়না ধরলো ওদের আব্বুকে সমুদ্রে গোসল করতে যাওয়ার জন্য। তবে প্রায় সময় যাওয়া হয়। কিন্তু তারা বৃষ্টিতে ভিজতে চাই এবং গোসল করবে সমুদ্রে তাই আর না করলাম না। কারণ এমন বৃষ্টিতে তো ছোট বেলায় অনেক ভিজেছি তবে তাদের কেন বাধা দিবো তাই নিয়ে গেলাম। তারা তো ভীষণ খুশি সমুদ্রে গোসল করতে যেতে পেরে। তখন অনেক মানুষ ছিল যারা গোসল করতে আসছিল। সাগর অনেক উত্তাল ছিল। সমুদ্রের ঢেউ দেখে তো মেয়েরা অনেক খুশি। আমরা পুকুরে গোসল করেছি অনেক মজা করেছি ছোট বেলায়। কিন্তু শহরে থাকায় বাচ্চারা সব কিছু থেকে বঞ্চিত হচ্ছে। তাই যতটুকু পারি আনন্দ দেওয়ার চেষ্টা করি। তাছাড়া বাংলার প্রকৃতি সম্পর্কে জানার জন্য বেশি উৎসাহ দিয়ে থাকি। সেই দিন দুই মেয়ে অনেক খুশি ছিল এবং অনেক খেলাধুলা করলো। তারা কতটুকু অনন্দ করেছে অবশ্যই ফটোগ্রাফির মাধ্যমে বুঝতে পেরেছেন আপনারা। ভাবলাম সেই ফটো গুলো আপনাদের শেয়ার করি। আসলেই বৃষ্টি ছাড়া কিংবা বর্ষাকালীন সময় ছাড়া সমুদ্রের এত পানি কখনো দেখা যায় না। বর্ষাকালীন সময়ে সমুদ্রে অনেক বেশি পানি থাকে বিশেষ করে যখন বৃষ্টি হয়।

pic3.jpg

pic4.jpg

pic .jpg

pic7.jpg

pic6.jpg

pic5.jpg

pic1.jpg

pic8.jpg

pic9.jpg

pic10.jpg

pic11.jpg

ডিভাইসের নাম- স্যমসং গ্যালাক্সি
মডেল-A51
ফটোগ্রাফার -@samhunnahar
লোকেশন -কক্সবাজার সমুদ্র সৈকত লাবণী পয়েন্ট।


বৃষ্টি ভেজা কিছু ফুলের ফটোগ্রাফিঃ

যখন প্রতিযোগিতার আয়োজন করা হয় তখন থেকে দেখছিলাম বৃষ্টি হচ্ছে কিনা। গত কয়েক দিন যাবত বৃষ্টির কোন দেখা ছিল না। তবে দুই একদিন হচ্ছে ওয়েদারটা কেমন জানি বৃষ্টি হবে এমন অবস্থা। মনে হয় যে বৃষ্টি আসবে আবার দুই এক ফোঁটা পড়ে বৃষ্টি আবার কোথায় হারিয়ে যায়। কালকে বিকেলের দিকে হঠাৎ হালকা বৃষ্টি হচ্ছিল। মনে করছিলাম বৃষ্টি খুব ভালোভাবে হবে। কিন্তু যখন বুঝতে পারলাম বৃষ্টি আর হবে না তাই সোজা চলে গেলাম ছাদে। যখন হালকা বৃষ্টি হয়েছিল তখন সবুজের মাঝে কিছু বৃষ্টি লেগে থাকছিল। সেই বৃষ্টি ভেজা ফুলের কিছু ফটোগ্রাফি নিয়েছিলাম। যা আমি আজ বর্ষাকালীন বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে পেরছি আপনাদের সাথে। যদিও বৃষ্টি তেমন হয়নি হালকা বৃষ্টি ছিল তাতে প্রকৃতি বেশ ভালোই দেখাচ্ছিল।

pic25.jpg

pic24.jpg

pic23.jpg

pic22.jpg

pic21.jpg

pic20.jpg

pic19.jpg

pic18.jpg

pic17.jpg

pic15.jpg

pic16.jpg

pic14.jpg

pic13.jpg

pic12.jpg

ডিভাইসের নাম- Wiko, T3
মডেল-W-V770
ফটোগ্রাফার -@samhunnahar
লোকেশন -কক্সবাজার বাসার ছাদ বাগান থেকে নেওয়া


বর্ষাকালীন আকাশ ও প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফিঃ

যখন হালকা বৃষ্টি হওয়ার পরে বৃষ্টি থেমে যায় তখন ছাদে গিয়ে ফুলের ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম। নেওয়ার পরে বেশ কিছুক্ষন ছাদের মধ্যে বাচ্চাদেরকে নিয়ে খেলাধুলা করি। যেহেতু বৃষ্টি চলে গেছিল তাই। তো হঠাৎ দেখি আকাশের অবস্থা খুবই ভালো। আকাশের দিকে দেখলাম খুব সুন্দর করে সূর্য আবার লাল বর্ণ ধারণ করল। হঠাৎ কালো হয়ে যায় আবার হঠাৎ সূর্য দেখা যায় এই অবস্থা। তখন চারপাশে খুব সুন্দর দেখাচ্ছিল। যেহেতু ছাদের উপর বসে আকাশের এবং প্রকৃতির খুব সুন্দর দৃশ্য অনুভব করেছিলাম। ভাবলাম সেই মুহূর্ত গুলো ক্যামেরায় বন্দি করে নিলে ভালো হয়। অনেক ভালো লাগছিল মুহূর্তটি আমার কাছে। আসলে বর্ষাকালের এমন বৈচিত্রময় পরিবেশ দেখতে বেশ ভালো লাগে। হঠাৎ বৃষ্টি এবং হঠাৎ রোদ এই হচ্ছে বর্ষাকালে আমাদের বাংলাদেশের প্রকৃতি।

pic29.jpg

pic30.jpg

pic31.jpg

pic26.jpg

pic27.jpg

pic28.jpg

pic32.jpg

pic33.jpg

pic34.jpg

ডিভাইসের নাম- Wiko, T3
মডেল- W-V770
ফটোগ্রাফার -@samhunnahar
লোকেশন -কক্সবাজার বাসার ছাদ থেকে নেওয়া


হ্যালো বন্ধুরা আমার আজকের প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশে বর্ষাকালীন প্রকৃতির কিছু ফুলের, প্রকৃতি এবং সমুদ্রের দৃশ্য আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের সকলের ভালো লেগেছে। চেষ্টা করেছি বাংলাদেশের বর্ষাকালীন প্রকৃতির দৃশ্য গুলো আপনাদের সাথে শেয়ার করার। সেই সাথে চেষ্টা করেছি বর্ষাকালীন প্রকৃতির ফটোগ্রাফি নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার। তবে কতটুকু সার্থক হয়েছি আমি তা জানি না। আপনাদের ভালো লাগা মানে হচ্ছে আমার সার্থকতা। আশা করি আপনাদের সুন্দর সুন্দর মতামতের মাধ্যমে বুঝতে পারব আমার ফটোগ্রাফি গুলা আপনাদের কেমন লেগেছে। ধন্যবাদ সবাইকে সুস্থ থাকুন ভালো থাকুন পরিবারকে নিয়ে এই প্রত্যাশা করি।

268712224_305654151337735_1271309276897107472_n.png

💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Banner_New.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 last year 

বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি খুবই চমৎকারভাবে বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি গুলো ধারণ করতে সক্ষম হয়েছেন।

 last year 

জি ভাইয়া যখন হালকা বৃষ্টি হয়েছিল তখন ছাদে চলে গিয়েছিলাম বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফি গুলো নেওয়ার জন্য।

 last year 

আপু আপনার বর্ষাকালীন ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগল। সত্যি আপু আমরা ছোটবেলায় পুকুরে বা নদীতে অনেক মজা করে গোসল করেছি। কিন্তু আমাদের বাচ্চাদের আমরা এখন নদীতে গোসল করতে দেয়নি। আসলে বাচ্চারা নদীতে গোসল করতে অনেক আগ্রহ প্রকাশ করে।যাইহোক আপু আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল। আর বৃষ্টির কারণে ফুল গুলো তার সতেজ ফিরে পেয়েছে। ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপু এখনকার বাচ্চারা কিন্তু এসব আনন্দ থেকে বঞ্চিত হচ্ছে যা আমরা প্রতিনিয়ত অনুভব করি।

 last year 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে আপু। সমুদ্র সৈকতে বাচ্চাদের গোসল করার ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার অনুভূতি গুলো বুঝার জন্য।

 last year 

বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো করে আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। আপনার বাচ্চারা তো দেখছি মহা খুশি পানিতে নেমে। আসলে বাচ্চারা আনন্দ পেতে বেশি ভালোবাসে। ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ।

 last year 

তারা অনেক আনন্দ করেছে আপু অনেক বেশি খুশি হয়েছিল তখন।

 last year 

সাগর পাড়ের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আপু। আপনি প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছেন দেখে অনেক ভালো লাগলো। আর সেই সাথে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক শুভকামনা জানাচ্ছি আপু।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লাগার জন্য।

 last year 

ওয়াও আপু আপনি বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের দারুন কিছু ফটোগ্রাফি আজকে শেয়ার করেছেন।প্রতিটি ফটোগ্রাফি চমৎকার লাগছে দেখতে।উপস্থাপনাও চমৎকার ছিল।শুভকামনা আপনাকে আপু কনটেস্ট ৪০ এর জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 
 last year 

আপনিও অংশ গ্রহণ করে নিলেন প্রতিযোগিতায় অংশগ্রহণ। আর করবেন নাই বা কেন থাকেন তো সমুদ্রের ধারে তাই সমু্দ্র আর বাড়ীর ছাদ মিলেয়ে বেশ সুন্দর আর অপরূপ কিছু ফটোগ্রাফি নিয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে নিলেন। শুভ কামনা রইল আপনার প্রতি। আর প্রতিযোগিতায় বিজয়ি হলে আমাকে একটু খাওয়ালেই চলবে।

 last year 

একদম ঠিক বলছেন আপু বাসার ছাদে এবং সমুদ্রের পাড় ছাড়া কোন উপায় নেই ফটোগ্রাফি করার 😄😄।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58603.60
ETH 2628.30
USDT 1.00
SBD 2.45