ফটোগ্রাফি- সবুজ ধান ক্ষেত ও গাছপালার সুন্দর ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার,

প্রিয় পরিবারের সকল ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। লেখার শুরুতে সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি আমার আজকের ব্লগিংয়ে। আশা করি আপনারা সকলেই ভাল আছেন। তবে আমি একটু অসুস্থ বোধ করতেছি সকাল থেকেই। কারণ হঠাৎ করে কেমন জানি শরীরটা খারাপ খারাপ লাগতেছে। কিন্তু রাতে ঘুমও ভালো হলো সকালে উঠে মনে হচ্ছে একদম ঘুম হয়নি আমার। এমন খারাপ লাগাটা আমার প্রায় সময় হয়ে থাকে বিশেষ করে হাই প্রেসারের কারণে। তো বন্ধুরা দোয়া করবেন সবাই আমার জন্য। আজকে আবারো উপস্থিত হয়েছি আপনাদের সাথে নতুন একটি টপিকস শেয়ার করবো বলে। আশা করি আমার আজকের ব্লগিং আপনাদের অবশ্যই ভালো লাগবে। সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার চেষ্টা করি। তো বন্ধুরা আমার কাছে ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। যদিও আগে ফটোগ্রাফি একদম করতে পারতাম না।

pic11.jpg

ফটোগ্রাফি সম্পর্কে তেমন একটা আইডিয়া ছিল না। কিন্তু দিন দিন সবার ফটোগ্রাফি পোস্ট গুলো দেখে চেষ্টা করি ভালো কিছু ফটোগ্রাফি করার। আসলে কতটুকু ভালো করতে পারি সেটা আমি নিজেই জানিনা। আপনাদের ভালো ভালো ফিডব্যাক এর মাধ্যমে জানতে পারি ভালো হয়েছে কিনা।

pic.jpg

আজকে আমি আপনাদের সাথে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করব তা হচ্ছে প্রাকৃতিক দৃশ্যের কিছু ফটোগ্রাফি। আমাদের চির সবুজের প্রকৃতি বাংলাদেশের দৃশ্য আমার দেখতে খুবই ভালো লাগে। প্রাকৃতিক দৃশ্য বলতে প্রকৃতি আমাদের নানা রঙে সাজিয়ে রাখেছে। সেটা ফুলের ক্ষেত্রে হোক কিংবা সবুজ গাছপালার ক্ষেত্রে হোক। আবার সেটা গ্রামের পরিবেশই হতে পারে কিংবা শহরের পরিবেশই হতে পারে। অথবা হতে পারে বিকেল বেলার দৃশ্য। আবার হতে পারে সকালের দৃশ্য। তাও আবার হতে পারে নদীর পাড়ে সময় কাটানোর মুহূর্ত।

pic1.jpg

pic4.jpg

অথবা হতে পারে কোন পাহাড়ের চূড়াই। যাক বন্ধুরা যেই যেভাবে উপলব্ধি করেন না কেন প্রতিটি দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগে। আমার কাছে ভিন্ন ভিন্ন ভাবে প্রকৃতিকে উপলব্ধি করতে পারলে খুব বেশি ভাল লাগে। আসলে আমরা যদি আমাদের প্রকৃতিকে ভালো রাখতে পারি তাহলে প্রকৃতিও আমাদেরকে ভালো রাখবে সেটা স্বাভাবি কথা। যদি আমরা প্রকৃতিকে ধ্বংস করতে চেষ্টা করি কিন্তু আমরা কখনো সুস্থভাবে বেঁচে থাকার একটি পরিবেশ পাবনা। কিন্তু আজকে আমি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছি আপনাদের সাথে। তা হচ্ছে চির সবুজের চারপাশে সবুজ গাছপালাই ভরা অসাধারণ একটি জায়গা বলতে হয়।

pic2.jpg

pic3.jpg

এই জায়গাটি আমাদের গ্রামে যাওয়ার চলতি পথের একটি জায়গা। অনেক বড় একটি বিল যেখানে শুধু ধান চাষ করা হয়। কিন্তু বর্তমান সময়ে লক্ষ্য করা যাচ্ছে দিনের পর দিন জনসংখ্যা বৃদ্ধির কারণে ঘরবাড়ি ও বেড়ে যাচ্ছে। যার কারণেই এই ধান চাষের বিলটা চারদিক থেকে একটু ছোট হয়ে আসতেছে। তাছাড়া আর একটা কথা হচ্ছে যে চায়না কোম্পানি আমাদের দেশকে গ্রাস করে ফেলছে চারদিকে। তবে চায়না কোম্পানিরা কিন্তু নিজেরাই হেঁটে আসেনি বাংলাদেশ। আমাদের সরকারের সহায়তায় কাজ করতেছে সেটা অবশ্যই আপনারা সকলেই জানি।

pic5.jpg

pic6.jpg

এই বিলেও দেখছি যে চায়না কোম্পানিরা কাজ করতেছে। যেগুলো বায়ু বিদ্যুৎ উৎপাদনের জন্য অনেক জায়গা দখল করে নিয়েছে। আসলেই বর্তমানে বিদ্যুৎ সংকটের কারণে বিভিন্ন ভাবে বিদ্যুৎ উৎপাদনের ব্যবস্থা নেওয়া হচ্ছে। তার মধ্যে আমাদের কক্সবাজার শহরে ও বিদ্যুৎ উৎপাদনের জন্য অনেক বেশি কাজ হচ্ছে। তার প্রভাব পড়েছে এত সুন্দর চির সবুজের একটি ধান ক্ষেতের উপরে। সত্যি ভাবতে খুবই কষ্ট লাগে কারণ দিন দিন বিভিন্ন ক্ষেত্রে উন্নতির কারণে আরো বেশি অনুন্নত হয়ে যাচ্ছে পরিবেশ।

pic7.jpg

pic10.jpg

এত সুন্দর সবুজ ধানের ক্ষেত গুলো দেখে আমার মনটা অনেক ভরে যাই। কারণ এই বিল অনেক বড় একটি বিল যেখানে প্রচুর মানুষের ধান চাষ হয় যা সারা বছর জুড়ে পেটের ক্ষুদা নিবারণ করে। তাছাড়া ও রাস্তার পাশে খুব সুন্দর সারি সারি গাছ গুলো দেখতে খুবই ভালো লাগে। তবে আমি যে রাস্তা দিয়ে ফটোগ্রাফি গুলো করেছি এই রাস্তাটি কিন্তু কক্সবাজার এবং ঢাকার মধ্যে বড় একটি যোগাযোগের মাধ্যম হবে কিছুদিন পরে। রাস্তাটি অনেক বড় করে নির্মাণ করা হয়েছে। কিন্তু সেটা চূড়ান্তভাবে চালু করার জন্য সরকারিভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

pic8.jpg

pic9.jpg

এই রাস্তার ধারে অনেক সুন্দর সুন্দর গাছপালা লাগানো হয়েছে সরকারি সহায়তায়। যা আপনারা দেখতে পাচ্ছেন ফটোগ্রাফির মাধ্যমে। মুহূর্ত গুলো আমার খুবই ভালো লাগে। যখন আমি গ্রামের বাড়িতে যাই আমার বাবার বাড়িতে তখন আমি এই দৃশ্য গুলো একদম মিস করি না। যতটুকু পারি আমি ক্যামেরায় বন্দি করে রাখার চেষ্টা করি। সময় সুযোগ হলে আপনাদের সাথে শেয়ার করার জন্য চলে আসি। আশা করি বন্ধুরা আমার চির সবুজের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক বেশি ভালো লেগেছে।

লোকেশন


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিফটোগ্রাফি


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Banner_New.png

Steem_Pro.png

Sort:  
 7 months ago 

আপনার হাই পেশার জেনে খুবই খারাপ লাগলো। সৃষ্টিকর্তার কাছে দোয়া করি আপনি যেন দ্রুত সুস্থ হয়ে যান। অসুস্থতার মাঝেও আপনি ফটোগ্রাফি করেছেন সবুজ ধান ক্ষেত ও গাছপালা সুন্দর ফটোগ্রাফি বেশ ভালো লাগলো প্র।থম ফটোগ্রাফিটা দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। মনোমুগ্ধকর ছিল। প্রাকৃতিক দৃশ্য দেখলে মনটা আনন্দে ভরে যায় এবং আমাদের চির সবুজের প্রকৃতি বাংলাদেশের চিত্র অনেক ভালো লাগে। জি আপু আমরা যদি এই প্রকৃতিকে ভালো রাখতে পারি তাহলে প্রকৃতি আমাদের ভালো রাখবে কিন্তু আমরা প্রকৃতিকে ভাল রাখতে পারি না। গাছ কেটে আরো ক্ষতি করি প্রকৃতির।রাস্তার ধারে অনেক সুন্দর সুন্দর গাছপালা লাগানো হয়েছে সরকারি সহতায়। যা বেশ ভালো লাগলো। মুহূর্তগুলি আমার কাছেও এসে ভালো লাগলো এবং গ্রামের বাড়িতে যাওয়ার সময় আপনি একদমই মিস করেন না দৃশ্যগুলি এবং আপনার মাধ্যমে আমরাও দেখে ফেললাম বাহ। বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনি এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 7 months ago 

আপনাদের দোয়া থাকলে এবং এত সুন্দর উৎসাহ পেলে বেশ ভালোই লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর ভাবে আপনি অনুপ্রাণিত করলেন আমাকে।

 7 months ago 

সবুজ ধান ক্ষেত ও গাছপালার খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের প্রাকৃতিক ফটোগ্রাফি দেখলে মন ভরে যায়। গ্ৰামীণ এই দৃশ্য গুলো দেখলে শুধু তাকিয়ে থাকতে ইচ্ছে করে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সবুজ প্রকৃতির মাঝে সময় কাটাতে বেশ ভালোই লাগে আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

পেসার এর রোগীরা অনেক ভোগান্তির শিকার হতে হয়। যাই হোক আপনি খারাপ লাগা থেকে কাটিয়ে উঠুন আপনি সুস্থ হয়ে উঠুন। সবুজ প্রকৃতির ফটোগ্রাফি দেখতে কার না ভালো লাগে। গ্রামীণ পরিবেশ ও প্রকৃতি সৌন্দর্যেই মানুষ সব সময় মুগ্ধ হয়।

 7 months ago 

আপনার জন্য দোয়া রইল আপু অনেক অনেক। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

প্রাকৃতিক পরিবেশ থেকে খুব সুন্দর চিত্র ক্যামেরাবন্দি করেছেন আপনি, আপনার এই আলোকচিত্রগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আর ধানের জমির দৃশ্যগুলো সত্যি অনেক সুন্দরভাবে ক্যামেরাবন্দি হয়েছে আপনার মোবাইলে। পাশাপাশি রাস্তার পাশের গাছগুলো আরো সুন্দর্য বৃদ্ধি করেছে ফটোর।

 7 months ago 

এই জায়গাটি ভীষণ সুন্দর ভাইয়া। আমি আসলে চলতি পথে নিয়েছিলাম। যদি একটু সময় দিয়ে করে নিতে পারতাম তাহলে আরও অনেক সুন্দর ফলাফল পাওয়া যেত।

 7 months ago 

মাঝে মাঝে হঠাৎ আমার এইরকম মনে যে ঘুম হয়নি। সেজন্য শরীর টাও ঠিকঠাক যায় না। অনেক সুন্দর ছিল আপনার আজকের ফটোগ্রাফি গুলো। এইরকম সবুজ গাছপালা দেখলে চোখ প্রাণ সবকিছু জুড়িয়ে যায়। বেশ চমৎকার করেছেন গাছপালা ও ধানক্ষেতের ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাইয়া যখন শরীর খারাপ হয় তখন মনে হয় যে একদম ঘুম হয়নি। আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ।

 7 months ago 

প্রথমে আপনার সুস্থ্যতা কামনা করছি আপু। একটু টেনশন ফ্রি থাকার চেষ্টা করবেন। তাহলে আশা করি প্রেসারটা ঠিক হবে। যাক, গ্রামের চমৎকার ন্যাচারাল দৃশ্য দেখতে পেলাম। আসলে গ্রামের জায়গাগুলো আস্তে আস্তে ছোট হয়ে যাচ্ছে।

 7 months ago 

দোয়া করবেন সব সময়। অসংখ্য ধন্যবাদ ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 7 months ago 

সবুজ প্রকৃতি দেখতে বলুন তো কার না ভালো লাগে। আপনি সবুজ প্রকৃতির অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

একদম সত্যি বলছেন ভাইয়া সবাই কিন্তু কম বেশি অনেক পছন্দ করেন। আমারও সবুজ প্রকৃতি খুবই ভালো লাগে ধন্যবাদ।

 7 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো সৌন্দর্য দারুন উপভোগ করলাম।
ফটোগ্রাফি গুলা দেখে যেন হারিয়ে যাচ্ছিলাম গ্রাম্য সবুজ পরিবেশের মাঝে।
ধান খেত সবুজ গাছপালা আর বয়ে চলা খালের পানির সৌন্দর্য সত্যিই অসাধারণ।

 7 months ago 

এই ধরনের দৃশ্য গুলো গ্রামের পরিবেশে না গেলেই উপভোগ করা যায় না। অনেক সুন্দর অনুপ্রেরণা দিলেন ভালোই লাগলো।

 7 months ago 

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69671.74
ETH 3835.28
USDT 1.00
SBD 3.49