কবিতা-১ “বিবাহ বার্ষিকী” ।।০৫.০৭.২০২২।।@samhunnahar

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামুআলাইকুম

প্রিয়
আমার বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা আশা করি সবাই ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ অনেক ভাল আছি।
আমি আজ আমার লেখার মধ্যে বা আমার প্রতিদিনের লেখালেখি মধ্যে একটু ভিন্নতা আনার চেষ্টা করেছি।

আজ ছিল আমাদের "নবম বিবাহ বার্ষিকী" তাই ভাবলাম আজ একটা কবিতা লেখার চেষ্টা করি। যদিও কবিতা লেখার তেমন অভিজ্ঞতা নাই আমার। তারপর ও কেমন যেন আমার আগ্রহটা বেড়ে গেল। তাই আজ আমি একটি কবিতা লিখেছি।

যদি ভুল হয় সুন্দর ক্ষমার দৃষ্টিতে দেখবেন, আর অবশ্যই প্রতিদিনের ন্যায় সহযোগিতা করবেন কমেন্টের মাধ্যমে।
আমি আমার স্বরচিত কবিতা টি নিচে লেখার মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করতেছিঃ-

bibah pic.jpeg

ছবি টা আমার নিজের।

কবিতা “বিবাহ বার্ষিকী”

সেই দিনটি ছিল ৫ জুলাই শুক্রবার ২০১৩ সালে,
যদিও আবাহাওয়া টা ছিল টিক বর্ষার ভরা মৌসুমে।
তোমার সাথে আমার হয় শুভ পরিণয়,

বিবাহের আগ পর্যন্ত আমার মনে ছিল প্রচুর ভয়,
ছিল হারানোর ভয়, তোমাকে না পাওয়ার ভয়,
যখন তোমার সাথে আমার বিয়ের সব নিয়ম-কানুন শেষ হয়!
তখন আমি এক দীর্ঘ শ্বাস ফেলি এই বুঝি কেটে গেল ভয়।

যদিও তোমার সাথে আমার দেখা ২০০৯ তে হয়,
দু’জনের মাঝে ছিল নাকো কোন প্রেম বিনিময়।

তোমার সাথে আমার দেখা আমার ক্লাস বন্ধবীর মাধ্যমে,
তুমি আর সেই ছিলে একই পাড়ার ভাই-বোন।
ভাবিনি কখনো আসবো তোমার সান্নিধ্যে!
তুমি ছিলে নদীর ওপারে, আর আমি ছিলাম এপারে,
মিলেনা কখনো মিলনের সাড়া তোমার-আমার মাঝে।

“কথায় বলে বিধাতার বিধান যায় না খন্ডন!”
হঠাৎ করে তোমার সাথে আমার হল প্রেমের মিলন,
কথা হয়, দেখা হয়, হয় প্রেম বিনিময়,
এবার বুঝি হবে শুভ পরিণয়।

এক সন্ধ্যাবেলা তোমার সাথে আমার কথা হয়,
পরিবারের সবার সাথে মিলেমিশে বিবাহ যেন হয়,
আল্লাহর কি অশেষ রহমত সবার ভাল মতামত।
অবশেষে তোমার সাথে হলো শুভ পরিণয়,
এই বুঝি বিধাতার লীলাময়?

শূন্য হাতে এসেছিলাম সংসারে তোমার হাত ধরে,
এখন তুমি আমার সব স্বপ্ন পূরণ করে দিলে ভরে,
আমার সংসার! আমার সন্তান! আমার ভালবাসা!
এই বুঝি তোমার-আমার শুভবিবাহের পরিণয়।

আমি সামশুন নাহার হিরা
কক্সবাজার, বংলাদেশ।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

অনেকদিন পর একটি ব্যতিক্রমী কবিতা দেখতে পারলাম আপনার মাধ্যমে। বিবাহ বার্ষিকী নিয়ে এত সুন্দর একটি কবিতা লিখেছেন অনেক ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে। আর কক্সবাজারের এই প্রথম কাউকে দেখতে পেলাম আমার বাংলা ব্লগে কাজ করছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বাহ! দেখতে দেখতে ৯ বছর পাড়ি দিলেন। প্রার্থনা করছি আপনারা ৯০ বছর একসাথে কাটান। কবিতাটি ভালোই হয়েছে।

প্রয়োজন না থাকলে চেষ্টা করবেন লিংক না দেওয়ার।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য শুভ কামনা রইল।আর আমি চেষ্টা করবো প্রয়োজন ছাড়া লিংক না দেয়ার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44