পেইন্টিংঃ একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ3 months ago

রমজান মোবারক!

আসসালামু আলাইকুম প্রিয় কমিউনিটির সকল ব্লগার ভাই ও বোনেরা। আশা করি বন্ধুরা আপনারা সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। বন্ধুরা সব সময় চেষ্টা করি ভাল থাকার এবং সবাইকে ভালো রাখার। নিজেকে ভালো রাখার চেষ্টা যেমন নিজেকে করতে হয়। তেমনি পাশের মানুষকেও ভালো রাখার চেষ্টা করতে হয় নিজেকে। যখন নিজে ভাল থাকব তখন পাশের মানুষ গুলো ভালো থাকে। বন্ধুরা অনেক ব্যস্ততার মধ্যে সময় যাচ্ছে। এমনিতে তো সব সময় ব্যস্ত থাকি তার মধ্যে আবার রমজানের প্রথম দিন। অনেক গুলো কাজ করতে হচ্ছে। তাই সারাদিন ব্যস্ত থাকতে হয়। শত ব্যস্ততার মাঝেও সময় সুযোগ হলে আপনাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করি।

f23.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং। আপনারা তো জানেন মাঝে মধ্যে আমি চেষ্টা করি জল রং দিয়ে কিংবা মোম রং দিয়ে পেইন্টিং গুলো করার। আমার কাছে পেইন্টিং করতে বেশ ভালোই লাগে। যদিও হাতে একদম সময় থাকে না। তারপরও পেইন্টিং করার চেষ্টা করি সময় সুযোগ হলে। তবে যে কোন জিনিস করতে করতে একটা অভিজ্ঞতা চলে আসে। কিন্তু তত বেশি সময় দিতে পারি না বলেই পেইন্টিং এর মধ্যে একটু আধুনিকতা আনতে পারছি না। তারপরও চেষ্টা করতেছি সেই সফলতা আনার। যখন সময় সুযোগ হয় তখন বসে পড়ি। আজকেও একটি পেইন্টিং নিয়ে উপস্থিত হয়েছি। প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং গুলো করতে আমার বেশ ভালোই লাগে। তাহলে চলুন বন্ধুরা আমি পেইন্টিং কিভাবে তৈরি করেছি সেই ধাপ সমূহ আমি আপনাদের সাথে শেয়ার করে নিব—--------

f21.jpg


পেইন্টিং এর প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • পেপার/ খাতা।

  • তুলি।

  • টেপ।

  • জল রং।

  • পানি।

f.jpg

f2.jpg


কালারিং পেইন্টিং এর ধাপ সমূহঃ


প্রথম ধাপঃ

প্রথমে প্রয়োজনীয় উপকরণ সমূহ সব উল্লেখ করেছি এবং নিয়ে দেখালাম। এখন সরাসরি পেইন্টিং এর মূল পর্যায়ে চলে যাব। পেইন্টিং করার জন্য প্রথমে সাদা খাতা/পেপার নিয়েছি। এরপর টেপের সাহায্যে ভালভাবে বেঁধে নিয়েছি। নীল জল রং দিয়ে পেইন্টিং করে নিয়েছি।

f1.jpg

f3.jpg

f4.jpg


দ্বিতীয় ধাপঃ

এরপরে নিলাম সাদা রং। সাদা জল রং দিয়ে আবারও পেইন্টিং করে নিয়েছি। আবার নিয়েছি কমলা রঙের জল রং। সেটা দিয়ে আবারও পেইন্টিং করে নিয়েছি।

f5.jpg

f6.jpg

f7.jpg


তৃতীয় ধাপঃ

এখন কালো রং নিয়েছি। কালো রং নেওয়ার পরেই পাহাড় পেইন্টিং করার চেষ্টা করেছি। এরপরে কমলা রং নিয়ে সূর্য দেওয়ার জন্য চেষ্টা করেছি এবং সূর্য পেইন্টিং করেছি।

f8.jpg

f9.jpg

f10.jpg

f11.jpg


চতুর্থ ধাপঃ

সূর্য পেইন্টিং করার পরেই কালো রং দিয়ে আবারও গাছ পেইন্টিং করেছি।

f12.jpg

f13.jpg

f14.jpg


পঞ্চম ধাপঃ

এখন আপনারা দেখতে পারছেন গাছ গুলো ভাল করে পেইন্টিং করলাম। সেই সাথে ঘাস দিয়েছি সবুজ রং দিয়ে। এরপরে পাখি পেইন্টিং করেছি।

f15.jpg

f16.jpg

f17.jpg


৬ষ্ঠ ধাপঃ

যেহেতু পেইন্টিং সম্পূর্ণ করা হয়ে গেছে এখন আমার একটি সাইন দিয়ে দিয়েছি পাশে।

f18.jpg

f19.jpg

f20.jpg


উপস্থাপনা

বুঝতেই তো পারছেন প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং গুলো করার চেষ্টা করেছি। যদিও ভালো পেইন্টিং করতে পারি না কিন্তু করার চেষ্টা করি। আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং গুলো দেখতে বেশ ভালোই লাগে। তাছাড়া তৈরি করতে পারলে আরও অনেক বেশি ভালো লাগে। আশা করি বন্ধুরা আপনাদের কাছেও আমার আজকে শেয়ার করা পেইন্টিং ভালোই লাগবে। কেমন লেগেছে জানাতে ভুলবেন না। সময় দিয়ে দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

f21.jpg

f22.jpg

f23.jpg

268712224_305654151337735_1271309276897107472_n.png


ক্যামেরার বর্ণানাঃ
ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিপ্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং

268712224_305654151337735_1271309276897107472_n.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আবার উপস্থিত হব নতুন কোন ব্লগ নিয়ে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 3 months ago 

প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি অসম্ভব সুন্দর লাগছে। আকাশে পাখি উড়ে যাওয়ার দৃশ্য এবং বড় বড় গাছ সব মিলিয়ে দারুন একটি দৃশ্য অঙ্কন করেছেন। আপনি আপনার অংকন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 3 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 months ago 

আপু আপনি খুবই সুন্দর করে একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। আপনি প্রাকৃতিক দৃশ্যের একটি পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা পেইন্টিং টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার পেইন্টিং এর তাল গাছ গুলো দেখতে আমার অনেক বেশি ভালো লেগেছে।

 3 months ago 

আমার পেইন্টিংদেখলেন এবং অনেক বেশি অনুপ্রাণিত করলেন ধন্যবাদ।

 3 months ago 

সত্যি বলতে এখনকার সময়ে আমরা সবাই অনেক ব্যস্ত সময় পার করছি। তবুও আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি ভালো থাকার এবং এই ভালো থাকা শুধু নিজে একা না আমাদের আশেপাশের মানুষগুলোকে নিয়ে থাকতে হবে। যাই হোক আপনি আপনার সাধ্যমত ভালো থাকার চেষ্টা করছেন এটাই সবথেকে বড় বিষয়।

বাহ্, বেশ সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন আপু। এ ধরনের চিত্রকর্মগুলো আমার কাছে সবসময়ই ভীষণ ভালো লাগে। এ ধরনের চিত্রকর্মগুলো বেশ সময় সাপেক্ষ কাজ। কিন্তু আপনি বেশ সময় এবং ধৈর্য নিয়ে চমৎকার চিত্রকর্মটি উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপর দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া অনুপ্রাণিত হলাম তবে মাঝে মাঝে চেষ্টা করি সময় সুযোগ পেলে।

 3 months ago 

আসলে আপু বর্তমানে আমরা সকলে ব্যস্ত সময় পার করছি। আর এই ব্যস্ততার মাঝে থেকেও যে আপনি এত সুন্দর একটি জল রং দিয়ে আর্ট করেছেন সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। যথাযথ বর্ণনার মাধ্যমে ও সুন্দর করে তুলেছেন এই আর্টটি শেয়ার করেছেন সেই জন্য আবারো ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার শেয়ার করা পেইন্টিং দেখার জন্য।

 3 months ago 

প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপু আপনি আজকে অনেক সুন্দর ভাবে রং তুলি দিয়ে প্রাকৃতিক একটি দৃশ্য ফুটিয়ে তুলেছেন। পাখিগুলো দেওয়ার কারণে দেখতে খুবই ভালো লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আপনার ভালো লেগেছে জানতে পেরে অনেক খুশি হলাম আপু।

 3 months ago 

আপনার মত আমার কাছেও প্রাকৃতিক দৃশ্যগুলো ভালো লাগে। প্রকৃতি ভালো লাগে বলেই আপনি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। আকাশে পাখিগুলো উড়ে যাচ্ছে আর নিচের গাছগুলো সৌন্দর্য আরো নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছে। আপনার আর্ট করার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সময় দিয়ে দেখলেন এবং গঠন মূলক মতামত দিলেন অনেক ধন্যবাদ।

 3 months ago 

প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর চিত্র অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। প্রাকৃতিক দৃশ্যের চিত্রগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। পাখি উড়ে যাবার মুহূর্ত দেবার কারণে চিত্রটা আরো বেশি সুন্দর হয়েছে।

 3 months ago 

জ্বী ভাইয়া প্রাকৃতিক দৃশ্যের মধ্যে পাখি গুলো দেখলে খুবই ভালো লাগে।

 3 months ago 

আপু আপনার মতো আমিও যেন অনেক ব্যস্ত হয়ে পড়েছি আর আজ প্রথম রমজান বলে সারাদিন তো একদমই সময় পাইনি। তবে যতটুকু সময় পাই আমিও চলে আসি আপনাদের সাথে আমার অনুভূতি নিয়ে। আমিও পেইন্টিং করতে খুব পছন্দ করি তাইতো সময় পেলেই পেইন্টিং শুরু করি। এটা ঠিক বলেছেন পেইন্টিং করতে অনেক সময় লাগে আর সময় দিয়ে করতে পারলে পেইন্টিং খুব সুন্দর হয়।আপনি আজ খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। পেইন্টিং এর কালার খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

একদম সময় পাইনা আপু তবে খুব ইচ্ছে জাগে পেইন্টিং কিংবা আর্ট করার। সময় সুযোগ পেলে মাঝে মধ্যে চেষ্টা করি অনেক ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

প্রাকৃতিক দৃশ্য গুলো আমার কাছে দেখতে খুব ভালো লাগে। জল রং দিয়ে সুন্দর একটি দৃশ্য অ্যাড করেছেন আপনি। দেখতে খুব সুন্দর লাগছে কালার কম্বিনেশন চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। আর্ট করার ধাপগুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 months ago 

অনেক ভালো লেগেছে আপু ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

অনেক ব্যস্ততার মধ্যে দিয়ে আপনার সময় যাচ্ছে। তার মধ্যে খুবই সুন্দর একটি পেইন্টিং করেছেন। প্রকৃতির সৌন্দর্যময় পেইন্টিংটি আমাদের সাথে শেয়ার করলেন, দেখে ভালো লাগলো।

 3 months ago 

সময় দিয়ে দেখার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 71249.51
ETH 3815.45
USDT 1.00
SBD 3.41