প্রাকৃতিক ফটোগ্রাফিঃ- সতেজতার খোঁজে প্রকৃতির সান্নিধ্যে।

in আমার বাংলা ব্লগ6 months ago

সবাইকে শুভ দুপুর,

আসসালামুয়ালাইকুম প্রিয় কমিউনিটির সকল ব্লগার ভাই ও বোনেরা। আশা করি বন্ধুরা আপনারা পরিবার-পরিজনকে নিয়ে বেশ ভালো সময় কাটাচ্ছেন সেটাই কামনা করছি। যদিও সুস্থ থাকাটা খুবই কঠিন হয়ে যাবে আরও কিছুদিন পরে আরও খারাপ অবস্থা হবে। যেহেতু গরম বাড়তে শুরু করেছে বেহাল দশা হয়ে যাবে। দোয়া করি সবাইকে যেন শান্তিতে রাখেন গরমের দিনে। গরমের তাপমাত্রা যেন একটু কম হয় সেই কামনা করি। আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। আবার উপস্থিত হয়েছি নতুন একটি ব্লগ নিয়ে। আশা করি আমার আজকের ব্লগিং ভালো লাগবে। সময় সুযোগ পেলেই চলে আসি আপনাদের সাথে ব্লগ শেয়ার করতে।

a .jpg

তাই আজকেও ব্যতিক্রম হবে না। আপনারা তো অনেকেই জানেন কমবেশি সকলেই এখন আমরা ফটোগ্রাফি করতে বেশ পছন্দ করি। এতই ভালো লাগে ভাষায় বলে প্রকাশ করতে পারবো না। কারণ যে কোন সময় ফটোগ্রাফি নিতে খুব বেশি পছন্দ করি এখন। ফুলের ফটোগ্রাফি হোক কিংবা প্রাকৃতিক দৃশ্যের যে কোন ফটোগ্রাফি হোক আমার খুব পছন্দের। সবাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন দেখে মুগ্ধ হয়ে যায়। হয়তো কতটুকু সফলতা অর্জন করতে পারি জানিনা। কিন্তু চেষ্টা তো করতে থাকবো।

a1.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব প্রাকৃতিক দৃশ্যের কিছু ফটোগ্রাফি। যদি আমরা সতেজতা খুঁজে নিতে চাই তাহলে এমন প্রকৃতির মাঝেই চলে যাওয়া উচিত। প্রকৃতিই আমাদেরকে দিতে পারে একমাত্র সতেজ বাতাস মুগ্ধকর পরিবেশ এবং সুস্থতার অন্যতম উপায়। যদিও আমাদের সংগ্রামী জীবনে ছুটে চলতে হয় প্রতিনিয়ত। কিন্তু মাঝে মাঝে আমাদের একটু ক্লান্তি ভাব চলে আসে। সেই ক্লান্তি ভাব দূর করার জন্য আমরা বিভিন্ন সময় বিভিন্ন জায়গা কে নির্বাচন করি ঘোরাঘুরি করার জন্য। অনেকেই দেশ-বিদেশে ঘুরে বেড়ান যাদের টাকা পয়সা অবশ্যই বেশি আছে। যার যার পছন্দ মতো ঘোরাঘুরি করাই ভালো। যেহেতু আমরা কাজের মধ্যে ডুবে থাকি সব সময়।

a2.jpg

তাই নিজের মনের ফ্রেশ কিংবা সতেজতা ফিরে আনার জন্য আমি মনে করি প্রকৃতির পরিবেশকে বেছে নেওয়া উচিত। আমি মনে করি আগে আমাদের দেশে অভ্যান্তরে ভ্রমণ করা উচিত। কারণ আমরা যদি সৌন্দর্য উপভোগ করতে পারি তাহলে আমাদের দেশের ভিতরে যথেষ্ট পরিমাণ অপশন রয়েছে। আমরা খুব দৃশ্য গুলো আগে উপভোগ করতে পারি আমাদের দেশে। এখানে দেখতে পাচ্ছেন ফটোগ্রাফির মাধ্যমে কত সুন্দর আমাদের দেশের বৈচিত্র গুলো। সবুজে ঘেরাও আমাদের এই পরিবেশ। আমরা পরিবেশ থেকে অনেক কিছু শিক্ষা নিতে পারি।

a3.jpg

আমরা প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানোর পাশাপাশি অনেক কিছু শিক্ষা নিতে পারি। যত জায়গায় ঘোরাঘুরি করি না কেন এমন সুন্দর প্রকৃতির মাঝে আমরা প্রকৃত ঘোরাঘুরির স্বাদ উপভোগ করতে পারি। এখানে আমি কিছু লেক থেকে নেওয়া ফটোগ্রাফি শেয়ার করেছি। এছাড়াও আপনারা দেখতে পাচ্ছেন নৌকার দৃশ্য কিংবা সুন্দর পানির দৃশ্য। বিকেল বেলার অন্ধকারাচ্ছন্ন পরিবেশের দৃশ্য শেয়ার করেছি আমি।

ফটোগ্রাফি গুলো আমি সংগ্রহ করেছিলাম রাঙ্গামাটির ভ্রমণ থেকে। বিভিন্ন জায়গা থেকে আমি ফটোগ্রাফি গুলো সংগ্রহ করেছিলাম। তো আমি চিন্তা করলাম যে আজকে কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করি। আপনারা দেখতে পাচ্ছেন অনেক ঘন জঙ্গল। গাঢ় সবুজ রঙের জঙ্গল দেখতে খুবই ভালো লাগছে দূর থেকে। যদিও জঙ্গল গুলো এত বেশি নিরাপদ হবে না। যেহেতু খুবই ঘন জঙ্গল সেখানে ভয়ঙ্কর কিছু থাকতে পারে। মাঝ খানে একটি লেক এরপরে একটি দ্বীপ এভাবেই খুব সুন্দর করে দেখা যাচ্ছিল প্রাকৃতিক দৃশ্য গুলো।

a5.jpg

সৃষ্টিকর্তা এত সুন্দর করে প্রকৃতি গুলোকে সৃষ্টি করেছেন। সৃষ্টিকর্তা তার সেরাটুকু দিয়ে সৃষ্টি করে আমাদের জন্য এত সুন্দর একটি প্রকৃতি উপহার দিয়েছেন। আমরা মানুষেরা নিজেরাই এই প্রকৃতিকে ধ্বংস করে ফেলতেছি। মানুষের কারণে প্রকৃতির ধ্বংস হয়ে যাচ্ছে দিন দিন। আমরা যদি প্রকৃতিকে যত্ন করি প্রকৃতিকে ভালোবাসি প্রকৃতিও আমাদেরকে খুব সুন্দর একটি পরিবেশ উপহার দেবে। তো বন্ধুরা আশা করি আপনাদের কাছে আমার আজকের শেয়ার করা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো ভালই লেগেছে।

a6.jpg

সত্যি বন্ধুরা এমন দৃশ্য মিস করা যায় না। বেশ ভালই উপভোগ করেছিলাম প্রাকৃতিক দৃশ্য গুলো। আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি প্রাকৃতিক দৃশ্যগুলো ভ্রমণের সময়। তো বিভিন্ন জায়গার বাছাই করা ফটোগ্রাফি গুলা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি আমার আজকের ব্লগিং আপনাদের সকলের ভালো লাগবে। সময় দিয়ে ব্লগ ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাই।

a4.jpg


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনরাঙ্গামাটি
ক্যাটাগরিপ্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 6 months ago 

সতেজতা খুঁজতে হলে অবশ্যই আমাদেরকে প্রকৃতির সান্নিধ্যে যেতে হবে। আপনি প্রকৃতির দারুন দারুন কিছু ফটোগ্রাফি মাঝে মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে রাঙ্গামাটির এমন পরিবেশ দেখলে মন ভালো হয়ে যায়। প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলছেন প্রকৃতির মাঝেই সতেজতা খুঁজে পাওয়া যায়।

 6 months ago 

আপু আপনার ফটোগ্রাফি দেখে তো আমার কক্সবাজার চলে যেতে মনে চাইছে। দারুন অসাধন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার ফটোগ্রাফি গুলোর কোনটা রেখে কোনটার প্রশংসা করবো সেটাই বুঝতে পারছি না। ধন্যবাদ আপু এত সুন্দর সু্ন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

খুব সুন্দর ছিল জায়গা গুলো অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

মনের সতেজতা আনতে হলে আমাদের ক্র অবশ্যই প্রকৃতির দারপ্রান্তে যেতে হবে।যেমনটা আপনে গিয়েছেন।প্রকৃতি আমাদেত এক মাত্র বন্ধু যে আমাদের কে সুস্থ রাখতে সাহায্য করে।সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি।দারুন হয়েছে শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এমন সুন্দর সতেজ পরিবেশে ঘুরে বেড়ালে শরীর এমনিতে সুস্থ হয়ে যায়।

 6 months ago 

প্রাকৃতিক যে কোন দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো আপু। আপনার মত আমিও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি। রাঙ্গামাটি থেকে করা আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। সবুজে ভরা ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে যায়। অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার শেয়ার করা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য।

 6 months ago 

একমাত্র প্রকৃতিই আমাদের নীরবতার শান্তি দিতে পারে।প্রকৃতির ফটোগ্রাফি দেখতে আমার বরাবরই ভালো লাগে।আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি সুন্দর হয়েছে, বিশেষ করে চতুর্থ ও পঞ্চম ছবিটি বেশি ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

অনেক ধন্যবাদ আপু ভালো লাগার জন্য।

 6 months ago 

আপনি সতেজতার খোঁজে এবং প্রকৃতির সান্নিধ্যে বেশ চমৎকার কিছু ছবি আমাদের সাথে শেয়ার করেছেন। আমিও এ ধরনের ছবিগুলো ভীষণ পছন্দ করি এবং মন থেকে উপভোগ করার চেষ্টা করি। সত্যি বলতে প্রকৃতি আমাকে ভীষণভাবে টানে এবং মানসিক প্রশান্তি দেয়।
আপনার প্রতিটি ছবি চোখ জুড়ানো সুন্দর ছিল এবং বিশেষ করে সবুজের সমারোহ আমাকে বিশেষভাবে আকৃষ্ট করেছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার অনুভূতির সাথে ছবিগুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রকৃতির মাঝে খুবই ভালো লাগে ঘুরে বেড়াতে। তাই সব সময় পেলে ছুটে চলে যায় ভাইয়া।

 6 months ago 

ঠিকই বলেছেন আপু আমাদের উচিত আমাদের দেশের অভ‍্যন্তরে ভ্রমণ করার। আমাদের দেশের মধ্যে অনেক সুন্দর সুন্দর জায়গা রয়েছে। আর প্রাকৃতিক এসব জায়গা আমাদের মধ্যে প্রশান্তির সৃষ্টি করে। নিয়ে আসে অসাধারণ একটা মূহূর্ত যেটা আমাদের সজীবতা উপহার দেয়। ফটোগ্রাফি করার দিক থেকে আমার কিন্তু পছন্দের প্রাকৃতিক দৃশ্য। চমৎকার ছিল আপনার ফটোগ্রাফি গুলো আপু। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সময় দিয়ে আমার ফটোগ্রাফি গুলো দেখার জন্য।

 6 months ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে। আসলে প্রকৃতির সান্নিধ্যে গেলে মন মানসিকতা ভালো হয়ে যায়। প্রকৃতি মাঝে আমার খুবই ভালো লাগে। সময় পেলে আমিও প্রকৃতির মাঝে হারিয়ে যেতে দিতে চাই। ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ ছিল আপু। দেখে খুবই ভালো লাগলো। সুন্দর বর্ণনার সাথে ফটোগ্রাফি গুলো দেখে মন ভালো হয়ে গেল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রকৃতি আমাদের সতেজতা ফিরিয়ে দেয় এবং আমরা নিতে জানলেই সুস্থ থাকি।

 6 months ago 

বাংলাদেশ আসলেই অনেক সুন্দর আপু। কত সুন্দর সুন্দর জায়গা রয়েছে দেখার মতো। অথচ এক জায়গায় বসে কি আর প্রকৃতি উপভোগ করা যায়। প্রকৃতির মাঝেই যেন আমরা সতেজতা খুজেঁ ফিরি। রাঙামাটি দারুণ কিছু ফটোগ্রাফি করেছিলেন আপনি। ☘️

 6 months ago 

ধন্যবাদ প্রকৃতি থেকে সতেজতা খুঁজে নেন ভালো লাগবে।

 6 months ago 

প্রাকৃতির ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে প্রাকৃতিক সান্নিধ্যে গেলে মন এবং শরীর দুটোই বেশ চাঙ্গা হয়ে যায়। সময় পেলে আমি এমন প্রকৃতির মাঝে সময় কাটানোর চেষ্টা করি। অসংখ্য ধন্যবাদ এতো চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

বেশ ভালই বলছেন ভাইয়া এমন সুন্দর পরিবেশ থেকে ঘুরে আসলে শরীর এমনিতেই চাঙ্গা হয়ে যায়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88