চোখের সমস্যা যেন শেষ হচ্ছে না।

in আমার বাংলা ব্লগ11 months ago

সবাইকে শুভ দুপুর প্রিয় বন্ধুরা



my  .jpg

সবার দিনকাল কেমন যাচ্ছে আশা করি সকলের দিনকাল ভালো যাচ্ছে? তো সব সময় চেষ্টা করি নিজেকে ভালো রাখার। নিজেকে ভালো রাখার দায়িত্ব টুকু সব সময় নিজেকে নিতে হয়। সত্যি কথা বলতে নিজেকে নিয়ে যতটুকু চিন্তাভাবনা নিজে করবেন। কিন্তু ততটুকু অন্য কেউ করবে না। তাই সব সময় চেষ্টা করতে হবে নিজের ভালোটুকু নিজেকে বুঝার। যখন আমি নিজে ভাল থাকব তখন আমার পাশের মানুষগুলো ভালো থাকবে। এবং আমার চারপাশের মানুষেরা ভালো থাকবে। তখন আমি নিজেই ভালো থাকতে পারবো। তো বন্ধুরা আজকে নতুন একটি টপিকস নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আমার আজকের ব্লগ আপনাদের সকলের ভালো লাগবে।

চোখের সমস্যা যেন শেষ হচ্ছে না---

আসলেই বর্তমান সময়ে মানুষের সমস্যার কোন শেষ নেই। আগে এত বেশি সমস্যার সম্মুখীন হত না আগেরকার মানুষ গুলো। তবে বর্তমান সময়ে খাবার-দাবারের ভেজাল। এছাড়াও বিভিন্ন ধরনের ইন্টারনেটের যুগের কারণে মানুষ বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছে। কিন্তু তার মধ্যে অন্যতম হচ্ছে চোখের সমস্যা। এটাও সত্যি যে আগে মানুষ এত বেশি চিকিৎসা সুযোগ পেত না। তখন অনেক মানুষ অন্ধ হয়ে যেত চিকিৎসার অভাবে। কিন্তু বর্তমান সময়ে সমস্যা যেমন আছে তেমনি সমাধানের সুযোগও আছে। আমাদের শরীরের অঙ্গপ্রত্যঙ্গের দিক থেকে চোখ আমাদের জন্য অন্যতম। পা থেকে মাথা পর্যন্ত যতই সৃষ্টি আমাদেরকে দিয়েছেন সৃষ্টিকর্তা তার নেয়ামত অপরিসীম। তার মধ্যে যদি কোন একটি অঙ্গ কিংবা প্রত্যঙ্গ কোন কারণে অসুস্থ হয়ে পড়েন তাহলে আমাদের সমস্যার শেষ থাকে না। তাছাড়া জ্বর কিংবা সর্দি কাশি যেটাই বলি না কেন।

my1.jpg

সবদিক দিয়ে আমাদের অনেক সমস্যা পোহাতে হয়। ঠিক তেমনি চোখ আমাদের শরীরের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি অঙ্গ। যেটা দিয়ে আমরা দেখতে পারি। সৌন্দর্য উপভোগ করতে পারি। চোখ না থাকলে আমরা কিছু দেখতে পারতাম না। এই চোখের পরিচর্যা করা আমাদের অত্যন্ত জরুরী। সবার উচিত চোখের প্রতি যত্নশীল হওয়া। কিন্তু আমরা কি তার একটু পরিমাণও করি? মোটেও নয় আমরা কিন্তু চোখের এত যত্ন করি না। চোখের যত্ন বলতে শুধু যে ডাক্তার দেখায়ে ঔষধ নিব কিংবা চশমা নিলে চোখের যত্নের সমাধানের শেষ তা না। চোখের ঠিকমত বিশ্রাম দিতে হবে। ভালো মতো চোখের পরিচর্যা করতে হবে। এবং অতিরিক্ত মোবাইল দেখা থেকে বিরত থাকতে হবে। তাছাড়া চোখ দিয়ে ভালো কিছু দেখা আমাদের জন্য অনেক জরুরী।

তো আমি কিন্তু অনেকদিন আগে থেকে চোখের সমস্যায় আক্রান্ত। যখন আমি এসএসসি শেষ করে সবে মাত্র কলেজে পা রাখি তার আগে থেকে চোখেরর সমস্যা আমার। কিন্তু ছোটবেলায় একটা আঘাত পেয়েছিলাম চোখে। সেটা আমি আপনাদের সাথে পরে শেয়ার করব। কিন্তু বর্তমান সময়ে চোখের সমস্যা আমার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যখন কলেজে পা রাখি তখন আমার চোখে একটা ছোট টিউমারের মত আমার চোখে দেখা দিয়েছিল। পর্যায়ক্রমে আমার দুই চোখে দু তিনবার অপারেশন করতে হয়। তখন থেকে আমার চোখের সমস্যা বাড়তেই থাকে। কিন্তু তখন থেকে আমার চশমা পরতে হয় চোখে।

my2.jpg

তবে কিছুদিন পর পর চোখের চশমা চেঞ্জ করতে হয় এটা অনেক ঝামেলার। তাছাড়াও চোখের সমস্যা গুলো কিন্তু কয়েকদিন কমে গেলেও আবার দেখা যায়। কিন্তু এই চোখের সমস্যার কারণে অনেক মাথা ব্যাথা শুরু হয়ে যায় আমার। তাছাড়া ঘুম কম হলেও চোখে খুবই জ্বালা যন্ত্রণা করে। সেই সাথে মাথা ব্যাথা এবং বমি বমি ভাব চলে আসে। সামলাতে পারি না এই চোখের যন্ত্রনা। গতকাল হঠাৎ করে দেখি ব্যাগ থেকে চশমা বের করার সময় চশমাটা ভেঙে গেল। তো আমার হাজব্যান্ড কে বললাম চশমাটা ঠিক করে আনার জন্য। যেহেতু চশমার পাওয়ার চশমার গ্লাসে আছে। প্রেসক্রিপশনটা খুঁজে পাচ্ছিলাম না। গ্লাসে যেহেতু আছে চোখের চশমার পাওয়ার তাই টেনশন না করে দিয়ে দিলাম।

তাই ওনাকে আমি কিছু ডিজাইনের কথা বলেছি। সেখান থেকে একটা ফ্রেম পছন্দ করে নিয়ে আসার জন্য। পুরাতন চশমাটাও দিলাম সেই পাওয়ার দেখে আরেকটা চশমা চেঞ্জ করে আনবে। তবে আগের ডিজাইন টা আমার আর ভালো লাগছিল না। তাই আরেকটা ডিজাইন চেঞ্জ করে আনতে বলেছিলাম। কিন্তু চশমার দোকানদার বলল চোখের চশমা ঠিক আছে শুধু ফ্রেম চেঞ্জ করলে হয়। তো আমি বেশির ভাগ সময় গোল্ডেন কালারের ফ্রেম ইউজ করি। কিন্তু আমার সাহেব তো কালো কালারের বেশি পছন্দ করে। তাই আমার জন্য কালো ফ্রেমের চশমাটা নিয়ে আসলো। দেখে তো মাথা খারাপ হয়ে গেল।

my4.jpg

কিন্তু কিছু বলতেছি না আবার মন খারাপ করবে। তো আর কিছু বললাম না যেহেতু বেচারা কষ্ট করে আনলো। তবে উনি বুঝতেই পারলো আমার যে পছন্দ হয়নি। আমার হাসবেন্ড বললো অনেক গুলো দেখে এটা এনেছি ভাল দেখে। তখন আমি বললাম যাক এইবারে না হয় ভিন্ন একটা পরি। তাকে ধন্যবাদ দিলাম এবং কিছুটা মুচকি হেসে দিল এবং কিছুটা খুশি হলেন। বুঝতেই তো পারছেন অনেক কিছু বুঝে শুনে চলতে হয়😂। আপাতত এই চশমাটা ইউজ করতেছি। সেই সাথে চোখের ড্রপ তো আছে। জ্বালা যন্ত্রণা করলে চোখের ড্রপটা দিয়ে কিছুটা আরাম পাওয়া যায়।

তো বন্ধুরা আশা করি আমার আজকের অনুভূতি আপনাদের ভালো লাগবে। কেমন লেগেছে আমার আজকের ব্লগিং আপনাদের কাছে। আশা করি জানাতে ভুলবেন না। আজ এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
Locationবাসা কক্সবাজার
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিলাইফস্টাইল


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Polish_20230713_210902326.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

কিছু কিছু জিনিস আছে নিজে গিয়ে না কিনলে হয় না। চশমা তেমন একটি জিনিস। কারণ এটি চোখে না দিলে বোঝার উপায় নাই কোনটি ভালো লাগবে। তাছাড়া বর্তমান সময়ে মোবাইল বেশি দেখার কারণে চোখের সমস্যাটা আরো তীব্র আকার ধারণ করছে। আমারও তো পাওয়ার আগে থেকে অনেকটা বেড়ে গিয়েছে। যাই হোক কি আর করবেন হাজবেন্ড এত কষ্ট করে খুঁজে নিয়ে এসেছে খারাপ বলে তাকে তো কষ্ট দেওয়া ঠিক হবে না। পরে পছন্দ করে আরেকটি বানিয়ে নিয়েন।

 11 months ago 

তাই আপু মন খারাপ হতে দিলাম না কালো ফ্রেমটা নিলাম।

 11 months ago 

হাহাহা! আমার কাছেও কালোফ্রেমের চশমাটাই পছন্দ হয়েছে। যেহেতু চোখের সমস্যা তাই এতো কিছু না দেখে বরং এটা ইউজ করাই ভালো 😁। বেশি বেশি ছোট মাছ খাবেন আপু, ভিটামিন এ এর অভাবে কিন্তু চোখে বেশি প্রবলেম হয়

 11 months ago 

ছোট মাছ খাই তো বেশি তারপরও এই সমস্যা।

 11 months ago 

চোখের সমস্যা এখন অনেক লোকজন এর হচ্ছে। চশমা ভেঙে গেছে এবং আপনার জন্য ভাইয়া চশমা নিয়ে এসেছেন জেনে খুশি হলাম। তবে আপনার পছন্দের কালার গোল্ডেন তবে ভাইয়ার পছন্দ হচ্ছে কালো আপনার একটু মন খারাপ হয়েছে বুঝতে পারছি। যাক এবার একটু ভিন্ন রকম ব্যবহার করেন। আপনার জন্য দোয়া রইল আপনার চোখের সমস্যা যেনো কেটে যায়।

 11 months ago 

হ্যাঁ ভাইয়া তাই ভাবলাম এবারে না হয় কালো ফ্রেম টা ব্যবহার করি।

 11 months ago 

আমাদের শরীরের সমস্ত অঙ্গই গুরুত্বপূর্ণ, যার মধ্যে চোখ অন্যতম। আসলেই চোখের যত্ন নেওয়া, তাকে বিশ্রাম দেওয়া আমাদের অনেক প্রয়োজন ।কিন্তু সেটা আমরা জেনে শুনেও কখনই করি না। আপনার তো দেখছি অনেক বছর ধরে চোখের সমস্যা আপু। তবে শেষে এসে, সব কিছু বুঝে শুনে কালো চশমাটা মেনে নেওয়ার ঘটনাটা পড়ে বেশ মজা পেলাম, হি হি হি।

 11 months ago 

আপনার ভাইয়ের একটা বড় সমস্যা সব কিছুতে কারো পছন্দ করে আপু😇😇।

 11 months ago 

চোখ আসলেই আমাদের অনেক মূল্যবান একটি সম্পদ এই চোখ যদি না থাকে তাহলে আমরা পৃথিবীর কোন কিছুই ভালোভাবে দেখতে পারবো না এমনকি অন্ধকার মনে হবে সবসময়। টিউমারের কারণে হয়তোবা আপনার এরকম একটি সমস্যার দেখা দিয়েছে যদিও কয়েকবার অপারেশন করেছেন। যারা চোখের যন্ত্রনা নিয়ে ভুগছে তাদের কাছে এই যন্ত্রণা টা অনেক বেশি কষ্টের। যাই হোক পরিবারে দুজন যদি দুজনের মনের মত হয় তাহলে বেঁচে থাকাটা সবসময়ই মনে হয় স্বার্থ আপনাদের বন্ডিংটা আসলেই অনেক ভালো। যাইহোক নিয়মিত ঔষধ সেবন করেন অবশ্যই খুব দ্রুতই আপনি শেফা লাভ করবেন বলে আশা রাখি। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার অনুভূতিগুলো পড়ে অনেক ভাল লেগেছে।

 11 months ago 

বেশিরভাগ মানুষেরই এখন চোখের সমস্যা দেখা দিচ্ছে।এখন সবার চোখেই চশমা দেখা যায়। আপু আপনি তো সবসময় গোল্ডেন ফ্রেমের চশমা ইউজ করেন, ভাইয়ার পছন্দ অনুযায়ী এবার কালো ফ্রেমের চশমা ব্যবহার করেন। কালো ফ্রেমের চশমাতেও আপনাকে অনেক সুন্দর লাগবে। ধন্যবাদ আপু।

 11 months ago 

এখন আপু সবার একই সমস্যা মাথা ব্যথা না হয় চোখের সমস্যা।

 11 months ago 

এখন চোখের সমস্যা ঘরে ঘরে।তবে আপনার এস এস সির পর থেকেই যেহেতু তাই সাবধানতা অবলম্বন বেশি করা উচিত।আমি আল্লাহর রহমতে এখনো ভালো আছি,আলহামদুলিল্লাহ। যাক যা এনেছে তাই পরেন।আসলে চশমা কেউ এনে দিলে সেটা ভালো না হওয়ার সম্ভাবণাই বেশি।কারন চশমা নিজে চোখে পরে আনলে বেশি ভালো হয়।অনুভূতি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

হ্যাঁ আপু আগে থেকে সমস্যা তাই আরো দিন দিন বৃদ্ধি পাচ্ছে দোয়া করবেন।

 11 months ago 

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45