আমার আজকের ব্লগিং ভিন্ন ভিন্ন কিছু শামুকের ফটোগ্রাফি নিয়ে।

in আমার বাংলা ব্লগ11 months ago

শুভ দুপুর প্রিয় বন্ধুরা সবাইকে,

আশা করি শত ব্যস্ততার মাঝেও সকলের দিনকাল ভালো যাচ্ছে। তো পরিবার-পরিজনকে নিয়ে নিশ্চয়ই সুস্থ আছেন এবং দিনকাল ভালো কাটছে এই প্রত্যাশা করছি। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়। সৃষ্টি কর্তার অসীম রহমতে সুস্থ আছি ভালো আছি এটাই হচ্ছে শুকরিয়া। তো গরম অনেক তো হলো কিন্তু এবার একটু ঠান্ডা ঠান্ডা ওয়েদার মনে হচ্ছে আমার কাছে। কারণ আমার এখানে গরমের মাত্রা একটু কমলো। যেহেতু হালকা পাতলা বৃষ্টি হচ্ছে রোদও কমে গেছে সেজন্য মনে হয়। কিন্তু বের হলে তো গরম অনুভব হয় ঠিকই। যাক বন্ধুরা কথা না বাড়িয়ে মূল বিষয়ে চলে যায়।

s2.jpg

প্রতিদিন তো ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি গুলা আপনাদের সাথে শেয়ার করতে ভালো লাগে। ঠিক আজকেও ভিন্ন কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের বেশ ভালই লাগবে। আপনারা তো অবশ্যই জানেন প্রকৃতির মাঝে সবারই সময় কাটাতে অনেক ভালো লাগে। প্রকৃতির মাঝে সময় কাটাতে পছন্দ করেন না এমন মানুষ খুবই কম আছেন। তাছাড়া ফুলের বাগান হলে তো আর কথা নেই। অনেক ভালো লাগে সেই সাথে ফটোগ্রাফি গুলো নিতে।

তো বন্ধুরা ভিন্ন একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো আপনাদের সাথে। আমি আজকে যে ফটোগ্রাফি গুলা আপনাদের সাথে শেয়ার করব সেগুলো হচ্ছে শামুকের ফটোগ্রাফি। আপনারা তো অবশ্যই জানেন বর্তমান সময়ে যেকোন সমুদ্রের পাশাপাশি মার্কেট গুলোতে প্রচুর পরিমাণ শামুক দেখতে পাওয়া যায়। তেমনি কিছু শামুকের সন্ধান পেয়েছিলাম আমি হিমছড়ির ঝর্ণার পাশের কিছু মার্কেটের মধ্যে। সেখানে অনেক গুলো মার্কেট ছিল এবং মার্কেট গুলোতে প্রচুর পরিমাণের শামুকের সন্ধান পেয়েছিলাম। তো যখন উঁচু পাহাড়ে উঠতে যাব। কিন্তু পাহাড়ে ওঠা শেষ হয়ে যখন একটু নিচে নেমেছিলাম তখন অনেক সুন্দর সুন্দর কিছু শামুকের দোকান দেখি।

আমি সেই শামুকের ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম। ভীষণ ভালো লেগেছিল আমার কাছে অনেক বড় বড় সাইজের শামুক গুলো দেখতে। এখানে রয়েছিল বিভিন্ন ধরনের শামুকের আইটেম। তাছাড়া শামুকের দাম গুলো কিন্তু অনেক বেশি ছিল। যেহেতু পর্যটন এরিয়া সেখানে দামের কথায় তো আর বলতে হবে না। বিভিন্ন জায়গা থেকে যেহেতু লোকজন ঘোরাফেরা করতে যায়। তাই তারা চড়া দামে বিক্রি করার জন্য সেখানে সংগ্রহ করে রেখেছেন। আমি যখন দাম জিজ্ঞেস করলাম তখন বড় এমাউন্টের দাম বলে দিল। আমি আর কি বলবো বুঝতে পারছিলাম না।

যাক আমার নেওয়ার ইচ্ছা থাকার সত্বেও আগ্রহটা হারিয়ে ফেলি। কারণ এ ধরনের বড় বড় সাইজের শামুক গুলো কিনে যদি সেখানে আর্ট করা হয় তাহলে দেখতে অনেক ভালো লাগে। তাছাড়া শোপিস হিসেবে যদি রেখে দেওয়া হয় আরো বেশি সুন্দর লাগে। তো আমি সেই জন্য কিনতে চেয়েছিলাম কয়েকটি শামুক। কিন্তু তাদের দাম দেখে তো আমি পালায় পালায় অবস্থা। বন্ধুরা আশা করি আমার আজকের শামুকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। কেমন লেগেছে আশা করি জানাতে ভুলবেন না। তাহলে দেখে নেওয়া যাক আমার আজকের শামুকের সেই ফটোগ্রাফি গুলো।

s.jpg

s3.jpg

s6.jpg

s1.jpg

s2.jpg

s4.jpg

s5.jpg

লোকেশন


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার
ক্যাটাগরিশামুকের ফটোগ্রাফি


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Banner_New.png

Steem_Pro.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ওয়াও, আপু আপনার অন্যরকম ফটোগ্রাফি পোস্টে এত সু্ন্দর শামুক আর ঝিনুক দখতে পেয়ে সত্য খুব ভালো লাগছে। আমার ইচ্ছে করছে হাত দিয়ে ধরতে। ধন্যবাদ আপু এত সু্ন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু ভাল লাগলো।

 11 months ago (edited)

আপু আপনার ওখানে গরমের মাত্রা একটু কমেছে তবে আমাদের এখানে প্রচন্ড পরিমাণে বেড়েছে। তবে আমার কাছে ঠান্ডা ঠান্ডা ওয়েদার অনেক ভালো লাগে। যাইহোক আপু অনেক সুন্দর ভাবে কয়েকটি শামুকের ফটোগ্রাফি করেছেন। শামুকের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

অনেক ধন্যবাদ খুব সুন্দর অনুভূতি ছিল আপু।

Congratulations!
Your post has been upvoted by @steemladies.
The community where the Steemian ladies can be free to express themselves, be creative, learn from each other, and give support to their fellow lady Steemians.

Manually curated by patjewell for Steem For Ladies

 11 months ago 

খুব সুন্দর শামুকের ফটোগ্রাফি শেয়ার করেছেন। শামুকের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। শামুকের তৈরি জিনিসগুলো আমার কাছে দেখতে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর শামুকের ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে শামুকের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগার জন্য।

 11 months ago 

গত বছর যখন কক্সবাজার ঘুরতে গিয়েছিলাম এই সুন্দর সুন্দর সামুদ্রিক শামুক দোকানে বিক্রি করতে দেখেছিলাম। আমিও অনেক ধরনের পাথর এবং শামুকের ফটোগ্রাফি করেছিলাম। যেটা দেখতে যেমন সুন্দর তার ডিজাইনগুলো খুব সুন্দরভাবে করে ফুটিয়ে তোলা হয়েছে। পুনরায় দেখতে পেরে অনেক ভালো লাগলো আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সত্যি ভাইয়া শামুক গুলো দেখতে খুবই ভালো লাগে।

 11 months ago 

বেশ গরম পড়েছিল কয়দিন কিন্তু এখন ওয়েদারটা একটু ঠান্ডা আমারও লাগছে। যাইহোক ভিন্ন ভিন্ন কিছু শামুকের ফটোগ্রাফি দেখলাম। কক্সবাজারের পাশে থাকায় আপনি প্রকৃতির সৌন্দর্য খুব কাছেই থাকেন বলে মনে হয় আমার।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু খুব সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন।

ঠিক বলেছেন আপু, পর্যটন এরিয়ায় শামুক গুলোর দাম একটু বেশি মনে হয়। আর তাইতো আমি কুয়াকাটায় গিয়ে শামুকের দাম শুনে কিছুটা অবাক হয়ে গিয়েছিলাম। তবুও বাসার জন্য কিছু শামুকের তৈরি জিনিসগুলো কিনে এনেছিলাম। যাইহোক আপু, আপনার পোষ্টের মাধ্যমে সুন্দর সুন্দর শামুকের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

শামুক নেওয়ার ইচ্ছে ছিল কিন্তু দাম শুনে তো আমি ভয় পেয়ে গেছি রীতিমত।

 11 months ago 
 11 months ago 

দোয়া ও শুভকামনা অনেক দূর এগিয়ে যান।

 11 months ago 

কেমন আছেন ভাইয়া? আপনার তো কোন খবর নেই। ভাল থাকবেন সব সময় দোয়া করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45