ডিজিটাল আর্ট নদীর পারে একটি ছেলে ও মেয়ের গল্প করার দৃশ্য |@salmanabir|

in আমার বাংলা ব্লগ2 years ago

আচ্ছালামুয়ালাইকুম সবাইকে

আশা করি সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকেও আমি হাজির হয়ে গেছি।আজকে আমি একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হয়েছি।নদীর পারে একটি ছেলে এবং মেয়ের সুন্দর দৃশ্য নিয়েই আমার এই আর্ট।আর এটি আমার চতুর্থ আর্ট। নদীর পারকে ঘীরে আমার আর্ট করার কারণ নদী আমার অনেক পছন্দের

                    ফাইনাল লুক

IMG_20220506_162051.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

আর্ট একটি শিল্প যে যতো আকবে সে ততো ভালো করবে,

এবার আমি আপনাদের মাঝে আমার আর্টের ধাপ গুলো তুলে ধরব,আশা করি ধাপ গুলো দেখলে আপনিও খুব সহজে আর্ট করতে পারবেন

👇

ধাপ-০১

IMG_20220506_163603.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

ক্যানভা এপ্স ওপেনে করে নিলাম,এরপর কাস্টমস সাইজ করে নিলাম।কাস্টম সাইজ করার জন্য ডান পাশে একটা প্লাস বাটন দেখতে পারবেন সেখানে ক্লিক করলেই আপনাকে সাইজের জায়গায় নিয়ে যাবে।আমি সাইজ নিলাম ১২০০ বাই ১০৫০

ধাপ-০২

IMG_20220506_164153.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

এলিমেন্ট থেকে ঘাস নিয়ে আসলাম,অনেক রকমেরই ঘাস পাওয়া যাবে আমি আমার মতো করে নিতে পারব

ধাপ-০৩

IMG_20220506_170047.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

এবার একটি গাছ নিয়ে আসলাম, এটি আমার চয়েজ মতো বসিয়ে দিব।যে স্থানে বসালে সুন্দর হবে সেখানেই বসাব

ধাপ-০৪

IMG_20220506_173844.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

এই পর্বে আমি আরো একটি সুন্দর গাছ নিয়ে আসব,এই গাছ গুলো এলিমেন্টে গেলে পাওয়া যায় অনেক রকমেরই গাছ পাওয়া যায়। যে গুলো নিয়ে কাজ করা যাবে সে গুলই নিব

ধাপ-০৫

IMG_20220506_174748.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

যেহেতু নদী আমার অনেক ভালো লাগে, তাই নদী নিয়ে আসলাম।নদীর পারে গেলে খুবিই শীতল বাতাস, যেটাকে বলা হয় বিশুদ্ধ বাতস

ধাপ-০৬

IMG_20220506_175127.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

নদী দিলাম যদি নদীতে মাছ না থাকে তাহলে নদী শুন্য শুন্য মনে হবে,তাই নিয়ে আসলাম রঙিন মাছ

ধাপ-০৭

IMG_20220506_175503.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

এবার নদীর অন্য সাইডে একটি টিলা দিয়ে দিলাম, এটা দেওয়ার পরে আমার মনে হয় সৌন্দর্য বেড়ে গেলো

ধাপ-০৮

IMG_20220506_175949.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

আমি দুইটি ছবি নিলাম,একটি মেয়ে ও ছেলের প্লেস মতো বসিয়ে দিলাম। মেয়ের পোশাক কালার করে লাল রঙের করে দিলাম।গল্প করার জন্য এই সকল জায়গা খুবিই দারুন

শেষ পর্ব

IMG_20220506_180411.jpg

ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে দিলাম, এবার দেখতে খুবিই সুন্দর দেখায়

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

আর্ট মেকারআবির
আর্ট ধরনডিজিটাল আর্ট
এপ্স নামক্যানভা
ডিভাইসরেডমি নোট ৫
প্রকাশ৬/০৫/২২

আজকে আপনাদের দেখানোর মতো এইটুকই ছিল,ইনশাআল্লাহ সামনে আরো নতুন কিছু নিয়ে আসব।ভালো থাকুন সুস্থ্য থাকুন এই কামনা করেই এখানে শেষ করছিল

                🥰আল্লাহ হাফেজ🥰 

১০% লাজুক খ্যাঁক এর জন্য
3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আর্ট একটি শিল্প যে যতো আকবে সে ততো ভালো করবে।

আপনি ঠিকই বলেছেন ভাইয়া। আমিও প্রথম প্রথম আর্ট করতে পারতাম না। পরে অনেকবার আঁকতে আঁকতে আমিও আর্টে পারদর্শী হয়ে গেছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু সময় নিয়ে সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 

বাহ ভাইয়া আপনি খুব সুন্দর করে একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।নদীর পাড়ে একটি ছেলে ও মেয়ের বসে থাকার দৃশ্য অসাধারণ ছিল ভাইয়া ।এমন ডিজিটাল আর্ট আমার কাছে খুব ভালো লাগে।আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।সেজন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আর্ট আপনার কাছে ভালো লাগছে এটা শুনে আমি আনন্দিত হলাম,ধন্যবাদ আপু সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 
 2 years ago 

আপনি দেখছি অসম্ভব সুন্দর ডিজিটাল আর্ট পারেন। নদীর পাড়ে একটি ছেলে ও মেয়ের গল্প বেশ।এটা দারুন ছিল। বিশেষ করে মাছগুলি কি দারুন ভাবে আসছে। সত্যিই মাছ যে আকাশে উড়ে আজকে প্রথম দেখলাম হা হা 😁 ভাল ছিল

 2 years ago 

প্রথমে ধন্যবাদ মন্তব্য করার জন্য,কিন্তু মাছ পানিতে ভাসে

 2 years ago 

বাহ ভাই আপনার চিন্তাশক্তি খুবই প্রখর, যেখানে একটি ছেলে এবং একটি মেয়ে নদীর পাড়ে বসে গল্প করতেছে। তবে আমার কিছুটা মনে হচ্ছে এরা নদীর তলদেশে বসে রয়েছে কেননা মাছগুলো তার মাথার উপরে।ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 

খুব সুন্দর ডিজিটাল আর্ট করতে পারেন। বিশেষ করে ডিজিটাল আর্ট গুলো দেখতে অনেক আকর্ষণীয় লাগে ।মাছগুলো পানিতে ভেসে বেড়াচ্ছে দেখে অনেক সুন্দর লাগতেছে। রঙিন মাছ তার পাশে বসে থাকা ছেলেমেয়েদের গল্প করার মুহূর্ত কে আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে মন্তব্য করার জন্য

 2 years ago 

ডিজিটাল আর্ট টা চমৎকার হয়েছে। এ কাজে যে আপনি যথেষ্ট দক্ষ সেটা আপনার কাজ দেখে বোঝা যায়। আমার ও ইচ্ছে ছিল ডিজিটাল আর্ট শেখার । কিন্তু বিভিন্ন সমস্যার কারণে সেটা শেখা হয়নি । তবে আপনাদের ডিজিটাল আর্ট দেখে মনে হয় কাজটা শেখা শুরু করি । খুব সুন্দর হয়েছে কাজটা ।

 2 years ago 

ধন্যবাদ রুপক ভাই আপনার মন্তব্য পেয়ে খুবিই ভালো লাগল।খুবিই সুন্দর মতামত দিছেন।

 2 years ago 

নদীর পাড়ে একটি ছেলে ও মেয়ের গল্প করার দৃশ্যটি সত্যি অসাধারণ হয়েছে। দারুণভাবে ডিজিটাল আর্ট টি করেছেন আপনি। যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।এই ডিজিটাল আর্টগুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। এত সুন্দর দেখায় যে দেখতেই ইচ্ছে করে। আপনার মত আমার কাছেও নদী বেশ ভালই লাগে। আপনার ডিজিটাল আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু নদীর পারে গেলে মন ফ্রেশ হয়ে যায় , সকল হতাশা দূর হয়ে একটা রোমান্টিক ভাব চলে আসে। ধন্যবাদ আপু সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 

বাহ ভাইয়া দারুন ডিজিটাল আর্ট করেছেন তো 😍
এটা যে আপনার চতুর্থ আর্ট তা দেখে একদমই বুঝা যাচ্ছে না। খুব নিখুঁত ভাবে পুরো আর্ট টি আপনি সম্পন্ন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আপনার উপস্থাপনাও বেশ চমৎকার হয়েছে ভাইয়া। ধন্যবাদ ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সব সময় সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি তো অনেক সুন্দর আইডিয়া তুলে ধরেছেন। নদীর পাড়ে একটি মেয়ে ও ছেলে বসে থাকা ডিজিটাল চিত্র অংকন সত্যিই অনেক চমৎকার লাগছে। আপনি নিখুঁত ভাবে পুরো চিত্র অংকন সম্পন্ন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর ডিজিটাল চিত্র অংকন শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ, সব সময় গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74