মজাদার বাঙ্গির জুস রেসিপি By@salmanabir |১০% লাজুক খ্যাঁক এর জন্য|

in আমার বাংলা ব্লগ2 years ago

আচ্ছালামুয়ালাইকুম সবাইকে,

আশা করি আপনার সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি ।রমাদান শেষের দিক ঠিক এই সময়েই রোদের তাপ অনেক বেশী। শহরের মানুষ ঘরে ফিরবে তার প্রিয়জনদের জন্য। অনেক দিন হলো প্রিয় মানুষের সাথে দেখা হয় না, তাই এবার ছুটি হবে বাড়িতে যাবো, কিন্তু যে রোদ বাহিরে তাকানো যায় না। উপয় নাই প্রিয়দের দেখলে এবং তাদের বানানো দুই এক গ্লাস জুস খাইলে, শরীরে তারুন্য হয়ে উঠবে।

আজকে আমি এমনি এক জুস নিয়ে হাজির হয়েছি যা সকল ক্লান্তি মুছে যাবে এক গ্লাস জুসে। আমি শেয়ার করতে যাচ্ছি বাঙ্গির জুস।

😋ফাইনাল লুক😋

IMG_20220424_182619.jpg

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkCyUAiXP2m1nJD351cseM5n4M89xXhNLcb3dfeBgH335jTD3fckm2SGxKbkuyaYT9Rbj1HAaZjPRVYnDLZispU1b7cSCEpskiFW34Y9LgmdWwdW6MPBDx.png

              🍹রেসিপির উপকরণ সমূহ🍹

20220425_223512.jpg

বাঙ্গিএকটির অর্ধেক
চিনিদুই বড় চা চামুচ
লবনপরিমান মতো
খেজুর৫টি
দুধএক কাপ
মাল্টাএকটি
আপেলএকটি
ঠান্ডা পানি১ লিটার

এই মিশ্রণ গুলোর মাধ্যমেই আমি তৈরী করছি বাঙ্গির জুস,চলুন এবার ধাপ গুলো আপনাদের মাঝে তুলে ধরি

😋ধাপ-১😋

IMG_20220424_181153.jpg

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkCyUAiXP2m1nJD351cseM5n4M89xXhNLcb3dfeBgH335jTD3fckm2SGxKbkuyaYT9Rbj1HAaZjPRVYnDLZispU1b7cSCEpskiFW34Y9LgmdWwdW6MPBDx.png

আমি আগেই সাইজ করে কেটে রাখছি,ব্লেন্ডার অনুযায়ী আমি সাইজ করে নিছি।

😋ধাপ-২😋

IMG_20220424_181226.jpg

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkCyUAiXP2m1nJD351cseM5n4M89xXhNLcb3dfeBgH335jTD3fckm2SGxKbkuyaYT9Rbj1HAaZjPRVYnDLZispU1b7cSCEpskiFW34Y9LgmdWwdW6MPBDx.png

মাল্টা এবং আপেল আমি কেটে নিব,মাল্টার রস আমি চিপিয়ে দিয়ে দিব আর আপেল আমি এভাবে কেটেই ব্লেন্ডারে দিয়ে দিব,মাল্টা এবং আপেল এর জন্য বেশ ভালো স্বাদ হবে তাই আমি আজকের জুসে এই আইটেম দুইটা নিজ উদ্যোগেই দিয়ে দিলাম।

😋ধাপ-৩😋

IMG_20220424_181508.jpg

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkCyUAiXP2m1nJD351cseM5n4M89xXhNLcb3dfeBgH335jTD3fckm2SGxKbkuyaYT9Rbj1HAaZjPRVYnDLZispU1b7cSCEpskiFW34Y9LgmdWwdW6MPBDx.png

আমি দুধ একটু গরম করে নিলাম,কাচা দুধে ঘ্রানে আসে তাই সিদ্ধান্ত নিলাম গরম করেই দিব।আর গরম দুধ শরীরে জন্য উপকারী।

😋ধাপ-৪😋

IMG_20220424_181502.jpg

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkCyUAiXP2m1nJD351cseM5n4M89xXhNLcb3dfeBgH335jTD3fckm2SGxKbkuyaYT9Rbj1HAaZjPRVYnDLZispU1b7cSCEpskiFW34Y9LgmdWwdW6MPBDx.png

এই পর্বে আমি চিনি,লবন,এবং খেজুর এড করে দিলাম। খেজুরের বিচি ফেলে দিব।আমার সকল উপকরণ রেডি করে নিলাম,এবার আমি রেসিপির ফাইনাল পর্বের দিকে যাবো।

😋ধাপ-৫😋

IMG_20220424_181758.jpg

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkCyUAiXP2m1nJD351cseM5n4M89xXhNLcb3dfeBgH335jTD3fckm2SGxKbkuyaYT9Rbj1HAaZjPRVYnDLZispU1b7cSCEpskiFW34Y9LgmdWwdW6MPBDx.png

সব উপকরণ আমি ব্লেন্ডার মেশিনের মধ্য দিয়ে দিলাম, সাথে পানিও দিলাম,পানি আমি এক লিটার দিলাম না কিছুটা কম দিলাম কেননা পানি বেশী হয়ে গেলে সব কিছু আবার বেশী বেশী দিতে হবে। আর যদি বেশী পানি দি কিন্তু অন্য অন্য আইটেম না দি তাহলে জুস আর জুস থাকবে না লিকুইড হয়ে যাবে।

😋ধাপ-৬😋

IMG_20220424_181944.jpg

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkCyUAiXP2m1nJD351cseM5n4M89xXhNLcb3dfeBgH335jTD3fckm2SGxKbkuyaYT9Rbj1HAaZjPRVYnDLZispU1b7cSCEpskiFW34Y9LgmdWwdW6MPBDx.png

ব্লেন্ডার মেশিন অন করে দিব তিন চার মিনিট ব্লেন্ডার করব, তার মধ্য আমি একবার লাড়িয়ে চাড়িয়ে দিব।জেন সব ঠিক ঠাক হয়ে থাকে যদি পারি একটু পরিক্ষা করে নিব, যে সব কিছুতে ঠিক আছে কিনা।

😋শেষ ধাপ😋

IMG_20220424_182047.jpg

এই জুস তৈরী করতে বেশী সময়ের দরকার হয় না,কিন্তু স্বাদ অনেক বেশী হয়ে থাকে।আমি বাসায় প্রতিদিন কোন না কোন জুস বানিয়ে থাকি।ইফতারিতে এক গ্লাস জুস খেলে সারাদিনের ক্লান্তি দূর হয়ে যায়। বিশেষ করে আজকের এই বাঙ্গির জুস আমার কাছে অনেক ভালো লাগছিল। এর আগেও বেশ কয়েকবার বানিয়েছি কিন্তু আজকে বেশ কয়েকটি উপকরণ বেশী ছিল তাই খেতে খুবই ভালো লাগছে।

জুস মেকারআবির
ডিভাইসরেডমি নোট ৫
প্রকাশের তারিখ২৫/০৪/২২

এতো সময় সাথে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ,আপনাদের উৎসাহে আমার এতো দূরে আসা। আশা করি সব সময় পাশে থাকবেন বন্ধুর মতো। আজ আর কিছু না বলি অনেক রাত হয়ে গেছে, দেখা হবে ইনশাআল্লাহ আবার নতুন কোন ব্লগে।আজ এখানেই বিদায় নিলাম, ভালো থাকুন সুস্থ্য থাকুন।

             💞আল্লাহ হাফেজ💞

ভালোবাসায়

@salmanabir

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

গতকাল মডারেটর আইরিন আপুর তৈরি বাঙ্গির জুস দেখলাম। মোটামুটি বেশ ভালো ছিল আজ আপনার টা দেখলাম। বাঙ্গি কেউ তো খেতেই চাই না। আমারও পছন্দ না। বাঙ্গির জুস এর মধ্যে আবার আপেল মাল্টা দুধ যোগ করেছেন। সবমিলিয়ে অনেক ভালো ছিল। দেখতে ভালো লাগছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপেল মাল্টা দুধ দেওয়াতে স্বাদ দ্বীগুন ছিল,ধন্যবাদ মতামত দেওয়ার জন্য

 2 years ago 
 2 years ago 

বাঙ্গির জুস দেখতে অনেক সুন্দর লাগছে। তবে কখনো বাঙ্গির জুস খাওয়া হয়নি। হাতে গোনা দুই একবার বাঙ্গি খেয়েছি। আমার কাছে খেতে একদম ভালো লাগেনি। তবে আজ আপনার বাঙ্গির জুস তৈরি করা দেখে ইচ্ছে করছে বাসায় একদিন বাঙ্গির জুস তৈরি করতে। আমি একদিন অবশ্যই আসার চেষ্টা করব ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপি সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ,,তবে এখন ঘুমিয়ে জান।

 2 years ago 

আমার সবচেয়ে প্রিয় শরবত এর রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। তবে আমি বাঙ্গির শরবতে আর অন্য কোন ফল দেই না। আপনি দেখছি আরো বিভিন্ন ধরনের ফল ব্যবহার করেছেন। দেখে মনে হচ্ছে ভীষণ মজাদার হয়েছে। আমিও পরবর্তীতে বাঙ্গির শরবত করার সময় এমন বিভিন্ন ফল ব্যবহার করার চেষ্টা করব। ভালো থাকবেন ভাইয়া এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বী বেশ মজাদার ছিল,আমিও এর আগে তেমন ফল দিতাম না,আজকে বেশী দিয়ে দেখলাম রেজাল্ট ভালোই ছিল।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাঙ্গির জুস আমি আগে কখনো খাইনি তবে বাঙ্গি খেয়েছি আমরা কাছে খেতে খুব ভালো লাগে। আপনি খুব চমৎকার করে বাঙ্গির সাথে অনেক গুলো পুষ্টিকর উপকরণ দিয়ে জুস তৈরি করেছেন। এবং প্রত্যেকটি ধাপের খুব চমৎকার উপস্থাপনা করেছেন। জুসের রেসিপি টা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

উপকরণ গুলো দেওয়ার কারনে অনেক মজার ছিল,ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 

আজকে যে গরম ছিলো সত্যি রোজা থাকতে অনেক কষ্ট হয়ে গেছে। তবে যাইহোক আপনার তৈরি করা শরবত দেখে খুবই ভালো লাগলো। ইফতারে এমব এক গ্লাস শরবত হলে আর কি লাগে।
যাইহোক ভালো লাগলো অন্রক। একটা সাজেশন - আপনি লেখাগুলো জাস্টিফাই করে নিলে আরো সুন্দর লাগবে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই খুবিই সুন্দর মতামত দিছেন,

 2 years ago 

বাঙ্গি আমি খুব একটা বেশি খাইনি। ছোটবেলায় খেয়েছিলাম বেশ কয়েকবার।আর জুস করে তো কখনোই খাইনি। বাঙ্গির জুস কিভাবে বানানো যায় তা আপনার এই পোস্টটি দেখে শিখতে পারলাম। ভবিষ্যতে খেয়ে দেখব কখন।

 2 years ago 

জ্বী ভাই বানিয়ে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।মতামত দেওয়ার জন্য ধন্যবাদ

 2 years ago 

মজাদার বাঙ্গির জুস রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে শিখে নিলাম বাসায় তৈরী করবো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

জ্বী স্বাদ ভালোই ছিল,বাসায় তৈরী করে দেখবেন মজা পাবেন।মতামত দেওয়ার জন্য ধন্যবাদ

 2 years ago 

বাঙ্গি খেতে খুব একটা ভালো লাগে না অনেকদিন আগে খেয়েছিলাম আবারো আপনার মাধ্যমে বাঙ্গির জুস দেখতে পেলাম। আসলে একটু আগে আইরিন আপু জুস তৈরি করছিল বলছিল ভালো হয়েছে। আপনিও সুন্দর করে তৈরি করেছেন। আপনার টা অনেক ভাল লাগল। প্রয়োজনীয় উপকরণ গুলো সঠিক ভাবে তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আমিও বাঙ্গি বেশী পছন্দ করি না,তবে জুস অনেক ভালো লাগে। বিশেষ করে আজকের জুস সেরা ছিল।ধন্যবাদ মতামত দেওয়ার জন্য

 2 years ago 

ভাই ভাঙ্গি খেতে আমার তেমন ভালো লাগে না, তবে যদি এভাবে জুস তৈরি করে খাওয়া যায়। সেটা কিন্তু খেতে আসলেই খুবই মজার হয় আপনি আজকে খুবই সহজ পদ্ধতি আমার পদ্ধতিতে আমাদের মাঝে ভাঙ্গির জুস তৈরি করার পদ্ধতি উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জ্বী ভাই জুস খেতে ভালোই লাগে,মতামত দেওয়ার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32