প্রিয় প্লাটফর্ম থেকে আমার পাওয়া নিয়ে অনুভূতি প্রকাশ |১০% লাজুক খ্যাকের জন্য|

in আমার বাংলা ব্লগ2 years ago

আচ্ছালামুয়ালাইকুম ,

বলতে বলতে চলতে চলতে বাংলা ব্লগ এক বছর পথ অতিক্রম করল,আমি শুরুর দিকে ছিলাম না তখন আমার স্টিমিট জার্নি শুরুও হয় নায়। নভেম্বর শেষ সপ্তাহে আমি প্রথম বাংলা ব্লগের সন্ধ্যান পাই। ডিসেম্বর প্রথম সপ্তাহে আমি বাংলা ব্লগ সাবস্ক্রাইব করি । দ্বীতিয় সপ্তাহে পরিচিত পোস্ট করি। সে পোস্টে এতো পজেটিভ মন্তব্য আমাকে মুগ্ধ করে।যখন আপনি একটি নতুন কাজ করতে যাবেন তখন যদি পাশের লোক গুলো উৎসাহ দেয় তাহলে কাজ অনেক সহজ হয়।ঠিক আমার বাংলা ব্লগের জার্নিটাও তেমন ছিল।আমি কখনো ভাবি নায় যে অনলাইন প্লাটফর্মে এতো সুন্দর গঠন মূলক কাজ করা হয়।কেননা অনলাইনে একে অপরকে খারাপ মন্তব্য করার সুজোগ থাকে এবং অনেক গালাগালি করা যায় । কিছুই বলার থাকে না চুপ করে থাকতে হয় নয়ত খারাপের সাথে খারাপ আচারণ করতে হয়

20220612_184028.jpg

তখন আরো কৌতুহল হলাম এবং আগ্রহ বেড়ে গেলে, বেশী বেশী জানতে ইচ্ছা হলো তখন ডিসকোর্ডে অনেক কিছুই জানতে পারলাম।কিছুদিন যেতে না যেতেই আমাদের লেভেল একের ক্লাস এর এনাউন্সমেন্ট দিল রুপক ভাই।তখন আমি কিছুই বুঝলাম না কিসের আবার ক্লাস। আমার রেফারার কে জিজ্ঞাসা করলাম সে সব কিছু বুঝিয়ে বল্লো।রাত দশটায় ক্লাস ছিল জয়েন হয়ে গেলাম তখন কাউকেই চিনি না শুভ ভাইয়ের কন্ঠ শুনতে পাই।তখন কারো নামও জানি না এবং কার কি দায়িত্ব তাও বুঝি না যাই শিখতে হবে।এই মনোভাব নিয়েই ক্লাস করে ফেললাম।কতোখন সময় পর এক এক করে স্টেজে ডাকতে ছিল আমি একটু নার্ভাস ছিলাম। আমার নাম এবং কোথা থেকে বলছি এবং কার মাধ্যমে স্টিমিটে আসছি এই গুলো জিজ্ঞাসা করা হলো। আমি তারাতাড়ি করে উত্তর দিয়ে দিলাম মনে মনে ভাবলাম এই পাল্লায় বাচলাম।ক্লাস শেষে আবার জানিয়ে দেওয়া হল আগামীকাল লেভেল একের দ্বীতিয় ক্লাস ভাইবা হবে সেদিন ছিল শনিবার

hat-1674894_1280.png
Source

লেভেল একের সব কিছু শিখিয়ে যখন ভাইবা নিতে শুরু করছিল আমার এতো ভয় করতে ছিল মনে হচ্ছে আমি কিছু চুড়ি করে আসছি। এতোটা নার্ভাস কখনো হই নায়।ভাইবাতে ফেল করে বসলাম আর ফেল করারি কথা নার্ভাস নিয়ে কোন কিছুই সম্ভাব না।যাই হোক এভাবেই করেই দুই মাস চব্বিশ দিন বসে গ্রাজুয়েশন শেষ করলাম।

এবার বলি আমি কি পেলাম বাংলা ব্লগ থেকে

যা যা পেয়েছি সব কিছু তো আর প্রকাশ করা যাবে না,তবে মুল কিছু বিষয়ে লিখব।আমার যে কোন বিষয়ে শেখার খুবই আগ্রহ থাকে,এবং যখন শিখি মনোযোগ দিয়েই শিখতে চেষ্টা করি।আগে আমি এতো লিখতে পারতাম না কেননা কোন অভ্যাস ছিল না।এবং কোন আর্ট অথবা পেপার ক্রাফট করতে জানতাম না এখন মোটামুটি তাও পারি।প্রতিটা হ্যাং আউটে আমার জন্য শুধু আড্ডায় হয় না আমি অনেক কিছু শিখি যেমন,কিভাবে প্রেজেন্টেশন করতে হয় শুভ ভাইয়ের কাছ থেকে শিখি। অল্প কথায় বেশী বুঝিয়ে কিভাবে দেয় দাদার মাধ্যমে শিখি।স্টেপ বাই স্টেপ কিভাবে বলতে হয় হাফিজুল্লাহ ভাইয়ের মাধ্যমে শিখি। সবার কাছ থেকেই আমি শিখি। আমি তেমন কিছুই বাংলা ব্লগকে দিতে পারি না কেননা আমি এখনো কোন ব্লগার এর লিস্টে পরি নায়।সব থেকে বড় পাওয়া ডিসকোর্ড সবার সুখ দুঃখ শেয়ার করার একটি জায়গা। আপনার মন খারাপ এটা কেউ যদি জানতে পারে মন ভালো করে দিবে এটাই হলো আমাদের ভালোবাসা।আপনি বিপদে আছেন অর্থ দরকার সে ব্যবস্থাও রেখেছেন আমাদের এডমিন প্যানেল।এক কথায় বলা যায় সব কিছুতে ভরপুর। তবে আমি একটি সিদ্ধান্ত নিয়েছে কখনো ছেড়ে দিব না এই প্রিয় প্লাটফর্মকে ভালোবাসব আজীবন।আমি জানি তাকে ভালোবাসলে আমি কিছু পাবো অন্তত কোন কষ্ট পাবো এটায় আমি সিওর

এখনো অনেক কিছু পাইতেছি এবং শিখতেছি। ভালো লাগে তাই আগ্রহ নিয়ে শিখি।অনেক কিছুই লিখে ফেললাম ভুলত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইল।

আজকে লেখা এখানেই শেষ করালাম আবার দেখা হবে কথা হবে নতুন কোন ব্লগে। ভালো থাকুন সুস্থ্য থাকুন এই কামনা করেই আজকে বিদায় নিচ্ছি।

আল্লাহ হাফেজ

ধন্যবাদান্তে

@salmanabir

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব চমৎকার ভাবে আপনার মনের ভাব প্রকাশ করেছেন। এই কমিউনিটিকে ঘিরে আমাদের সকলের ভালবাসার কিছু অনুভূতি আছে। আপনার লেখা পড়ে বেশ ভাল লাগল। অনেক ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

আপনি খুব সাবলীল ভাষার মাধ্যমে এই প্লাটফর্মে কাজ করার অনুভূতি এবং যা পেয়েছেন তার অনুভূতিগুলো সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে শেয়ার করেছেন। এত সুন্দর ব্লক দেখে তো আমি মুগ্ধ।

 2 years ago 

আসলে ভাইয়া আমরা সবাই আমার বাংলা ব্লগ থেকে অনেক কিছুই পেয়েছি। সেই আনন্দ আড্ডা গান সব মিলিয়ে পুরো একটি ভালো প্ল্যাটফর্ম আমরা খুঁজে পেয়েছি। এখানে একে অপরের সাথে মিলেমিশে কাজ করতে পারে আনন্দের সাথে কাজ করার মজাই আলাদা। ভালোই লাগলো আপনার অনুভূতি গুলো শুনে।

 2 years ago 

আমি জানি তাকে ভালোবাসলে আমি কিছু পাবো অন্তত কোন কষ্ট পাবো এটায় আমি সিওর।

সম্ভবত লেখার কিছু মিসটেক হওয়ার কারনে এরকম হয়েছে, আশা করি ঠিক করে নিবেন।
খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আপনি কি পেলেন আপনার আজকের পোস্ট এর মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করলেন, সত্যিই পড়ে খুব ভালো লাগলো। ভাই আসলে বাংলা ব্লগ নিয়ে অনুভূতির শেষ নাই প্রত্যেকেরই অসাধারণ অসাধারণ অনুভূতি ছিল যা দুই/একদিন আগে আমরা পড়েছি। ভালো ছিল এভাবে এগিয়ে যান আমার বাংলা ব্লগ আপনার পাশে থাকবে আজীবন।

 2 years ago 

প্রিয় কমিউনিটি সম্পর্কে আপনি খুবই চমৎকার কিছু মতবাদ আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার মত আমারও অনেক মতবাদ এবং অনেক ভালবাসা এই আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি। এরকম ভালোবাসা চিরন্তন থাকবে আশা রাখি।

 2 years ago 

কাজ করার অনুভূতি থাকে অন্যরকম। আপনি আপনার এইখানে কাজ করার অনুভূতি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো এভাবেই আপনি এগিয়ে যান অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আমার বাংলা ব্লগে আসার আগে আমরা এত লম্বা করে লিখতে পারতাম না ।খুব সংক্ষেপে লেখার চেষ্টা করতাম কিন্তু আমার বাংলা ব্লগে আসার পরে আমাদের লেখার পরিমাণটা কিছুটা বেড়েছে। এছাড়া আমরা যে পোস্টগুলো পড়ি সেই পোষ্টের কোয়ালিটিও বেড়েছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65