আনন্দ ভ্রমন কুয়াকাটা পর্ব-১ By @salmanabir ||প্রিয় লাজুক খ্যাক এর জন্য ১০%

in আমার বাংলা ব্লগ3 years ago

আচ্ছালামুয়ালাইকুম সবাইকে আশা করি আপনারা সবাই ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। শীতের দিনে খুব সকালে বিছানে থেকে উঠতে খুবই কষ্ট আমার কাছে অসহ্যকর। আজ বছরের শেষ দিন তাই সবাই মিলে আয়োজন করছে ঘুরতে যাবে কুয়াকাটা।খুব সকালে ঘুম থেকে উঠলাম ফ্রেশ হয়ে নিলাম মোটামুটি নাশতা ও করে নিলাম।

কিন্তু এখন বাসা থেকে বের হতে ইচ্ছা করে না বাহিরে কুয়াশা এবং অনেক শীত। অন্য দিকে বাস ছাড়বে জাস্ট ৬ঃ৩০ মিনিটে। যাই হোক বছরের শেষ দিন সবার সাথে একটা আনন্দ ভাগাভাগি করে নিব। অনেক স্মৃতি ধারণ করে রাখব হয়ত আর এমন এক আর নাও হতে পারি।

বাসা থেকে বের হলাম পকেটে হাত দিয়ে হাটতেছি পকেটে হাত দিয়ে হাটা শীতের দিনে সবার কমন ব্যাপার। ভুলে ক্রমে কানটুপি বাসায় রেখে গেছি এখন তো কানে অনেক শীত লাগে কিন্তু কান আটকাব কি দিয়ে।পাচ মিনিটের পথ এভাবে হেটে গেলাম। বাসে উঠলাম অনেক লোক ওয়াও আমার সিট দিল সামনের দিকে।

এখন চিল অনেক আনন্দ হবে এটা নিয়েই যাত্রা শুরু হলো। বাস ছেড়ে দিল কিচু সময় পর বাসে নাশতা দিল খেয়ে নিলাম। এরপর শুরু হলো গান ড্যান্স বাহ!! ৪০ মিনিট টানা বাস চালানোর পর পৌছে গেলাম ফেরীঘাট

IMG_20211231_083048.jpg

আমতলী ফেরীঘাট আমরা ফেরীর জন্য অপেক্ষা করি,আমতলী বরগুনা জেলার একটি উপজেলা।এখানে একটি মাত্র ফেরী তাই অনেক সময় লাগে পার হতে।

IMG_20211231_083540.jpg

ফেরীঘাটে একটা বিষয় হলো যতো অপেক্ষা করি ততোই গাড়ি বারে এবং লম্বা লাইন হয়ে যায়।

IMG_20211231_083526.jpg
ফেরীর জন্য অপেক্ষা

IMG_20211231_091254.jpg

পায়রা নদী, যখন সূর্য মামা রোদের তাপ নিয়ে আসে ঠিক সেই মূহুর্তে ক্লিক।

IMG_20211231_101013.jpg

ফেরী পার হয়ে গেলাম, গাড়ি ফুল স্পিডে টান শুধু শো শো বাতাস।

IMG_20211231_105601.jpg
আল্লাহর রহমতে পৌঁছে গেলাম কুয়াকাটা ২ ঘন্টা ৪০ মিনিট এর জার্নি, বেশ ভালো একটা জার্নি ছিল।

IMG_20211231_151649.jpg
কুয়াকাটা পৌছে একটা সেলফি তুলে নিলাম, দেন আড্ডা শুরু হলো।

IMG_20211231_120558.jpg

আজকে ছিল শুক্রুবার তাই রিসোর্টে অনেক জমজমাট ছিল। অনেক লোকের সমাগম অনেক দূর-দুরন্ত পথ থেকে অনেক পর্যটকের ভিড়।এই মূহুর্ত খুবই ভালো ছিল তবে একটু বলে রাখি শুক্রুবার ছাড়া বেশ জমজমাট হয় নায়।

IMG_20211231_120051.jpg

বীচে বাইক চালানো খুবিই সহজ কেননা দূর্ঘটনা হওয়ার কোন চান্স থাকে না তাই যারা নতুন বাইক চালায় তাদের জন্য পারফেক্ট।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WFVww5A4zJhQk94bLw1xoreypzdVrDXrnXMByoJbj4xqJdWZWCHkEeXoNU4VGA3VPEKHBZmDLSJiqzyuu3Vg.png

আজকের পর্ব এখানেই শেষ করলাম ইনশাআল্লাহ বাকি পর্বে কুয়াকাটার বাকি অংশ দেখাব।

আমি @salmanabir বরিশালের ছেলে। গ্রাজুয়েশন শেষ করে আমি একটা প্রাইভেট কোম্পানীতে জব করি এবং বাংলা ব্লগকে ভালোবাসি।
এই ভালোবাসা থাকবে চিরদিন ইনশাআল্লাহ।

হ্যাপি নিউ ইয়ার নতুন বছরে সবাই ভালো থাকুন এটাই কামনা করি।

                ★আল্লাহ হাফেজ★
Sort:  
 3 years ago 

আমার কুয়াকাটা যাওয়ার সুযোগ হয়নি কিন্তু বন্ধু-বান্ধবের মুখ থেকে শুনেছি সেখানে নাকি অনেক পানি, আপনার ভ্রমণ পোস্ট এর মাধ্যমে অনেক কিছুই আমি এখান থেকে উপলব্ধি করতে পারলাম এবং আমার অনেক খানি অভিজ্ঞতা হল। আশা করি ভবিষ্যতে সময় পেলে অবশ্যই জায়গাটি ভ্রমণ করব এ জায়গাটি আসলেই দারুন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জ্বী ভাইয়া অনেক পানি থাকে বর্ষাকাল, তবে শীতের মৌসুমে অনেক আনন্দ হয়। ইনশাআল্লাহ একদিন আসেন ভালো লাগবে।

 3 years ago 

এই ধরনের পোস্ট পড়তে ভালো লাগে। আমি নিজেও ঘুরতে পছন্দ করি। কুয়াকাটা আমি একবার গিয়েছিলাম ঘুরতে। আমার কাছে জায়গাটা খুব সুন্দর লেগেছে। আপনার এই পোস্টে কিছু ভুল আছে। আপনি লোকেশন কোড ব্যবহার করেননি। এই ধরনের পোস্টে what3words লোকেশন কোড ব্যবহার করা বাধ্যতামূলক। সাথে আপনার ক্যামেরা ডিটেলস দেওয়া উচিত ছিল। এরপর থেকে এই বিষয়গুলি খেয়াল রাখবেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

@rupok ভাইয়া আবার আসেন কুয়াকাটা দেখা হবে।আগামী পোস্ট গুলোতে লোকেশন দিব ইনশাআল্লাহ

 3 years ago 

বাংলাদেশের বেশিরভাগ পর্যটন এলাকা গুলোতে যাওয়া হলেও কেন যেন কুয়াকাটায় এখনো যাওয়ার সুযোগ হয়নি। আপনার পোস্টটি পড়ে যাওয়ার আগ্রহ আরো বেড়ে গেল। কুয়াকাটা সম্পর্কে সবার মিশ্র প্রতিক্রিয়া থাকলেও আমার ইচ্ছা একবার হলেও যাব। নতুন বছরের শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

কোয়াকাটা অনেক সুন্দর জায়গা।আমার একবার জাওয়ার সৌভাগ্য হয়েছিল। আপনি খুব সুন্দর ভাবে আপনার ভ্রমণ কাহিনী বর্ণনা করেছেন। আপনি খুব উপভোগ করেছেন কোয়াকাটা ভ্রমণ জেনে ভালো লাগলো। আমার যদি যাওয়ার সুযোগ হয় আবার যাওয়ার ইচ্ছা আছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ প্রিয় @sikakon ভাই,ইনশাআল্লাহ ভাইয়া চলে আসেন শীতের মৌসুমে আসলে বেশী ভালো হবে।

siam,.png

ভাইয়া আপনি খুব সুন্দর করে কুয়াকাটা ভ্রমণ এক সম্পর্কে লিখেছেন আমি কুয়াকাটা অনেকবার গিয়েছি, আপনার পোস্ট পড়ে বুঝলাম ভাইয়া আপনি খুব ভ্রমণপিপাসু একজন মানুষ।

siam,.png

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64768.36
ETH 3436.88
USDT 1.00
SBD 2.51