ডাটা শাক ভাজি রেসিপি By-@salmanabir |১০% লাজুক খ্যাঁক এর জন্য|

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, আশা করি সবাই অনেক ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

প্রতিনিয়ত নতুন কিছু জানছি নতুন কিছু শিখতে পারতেছি,আমার বাংলা ব্লগ থেকে। এখানে থেকে কি শুধুই আর্ন হচ্ছে আমি বলব না।আমার অনেক দিক থেকে উন্নতি হচ্ছে যেমন প্রতিনিয়ত কিছু না কিছু নিয়ে লিখছি এই লেখার একটা বেশ ভালো অভিজ্ঞতা হচ্ছে। প্রতিদিন অনেক অনেক তথ্য জানছি, যেটা ফিউচারে কাজে দিবে।এবং অনেক নেটওয়ার্ক বৃদ্ধি পাচ্ছে। এই যে আজকে রেসিপি শেয়ার করব এটা সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করব এটাও একটা শিক্ষা।তাহলে বলেই ফেললাম আজকে কি নিয়ে পোস্ট করতে যাচ্ছি। আমি শেয়ার করব ডাট শাক ভাজি রেসিপি । তাহলে চলুন দেরি না করে শেয়ার করে ফেলি। শুরু থেকে শেষ ধাপ দেখলে আশা করি ব্লগ করার স্বার্থকতা হবে।

20220515_130947.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP5EQNf9UhgoCRXfwUz17YQAKX13QameeYo9G5k1jxErds3ajiK4Urb2XheQwne75zqnxKeZJYn.png

উপকরণসমূহ

20220515_172738.jpg

  • শাক
  • তৈল
  • পিয়াজ
  • লবন
  • রোশন
  • বোম্বাই মরিচ

এবার আমি ধাপে ধাপে দেখানোর চেষ্টা করব

ধাপ-০১

IMG_20220515_115302.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP5EQNf9UhgoCRXfwUz17YQAKX13QameeYo9G5k1jxErds3ajiK4Urb2XheQwne75zqnxKeZJYn.png

আমি ডাটা শাক গুলো কেটে নিলাম এরপর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম

ধাপ-০২

IMG_20220515_115537.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP5EQNf9UhgoCRXfwUz17YQAKX13QameeYo9G5k1jxErds3ajiK4Urb2XheQwne75zqnxKeZJYn.png

এখন আমি কড়াই বসিয়ে দিলাম আগুনে তাপ হবার পরে আমি,তৈল দিয়ে দিছি আবার তৈল গরম হবার পরে আমি পিয়াজ, রোশন,এবং বোম্বাই মরিচ দিয়ে দিব

ধাপ-০৩

IMG_20220515_115733.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP5EQNf9UhgoCRXfwUz17YQAKX13QameeYo9G5k1jxErds3ajiK4Urb2XheQwne75zqnxKeZJYn.png

পিয়াজ, রোশন গরম হবার পরে আমি শাক গুলো দিয়ে দিব,লবন আমি এখন দিলাম কেননা লবন দিতে আমার মনে ছিল না। তবে এখানে দেওয়াতেও কোন সমস্যা নাই

ধাপ-০৪

IMG_20220515_120138.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP5EQNf9UhgoCRXfwUz17YQAKX13QameeYo9G5k1jxErds3ajiK4Urb2XheQwne75zqnxKeZJYn.png

শাক গুলো দেওয়ার পরে আমি ঢাকনা দিয়ে ঢেকে দিলাম

ধাপ-০৫

IMG_20220515_120157.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP5EQNf9UhgoCRXfwUz17YQAKX13QameeYo9G5k1jxErds3ajiK4Urb2XheQwne75zqnxKeZJYn.png

এইবার ঢাকনা উঠিয়ে আমি দেখে নিব সব কিছুতে ঠিক আছে কিনা,এবং লাড়িয়ে দিব এরপর আমি আবার ঢেকে দিব

ধাপ-০৬

IMG_20220515_125048.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP5EQNf9UhgoCRXfwUz17YQAKX13QameeYo9G5k1jxErds3ajiK4Urb2XheQwne75zqnxKeZJYn.png

হয়ে গেলো আমার শাক ভাজি,যে কোন শাক শরীরের জন্য অনেক উপকারী। শাক সবজি শরীরের দুর্বলতা কমিয়ে দেয়।তাই প্রতিদিন চেষ্টা করি খাবারের মেনুতে শাক সবজি খেতে।আমার শাক ভাজি খেতে ভালোই লাগছে

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

রেসিপি মেকারআবির
পোস্ট ধরণরেসিপি
ডিভাইসরেডমি নোট৫

আজকে শেয়ার করার মতো এতটুকই ছিল,আবার দেখা হবে কথা হবে নতুন কোন ব্লগ নিয়ে। ভালো থাকুন সুস্থ্য থাকুন এই কামনা করেই শেষ করছি।

               😍আল্লাহ হাফেজ😍

ধন্যবাদন্তে

@salmanabir

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

ডাটা শাক ভাজি খেতে তো দারুণ লাগে। আপনি দারুণভাবে ডাটা শাক ভাজি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্র তুলে ধরেছেন। আপনার রেসিপি গুলো বেশ ভালই লাগে। উপস্থাপনা ভাল ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডাটা শাক খেতে আমারো ভালো লাগে,উৎসাহ মুলক মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডাটাশাক আর ডাটা ২টি খেতে অনেক ভালো লাগে।যদিও শাক ভাজি করার পর কমে যায়,কিন্তু খেতে অনেক মজা লাগে।আর এই সময়ে ডাটা শাক সচরাচর পাওয়া যায় বলে খেতেও মজা লাগে।

 2 years ago 

একদক ঠিক বলছেন শাক ভাজি করার পর অনেক কমে যায়, ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য

 2 years ago 

সব আমার শাক পছন্দের কিন্তু ডাটা শাক আমি খুব কমই পছন্দ করি। এর থেকে আমি ডাটা বেশি পছন্দ করি, ডাটা চিংড়ি মাছ দিয়ে রান্না করা হয় তাহলে বেশ ভালো লাগে। তবে আপনার আজকে ডাটা শাকের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে মজাই হবে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা ভাই ডাটা শাক খেতে ভালোই ছিল,বাসায় তৈরী করে খেয়ে দেখবেন ভালো লাগবে।শাক যদি চিংড়ি দিয়ে রান্না করা হয় তাহলে মজাই হবে।

 2 years ago 

ডাটা শাক ভাজি রেসিপি শেয়ার করেছেন দেখে বেশ লোভনীয় মনে হয়েছে। ইচ্ছে করছে গরম ভাতের সাথে ডাটার শাক ভাজি দিয়ে খেয়ে উঠি 😋

 2 years ago 

গরম ভাতের সাতেই খেতে মজা,আর বেশ ভালোও লাগে।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ডাটা শাক ভাজি খেতে আমি খুবই পছন্দ করি। এছাড়াও লাল শাক, সবুজ শাক এবং বিভিন্ন ধরনের শাক খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনি খুবই সুন্দরভাবে ডাটা শাক ভাজি রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন।যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

শাক খাওয়া খুবিই ভালো এতে শরীরের ভিটামিনের ঘাটতি মিটায়।আমার শাক রেসিপি ভালো ছিল । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ডাটা শাক ভাজি রেসিপিটি বেশ চমৎকার হয়েছে ।এ ধরনের শাক দিয়ে গরম ভাত খেতে বেশ ভালো লাগে। আর শাকে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে ।আমাদের সকলেরই খাওয়া উচিত। চমৎকার রেসিপিটি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বী আপু শাকে অনেক পুষ্টি থাকে, সময় নিয়ে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি ডাটা শাক ভাজি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

লোভ লাগলে অল্প একটু খেয়ে নিতে পারো হা হা,সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাই আপনার রান্নার পারদর্শীতা দেখে হিমশিম খেয়ে যাচ্ছি। আপনি কিভাবে এত সহজ উপায়ে এই সুস্বাদু ডাটা শাক ভাজি তৈরি করে দেখালেন তাই ভাবছি। তবে আপনার তৈরি সুস্বাদু ডাটা শাক ভাজি দেখে কিন্তু বোঝা যাচ্ছে খেতে অনেক অনেক মজার হয়েছে। আর এই মজাদার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যা ভাই শাক খেতে আমার খুব ভালো লাগে,আর শাক তো গরম ভাতের সাথে সেই মজ।রেসিপির স্বাদ ভালোই ছিল।আপ্নাকেও ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই এই কমিউনিটিতে এসে আমরা অনেক কিছু শিখছি। প্রতিটা পদে পদে আমাদের শিখতে হচ্ছে এবং এতে আমাদের খুবই উপকার হচ্ছে আমরা নিত্যনতুন অনেক কিছুই দেখতে পাচ্ছি এবং অনেক কিছুই এর মাধ্যমে জানতে পারছি, এটাই অনেক পাওয়া। আপনার ডাটা শাক ভাজি রেসিপি তো দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে, আমার আবার শাক ভাজি খুবই পছন্দ। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাংলা ব্লগ আমার কাছে তথ্যভাণ্ডার মনে হচ্ছে,প্রতিনিয়ত ইউনিক কিছু খুজে পাই।ফ্রী টাকায় এত কিছু পাই এটা অকল্পনীয় । ধন্যবাদ আপ্নার মূল্যবান মন্তব্যের জন্য

 2 years ago 

ডাটা শাক ভাজি রেসিপি আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করলেন ভাইয়া। এ ধরনের রেসিপি তে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ থাকে তাই আমাদের উচিত এই ধরনের রেসিপি বেশি বেশি করে খাদ্য হিসেবে গ্রহণ করা।

 2 years ago 

জ্বী ভাই মোটামুটি চেষ্টা করি ভালো কিছু নিয়ে আসার জন্য,আপনাকে ধন্যবাদ আমার ব্লগটিতে মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61757.84
ETH 2985.49
USDT 1.00
SBD 2.48