মজাদার পুইশাক ভাজি রেসিপি By-@salmanabir |১০% লাজুক খ্যাঁক এর জন্য|

in আমার বাংলা ব্লগ2 years ago

আচ্ছালামুয়ালাইকুম,

আশা করি সবাই অনেক ভালো আছেন,আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। চলে আসছি নতুন ব্লগ নিয়ে আজকে আমি একটি রেসিপি শেয়ার করব।গতদিন ধরে শুধু মাংস খেতে খেতে শেষ, তাই আজকে চিন্তা করলাম শাক দিয়ে ভাত খাওয়া যেতে পারে।বাজারে চলে গেলাম পুই শাক কিনে নিয়ে আসলাম। সর্বশেষ পুইশাক ভাজি করে খেয়ে নিলাম ভালোই ছিল। চলুন কিভাবে পুইশাক ভাজি করতে হয় জেনে নি।

20220504_162903.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

এটাই ছিল আমার ফাইনাল ছবি আগে আপনাদের দেখিয়ে নিলাম,চলুন এবার জেনে নি কি কি উপকরণের দিয়ে তৈরী করছি পুইশাক ভাজি রেসিপি।

20220504_161956.jpg

উপকরণের নাম সমূহ :

পুইশাকএক আটি
তৈলপরিমান মতো
লবনএক চায়ের চামুচ
পিয়াজছয়টি
মরিচের গুড়াপরিমান মতো
বোম্বাই মরিচএক পিচ
রোশনএক পিচ

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

এখন আমি আপনাদের ধাপে ধাপে দেখানোর চেষ্টা করব

ধাপ-১

IMG_20220504_083326.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

আমি পুইশাক গুলো সুন্দর করে কেটে নিলাম,যেহেতু আমি শাক ভাজি করব তাই বেশী ছোট ছোট করে নিলাম।এক আটি সব আমি কেটে নিলাম। তারপর ধুয়ে নিলাম অনেকি শাক কাটার আগে ধুয়ে নেয়।কিন্তু আমি কাটার পর ধুয় নিলাম

ধাপ-২

IMG_20220504_100148.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

IMG_20220504_100333.jpg

পিয়াজ এবং রোশন গুলো কেটে নিলাম, দেন শুকনা একটি পাত্রে রেখে দিলাম

ধাপ-৩

IMG_20220504_100405.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

রান্না করার পাত্রটি নিলাম, চুলায় বসিয়ে দিলাম কিছুখন গরম করে নিলাম এরপর আমি তৈল দিয়ে দিলাম, আবার তৈল গরম করে আমি পিয়াজ এবং লবন মরিচ দিয়ে দিলাম। কিছু সময় ভেজে নিলাম

ধাপ-৪

IMG_20220504_101302.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

এবার আমি শাক গুলো পাত্রে দিয়ে দিলাম, একটু লাড়িয়ে চাড়িয়ে দিলাম জেন তৈল এবং মরিচ গুলো সব শাকে লাগে তাই ভালো করেই লাড়িয়ে চাড়িয়েই দিব।এরপর আমি ডেকে দিলাম কিছু সময়ের জন্য

ধাপ-৫

IMG_20220504_102611.jpg

C9x8ZFLambYvKWj9S3fSGpEiZDkA.jpeg

একাবার ডাকনা সরিয়ে দেখে নিব সব কিছু ঠিকঠাক আছে কিনা,সব কিছুতে ঠিকঠাক থাকলে আমি আবার ডেকে দিব

ধাপ-৬

IMG_20220504_123407.jpg

হয়ে গেলো পুইশাক ভাজি,অনেকদিন পর দুপুরে ভাত খাইলাম খুবই ভালো লাগল।আজকে আমার রেসিপি শেয়ার করার মতো এটাই ছিল। আবার চেষ্টা করব নতুন কোন রেসিপি নিয়ে

রেসিপি মেকারআবির
পোস্ট ধরনরেসিপি
ডিভাইসরেডমি নোট ৫
প্রকাশ৪/০৫/০২২

আজকে এখানেই বিদায় নিচ্ছি আবার দেখা হবে নতুন কোন ব্লগে,ভালো থাকুন সুস্থ্য থাকুন এই কামনা করেই আজকে বিদায় নিচ্ছি।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

              💞আল্লাহ হাফেজ💞

ভালোবাসায়

@salmanabir

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আপনি তো ভাই খুব সুন্দর ভাবে পুঁইয়ের শাক রান্না করতে পারেন। আপনার এত সুন্দর রান্না ধরণ দেখে আমি মুগ্ধ। আশা করি আপনার এই শাক রান্না খুবই টেস্ট হয়েছে। অবশ্য কেমন টেস্ট হয়েছিল তা আমাদেরকে জানাবেন।

 2 years ago 

জ্বী ভাই মোটামুটি টেস্ট ভালোই ছিল, ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার পুঁইশাক ভাজি দেখে খুব খেতে ইচ্ছে করছে। এভাবে পুইশাক ভাজি খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করেছেন। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা আপু এভাবে রান্না করলে আমারো বেশ ভালো লাগে।ধন্যবাদ মতামত দেওয়ার জন্য

 2 years ago 

বাহ্,আপনি তো ভালো ঝাল খান।তাও আবার কামরাঙ্গা মরিচের। পুঁইশাক ভাজি খেতে আমার মাঝে মাঝে খেতে ভালোই লাগে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নাহ বেশী ঝাল খাই না মরিচে তেমন ঝাল ছিল না, ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

প্রচুর পরিমাণে মাংস খাওয়া হলে সত্যিই মাংসের উপরে খুব বিরক্ত লেগে যায়। তাই রুচি টাকে একটু পরিবর্তন করার জন্য আপনি খুবই ভালো পদক্ষেপ নিয়েছেন। তাই বাজারে গিয়ে পুঁইশাক কিনে এনে সেই পুঁইশাক রান্না করে চট জলদি খেয়ে ফেললেন। আপনার পুঁইশাক তৈরির পদ্ধতিটি দেখে বেশ ভালো লাগলো। কেননা পুঁইশাক আপনি যেরকম ছোট ছোট আকারে কেটে নিয়েছেন আমরা তা কখনোই করি না। আর তাই মনে হচ্ছে আপনার রেসিপিটি খেতে একটু ভিন্ন স্বাদ পাওয়া যাবে। এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক ভাই বেশী তৈলাক্ত খাবার কয়েব বার খাইলে আর ইচ্ছা করে না,তাই আজকে পুইশাক ছিল দুপুরের খাবারে।ধন্যবাদ ভাই মতামত দেওয়ার জন্য

 2 years ago 

পুঁইশাক অনেক পুষ্টি দায়ক একটি খাবার। শাক বা সবজি হিসেবে খাওয়া হয়। দেখে মনে হচ্ছে রান্নাটা অনেক চমৎকার ছিল। উপস্থাপনা ছিল অনেক সুন্দর। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই খুবই সুন্দর মতামত দিছেন

 2 years ago 

মজাদার পুই শাক রেসিপি দেখে অনেক ভালো লাগলো। তবে পুঁইশাক আমার খুব একটা পছন্দ না ভাইয়া। এলার্জির কারণে পুঁইশাক খেতে আমি একদম পছন্দ করি না। তবে আপনার পুঁইশাক রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। খেতে কেমন হয়েছে তা জানিয়ে দেবেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে যাদের এলার্জি আছে তারা কতো খাবার থেকে বঞ্চিত হায়রে কষ্ট। ধন্যবাদ প্রিয় আপু সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 
 2 years ago 

পুঁইশাক খেতে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে পুঁইশাকের রেসিপি তৈরি করেছেন। দেখেই মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। গরম ভাতের সাথে পুঁইশাক খেতে অনেক ভালো লাগে। দারুন এই রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই তারমানে বুঝতেই পারলাম যে পুইশাক আপনার পছন্দের, কেনা যখন বলে দিলেন যে গরম ভাত দিয়ে খেতে ভালো লাগে

 2 years ago 

পুইশাক আমার একটুও ভালো লাগেনা। তবে আপনি যেই পুইশাক রেসিপি বাজি দেখালেন তা খুব ভালো লাগলো। ট্রাই করবো একদিন বাসায়। অনেক ধন্যবাদ

 2 years ago 

হ্যা খারাপ লাগবে না বাসায় টেরাই করে দেইখেন, ধধন্যবাদ

ভাইয়া আপনার আজকের রেসিপিটি অনেক চমৎকার হয়েছে।দেখতে অনেক সুন্দর হয়েছে।আসলে পুঁই শাকের মধ্যে অনেক পুষ্টি গুণ ভরা।খেতে অনেক সুস্বাদু হয়।আপনি দারুণ ভাবে রান্না করছেন। রান্নার সাথে উপস্থাপনা চমৎকার। অনেক শুভ কামনা রইল।

 2 years ago (edited)

আপনার মতামত পেয়ে খুবিই ভালো লাগল, ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63095.58
ETH 2475.10
USDT 1.00
SBD 2.64