রঙ্গিন পেপার দিয়ে ওয়াল ফুল তৈরী By-@salmanabir 🌺১০% লাজুক খ্যাঁক এর জন্য 🌺

in আমার বাংলা ব্লগ2 years ago

আচ্ছালামুয়ালাইকুম,

প্রিয় বন্ধুগন আশা করি আপনারা সবাই ভালো আছেন,আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। রমাদান মাস আমার কাছে অনেক শান্তির মাস। সব দিকে আল্লাহ ভরপুর করে দেয়। আমার মা বলে সারাবছর জুড়ে যদি রমাদান মাস থাকত তাহলে অনেক ভালো হত।মাকে জিজ্ঞাসা করলাম মা কেন এমন কথা বল্লা, তখন মায়ের কষ্টের কথা বল্লো, বলে আমার গ্যাস্ট্রিক সমস্যা থাকে না রমাদান আসলে ।যাদের গ্যাস্ট্রিক সমস্যা আছে তারাই বুঝে এর কষ্ট। কারো কাছে রমাদান মাস অনেক কষ্টের না খেয়ে থাকতে হয় আরো কত কথা।কিন্তু আমরা যারা রোজা রাখি তারাই জানি কত শান্তি

এবার বলি আজকের ব্লগ নিয়ে , জীবনে কখনো কোন আর্ট বা ডাই প্রজেক্ট করা হয়নি। বাংলা ব্লগে আসার পর থেকে শিখতে আগ্রহী হলাম কেননা সবাই অনেক ভালো করে থাকেন তাই মাঝে মাঝে ইচ্ছা হয় আমিও কিছুও করি। আর সেই ইচ্ছা থেকেই আমার আজকের রঙ্গিন কাগজ দিয়ে ফুল বানানো।বেশী দক্ষ না হওয়ার কারনে সুন্দর করতে পারি না তবে আমি চেষ্টা চালিয়ে গেছি ভালো করার।আমি এটাও সিওর যে প্রথমত কেউ ভালো করতে পারে না।কথায় আছে না গাইতে গাইতে গায়ক আমি কাজ করতে করতে একদিন সুন্দর করে প্রেজেন্ট করতে পারব। তো চলুন কিভাবে তৈরী করলাম কাগজের রঙ্গিন ফুল আমরা দেখে নি

প্রথমেই আপনাদের ফাইনাল আউটপুট এর ছবিটা দেখিয়ে নি

IMG_20220409_130331.jpg

          যে উপকরণ গুলো আমার দরকার ছিল 
                  ★রঙ্গিন কাগজ
                   ★পেন্সিল
                    ★গাম
                     ★সুতা
                       ★কাচি

🍁১ম ধাপ🍁

IMG_20220409_113712.jpg

qjrE4yyfw5pQYiuVvgYiUBP16WHGGN7UNn1BCdGdZ7Pqt5ejdN1pYbiJfffmPVftKx1q8cCb7trUUADfNgwYFsycRxJvEsXJExW1bpGp6x1qM8sd6JphbiMk.png

একটি এ ফোর সাইজ কাগজ নিব দেন কাগজের এক অংশে একটি বৃত্ত অংকন করব। বৃত্ত অংকন করার জন্য অবশ্যই জ্যামিতি বক্সের ম্যাটারিয়াল ব্যবহার করলে ভালো হবে আমি নিজ হাতে করছি তাই বৃত্তটা বেশী ভালো হয় নায়

🍁২য় ধাপ🍁

IMG_20220409_115600.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

এবার আমি পেন্সিল দিয়ে যে অংশে দাগ দিয়েছি সে অংশটাকে কাচি দিয়ে কেটে দিব। তবে কাটা গুলো খুবই নিখুত হতে হয় তা না হলে পরবর্তী সময়ে কাজে সমস্যা হয় যেটা আমি ফেইস করছি

🍁৩য় ধাপ🍁

IMG_20220409_120209.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

কাগজটিকে মধ্য দিয়ে ভাজ করে দিব এক এক অংশে পঞ্চাশ শতাংশ করে রাখব, এর পর গাম দিয়ে লাগিয়ে দিব আমি ছবিত্র দেখিয়ে দিছি যেভাবে গাম লাগাতে হবে

🍁৪র্থধাপ🍁

IMG_20220409_121144.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

কাগজের উপর এবং নিচ অংশে গাম লাগিয়ে দিব গাম লাগিয়ে এর উপরে আরো একটি কাগজ লাগিয়ে দিব। এভাবে এক এক করে গাম লাগিয়ে কাগজ লাগিয়ে দিব

🍁৫ম ধাপ🍁

IMG_20220409_122817.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

কাগজের সব অংশ লাগিয়ে দিলাম, তবে যেটা করতে হবে গাম লাগিয়ে একটু সময় অপেক্ষা করতে হবে। অনেক গুলো কাগজ এক সাথে করলে সময়ের দরকার পরে তা না হলে গাম ছুটে যেতে পারে

🍁৬ষ্ঠ ধাপ🍁

IMG_20220409_122942.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

এবার আমি গাম দিয়ে একটু প্লাস্টিক রোফ লাগিয়ে দিলাম,লোহার সাথে বাধিয়ে রাখতে সাহায্য করবে। এভাবে কিছু সময় রেখে দিব গাম শুকানোর পর আমি আস্তে আস্তে করে ফুলটাকে ছড়িয়ে দিব

🍁৭ম ধাপ🍁

IMG_20220409_130302.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

IMG_20220409_130240.jpg

এটাই ছিল সর্বশেষ ধাপ, যে অভিজ্ঞতা হলো যে কোন কাজ দুই তিনবার করলে মোটামুটি সাকসেস হওয়া যায়।

ইনশাআল্লাহ সামনে আরো ভালো কিছু নিয়ে আসব,সেই সময় ধরে বাংলা ব্লগের সাথেই থাকুন । দেখা হবে আবার নতুন কোন ব্লগে । ভালো থাকুন এই কামনা করে মূল পর্ব থেকে বিদায় নিচ্ছি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ডাই মেকার এবং কন্টেন রাইটারআবির
ডিভাইসরেডমি নোট ৫
পোস্টের ধরণডাই
ব্লগ রিলিজ৯/০৪/০২২

এই ব্লগের কারিগর আবির, আমার ইউজার নাম @salmanabir। আমি যুক্ত আছি বরগুনা জেলা থেকে। ট্রাভেলিং পোস্ট এবং ফটোগ্রাফি পোস্ট করতে অনেক ভালো লাগে । রমাদাম মাস তাই কোথাও বের হওয়া হয় না। বাসায় বসে এই খুটিনাটি কাজ করে থাকি।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া অনেক ভালো হয়েছে। সত্যি বলতে মানুষ চেষ্টা করলে সব পারে। আপনি ধাপ গুলো খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন তাতে সবার বুঝতে অনেক সুবিধা হবে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু মতামত দিয়ে পাশে থাকার জন্য।দোয়া রইল আপনার জন্য

 2 years ago 

এই ধরনের কাগজ দিয়ে বানানো ফুল গুলো ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে। আপনার তৈরি করা কাগজের ওয়াল ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে ভাইয়া। ওয়াল ফুল তৈরির ধাপ গুলো আপনি খুবই গোছালোভাবে উপস্থাপন করেছেন৷ ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই অনেক সুন্দর মতামত দিছেন,ভালোবাসা রইল

 2 years ago 

রঙিন পেপার দিয়ে খুব সুন্দর বল ফুল প্রস্তুত করেছেন তো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে এই ধরনের ফুল ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর দেখায় ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

ধন্যবাদ লিটন ভাই আপনার মন্তব্য আমার কাছে খুবিই ভালো লাগছে। এভাবে পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বেলাতেও তাই আমিও কখনো প্রফেশনালভাবে আর্ট কিংবা কোনো ডাই বানাই নি,এখানে আসার পর সব শিখতেছি।আর বেশ উপভোগ করছি ব্যাপার গুলো। আর আপনার আজকে কাগজ দিয়ে বানানো ফলটি বেশ দারুন ছিল। চমৎকার প্রায়শই দারুণ এক কাজ সম্পাদন করেছেন আপনি।

 2 years ago 

বাংলা ব্লগে অনেক কিছুই শিখতে আছি, যা খুবিই ভালো লাগায়।

 2 years ago 

রঙিন পেপার দিয়ে আপনি খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। দেখতে অসাধারণ লাগছে এবং আপনি ধাপ গুলো খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন এতে সবার বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্ট আপনার কাছে ভালো লাগছে এটা আমার কাছে খুবই আনন্দদায়ক।ভালোবাসা রইল

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালের ফুল বানিয়েছেন আপনি, যেটি চমৎকার হয়েছে।আর বর্ণনাগুলো খুব সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করেছেন, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য,

 2 years ago 

আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালফুল তৈরি করেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে । কিন্তু মনে হচ্ছে যদি আপনি ফুলটি ঝুলিয়ে রাখতেন তাহলে আরো বেশি সুন্দর দেখাতো। যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ফুল বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এই সুন্দর মতামত আমার কাজের গতি বাড়িয়ে, সুন্দর বুদ্ধি দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আপনি একটি ফুল তৈরি করেছেন। আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য দেখে আমি আনন্দিত

 2 years ago 

রঙ্গিন পেপার দিয়ে খুব চমৎকার করে আপনি ওয়াল ফুল তৈরি করেছেন। আপনার রঙিন কাগজের তৈরি ওয়াল ফুল দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। ওয়ালপুল তৈরীর সবগুলো ধাপ খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রঙিন কাগজের তৈরি ওয়াল ফুলটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য আমাকে কাজের শক্তি বাড়িয়ে দিবে,ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ওয়াল ফুল তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ওয়াল ফুল তৈরি। আপনি অনেক নিখুঁতভাবে এবং দক্ষতার সাথে এটি তৈরি করেছেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ওয়াল ফুল তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার মূল্যবান সময় নিয়ে মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58111.37
ETH 2571.51
USDT 1.00
SBD 2.47