কিছু ছবি ফোনের গ্যালারি থেকে BY|@salmanabir| ১০% লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আচ্ছালামুয়ালাইকুম,

আশা করি আপনারা সবাই আছেন আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি,ব্যস্ততার কারণে কি নিয়ে পোস্ট করব খুজে পাচ্ছিলাম না। তবে পোস্ট যে আমার করতে হবে এক্টিভিটি ধরে রাখতে হবে। এই চিন্তা করতে করতে মাথায় চলে আসল ফোনের গ্যালারিতে কিছু ছবি আছে আজকে তাই নিয়ে পোস্ট করব। আজকে যে ছবি গুলো শেয়ার করব তা বিভিন্ন স্থানের।


এই ছবি গুলো প্রায় এক দেড় বছর আগের তোলা তখনকার সময়ে আমি অনেক অনেক ফটো তুলতাম যে কোন স্থানে গেলেই ছবি তুলতাম। আমার ফোন কেউ ধরলে বলত এতো ছবি কেন তুলিস। মাঝে খানে ছবি তোলা বন্ধ হয়ে গেছিল ব্যস্ততার কারণে বাংলা ব্লগে আসার পর থেকে আবার ছবি তোলায় রেগুলার হয়ে গেছি। তবে এটা আমার কোন প্রফেশন না আমি ছবি তুলতে পছন্দ করি, ছবি তুলে আমি অনেক আনন্দ পাই।

IMG_20210625_163309.jpg

লোকেশন

খুবই ছোট একটি নৌকা যেটাকে আমরা বলি ডিংগি নৌকা,এই ছোট নৌকায় ও একটি পাল দেওয়া আছে। পাল দেওয়ার কারণে নৌকা খুব দ্রুত চলে মাঝি ভাইদের কষ্ট কম হয়।তারা হয়ত মাছ ধরায় ব্যস্ত ছিল

IMG_20210522_151848.jpg

লোকেশন

কোন একদিন গ্রীষ্মের দুপুরে যখন রোদ চারিপাশে তার উষ্ণতা ছড়ায় ঠিক তখনকার সময়ে তোলা।মাঠ শুকিয়ে চৌচির হয়ে যায় পানির শূন্যতা দেখা দেয়,এই সময় কালে এতো গরম থাকে তখন আমরা সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি বৃষ্টির জন্য

IMG_20210608_132536.jpg
লোকেশন

সবুজের সমারোহ মাঠ ভর্তি ফসল কৃষকের হাসি।প্রতি বছর এমন একটি সময় আসে যখন মাঠ ভর্তি অনেক ধান থাকে সবার মুখে হাসি থাকে এবং সুন্দর দৃশ্য যা দেখে মনে আনন্দ জেগে উঠে


লোকেশন

**আসলে ইচ্ছা শক্তি থাকলে অনেক কিছুই করা যায় এই ছবিটা তার প্রমান আমি ফোনের মাধ্যমে এই ছবিটা তুলছে। আমি যে ফোন দিয়ে তুলছি অন্য কেউ ঐ একই ফোন দিয়ে পারবে না । কেননা সবাই যথার্থ ব্যবহার করতে পারে না। কেউ পারবে না এটা বলার কারণ আমার বন্ধুদের সাথে বাজি লাগছিল এই ছবি ক্লিক করতে গিয়ে ওরা পারে নায়। অথচ ওরা আমার থেকে দামী ফোন চালায়


লোকেশন

উত্তরা দিয়া বাড়ি কোন একদিন তার সাথে দেখা করতে গেছিলাম অনেক কথা বলা পথ চলা, হঠাৎ সন্ধ্যা নেমে আসছিল। তখন ছবিটি তুলছিলাম। তবে এই ছবির পিছনে অনেক স্মৃতি লুকিয়ে আছে

লোকেশন

যখন বর্ষাকাল আসে তখন আকাশ মাঝে মাঝে এমন দেখা যায়, তখন আকাশ আমার কাছে অনেক ভালো লাগে। কখনো কখনো কালো মেঘ মনে হয় আমাদের সাথে রাগ করে থাকে

IMG_20190906_183718.jpg
লোকেশন

যখন সন্ধ্যা নেমে আসছিল রক্তিম আকাশ চারিদিকে অন্ধকার ঠিক তখন ক্লিক করা হয়েছিল

IMG_20190915_203326.jpg
লোকেশন

সর্বশেষ ছবিটা চাঁদ মামাকে দিয়েই শেষ করলাম তখনকার সময় গুলো ছিল খুবই ভালো কেননা তখন কোণ টেনশন ছিল না, ছাত্র জীবন বলে কথা

ফটোমেকার@salmanabir
ক্যামেরার ধরণমোবাইল
ডিভাইসশাওমি রেডমি নোট৫

আশা করি আমার তোলা ছবি গুলো আপনাদের মনে জায়গা করে নিছে।

এতো সময় সাথে ছিলাম @salmanabir আমার ডাক নাম আবির।আমি আপনারদের সাথে যুক্ত আছি বরগুনা জেলা থেকে।

আপনার মূল্যবান সময় নিয়ে দৃশ্যগুলো দেখার জন্য আপনাকে ধন্যবাদ।ভালো থাকুন সুস্থ্য থাকুন এই কামনা করেই আমি আজকের মতো বিদায় নিচ্ছি

                💕আল্লাহ হাফেজ💕
Sort:  
 2 years ago 

সালমান ভাই আপনার পোস্টটি দেখে শুধু একটি কথাই বলবো। এই ছবিগুলো এখন পোস্ট করা উচিৎ হয়নি আপনার। সামনে আবার যদি কোনো প্রতিযোগিতা হত তখন সেখানে পুরস্কার পাবার মতন ছবি ছিল এগুলো। সত্যি বলতে কি দ্বিতীয় ছবিটির মতো ছবি আমি বহুদিন দেখি না। এক কথায় মাইন্ড ব্লোইং। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই পোস্ট করার মতো কিছু খুজে পাচ্ছিলাম না,তাই গ্যালারি থেকে দিলাম ধন্যবাদ আপনার সুন্দর মতামত এর জন্য

 2 years ago 

ছবিগুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেছি ভাইয়া ।♥️ আপনি খুবই চমৎকার ভাবে ছবিগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন বিশেষ করে খোলা আকাশের চাঁদের ছবিটি দেখতে আমার অনেক ভাল লাগছিল তাছাড়াও আপনার ফটোগ্রাফি গুলোর মধ্য প্রকৃতির অপার সৌন্দর্য ফুটে উঠেছে ।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ,ভালোবাসা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে সময় নিয়ে ছবিগুলো তুলেছেন। আপনার ছবিগুলো খুব ভালো লেগেছে। আমার প্রতিটি ছবি আমি কয়েকবার দেখেছি। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিশেষ করে এই ছবিগুলো অনেক আগে তুলেছেন জেনে খুবই ভালো লাগলো। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক যত্ন নিয়ে তুলেছেন। আর সন্ধ্যা বেলার ফটোগ্রাফি টা সব থেকে বেশি ভালো লেগেছে। এরকম ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া আপনি ।একদম মনমুগ্ধকর দৃশ্য। সত্যিই আপনার ফটোগ্রাফির তারিফ করতে হয় ।আমিও আপনার মতই যেখানেই যাই ক্যামেরাটা ওপেন করে শুধু ফটো তুলে যায় ।আপনার ফটো গ্যালারীর মধ্যে বিশেষ করে প্রথম দ্বিতীয় এবং পঞ্চম নাম্বার ফটো সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে ।ফটো গুলো সম্পর্কে দারুন উপস্থাপন করেছেন ।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলেই ভাই আমরা যখন গ‍্যালারী চেক করত যায় তখন অনেক পুরাতন দিনের সুন্দর কিছু ছবি সামনে ভেসে ওঠে। এই যেমন আজ আপনি এইরকম কিছু ছবি শেয়ার করলেন। সবগুলো ছবি অসাধারণ ছিল। আমার প্রত‍্যেকটা ছবি ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনি খুব ভালো ফটোগ্রাফি করেন।।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভালোবাসা রইল

 2 years ago 

  • অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের সাথে। ফটোগ্রাফির দেখতে এবং ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার মন কেড়ে নিয়েছে। অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনি।
 2 years ago 

ধন্যবাদ ভাই ভালোবাসা রইল আপনার জন্য

 2 years ago 
ভাইয়া আপনার প্রতিটা ফটোগ্রাফি এক কথায় দারুণ হয়েছে। অনেক দিন ধরে গ্রামে যাওয়া হয় না আর প্রকৃতির কোনো দৃশ্যও দেখা হয় না। আপনার এত সুন্দর দৃশ্য গুলো দেখে আমার মন ভরে গেল। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ

কি আর বলবো ফোনের গ্যালারি থেকে নেওয়া সব গুলো ছবি আমার ভালো লাগছে। প্রকৃতির ছবি দেখতে বরাবরই সুন্দর লাগে। নীল আকাশ দেখতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি করার অভিজ্ঞতা অনেক দেখেই বুজলুম। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23