কলেজ মাঠে বিকাল বেলা ভলিবল খেলা BY-@salmanabir ১০% লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আচ্ছালামুয়ালাইকুম,

হ্যালো বন্ধুগন আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি তবে এখন একটু বেশী ভালো আছি।চিরচেনা জায়গায় চলে আসছি দিন কাটাচ্ছি সব মিলিয়ে ভালোই যাচ্ছে। অনেকদিন পর ক্যাম্পাসে চলে আসছি যদিও এই ক্যাম্পাসে এখন আর পড়ি না।তবে মাঝে মাঝে মন কাদে তাই চলে আসি প্রিয় স্যারদের সাথে এবং ছোট ভাইদের সাথে দেখা করতে।গতদুই দিন আগে আসছি শুধু ঘুরে বেড়াই।আজকে আর বিকালে ঘুরতে বের হই নায়। কলেজ মাঠে রীতিমতো এখনো ভলিবল খেলা হয়।অনেক ভালো ভলিবল খেতলাম এখনো মোটামুটি ভালোই খেলি।যখন সবাই মাঠে আসল তখন ছোটভাইরা বল্লো ভাই খেলতে যাবেন। আমি খেলারপ্রেমি না গিয়ে পারি না চলে গেলাম। আগে আমি ডাউনম্যান হিসাবে খেলতাম অনেকদিন হলো খেলা হয় না।তাই আর সবার খেলা নষ্ট না করে আমি রিসিভার হিসাবে মাঠে খেলতে নামলাম।সবাই অনেক ভালো খেলায় বল মাটিতে খুবই কম পরে।

IMG_20220304_172816.jpg

সেই দুই বছর আগের বলটা এখনো আছে শুধু নাই দুই বছর আগের লোকগুলো। সব নবীন নবীন খেলোয়াড় আমার ক্যাম্পাসের শারীরিক শিক্ষার টিচার। তাকে দেখে আমি একটু অবাগ হই তার বয়স এখন ৪৭+ কিন্তু এখনো সে রেগুলার ভলিবল এবং ফুটবল খেলে।শুধু তাই না ভলিবলে ডাউনম্যান হিসেবে খেলে থাকেন। তিনি নিজ হাতে অনেক খেলোয়াড় তৈরী করছেন কিন্তু তারা এখন খেলে না অবসর নিছে কিন্তু স্যারে এখনো খেলার মাঠে আসে।

IMG_20220304_172759.jpg

প্রতিদিন বিকালে খেলা শুরু হয়,মাঝে মাঝে এমন ও হয় যে প্লেয়ার অনেক বেশী থাকে সবাই খেলতে পারে না।তখন ব্যাপারটা এমন হয় যারা বেশী ভালো খেলে তারাই সুযোগ পায়।সবাই আনন্দের জন্য খেলে থাকে তবে আমি যখন কলেজে থাকতাম তখন দেখা যেত যারা কোনদিন খেলে নায় এসেই মাঠে উঠে খেলতে। এদের জন্য একটা ভালো খেলা নষ্ট হয়ে যায়। কিন্তু কেউ তাদের কিছু বলতে পারে না কেননা অধিকার সবার।

IMG_20220304_172744.jpg

IMG_20220304_172736.jpg

আসলে খেলাধুলা সত্যিই শরীরের জন্য অনেক উপকারী।যারা ছোটবেলা থেকে খেলাধুলা করে তাদের শরীর একদম ফিটনেস। এবং অলসতা দূর করে।তাই মাঝে মাঝে দরকার একটু খেলাধুলা একটা সময় সারাদিন খেলার মাঠে থাকতাম কিন্তু এখন ব্যস্ততা খেলার মাঠ থেকে অনেক দূরে ঠেলে দিছে।

IMG_20220304_175928.jpg

IMG_20220304_173132.jpg

IMG_20220304_180812.jpg

অনেকদিন পর শরীরের জ্যাম গুলো নাড়াচাড়া দিলাম, খুবই ভালো একটা সময় পার করলাম । স্যারে আগের মতো এখনো অনেক ভালো খেলায় খুবিই সুন্দর ডাউন কোন বল মিস নাই তার কাছে।যে কোন বলকে সুন্দর করে মারতে পারে।আমি আবার স্যারের ডাউন বল গুলো খুব ভালো করে উঠাতে পারি। তাই স্যারে আমার দিকে বল খুবই কম মারছে।

ফটোমেকার@salmanabir
স্থান
ডিভাইসরেডমি নোট৫

আমি আবির আমার ইউজার নাম @salmanabir। গ্রাজুয়েশন শেষ করে আমি একজন উদ্যোগতা। কাজ করছি বাংলাদেশের অনলাইন প্লাটফর্ম নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশনে।

ভালো থাকুন সুস্থ্য থাকুন এই কামনা করেই বিদায় নিচ্ছি

               💞আল্লাহ হাফেজ💞
Sort:  
 3 years ago 

যদিও ভলিবল খেলতে আমার খুব একটা ভালো লাগে না কিন্তু এটা দেখতে আমার অনেক ভালো লাগে। আমি যখন বসে বসে ভলি খেলা দেখি তখন আমার কাছে ব্যাপারটি অনেক মজা লাগে। আপনি খুবই সুন্দর ভাবে আপনার বন্ধুদের সাথে কলেজে ভলিবল খেলার দৃশ্য গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।

 3 years ago 

বিগত দুই বছর যাবত ভলিবল তেমন একটা খেলা হয়না ।যেটা আপনি বিকেলের সুন্দর সময় ভলিবল খেলার মাধ্যমে পার করলেন। আপনি যে কালারের ভলিবল এর ছবি আমাদের সাথে শেয়ার করেছেন ঠিক সেই কালারের একটা বল আমাদের ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য

 3 years ago 

হুম আপনি ঠিকই বলেছেন খেলাধুলা শরীরের জন্য খুবই উপকারী তাছাড়া আপনি আপনার পোষ্ট এর মাধ্যমে ভালোই উপস্থাপন করেছেন খেলাধুলা সম্পর্কে।
আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

মতামত দেওয়ার জন্য আপনাকেও ধন্যবাদ

 3 years ago 

ভলিবল খেলেছি যে অনেকদিন হয়ে গেছে। আজ অনেক বছর এর মধ্যেও খেলা খেলতে পারিনা। ভলিবল আমার খুবই প্রিয় একটি খেলা। এই খেলার উপরে আমি কোর্স করেছিলাম। ভলিবল খেলার সার্টিফিকেট রয়েছে আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

বাহ!তাহলে তো আপনি অনেক ভালো খেলতেন।

 3 years ago 

অনেক বছর আগেই খেলেছে। বর্তমানে এ অঞ্চলে এই খেলা প্রায় বিলুপ্ত।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62218.49
ETH 2445.41
USDT 1.00
SBD 2.62