মুরগীর গোশত দিয়ে সুপ নুডলস By|@salmanabir|১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুগন,

আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক বেশী ভালো আছি।তবে মনটা বেশী ভালো নাই কেননা বর্তমান যে করোনা পরিস্থিতি জানি না কখন কোন প্রিয় মানুষ অসুস্থ হয়ে যায়। তবে দোয়া করি সবাই সুস্থ্য থাকুক এবং ভাকো থাকুক।

আজকে বৃহস্পতিবার আর বৃহস্পতিবার মানেই হলো আমার বাড়ি ফেরার দিন। প্রতি সপ্তাহে একবার বাড়িতে যাই আর এই দিনটি বাবা মায়ের সাথে কাটাই।বাড়িতে আসলে মাঝে মাঝে ইচ্ছা করে মায়ের কাজে সাহায্য করি। কিন্তু তাও হয় না নিজের ব্যস্ততার কারণে অথবা একটু রিলাক্স থাকার জন্য রেস্ট করি অথবা ঘুরতে যাই।যাই হোক আজকে আর কোথাও গেলাম না সন্ধ্যার নাশতা নিজেই তৈরী করে খাবো।শর্টকাট সময়ে নুডলস রান্না ছাড়া কোন গতি থাকে না। তাই আজকে আমি সুপ নুডলস রান্নার রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনারা ধাপ গুলো দেখলে খুব সহজে আপনারাও পারবেন।

IMG_20220124_115936.jpg

          ★সুপ নুডলস তৈরীর উপকরণ★

IMG_20220124_113921.jpg

  • নুডলস
  • গোশত
  • পিয়াজ
  • কাচা মরিচ
  • লবন
  • ধনিয়া পাতা
  • টমেটো
  • মসলা

রান্নার জন্য সব কিছু হাতের কাছে নিয়ে নিলাম।

IMG_20220124_113933.jpg

চুলায় একটি কড়াই বসিয়ে দিলাম,কড়াইটা গরম করে নিব।গরম করার কারণ তৈল দিলে জেন সাথে সাথে হয়ে যায়। গরম হয়ে যাবার পর আমি তৈল দিলাম

IMG_20220124_114206.jpg

তৈল গরম হবার পরে আমি পিয়াজ গোশত লবন এবং মসলা দিলাম।আমি যে মসলা ব্যবহার করছি তা হলো নুডলস এর মধ্য যে মসলা থাকে সেটাই।এই মসলা দিলে আমার মনে হয় অন্য মসলার প্রয়োজন হয় না

IMG_20220124_114852.jpg

IMG_20220124_114925.jpg

গোশত এবং পিয়াজ একটু লালচে রঙ হওয়ার পর আমি নুডলস গুলো পাত্রে ছেড়ে দিলাম। এবার নুডলস গুলো তৈল এবং মসলার সাথে ভালো করে মিশিয়ে নিব।মেশানোর জন্য অবশ্যই আমাকে নুডলস গুলো নাড়াচাড়া করতে হবে জেন মসলা সুন্দর করে মিশে

IMG_20220124_114952.jpg

এই পর্বে আমি কাচা মরিচ, টমেটো এবং ধনিয়া পাতা সাথে অল্প পরিমাণ পানি দিয়ে দিব, সুন্দর করে নাড়িয়ে চারিয়ে মসলটা সব জায়গায় পৌছিয়ে দিব।মসলা মিসিং মানে স্বাদ মিসিং

IMG_20220124_115219.jpg

IMG_20220124_115254.jpg

আমি আমার পরিমান মতো পানি দিছি বেশী সুপ করতে চাইলে বেশী পানি দিতে হবে আমি বেশী সুপ রাখি নায়, আপনার পছন্দ অনুযায়ী আপনি করতে পারবেন। এরপর আমি ডাকনা দিয়ে ডেকে দিলাম সর্বোচ্চ ২ মিনিট ডেকে রাখব

IMG_20220124_115836.jpg

এটাই নুডলস রান্নার শেষ ধাপ,এইবার একটু স্বাদের কথা বলি,যার রান্নার হাত যতো ভালো যে বেশী স্বাদের তৈরী করতে পারবেন। আমার রান্নাও তেমন খারাপ হয় নায় খেতে বেশ ভালোই লাগছে

ফটো মেকার@salmanabir
ডিভাইসশাওমি রেডমি নোট ৫
রেসিপি মেকার@salmanabir
লোকেশনবরগুনা

কে রেসিপি শেয়ার করল
আমার ডাক নাম আবির ইউজার নাম @salmanabir পেশায় একজন উদ্যোগতা। ভালো লাগে মানুষকে সাহায্য করতে তবে নিজে পথে বসে নয়।

Sort:  
 3 years ago 

মুরগির মাংস দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে স্যুপ নুডুলস রান্নার রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। যদিও এরকম ভাবে আমি কখনো নুডুলস খায় নি তবে আপনার এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি খুবই সুন্দর মন্তব্য করছেন,আপনার মন্তব্য দেখে আমি আরো উৎসাহিত হলাম।ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য

 3 years ago 

আপনার মুরগির মাংস দিয়ে সুপ তৈরি দেখতে কিন্তু খুবই লোভনীয় লাগছে। আর আপনার রান্না দেখে তো আমার খিদে পেয়ে গেছে। খুবই লোভ লাগছে। কারণ আমি কিন্তু বুঝতে পেরেছি যে আপনার রান্না টা খেতে খুবই মজা হবে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য,

মুরগির গোশতো দিয়ে এভাবে কখনো লুডুনস খাই নি।একদম অন্য রকম লাগছে আমার কাছে।আমি সব সময় সবজি দিয়ে খাই।আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার রেসিপি।অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

আপনার রেসিপিটি আমার কাছে কিছুটা ইউনিক লেগেছে। কারণ আমি খাইনি এভাবে কখনক।

তবে,

১.পোস্টের লোকেশন দেওয়ার একটি নিয়ম রয়েছে।সে নিয়মে দিতে হবে।নিয়মটি কমিউনিটির পিন পোস্ট করা রয়েছে,শিখে নিবেন।
২.বানান শুদ্ধ করে লিখবেন।
৩.ছবি গুলো আরেকটু সুন্দর ভাবে তুলার চেষ্টা করবেন।
সব কিছু আস্তে ধীরে ঠিক হয়ে যাবে ক্লাস করতে করতে।চিন্তা করবেন না,ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57653.84
ETH 2354.20
USDT 1.00
SBD 2.35