আলু দিয়ে শিং মাছ রান্না রেসিপি By-@salmanabir ১০% লাজুক খ্যাঁক এর জন্য|

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার রেসিপি পোস্টে আপনাকে স্বাগতম


আচ্ছালামুয়ালাইকুম প্রিয় বন্ধুগন ,

আশা করি সবাই অনেক ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও খুব ভালো আছি।প্রতিদিনের মতো আজকেও চলে আসছি , বাংলা ব্লগ আমার কাছে এখন অফিসের মতো মনে হচ্ছে। প্রতিনিয়ত এখানে আসা হয় হয়ত কম বেশী এখানে আড্ডা হয়। সবাই যার যার সময় মতো হাজিরা দিয়ে যায়। এটা খুবিই ভালো লাগায় মনের মাধুরি মিশিয়ে লিখতে পারা কতো যে একটা আনন্দ এবং তা যদি হয় নিজ মাতৃভাষায়। আজকে আমার হাজিরা কি নিয়ে অবশ্য হেডলাইন দেখে এতোকখনে বুঝে গেছেন।তাহলে চলুন লেখা আর না বাড়িয়ে ঝটপট রেসিপি শেয়ার করি।

20220510_172349.jpg

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

রেসিপি তৈরী করতে যে যে উপকরণ দরকার ছিল

👇

20220510_170350.jpg

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkCyUAiXP2m1nJD351cseM5n4M89xXhNLcb3dfeBgH335jTD3fckm2SGxKbkuyaYT9Rbj1HAaZjPRVYnDLZispU1b7cSCEpskiFW34Y9LgmdWwdW6MPBDx.png

উপকরনে নামপরিমান
শিং মাছ৩টি
আলু৪টি
পিয়াজদুইটা ব্লেন্ড করা
রোশনএকটা ব্লেন্ড করা
জিরাপরিমান মতো
তৈলপরিমান মতো
হলুদের গুড়াপরিমান মতো
মরিচের গুড়াপরিমান মতো
লবনএক চায়ের চামুচ

উপকরণের নাম সমূহ দেখানো হলো , এবার আমি ধাপে ধাপে রান্নার পদ্ধতি দেখাব।

পদ্ধতি-০১

IMG_20220510_111332.jpg

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

আমি মাছ আগেই কেটে রাখছি,এখন আমি হলুদ দিয়ে মাছের অংশ গুলো ভালো করে লাড়িয়ে চাড়িয়ে মেখে দিব। জেন মাছে হলুদ গুলো লাগে

পদ্ধতি-০২

IMG_20220510_111910.jpg

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

এবার আমি মাছ গুলো ভেজে নিব,গরম তৈল এর উপরে দিয়ে দিলাম। ভাজা হয়ে যাবার পরে আমি উঠিয়ে রেখে দিব

পদ্ধতি-০৩

IMG_20220510_114338.jpg

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

আমি নতুন আরকেটি পাত্র গরম করে নিব,দেন তৈল দিব এরপর মসলা গুলো সব দিয়ে দিব। ভালো করে গরম করে নিব এরপর আমি আলু দিয়ে দিব, আলু ভালো করে নাড়াচাড়া করে মসলা গুলো মিক্স করে দিব

পদ্ধতি-০৪

IMG_20220510_114430.jpg

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

মসলা গুলো মিক্স হবার পরে আমি পরিমান মতো পানি দিয়ে দিব

পদ্ধতি-০৫

IMG_20220510_114731.jpg

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

পানি দেওয়ার পরে আমি ডাকনা দিয়ে ডেকে দিব কিছু সময়ের জন্য,ডাকনা দিলে খুবই তারাতাড়ি হয়ে যাবে

পদ্ধতি-০৬

IMG_20220510_120449.jpg

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5qcgjAMZfti1EaKaghUZBmwPBFvynsCdu6uVJD18w1VYxCzjQcTgN69T6FvJ38St76pJuZBj5hv3UQrxu2kgnzmaEJrzZ97Wu61AUrRq5XWCMjYA.png

ডাকনা উঠিয়ে একবার দেখে নিব সব কিছুতে ঠিক আছে কিনা,ঠিকঠাক থাকলে আবার আমি ডেকে দিব

শেষ ধাপ

IMG_20220510_120449.jpg

হয়ে গেলো শিং মাছ দিয়ে আলু রান্না,এবার স্বাদের কথা না বললেই নয়।শিং মাছ আমার কাছে খুবিই পছন্দেরর একটি মাছ। এটি আলু ছাড়া রান্না করলে আরো বেশী মজার হয়। বেশী মানুষ থাকার কারণে আলু দিয়ে দিছি। তারপর ও আমার এই রেসিপি স্বাদ ভালোই ছিল

রেসিপি মেকারআবির।
ডিভাইসরেডমি নোট ৫
পোস্ট ধরণরেসিপি
প্রকাশ১০/০৫/২২

আজকে শেয়ার করার মতো এতটুকই ছিল,আবার দেখা হবে কথা হবে নতুন ব্লগে। ভালো থাকুন সুস্থ্য থাকুন এই কামনা করেই বিদায় নিচ্ছি।

                💕আল্লাহ হাফেজ💕

ভালোবাসায়

@salmanabir

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

আপনি আলু দিয়ে শিং মাছ রান্না রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ তোমাকে খুবই সুন্দর মন্তব্য দিছ।ভালোবাসা রইল স্নেহের ছোটন💓

 2 years ago 

আলু দিয়ে শিং মাছের দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি খুবই সুন্দর হয়েছে ভাই এবং সাজিয়ে গুছিয়ে ধাপ গুলো উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 

ভাই আপনি তো আলু দিয়ে শিং মাছ রেসিপি টা খুবই সুস্বাদু করে তৈরি করে দেখালেন। আলু দিয়ে শিং মাছ রান্না টা দেখে আমার কাছে খুবই ভালো লাগলো। দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে। আলু দিয়ে শিং মাছের রেসিপি দিয়ে পেট পুরে খাওয়া হয়েছে নিশ্চয়ই। কেন না দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। আর এই সুস্বাদু রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাই খেতে অনেক মজার ছিল,আপনার মূল্যবান সময় নষ্ট করে মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

এই মাছটি আমি খাইনা । তবে মাছটি খুবই পুষ্টিকর । আমাদের দেশে মানুষ অসুস্থ হলে সবাই এই মাছটি খাওয়ার পরামর্শ দেন। আপনার রান্নার ধাপের ছবিগুলো সুন্দর হয়েছে । বেশ গুছিয়ে রেসিপিটি উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

জ্বী এই মাছ খুবই পুষ্টিকর বিশেষ করে নবজাতক বাচ্ছাদের মায়েদের বেশী খাওয়ানো হয়।ধন্যবাদ রুপক ভাই সুন্দর মতামত দেওয়ার জন্য

 2 years ago 

আলু দিয়ে শিং মাছ রান্নাটা দারুন লেগেছে। পুরো রেসিপিটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। তাছাড়া শিং মাছ খেতে এমনিতেও সুস্বাদু হয়। তার সাথে আলু দিয়েছেন বলে নিশ্চয়ই আরও বেশি ভালো লেগেছে খেতে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যা আপি খেতে মোটামুটি ভালোই ছিল। গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

শিং মাছ আমাদের দেহের জন্য খুবই উপকারী এতে পুষ্টিগুণসমৃদ্ধ রয়েছে। ভাইয়া আমি কখনো তরকারির মধ্যে পেঁয়াজ ব্লেন্ডার করে ব্যবহার করিনি। প্রতিদিন ব্লেন্ডার নামানো উঠানো একটু ঝামেলার হয়ে যায়। যাইহোক আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। ধন্যবাদ এটি শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিকই বলছেন শিং মাছ খুবই পুষ্টিকর খাবার, ধন্যবাদ নোয়াখালী থেকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেকদিন পর শিং মাছের রেসিপি দেখলাম ভাইয়া। আলু দিয়ে শিং মাছের অনেক মজাদার একটি রেসিপি আপনি তৈরি করেছেন। শিং মাছের রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আলু দিয়ে শিং মাছ তৈরি রেসিপি সুন্দরভাবে গুছিয়ে আপনি উপস্থাপন করেছেন‌ । ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ববিতা আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।সব সময় আপনি খুবই ভালো মন্তব্য করেন

 2 years ago 

আজকে আপনি খুবই মজাদার একটি রেসিপি নিয়ে হাজিরা দিতে চলে এসেছেন ।কারণ শিং মাছ আমার যেমন পছন্দ আলুও আমার তেমন পছন্দ। শিং মাছ আমি অনেক বেশি খেয়ে থাকি। আপনি আলু দিয়ে শিং মাছ দারুন সুন্দর রান্না করেছেন। যেমন সুন্দর কালার হয়েছে দেখেই বোঝা যাচ্ছে যে খাবারটি কতটা মজাদার হয়েছে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপে ধাপে খাবার পরিবেশন করে দেখিয়েছেন ভালো লেগেছে আমার কাছে খুব।

 2 years ago 

প্রিয় আপু আপনার সুন্দর মন্তব্য আমার কাজের গতি বাড়িয়ে দিতে সাহায্য করবে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আলু দিয়ে খুবই সুন্দর ভাবে শিং মাছ রান্না করেছেন। দেখতে বেশ লোভনীয় লাগছে। আপনার রেসিপির প্রতিটা স্টেপ খুবই সুন্দরভাবে আপনি বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী ভাই খুবই মজার ছিল ধন্যবাদ মতামত দেওয়ার জন্য

 2 years ago 

শিং মাছ খেতে যেমন ভালো লাগে তেমনি কিন্তু আমাদের শরীরের জন্য অনেক বেশি উপকারী। আপনি আজকের শিং মাছ দিয়ে আলু রেসিপি রান্নার শেয়ার করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে ভাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় কাওসারভাই সেই শুরু থেকে উৎসাহ দিয়ে আসছেন। আপ্নাদের জন্যই এতো পথ আসতে পারছি

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61861.45
ETH 2995.16
USDT 1.00
SBD 2.48