লেভেল থ্রি হতে আমার অর্জন @sakib ali । ১০% লাজুক খ্যাক এর জন্য।

সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা


আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।
আজকে আমি আপনাদের মাঝে লেভেল থ্রি এর আমার অর্জিত জ্ঞান উপস্থাপন করতে যাচ্ছি। আমার বাংলা ব্লগ এমন একটি প্লাটফর্ম যেখানে আমরা বিনামুল্যেই অনেক জ্ঞান এর অধিকারী হতে পারছি। সকল প্রফেসরগন তাদের মেধা ও পরিশ্রম দিয়ে আমাদের পাশে সব সময় রয়েছে। এখন আমি লেভেল থ্রি এর সমস্ত শিক্ষনীয় বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করছি। ভুল ত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


Screenshot_2022-04-10-00-24-22-866_com.miui.gallery.jpg


প্রশ্নঃ মার্কডাউন কি?



আমাদের পোস্টের লেখা এবং ছবিগুলোকে সুন্দর এবং আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন করে উপস্থাপন করতে যেসকল টেক্সট ফরম্যাট ব্যবহার করে থাকি তাই মার্কডাউন।

প্রশ্নঃ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ?


একটি পোস্ট পাঠকের কাছে আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন করে তোলে তখন যখন পোস্টে কোডিং গুলো সঠিকভাবে ব্যবহার করে থাকে। আপনি বাজার থেকে মাছ কিনেই কি রান্না করা শুরু করে দিবেন মাছ পরিস্কার করবেন মাছে লবন হলুদ দিয়ে ভেজে নিবেন পরে ধাপে ধাপে মসলা দিয়ে রান্না করবেন। মাছ রান্না করতে যেমন উপকরণ ছাড়া মাছ রান্না হয় না তেমন আপনার পোস্টে কোডিং ব্যবহার ছাড়া আপনার পোস্ট কোয়ালিটি সম্পন্ন হবে না। তাই পোস্ট হাইলাইট বা বোল্ট করে ছবি লেখা মাঝখানে আনার জন্য বা লেখা ইতালি করার জন্য এই সকল কাজের কোড গুলো সঠিক ব্যবহার করা হয় তখন আপনার পোস্ট কোয়ালিটি সম্পন্ন হবে। তাই মার্ক ডাউন কোডের ব্যবহার অনেক গুরুত্বপূর্ণ।

প্রশ্নঃ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে, কোডগুলোকে পোস্টের মধ্যে দেখানোর জন্য কোডগুলোর আগে চারটা স্পেস দিতে হবে । তাহলেই কোডগুলো দৃশ্যমান হবে।
<br>

প্রশ্নঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন

UserPostSteem Power
User 110500
User 220900

মার্কডাউন কোডগুলো নিচে উল্লেখ করা হলো-

|User| Post | Steem Power|
|-----|------|------|
| User 1 | 10| 500|
|User 2| 20 |  900|

ফলাফল

UserPostSteem Power
User 110500
User 220900

প্রশ্নঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?


প্রথমে তৃতীয় বন্ধনীর মধ্যে source লিখতে হবে। এরপর সোর্স লিঙ্ক কপি করে প্রথম বন্ধনীর মধ্যে পেস্ট করতে হবে।

[source](-----)

source


প্রশ্নঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।


বৃহৎ হতে ক্ষুদ্র ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড গুলো হচ্ছে:-

#Header1
##Header2
###Header3
####Header4
#####Header5
######Header6


ফলাফল

Header1

Header2

Header3

Header4

Header5
Header6

প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।


টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি হলঃ

<div class ="text-justify">  
  </div>

প্রশ্নঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?


কনটেন্টের টপিকস নির্বাচনে ৩ টি বিষয়ের উপর গুরুত্ব দিতে হবে সেগুলা হলঃ

১।জ্ঞান

২। অভিজ্ঞতা

৩। সৃজনশীলতা


প্রশ্নঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?


কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে অবশ্যই সর্বপ্রথম সেই সম্পর্কে জ্ঞান থাকতে হবে। জ্ঞানের সমাহার ঘটিয়ে এবং বাস্তব অভিজ্ঞতার প্রতিফলন এর উপর ভিত্তি করে নিজের সৃজনশীলতাকে ফুটিয়ে তুলে কন্টেন্ট তৈরী করতে হবে। তাই ব্লগ এর টপিক্স এর জন্য জ্ঞান থাকা আবশ্যক। আপনি যেটা সম্পর্কে জানেন না তা না বলা ভালো আর সেটা বলতে গেলে আপনি কথা গুছিয়ে বলতে পারবেন না। আর যেই বিষয়ের প্রতি জ্ঞান থাকবে তা সুন্দর ভাবে গুছিয়ে বলা যায়।

প্রশ্নঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

$7 এর থেকে ৫০% অথর $3.5 USD এবং ৫০% কিউরেশন রেওয়ার্ড হিসেবে আমি পাব $3.5 USD।

প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 হলে । $3.5/$0.50 = 7 STEEM । তাহলে আমি 7 SP কিউরেশন রিওয়ার্ড পাবো।


প্রশ্নঃ সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার কৌশল কি?

১। পোস্ট পাবলিশ হওয়ার প্রথম পাঁচ মিনিট এবং সপ্তম দিনের শেষ ১২ঘন্টার মধ্যে কিউরেশন থেকে বিরত থাকা।

২। পোস্ট পাবলিশ হওয়ার পাঁচ মিনিট পর থেকে ৬দিন ১২ ঘন্টার মধ্যে কিউরেশন করা।

৩। কোয়ালিটিফুল পোস্ট করা।


প্রশ্নঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

আমার ক্ষুদ্রতম এসপি দিয়ে ভোট প্রদান করলে সেই ভোটের রেওয়ার্ড খুবই সামান্য । যা পে-আউট হওয়ার মতো নয় । তাছাড়া নিজে কিউরেশন করলে রেওয়ার্ড হিসেবে এসপি ছাড়া কিছুই পাবো না । @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। @-Heroismএ ডেলিগেশন করলে আমরা এসবিডি এবং এসপি দুইটাই পাবো। অতএব বলা যায় @Heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন করা যাবে।


এই ছিলো আমার অর্জিত জ্ঞানের ঝুলিতে। ধন্যবাদ আপনাদের মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য। সবাই ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন। সবাই সবার পাশে থেকে সাপোর্ট করবেন সকলের জন্য অন্তরের অন্তর থেকে দোয়া আর ভালোবাসা রইলো।


received_404564770588538.jpeg

আমি মোঃ শাকিব আলি। আমি বঙ্গবন্ধু সরকারি ইউনিভার্সিটি তে অনার্স প্রথম বর্ষে ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করছি। বাবা মা দুইজন কে ছয় মাসের মধ্যে হারিয়ে নিজে খুব একা এই পৃথিবীতে। নিজের জীবন নিজেকে একাই লড়াই করে পরিচালনা করতে হচ্ছে। মা বাবা হল বট বৃক্ষ মা বাবা যতদিন থাকবে তাদের বা সকলের ভালোবাসা আর ছায়া পাবে মা, বাবা না থাকলে কারো ছায়া বা কারো ভালোবাসা পাওয়া যায় না। আমি নিজেই তা প্রমান। তাই আমি নিজেকে গর্বিত মনে করি আমার কেউ আগে ছিল না যখন আমার বাংলা ব্লগ কাজ শুরু করি তখন থেকে আমি আর নিজেকে একা মনে করি না আমি ভাবি এখন আমার একটি পরিবার আছে তা হল আমার বাংলা ব্লগ।

Sort:  
 2 years ago (edited)

আপনার প্রত্যেকটি প্রশ্নের সঠিক ভাবে উত্তর দেওয়ার চেষ্টা করেছেন কিন্তু তারপরও আপনি টেবিল তৈরি সময় ছবি ব্যবহার করেছেন যা আমাদের এখানে সম্পূর্ণ নিষিদ্ধ। আপনি টেবিলটি কোডিং এর মাধ্যমে আবার এডিট করে আমাকে জানাবেন। ধন্যবাদ আপনাকে।

ওকে ভাইয়া ধন্যবাদ। ঠিক করছি।

ভাইয়া আমি ঠিক করছি আমি প্রথমে বুঝতে পারি নাই আমি এখনি ঠিক করেছি ভাইয়া। অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার লেবেল থ্রি এর ক্লাস থেকে অর্জিত জ্ঞান আমাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরলেন। যেটার মাধ্যমে অনেকেই উপকৃত হবে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আপনাদের ভালোবাসা আর সাপোর্ট পেলে আমি ভালো কিছু করতে পারবো।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে লেভেল ৩ এর অর্জিত বিষয় গুলো আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার লেখে পড়ে অনেক ভালো লাগলো। অনেক গুছিয়ে উত্তর দিয়েছেন।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার প্রশ্নের উত্তর দেখে মনে হচ্ছে আপনি খুব সুন্দর করে লেভেল-৩ এর বিষয় গুলো বুঝেছেন, এবং আপনি অনেক সুন্দর করে পরীক্ষাও দিয়েছেন, সামনের লেভেল এর জন্য অগ্রিম শুভেচ্ছা রইলো, আপনি খুব দ্রুত লেভেল শেষ করে ভেরিফাই মেম্বার হয়ে যাবেন, অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপু আসলে কষ্টের বিনিময়ে আল্লাহ ভালো কিছু দেয়।

 2 years ago 

আপনার লেভেল থ্রির পরীক্ষা দেখে আমার খুবই ভালো লাগলো। দোয়া করব যেন খুব দ্রুত লেভেল ফোর পাস করে ভেরিফাইড মেম্বার হয়ে যেতে পারেন।

 2 years ago 

লেভেল থ্রির প্রশ্ন পত্রের উত্তর গুলো আপনি অনেক সুন্দর ভাবে দিয়েছেন । এবিবি স্কুল থেকে আপনি সবগুলো ভালোভাবে শিখিয়েছেন। আপনার জন্য দোয়া করি যেন পরবর্তী লেবেলগুলো পার হয়ে আমাদের সবার প্রিয় কমিটির একজন সদস্য হতে পারেন

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য দোয়া আর ভালোবাসা রইলো।

 2 years ago 

ভাই আপনি খুবই সুন্দর করে লেভেল 3 উত্তরপত্র আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা দেখেই বোঝা যাচ্ছে আপনি ভালো কিছু শিখতে পেরেছেন শুভকামনা আপনার পরবর্তী লেবেলের জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাদের ভালোবাসা আমাকে অনেক কিছু শিখাবে।

 2 years ago 

level3 আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ক্লাস।। লেভেল 3 হতে অনেক কিছু জানতে ও শিখতে পেরেছেন দেখছি।। শুভকামনা রইল আপনার জন্য।।

ধন্যবাদ ভাইয়া ঠিক বলেছেন ভাইয়া এই লেভেলে অনেক কিছু সেখার আছে।

 2 years ago 

এবিবি স্কুলের level-3 থেকে যে টপিক গুলো সম্পর্কে ধারণা দেয়া হয়েছে সেগুলো আমাদের মাঝে নতুন করে তুলে ধরেছেন। পরবর্তী লেভেলের জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া দোয়া আর ভালোবাসা রইলো।

 2 years ago 

আমি সব সময় একটা কথা বলে থাকি সেটি হচ্ছে অর্জিত কোন কিছু হয়না বর্জন। আপনার অর্জন আপনারই থেকে যাবে। যার কারণে মনোযোগ দিয়ে অর্জন করতে থাকুন। ভবিষ্যতে আপনার কাজে লাগবে ধন্যবাদ।

আপনার কথাটি ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58111.37
ETH 2571.51
USDT 1.00
SBD 2.47