আহমেদ সাগর ক্যাফে ভ্রমণ। ১০% প্রিয় shy-fox এর জন্য।

❤️সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা💚


আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @sakib ali বাংলাদেশ থেকে
আজকে রবিবার ১৭/০৪/২০২২ইং
10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]


আমার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো আহমেদ সাগর ক্যাফে ভ্রমণ কাহিনি। আমার ঘুরতে সব চেয়ে ভালো লাগে আমার এক সময় যদি অনেক টাকা পয়সা থাকে তাহলে আমি চাকরি বাদ দিয়ে প্রতিটা বিভিন্ন দেশে গ্রামে শহরে শুধু ঘুরতে থাকবো। তাই আমি আমার অফিসে বাহিরের গিয়ে যেই কাজ গুলো করতে হয় তা আমি করে থাকি। ইস এমন যদি হত যে এমন কোম্পানি আছে যেখানে শুধু ভ্রমণ করলে হবে। যাই হোক ঘুরতে সবার ভালো লাগে সময়ের কারনে বা কাজের কারনে সব সময় আর ঘুরা হয় না সবার।

received_183223816751041.jpeg
Source


আমি প্রিন্স বাজারে তখন কাজ করি। আমাদের সাপ্তাহিক কোনো ছুটি নেই। আমাদের সাপ্তাহিক ১দিম ২৪ঘন্টা ডিউটি করার পর তার পরের দিন ছুটি থাকতো। ৫মাস আমি প্রিন্স বাজারে কাজ করে ছিলাম আমার কাছে তাদের নিয়মনীতি একদম পছন্দ ছিল না। কর্মিদেএ দিয়ে অনেক খাটাতো কাজ করাতো কিন্তু তাদের ন্যায্য মূল্য পেত না। আমি তার আগের দিন ২৪ঘন্টা ডিউটি করে তার পরের দিন ছুটি পাই। কারণ আমি এক সাপ্তাহ কোথায় না গেলে আমার কাছে অনেক খারাপ লাগে। আমি সকাল বেলা প্লানিং করে রাখলাম কোথায় যাওয়া যায়। পরে আমাদের কলেজের কিছু বন্ধু তারা কয়েকদিন আগে ক্যাফে আহমেদ সাগর এ তারা ঘুরতে যায় ওদের তোলা ছবি দেখে আমি সেই দিন থেকে ভেবে রেখেছি আহমেদ ক্যাফে যাব। পরে বিকেল ২টার দিকে মোহাম্মদপুর গেলাম সেখান থেকে গাড়ি নিয়ে একে বারে ক্যাফের সামনে নামলাম।

received_2721881101367292.jpeg
Source


আমি আবার কোথায় ঘুরতে গেলে গ্যালারি ফুল করে ফেলানো আকার কাজ। ছবি না তুলে আমি থাকতেই পারি না। আগের তুলনায় অনেক কমিয়ে দিয়েছি ছবি তোলা।আগে সবাই মিলে ঘুরতে গেলে সবার ছবি থাকতো ১০টা বা ৩০টা আর আমার একাই থাকতো ২০০বা ১৫০ এই নিয়ে কথা শুনতাম বব্ধুদের কাছে। এখন সেই অভ্যাস আর নেই। এখন কোথায় গেলে শুধু এই ৫থেকে ৭টা ছবি তুলে চলে আসি। বিতরে অনেক ঘুরা ঘুরি করে দেখলাম। খুব সুন্দর আর পরিবেশ ঠান্ডা এমন একটি যায়গা ভ্রমন করলাম। পানির চারিদিকে একটি জমকালো পার্ক। রাতের ভিউটা আরও অনেক অনেক সুন্দর কিন্তু আমি রাত পযন্ত থাকি নাই। সন্ধ্যা হওয়ার আগেই চলে আসছি সকাল বেলা আবার ডিউটি ছিল।

received_2873927509493553.jpeg
Source


received_200241958229008.jpeg
Source


আসলে কেউ না গেলে বুঝতে পারবে না যায়গাটা কত সুন্দর ছিল। আমি তো পুরো সব গুলো যায়গা ঘুরে দেখেছি সাথে ছবি তুলেছি। তার পর অনেক সময় ধরে ঘুরলাম পার্কের বিতরে। এর পর কিছু না খেলে কেমন দেখগ যায়। আমি প্রথমে হালিম অর্ডার করি হালিম খেয়ে ভালো লাগলো। খুব মজার একটি হালিম ছিল। হালিম খেয়ে আর একটু ঘুরে নিলাম। তার পর আবার আমার পছন্দের সকলের পছন্দের বললেই চলে মেয়েদের সবচেয়ে বেশি পছন্দের তা হল ফুসকা।


received_1309980129347514.jpeg
Source


ফুসকাটা অনেক অনেক মজার ছিল। আমি আবার মিষ্টি টক ছাড়া ফুসকা খাই না। মিষ্টি টক আমার বেষ্ট ফ্রেন্ড তার কাছ থেকে খাওয়াটা শিখেছি। ফুসকা খাওয়ার পর আর দেরি না করে চলে আসলাম বাসার দিকে। কেরানীগঞ্জ আমি যেখানে থাকি সেখান থেকে প্রায় দেরঘন্ট সময় লাগে। আবার সকাল ৭ঃ৩০ এ ডিউটি ছিল ডিউটি না থাকলে রাতের ভিউটা সেই ছিল দেখার মত। চারিদিকে লাইট পানির চারিদিকে ছোট্ট ছোট্ট ঘরের মত বসার ক্যাফ এক কথায় অল্প খরচে দেখার মত একটি পার্ক ছিল। আমার টোটাল সব মিলিয়ে ৫০০ টাকা খরচ হয়েছিল। তাই কেউ ওইদিকে থাকলে যেতে পারেন। ক্যাফে আহমেদ সাগর বললে যে কেউ চিনবে। দিনটা খুব ভালো কেটেছিল। আসলে দেখবেন চাকুরী করে একদিন ছুটি পেলে সেটা যদি ঘুরাঘুরির কাজে লাগে তাহলে বেশ ভালো লাগে।


received_219745699507737.jpeg
Source


received_855752755174515.jpeg

আজ এইখানে শেষ করছি আবার আগামীতে আবার আপনাদের মাঝে নতুন কিছু গল্প বা ভ্রমণ কাহিনি নিয়ে হাজির হব। আসলে আমি নিজেকে অনেক গর্বিত মবে করি আমি আমারবাংলা ভাষায় সকলের কাছে ব্লগ করতে পারছি। নিজের জীবনে চলা ফেরায় প্রতিনিয়ত যা ঘটে তা আপনাদের মাঝে শেয়ার করতে পারছি। এটা যে কত আনন্দের বিষয় যা বলে শেষ করতে পারবো না। তাই যাদের জন্য এত সুন্দর একটি প্লাটফর্ম এ কাজ করতে পারছি তাদের জন্য সব সময় মন থেকে দোয়া আর ভালোবাসা রইলো। সকল এডমিন মোডারেট ও সকল সদস্যদের জন্য দোয়া আর ভালোবাসা রইলো। সকলের জন্য বা সকলের পরিবারের জন্য সুস্থতা কামনা করছি। সকলের কাছে অনুরোধ রইলো আপনাদের মূল্যবান সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য আর আমার ভুল গুলো ক্ষমার দৃষ্টিতে দেখবেন ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আহমেদ সাগর ক্যাফেতে ঘুরতে গিয়ে সত্যি আপনি অনেক মজা করেছেন। আর এখানকার লোকেশন টা আমার খুব ভালো লেগেছে। পরিবেশটাও আমার কাছে খুব ভালো লেগেছে অনেক চমৎকার সাজানো গোছানো। আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপনি সেখানে অনেক আনন্দ করেছেন। আপনার আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার গঠন মূলক মন্তব্য আমাকে সত্যি আনন্দিত করেছে।

 2 years ago 

খুব সুন্দর ছিল আপনার উপস্থাপনা। এবং আপনার ঘোরাঘুরি এর অভিজ্ঞতা বেশ ভালই লাগলো। তবে ফুচকা কি ইফতারের আগে খেয়েছেন নাকি পরে হাহাহা😁

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার গঠন মূলক মন্তব্য আমাকে সত্যি আনন্দিত করেছে। ভাইয়া এটা অনেক রোজার আগের ঘুরতে যাওয়া। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

সাগর ক্যাফে নামটি শুনে খুবই ভালো লাগলো। তাছাড়া এই রকম ক্যাফেতে নিশ্চয়ই অনেক বেশি আনন্দ করেছেন। মনে হচ্ছে অনেক উপভোগ করেছেন। আপনার সাথে সাথে আমি নিজেও উপভোগ করেছি। আপনার মত আমারও ঘুরে বেড়ানোর খুব ইচ্ছে। আমরাও ঘুরতে যাই কিন্তু সব সময় যাওয়া তো সম্ভব নয়। আমাদের মধ্যে মুহূর্তটা শেয়ার করার জন্য ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ আপু আপনার গঠন মূলক মন্তব্য আমাকে সত্যি আনন্দিত করেছে। সময় হলে আসবেন আমাদের এইদিকে দাওয়াত রইলো সাথে আপনার আর্টও দেখতে পারবো 😊

 2 years ago 

ঘুরতে যেয়ে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি। খুবই ভালো লেগেছে, আপনার এত সুন্দর ব্লগ দেখে। আশা করি আরও সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করবেন।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার গঠন মূলক মন্তব্য আমাকে সত্যি আনন্দিত করেছে। দোয়া আর ভালোবাসা রইলো ভাইয়া

 2 years ago 

খুবই ভালো সময় পার করছেন দেখছি,এভাবে প্রতি সময় যদি ভালো করে কাটানো যেত তাহলে কত শান্তিই আমাদের জীবনে হত।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26