🎤গান কভার🎸 || ওরে নীল দরিয়া || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য🎸🎤

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২২ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

৫লা মে,বৃহস্পতিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।বেশ অনেকদিন হলো গান করা হচ্ছে না। ঈদের এই আনন্দ মুহূর্ত গুলো কাটিয়ে আবার কাজে মন দিলাম। আজকে আমি আপনাদের সামনে একটি গান পরিবেশন করব আশা করি আপনাদের ভালো লাগবে।


গানের তথ্য

গানের নাম: ওরে নীল দরিয়া
কন্ঠ: আব্দুল জব্বার
সুরকার: আলম খান
ছায়াছবি: সারেং বউ


আমার গান


গানের লিরিক্স

ও রে নীল দরিয়া...
আমায় দে রে, দে ছাড়িয়া
ও রে নীল দরিয়া...
আমায় দে রে, দে ছাড়িয়া
বন্দী হইয়া মনোয়া পাখি, হায় রে
কান্দে রইয়া রইয়া
বন্দী হইয়া মনোয়া পাখি, হায় রে
কান্দে রইয়া রইয়া

কাছের মানুষ দূরে থুইয়া...
মরি আমি ধড়পড়াইয়া, রে
কাছের মানুষ দূরে থুইয়া...
মরি আমি ধড়পড়াইয়া, রে

দারুণ জ্বালা দিবানিশি
দারুণ জ্বালা দিবানিশি
অন্তরে-অন্তরে
আমার এত সাধের মন বঁধুয়া, হায় রে
কি জানি! কি করে
আমার এত সাধের মন বঁধুয়া, হায় রে
কি জানি! কি করে

ও রে সাম্পানের নাইয়া
আমায় দে রে, দে ভিড়াইয়া
ও রে সাম্পানের নাইয়া
আমায় দে রে, দে ভিড়াইয়া

বন্দী হইয়া মনোয়া পাখি, হায় রে
কান্দে রইয়া রইয়া
বন্দী হইয়া মনোয়া পাখি, হায় রে
কান্দে রইয়া রইয়া

হইয়া আমি দেশান্তরী...
দেশ বিদেশে ভিড়াই তরী, রে
হইয়া আমি দেশান্তরী...
দেশ বিদেশে ভিড়াই তরী, রে

নোঙর ফেলি হাটে ঘাটে
নোঙর ফেলি হাটে ঘাটে
বন্দরে-বন্দরে
আমার মনের নোঙর পইড়া রইছে, হায় রে
সারেং বাড়ির ঘরে
আমার মনের নোঙর পইড়া রইছে, হায়রে
সারেং বাড়ির ঘরে

এই না পথ ধরিয়া...
আমি কত যে গেছি চলিয়া
এই না পথ ধরিয়া...
আমি কত যে গেছি চলিয়া

একলা ঘরে মন বঁধুয়া আমার
রইছে পথ চাইয়া
একলা ঘরে মন বঁধুয়া আমার
রইছে পথ চাইয়া

ওরে নীল দরিয়া...
আমায় দে রে, দে ছাড়িয়া
ওরে নীল দরিয়া...
আমায় দে রে, দে ছাড়িয়া

বন্দী হইয়া মনোয়া পাখি, হায় রে
কান্দে রইয়া রইয়া
বন্দী হইয়া মনোয়া পাখি, হায় রে
কান্দে রইয়া রইয়া
বন্দী হইয়া মনোয়া পাখি, হায় রে
কান্দে রইয়া রইয়া


আশা করি গানটা আপনারা উপভোগ করবেন, আর ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

খুবই অসাধারণ লেগেছে আপনার ওরে নীল দরিয়া গানটি। গানটি শুনতে আমার খুবই ভালো লেগেছে। খুব অসাধারণ ভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার গানের কন্ঠ খুবই অসাধারণ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার গানটি সম্পূর্ণ ভাবে শোনার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, চেষ্টা করব আপনাদের মাঝে আরও গান নিয়ে আসার জন্য।

 2 years ago 

আমার অত্যন্ত পছন্দের একটি গান আপনি আজ কভার করেছেন। গানটি শুনতে শুনতে আমি অনেক অতীতে চলে গিয়েছিলাম। এই গানটি নিয়ে অনেক স্মৃতি রয়েছে সেদিকে আর এগুতে চাচ্ছিনা। আপনার গলায় গানটি শুনে আমার খুব ভালো লেগেছে। এই গানটি কভার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আরো ভালো ভালো গেন শুনার অপেক্ষায় থাকলাম।

 2 years ago 

এই গানটির সাথে অনেকেরই স্মৃতি জড়িয়ে আছে, কারণ আগে গ্রামবাংলার এত গান আসতো না, তবে যে গানগুলো আসতো সবার মাঝে মনমুগ্ধকর এবং মনকে ছুঁয়ে যেত, আগের দিনের ছায়াছবির গান গুলো অনেক ফেমাস হত। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার স্মৃতিমধুর ঘটনা বলার জন্য।

 2 years ago 

ভাইয়া এই গানটা আমার খুবই পছন্দের একটি গান। সেই গানটি আপনি খুব চমৎকার করে গেয়েছেন। বিশেষ করে গিটারের বাজনা টা আমার কাছে খুব ভালো লেগেছে। গিটারের তালে তালে খুব সুন্দর করে গানটি আপনি পরিবেশন করেছেন। খুব ভালো লাগলো শুনে।

 2 years ago 

গীটার আমার শখের একটি জিনিস, পারিবারিক সাপোর্ট না থাকার কারণে আমি কখনো এটিকে প্রাতিষ্ঠানিকভাবে শিখতে পারেনি, নিজে নিজে যতটুকু পেরেছি শিখেছি, এ দিয়েই আপনাদের মন জয় করার চেষ্টা করছি আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই পছন্দের একটি গান আপনার কণ্ঠে শুনতে পেলাম,আপনার কন্ঠে বেশ ভালোই লাগছে।আজকে হ্যাং আউটে আবার শুনব ভাই।ধন্যবাদ গান গেয়ে শুনানোর জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

ভালো লাগলো আপনার মন্তব্য রেখে, হ্যাংআউট এর জন্য আমি এই গানটি কভার করেছিলাম। আশা করিছি হ্যাংআউট আপনি গানটা শুনেছেন।

 2 years ago 

এটা বাংলাদেশের ইতিহাসে সর্বকালের সেরা একটি গান। আরও একশো বছর পর এইগানের জনপ্রিয়তা কমবে না। কী বলেন আপনি??

আমার অনেক পছন্দের একটি গান। আব্দুল জব্বার স‍্যার এতো সুন্দরভাবে গানটা গেয়েছিলেন যে সবার প্রাণ ছুয়ে গেছিল। গানটা দারুণ কভার করেছেন ভাই। অনেক ভালো হয়েছে।।

 2 years ago 

এই গানগুলো বাঙ্গালীদের অন্তরে গেঁথে গেছে, ১০০ বছর পর্যন্ত এই গানটি টিকে থাকবে কিনা তা জানি না, কারণ বর্তমান সময়ের বাচ্চারা বাংলা সংস্কৃতি থেকে অনেক দূরে চলে এসেছে। আমাদের সংস্কৃতিকে ধরে রাখতে হবে, তবে যতদিন সংস্কৃতি টিকে থাকবে এই গানগুলো বাঙ্গালীদের অন্তরে থাকবে।

 2 years ago 

ও রে নীল দরিয়া...
আমায় দে রে, দে ছাড়িয়া
ও রে নীল দরিয়া...
আমায় দে রে, দে ছাড়িয়া

আমি ব্যক্তিগতভাবে এই গানটির অনেক ভক্ত ভাই আপনি আমাদের মাঝে অসাধারণভাবে গানটি কভার করেছেন। বিশেষ করে আপনার গীটার বাজানো টা আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ আপনাকে এমন প্রফেশনাল ভাবে গানটি আমাদের মাঝে কভার করার জন্য।

 2 years ago 

প্রফেশনাল না ভাই আমি শখ করে গানটা করে থাকি, আপনাদের উৎসাহ আমাকে আরো প্রভাবিত করে। অনেকদিন পর আপনাদের মাঝে গান উপহার দিলাম, এখন থেকে চেষ্টা করব রেগুলার উপহার দেয়ার জন্য।

এক কথায় ভালো লাগলো খুব গানটা। আসলে এই গান এমন কেউ নেই যে ভালবাসেনা। আর আপনিও ভাই নিজের মত করে গাইলেন। এই ব্যাপারটা আরও বেশি ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ ভাই কলজয়ী এই গানটা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগে যখন নিজের পোস্টে আরেকজন শিল্পী এসেন প্রশংসা করে, একটা সময় আমি আপনাদের থেকে শিখেছি, অনেক আগে থেকেই আমি আপনাদের ভক্ত, আপনারা তিনজন অনেক ভালো গান করেন, আপনি সজীব দাদা, আমাদের আপু। আপনারা যখন আমার পোস্টে মন্তব্য করেন সত্যি খুব ভালো লাগে।

 2 years ago 

ওরে নীল দরিয়া এই গানটি আমার প্রিয় একটি গান। ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে গানটি গেয়েছেন শুনে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন। ঈদের শুভেচ্ছা রইলো ❤️

 2 years ago 

আপনাকেও ঈদের অনেক অনেক শুভেচ্ছা, এই গানটি আপনার পছন্দ জেনে খুব ভালো লাগলো। সত্যি বলতে অনেক দিন পর গান কভার করলাম আপনাদের কমেন্ট দেখে খুব ভালো লাগলো।

 2 years ago 

আপনার দারুন কন্ঠ, গানটি খুব সুন্দর করেই কভার করেছেন। গানের তালে তালে গিটার সুন্দর করে বাজিয়েছেন আপনি। সব মিলিয়ে বলবো ভালো একটা গান উপহার দিয়েছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার গানের এত সুন্দর একটি মন্তব্য দেয়ার জন্য, আমি চেষ্টা করেছি আমার গানের মাধ্যমে আপনাদেরকে আনন্দ দেওয়ার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি আমার অনেক পছন্দের একটি গান কভার করে শেয়ার করেছেন এই গানটি আমার খুবই পছন্দের আমি মাঝে মাঝে একা সময় পেলেই গান গাই। আপনার কন্ঠে এই গান অনেক বেশী ভাল লাগল ধন্যবাদ আপনাকে ,আমাদের মাঝে গান কভার করে শেয়ার করার জন্য।

 2 years ago 

বেশ কয়েক মাস পরেই আমি গান করলাম, অনেকদিন হলো আপনাদের গান উপহার দেয় না। আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য এখন থেকে আমার গান রেগুলার পাবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 56922.13
ETH 2347.73
USDT 1.00
SBD 2.43