ম্যান্ডেলা || ডিজিটাল আর্ট-(৭৩) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

১২ই আগস্ট, শুক্রবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আজ ডিজিটাল আর্টের মাধ্যমে আমি একটি ম্যান্ডেলা তৈরি করছি, আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৭৩)

Cartoon (3).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে আমি ফুলের মত দুইটি লাইন তৈরি করার চেষ্টা করলাম এবং এটি দিয়ে আজকের ম্যান্ডেলার শুরু করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


লেভেল ওয়ানের' ক্লাস শুনতে শুনতে ড্রইং করছিলাম, ভুলেই গিয়েছিলাম এই স্ক্রীনশটের কথা তাই এখানে অনেকগুলো কাজ করা হয়ে গেছে , এখানে ফুল বৃত্ত ইত্যাদি বিভিন্ন ধরনের আকৃতি দিয়ে আমি আমার ম্যান্ডেলাটি সাজিয়েছি।


ধাপ-৪

Screenshot_4.png


এ ধাপে এসে আমি আরো কিছু ছোট ছোট ডিজাইন করতে থাকলাম, আমি আমার ম্যান্ডেলাকে আরো বেশি গর্জিয়াস করার চেষ্টা করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এই ধাপে এসে সম্পূর্ণভাবে আমার ড্রইং করা শেষ হল তাই আমি রঙ এপ্লাই শুরু করলাম। আমি প্রথমে লাল রং দিয়ে শুরু করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


পর্যায়ক্রমে আমি হলুদ এবং সবুজ রং ব্যবহার করা শুরু করলাম আমার মনে হল এই দুটি রং আমার ভালো লাগে ম্যান্ডেলার মধ্যে ব্যবহার করতে।


ধাপ-৭

Screenshot_7.png


আমার পছন্দ মত রংগুলো এপ্লাই করতে থাকলাম এবং এপ্লাই করার একপর্যায়ে কিছুটা এই রকম দেখাচ্ছে।


ধাপ-৮

Screenshot_8.png

Screenshot_9.png


এ ধাপে সম্পন্ন হল আমার আজকের এই ম্যান্ডেলা, এখন আমি ব্যাকগ্রাউন্ড একটি কালার ব্যবহার করলাম।


ধাপ-৯

Screenshot_10.png


এবার শেষ ধাপে আমি আমার সিগনেচার টাইপ করে দিলাম ছবির একদম নিচে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ম্যান্ডালা আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। চমৎকার একটি আর্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে ধন্যবাদ, আপনি সবসময় পাশে থেকে সাপোর্ট করেন খুব ভালো লাগে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি ডিজিটাল মান্ডালা প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন।।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আপনার পছন্দ হয়েছে এবং কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে সত্যি আমি খুব খুশি হলাম এবং মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ দারুণ হয়েছে ভাই। আপনার মান্ডালা আর্টটার কালার এবং ডিজাইনের ভেরিয়েশনের জন্য বেশি ভালো লাগছে। অনেক সুন্দর ফুটিয়ে তুলেছেন মান্ডাল আর্টটা। ভালো ছিল ভাই আপনার পোস্ট টা।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ এত চমৎকার চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর মান্ডালা অংকন গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার আজকের এই অংকনের কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে কালার কম্বিনেশন বেশ আকর্ষণীয় মনে হয়েছে খুবই খুশি হলাম, এবং পরবর্তীতে চেষ্টা করব আরও বেশি কার্যকর করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা দেখতে অনেক ভালো লাগছে। আপনি অনেক সুন্দরভাবে ডিজিটাল অংকন এর মাধ্যমে ম্যান্ডেলা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ম্যান্ডেলার কালার কম্বিনেশনটা অনেক সুন্দর হয়েছে।অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে ম্যান্ডেলা টি শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ কালার কম্বিনেশন এবং থাকবেন আপনার ভালো লেগেছে জেনে ধন্যবাদ আপনাকে সাপোর্ট করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন আপনি। আপনার ম্যান্ডেলা অঙ্কনের দক্ষতা সত্যি আমাকে মুগ্ধ করেছে। সবচাইতে বেশি ভালো লাগলো লেভেল ওয়ান এর ক্লাস শুনতে শুনতে ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আপনার ম্যান্ডেলা অঙ্কনের পাঁচ নাম্বার ধাপটি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ম্যান্ডেলা অঙ্কন শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

খুবই ভালো লাগলো সবাই আমার ড্রইং এর প্রশংসা করেছি কিন্তু আপনি সম্পূর্ণ পোস্ট দেখেছেন তাই ওই লাইনটি বলতে পেরেছেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মেন্টালা আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে এডোবি ইলাস্ট্রেটর এর মাধ্যমে করা বৃত্তাকার এই আর্ট গুলো দেখতে চোখে জুড়িয়ে যায়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ইউনিক আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে এই ধরনের ডিজাইনগুলো করতে আমার বেশ ভালো লাগে, আপনার মন্তব্য দেখেও খুবই ভাল লাগল চেষ্টা করবো আপনাদের কেরকম ভালো কিছু উপহার দেয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43