বক্সার ভাইয়া || ডিজিটাল আর্ট-(৪৩) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ।

১৭ই মে,মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৪৩)

Cartoon (4).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


এই ক্যারেক্টারের মুখমন্ডলের সাইজটা একটু অন্যরকম, সেজন্য আমি সবার প্রথম এর মুখমণ্ডল তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এবার আমি ক্যারেক্টার এর চোখ এবং নাক তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এবার আমি তার মোচ তৈরি করে দিলাম এবং ঠোট তৈরি করে দিলাম। তার মোচ গুলো বেশ দারুন ছিল।


ধাপ-৫

Screenshot_5.png


এবার আমি তার লম্বা লম্বা চুল গুলো তৈরি করে দিলাম।


ধাপ-৬

Screenshot_8.png


তার মুখে অল্প অল্প দাঁড়িয়েছিল, সেগুলো তৈরি করার একটু চেষ্টা করলাম এবং শরীরের কিছু অংশ তৈরি করলাম।


ধাপ-৭

Screenshot_10.png


এবার ক্যারেক্টার হাত তৈরি করার মাধ্যমে আমার ড্রইং শেষ হলো, তাই আমি আস্তে আস্তে রং করার দিকে অগ্রসর হলাম।


ধাপ-৮

Screenshot_12.png


হঠাৎ মনে হল আমি ক্যারেক্টারের আরেকটি হাত তৈরি করতে ভুলে গেছি। আমি সেই হাতে তৈরি করলাম এবং সম্পূর্ণভাবে রংটি শেষ করলাম।


ধাপ-৯

Screenshot_13.png


সর্বশেষ আমি চিত্রের নিচে নিজের নাম টাইপিং করে দিলাম এবং সিগনেচার এর একটি ফন্ট ব্যবহার করলাম। সেইসাথে এই ক্যারেক্টারের নাম সবার উপরে লিখে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Boxer vai.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।






image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

সত্যিই ভাই কোন তুলনা হয় না আপনার অসাধারণ আর্ট এর। এবং দেখতে দেখতে আপনি মোট 43 টা ডিজিটাল আর্ট তৈরি করে ফেলেছেন। বিষয়টা শুনে খুবই ভালো লাগলো।

আমার কাছে কিন্তু ডিজিটাল আর্ট এর সম্পূর্ণ প্রক্রিয়া গুলো খুব ভালো লেগেছে। বিশেষ করে একদম নিখুঁত ভাবে আপনি কাজটি সম্পন্ন করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর কাজের জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে আমি খুব খুশি হলাম, আমি চেষ্টা করছি আপনাদেরকে ভাল কিছু উপহার দেয়ার জন্য, আপনাদের কমেন্ট আমাকে আরো বেশি উৎসাহিত করে আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এইতো চলে এসেছে বক্সার ভাইয়ের ডিজিটাল আর্ট। আপনার উপস্থাপন করার ডিজিটাল আর্ট গুলো একদম প্রফেশনাল হয়ে থাকে আপনি এমন চমৎকার ভাবে এগুলো তৈরি করেনষ আমাদের মাঝে তুলে ধরেন যে দেখে মুগ্ধ হয়ে যেতে হয় ‌‌ সত্যি অসাধারণ প্রতিভা আপনার ধন্যবাদ।

 2 years ago 

এই ক্যারেক্টার কি সবসময় আমাদের মটু পাতলু কে শাস্তি দিয়ে থাকে, আবার বিপদে সবাইকে উদ্ধার করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

😎😎😎😎মটু মাটলুর কথা মনে পরে গেল । বাসায় থাকতে আমি নিয়মিত মটু পাতলু দেখতাম।মটু পাতলু এর বক্সার ভাইয়ের মজাটা বেশ ভালোই লাগতো। আপনি খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন আপনার অ্যার্টের দক্ষতা সত্যি নিখুঁত। এত সুন্দর ভাবে ধাপে ধাপে নিখুঁত করে আর আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা আপনার সৃজনশীলতা ও দক্ষতা প্রকাশ করে। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমাদের বয়সের সকলের ছোটবেলার স্মৃতির সাথে জড়িয়ে আছে এই কার্টুনের অংশ, খুব ভালো লাগলো আপনিও এই কার্টুনটা একসময় দেখেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

কিছুদিন আগে আপনি মটু পাতলু সিরিয়াল এর 3 সদস্যের ডিজিটাল আর্ট সম্পূর্ণ করেছেন। আজ আর একজন সদস্যের ডিজিটাল আর্ট দেখতে পেরে অনেক ভালো লাগলো ভাইয়া। সত্যিই আপনার দক্ষতা আছে বলতে হবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনি এভাবেই সামনের দিকে এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই সিরিজের প্রত্যেকটি পোস্ট আপনাকে দেখার জন্য অসংখ্য ধন্যবাদ। সবসময় এভাবে কমেন্ট এর মাধ্যমে পাশে থাকবেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনি আমাদের খুব প্রিয় একজন রকস্টার। তবে আপনি যদিও অনেক আগে রংতুলি ছেড়ে দিয়েছেন কিন্তু আপনার ডিজিটাল আটটি ছিল অসাধারণ। খুবই ভালো লেগেছে, আমাদের সাথে এত সুন্দর করে ভাগাভাগি করে নেওয়ার জন্য, শুভেচ্ছা রইল।

 2 years ago 

ছোটবেলা ড্রইং এর প্রতি আমার অনেক ইচ্ছে ছিল, পরবর্তী সময়ে পড়াশোনার চাপের কারণে সেই ইচ্ছেটা মাটি হয়ে যায়, এখন নতুনভাবে আপনাদের সামনে উপস্থাপন করতে পেরে আমি নিজেও খুব খুশি।

 2 years ago 

বক্সার ভাইয়া ডিজিটাল আর্ট খুব সুন্দর ভাবে আপনি সম্পন্ন করেছেন। দেখতে অসাধারণ লেগেছে ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি এই নতুন ক্যারেক্টার টি আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য, আপনাদের সবার ভালবাসা দেখে আমি খুব মুগ্ধ হলাম।

 2 years ago 

সত্যি ভাই আপনার বক্সার ভাইয়ার ডিজিটাল আর্টটি খুবই চমৎকার হয়েছে। ভাই আপনি তো দিনদিন ডিজিটাল আর্টের একজন দক্ষতা সম্পন্ন ব্যক্তি হয়ে উঠছেন। এভাবে চালিয়ে যান ভাই আমরা আপনার পরবর্তী ইউনিক ডিজিটাল আর্টের অপেক্ষায় রইলাম। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

আপনাদের ভালোবাসার কারণেই প্রতিদিন প্র্যাকটিস করছি এবং নতুন নতুন ক্যারেক্টার আপনাদেরকে উপহার দেয়ার চেষ্টা করছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

বক্সার ভাইয়ের ডিজিটাল আর্টটি দারুন হয়েছে ভাইয়া। বেশ নিখুঁত ভাবে পুরো ডিজিটাল আর্ট টি আপনি সম্পন্ন করেছেন। একদম মটু পাতলুর বক্সার ভাইয়ের মতোই লাগছে দেখতে। সত্যিই খুবই ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার ড্রইং আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।

 2 years ago 

বেশ ভালো লাগলো বক্সারের আর্টটি দেখে এবং আমি আগে অনেকে দেখতাম এখন আর দেখা হয়না সময়ের অভাবে। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন এই কাজগুলোর জন্য প্রশংসার দাবিদার। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

একটা সময় মনে হয় আমরা সবাই এই কার্টুন দেখতাম, এর প্রধান কারণ ছিল এই কার্টুনের ক্যারেক্টারগুলো বেশ দারুন মজার ছিল, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার ভিজিটার আর্ট অসাধারণ হয়েছে। আসলে আপনার প্রতিটি ভিজিটার আর্ট বেশ দুর্দান্ত হয়ে থাকে। আজকে এত অসাধারণ আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

আমার প্রতিটি ড্রইং আপনি দেখে থাকেন বোঝা যাচ্ছে আপনার কমেন্টের মাধ্যমে, আমার প্রতিটি ড্রইং দেখার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33