গেম খেলা || Euro Truck Simulator 2

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২১ ভাদ্র মাস, ১৪৩০ বঙ্গাব্দ।

০৫ সেপ্টেম্বর, মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।অনেকদিন পর একটা গেম খেললাম, সেই খেলার অনুভূতিটাই আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।


20230902132310_1.jpg

স্ক্রিনশট নেওয়া হয়েছে


মোটামুটি এই গেমটা বেশ পপুলার ছিল, যারা কম্পিউটার গেম খেলে তারা মোটামুটি এই গেমটা সম্পর্কে অবগত কিংবা কখনো না কখনো আপনি ফেসবুকে এই বাস চালানোর গেমটা দেখেছেন। আমি এই গেমস সম্পর্কে তথ্য দিচ্ছি না কারণ এটা গেম রিভিউ না, তবে অনেকদিন পর গেমসটা খেলেছি তাই সেই অনুভূতিটা আপনার সাথে শেয়ার করতে চাচ্ছি।

অনেক পুরনো গেম হলেও তখন আমার কাছে কম্পিউটার ছিলনা, গেমটা সম্পর্কে আমি জানতে পারি ২০১৯ এর দিকে, আস্তে আস্তে সবাই গেমস স্ট্রিমিং করত আমরা সবাই গেম খেলা দেখতাম, পাবজি খুব ভালো মার্কেট পেল আস্তে আস্তে বাস চালানোর একটা গেমস খুব বেশি চোখে পড়তো, দেখতাম সেখানে বাংলাদেশের ম্যাপ রয়েছে ঢাকা থেকে কুমিল্লা যাচ্ছে, টেকনাফ থেকে তেতুলিয়া ঘুরে বেড়াচ্ছে। সেই সময় এই গেমসটা না হলেও তিন চার দিন সময় নিয়ে ডাউনলোড করেছিলাম।

কয়েক মাস খেলার পর গেমসের নেশাটাও চলে যায় । হঠাৎ করে ইউনিভার্সিটি ছোট ভাই পেনড্রাইভ দিয়ে বলল Euro Truck Simulator 2 বাংলাদেশ ম্যাপ টা আপডেট করেছে আপনি চাইলে খেলতে পারেন। একটু জোরে জোরে করলো আমারও মনে হল আচ্ছা ঠিক আছে গেমস তো রাখতেই পারি।

পূর্বে আমার কাছে যে গেমসটা ছিল সেখানে বাসের জন্য একটা ফাইল ছিল ম্যাপের জন্য একটা ফাইল ছিল এভাবে প্রায় আট থেকে দশটা ফাইল ছিল। এটাই দেখলাম ৪৬ জিবি মধ্যেই পুরো গেমস রয়েছে, খুবই পেইনফুল এটা ইন্সটল করা ছোট ভাই নিজে থেকে এসে ইন্সটল করার হেল্প করলো, ভালোই লাগলো দেখলাম ম্যাপ গুলো বেশ আপডেট করেছেন।

বাংলাদেশের বেশ কয়েকটা বাস রয়েছে এনা হানিফ এগুলো বাংলাদেশের খুব বহুল পরিচিত ডেঞ্জারাস বাস, যারা বাংলাদেশের রয়েছেন তারা তো জানেন এই দুটো বাস সাংঘাতিক রকমের, আমার পছন্দ হানিফ তাই আমি হানিফের একটা বাস নিলাম এবং মোটামুটি কয়েকটা জেলা ঘুরে বেড়িয়েছে।

আবার গেমস খেলার একটা নেশা হয়ে গেল, মাল্টিপ্লেয়ারে ছোট ভাইদের সাথে খেলবো বলেছিলাম কিন্তু এখনো খেলা হয়নি। খুব শীঘ্রই হয়তো কয়েকজন একসাথে হয়ে গেম খেলব। যদিও সময় নেই তবুও বেশ ইনজয় করেছি সেই পুরনো গেমসটা একটু নতুনের আলোকে।


20230902123659_1.jpg

20230902125615_1.jpg

20230902125624_1.jpg

20230902132303_1.jpg

20230902132310_1.jpg

20230903222326_1.jpg

Screenshot_1.png

স্ক্রিনশট নেওয়া হয়েছে



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  
 11 months ago 

কয়েকদিন আগে আপনার হ য ব র ল টাইটেলের পোস্টে এই গেমস সম্পর্কে পড়েছিলাম। গেমসটা আমার কখনো খেলা হয়নি। তবে সত্যি ফেসবুকে গেমসটা খেলার ভিডিও অনেক বার সামনে এসেছে। আর এটাতে যখন বাংলাদেশের ম‍্যাপ যুক্ত হয়েছে সেজন্য আরও বেশি উপভোগ করা যায় গেমসটা।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ ওই পোষ্টের মধ্যে গেমস সম্পর্কে বলেছিলাম, আপনার তো তাহলে দেখছি বেশ ভালো স্মরণশক্তি এবং আমার পোস্টটা দেখেছেন, মূলত বাংলাদেশের ম্যাপ রয়েছে বলেই কিন্তু বাংলাদেশের ইউজাররা অনেক পছন্দ করেছিল গেমটা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48