নিস্তব্ধ রাত || ডিজিটাল আর্ট- ১২৩

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২২ ভাদ্র মাস, ১৪৩০ বঙ্গাব্দ।

০৬ সেপ্টেম্বর, বুধবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট।



ডিজিটাল আর্ট-১২৩

Untitled design.gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif



ধাপ-১

Screenshot_1.png


প্রথম ধাপে আমি আমার পছন্দ মত একটা পেজের সাইজ নিয়ে নিলাম।


ধাপ-২

Screenshot_2.png


লেসোটুল ব্যবহারকার মাধ্যমে আমি তিনটা ভূমি তৈরি করে নিলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এবার আগেই আমি ব্যাকগ্রাউন্ড গার্ডিয়ান কালার টা সিলেক্ট করে নিলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এবার আকাশে তৈরি করে দিলাম এক গুচ্ছ মেঘের ভেলা যেগুলো পুরা আকাশ জুড়ে রয়েছে।


ধাপ-৫

Screenshot_6.png


এবার ছোট্ট করে একটা কিউট চাঁদ তৈরি করে দিলাম যেটা রাতের শোভা বাড়াবে।


ধাপ-৬

Screenshot_7.png


এবার আকাশ অনেকগুলো তারা তৈরি করে দিলাম এবং পুরো ছবির একটা ডুপ্লিকেট তৈরি করে পানির মধ্যে তার ইফেক্ট দিয়ে দিলাম।


ধাপ-৭

Screenshot_8.png


নিজের সিগনেচার হিসেবে নাম টাইপ করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1 copy.jpg



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ভাই আপনি ১২৩ তম ডিজিটাল আর্ট তৈরি করে ফেলেন। আপনি এই সপ্তাহে নিস্তব্ধ রাতের ডিজিটাল আর্ট তৈরি করেছেন। সম্পূর্ণ ডিজিটাল আর্ট দেখে বোঝা যাচ্ছে ভাই খুব একেবারে চারিদিকে যেন নিস্তব্ধের মত একটা বিষয় এখানে ফুটে উঠেছে। এটা তৈরি প্রত্যেকটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন, ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ যখন ছবিটা ড্রইং করলাম তখন দেখলাম ছবিটা একদম নিস্তব্ধ, মূলত ছবির উপর ভিত্তি করেই আজকে এই ডিজিটাল আর্টের নামকরণ করা হয়েছে।

 last year 

নিস্তব্ধ রাতের খুব সুন্দর একটি মুহূর্ত ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন ভাইয়া। আজকের ডিজিটাল আর্টটি আমার অনেক পছন্দ হয়েছে। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে এত সুন্দরভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকেও ধন্যবাদ জানাচ্ছি মন্তব্য করার মাধ্যমে আমাকে আরো বেশি উৎসাহ দেয়ার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন নিস্তব্ধ রাতের ডিজিটাল আর্ট। আপনার তৈরি ডিজিটাল আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। আসলে ছবির দিকে তাকালেই মুগ্ধতা ছড়িয়ে পড়ছে। তারা এবং চাঁদ দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

বাহ আপনি তো খুব সুন্দর একটা মন্তব্য করেছেন খুব ভালো লাগলো আপনার মন্তব্য দেখে, আপনাদের উৎসাহ দেয়ার কারণেই আমি চেষ্টা করি আরো ভালো ভালো ড্রইং করার।

 last year 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব চমৎকারভাবে নিস্তব্ধ রাত এর ডিজিটাল আর্ট করেছেন। যদিও আমি কখনো ডিজিটাল আর্ট করি নাই। এ কারণে আর্ট গুলো আমার কাছে বেশি ভালো লাগে। সত্যি বলতে আপনার ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত নিস্তব্ধ রাত এই ডিজিটাল আর্ট উপস্থাপনা করেছেন।

 last year 

আপনি যদি তৈরি করেন তাহলে আপনার আরো বেশি ভালো লাগবে, চেষ্টা করে দেখতে পারেন তবে এছাড়াও আপনি কিন্তু চমৎকার ড্রয়িং করেন আপনার ড্রইং গুলো দেখা হয়।

 last year 

আপনি অনেক সুন্দর করে নিস্তব্ধ রাত এর ডিজিটাল আর্ট করেছেন। ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে। তবে আপনার ডিজিটাল আর্ট সম্পূর্ণ অসাধারণ হয়েছে। যদিও এই প্লাটফর্মে হাতে গোনা ২-৩ জন ডিজিটাল আর্ট করে। তবে আপনি খুব চমৎকারভাবে নিস্তব্ধ রাত এর ডিজিটাল আমাদের মাঝে শেয়ার করেছেন। এবং আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে ডিজিটাল আর্ট উপস্থাপনা করার জন্য।

 last year 

সেই কয়েকজনের মধ্যে আমাকে রেখেছেন জেনে খুব ভালো লাগলো, মূলত আপনাদের উৎসাহ আপনাদের ভালোবাসার জন্যই আমরা প্রতিনিয়ত চেষ্টা করে যাই নতুন কিছু।

 last year 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে নিস্তব্ধ রাতের খুবই চমৎকার চিত্র অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে দেখতে আপনি ১২৩ নম্বর ডিজিটাল আর্ট সম্পূর্ণ করে ফেললেন খুবই ভালো লাগলো বিষয়টি জেনে। নদীর পাড়ের গাছগুলো খুবই সুন্দর লাগছে।

 last year 

নদীর পাড়ের গাছ গুলো আপনার বেশি ভালো লেগেছে যেন খুবই খুশি হলাম, আমি চেষ্টা করব এরকম আরো ছবি আপনাদের উপহার দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68530.21
ETH 2695.40
USDT 1.00
SBD 2.72