ক্লাবের অফিশিয়াল বিজনেস কার্ড | গ্রাফিক্স ডিজাইন- ০৭

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৩শে কার্তিক, ১৪২৯ বঙ্গাব্দ

৮ই নভেম্বর, মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। ফটোশপ, ইলাস্ট্রেটর দিয়ে শুধু ডিজিটাল আর্ট নয়, এছাড়াও প্রফেশনাল অনেক কাজ করা যায়। তারই ধারাবাহিকতায় আমি আজকে একটি টিউটোরিয়াল নিয়ে আসলাম আপনাদের জন্য।



গ্রাফিক্স ডিজাইন- ০৭

club card mockup.jpg


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Illustrator 2022
  • Adobe Photoshop CC 2020


ধাপ-১

Screenshot_1.png


আমি ডকুমেন্টস সাইজ নিলাম ৩.৫ * ২ এবং সেফটি এরিয়া নিলাম ০.১২৫ ইঞ্চি।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে আমি আমার ক্লাবের লোগোটিকে একটি নির্দিষ্ট স্থানে সেট করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এই লোগো টি আমি আর একবার কপি করলাম সাইজ একটু বড় করলাম। অপাছিটি করে দিলাম ১০% কিছুটা ওয়াটার মার্ক এর মত।


ধাপ-৪

Screenshot_4.png


ভার্সিটির লোগোটি বসালাম ভার্সিটির নাম এবং ক্লাবের নামটি টাইপ করে দিলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এখানে আমাদের ক্লাবের সদস্যদের নাম এবং পদবী লেখা হবে, বর্তমানে আমি ভিপির নাম এবং পদবী দিয়ে স্থানটি পূর্ণ করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


চারটি বক্স তৈরি করলাম এবং এটি লোগোর সাথে কালার ম্যাচিং রাখলাম, এলাইনমেন্ট ঠিক রাখার চেষ্টা করলাম।


ধাপ-৭

Screenshot_7.png

Screenshot_8.png


এরপর আমি আমার বিজনেস কার্ডের কিছু আইকন ব্যবহার করার জন্য ফ্রীপিক থেকে কিছু আইকন ডাউনলোড করে নিলাম এবং সেটি ও একই আলাইনমেন্ট এবং একই সাইজ রাখার চেষ্টা করলাম।


ধাপ-৮

Screenshot_9.png

Screenshot_10.png


এ ধাপে এসে আমি আরো কিছু ইনফরমেশন টেক্সট আকারে এড করলাম। লোকেশন একটু ফুটিয়ে তোলার জন্য একটি কালার শেড ব্যবহার করলাম। ওয়াটারমার্ক লোগোটিকে মিডেল পয়েন্ট নিয়ে আসলাম।


ধাপ-৯

Screenshot_11.png

Screenshot_12.png


একইরকমভাবে আমি আরো একটি ড্যাশবোর্ড তৈরি করলাম।


ধাপ-১০

Screenshot_13.png

Screenshot_14.png


বিজনেস কার্ড এর সামনের সাইট আমি খুবই সিম্পল রাখার চেষ্টা করলাম। যা আপনাদের সামনে উল্লেখ করা আছে।


প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1-01.jpg

Untitled-1-02.jpg

club card mockup.jpg

কার্ডটিকে সুন্দর ফুটিয়ে তোলার জন্য মোকআপ ব্যবহার করলাম।


এভাবে আমি আমার ক্লাবের জন্য একটি প্রফেশনাল বিজনেস কার্ড তৈরি করলাম যা আমাদের সকল সদস্য ব্যবহার করতে পারবেন।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনার গ্রাফিক্স ডিজাইন এর কাজগুলো যতই দেখছি ততই ভালো লাগছে।আপনি গ্রাফিক্স ডিজাইনে অনেক দক্ষ সেটি আপনার ডিজাইন দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

না আপু আমি আসলে চেষ্টা করে যাচ্ছি এবং আপনাদের ভালোবাসা এবং সাপোর্টে ভাল কিছুই হচ্ছে আশা করি, ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার কাছে আপনার এই কাজগুলো খুব ভালো লাগে। কিন্তু কিভাবে এই কাজগুলো করেন আমার মাথায় কিছুই ঢুকেনা। আমার অনেক ইচ্ছা আছে এই কাজ শেখার যদি কখনো সেই সময় হয় তাহলে শিখে নেব। আপনার বিজনেস কার্ড দেখতে খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

কয়েক মাস সময় দিলে আপনিও এটি শিখতে পারেন, যদি শেখার ইচ্ছে থাকে তাহলে আমি বলব শিখে নেন কারণ এটা আপনার দক্ষতা বৃদ্ধি করবে।

 2 years ago 

বাহ। এক কথায় অসাধারন এক ডিজাইন বানিয়েছিস বন্ধু। সত্যি গ্রাফিক্স এর কোর্স করে অনেক এগিয়েছিস। এতো সুন্দর করে এক বিজনেস কার্ড তৈরি করলি আমি দেখে অবাক হয়ে তাকিয়ে আছি। ইশ আমারো দরকার ছিলো তোর সাথে সে কোর্সটি করা। তাহলে অনেক কিছু শিখতে পারতাম।

 2 years ago 

ইচ্ছে করলে এখনও শেখা যায়, আর যতটুকু সম্ভব আমি চেষ্টা করবো হেল্প করার, প্রথমে তো দুজনের একসাথে ডিজিটাল আর্ট শেখা সেখান থেকে ইচ্ছাটা জাগল। ধন্যবাদ বন্ধু প্রথমদিকে পাশে থাকার জন্য, তাই হয়তো গ্রাফিক্সের দিকে আমার আগ্রহটা বেড়ে গেছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68434.91
ETH 3745.67
USDT 1.00
SBD 3.66