অলস সময়

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১১ আষাঢ় মাস, ১৪৩০ বঙ্গাব্দ।

২৫ জুন, রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।আজকে নিজের কিছু মনের কথায় লিখে দেয়ার চেষ্টা করব, নিজের অনুভূতি প্রকাশ করার চেষ্টা করব।


অলস সময়

smart-phone-6181380_1280 (1).jpg

Image by Pintera Studio from Pixabay

আজ আমি সময় নিয়ে কিছু বলবো না বলবো মানুষের একটা খুব পরিচিত অভ্যাস, যেটা আমার মধ্যেও রয়েছে। মানুষ যখন অনেক ব্যস্ত থাকে কাজের অনেক প্রেসার থাকে, তখন মনে হয় ইশ যদি দশটা মিনিট সময় পেতাম তাহলে এই কাজটি করতে পারতাম। ছাত্র হলে তো কথাই নেই, মনে হয় অফিস থেকে একটা ঘন্টা যদি আগে আসতে পারতাম তাহলে এই এসাইনমেন্ট করতে পারতাম ওই অধ্যায়টা শেষ হত, কিংবা কোন গুরুত্বপূর্ণ একটা দায়িত্ব পালন করা হতো।

ঠিকই শত ব্যস্ততার মধ্যে কিন্তু নিজের সবটাই দায়িত্ব পালন করা হয় অল্প একটু সময়ের মধ্যেই, এবং আক্ষেপ করা হয় আরেকটু সময় পেলে কাজগুলো ভালো করে করতে পারতাম।

অথচ ওই মানুষটাই যখন একদম ফ্রি হয়ে যায়, ওই মানুষটাই যখন অফুরন্ত সময় পায় তখন কিন্তু তার ওই ব্যস্ত দিনের প্ল্যানগুলো ভুলে যায়, দিন কাটানো শুরু করে অলসতা দিয়ে। আমি এখানে আমার কথা ও বলতে পারি, আগে এক ঘণ্টার মধ্যে যেই কাজটি আমি শেষ করে ফেলতে পারতাম এখন একটু বেশি সময় হাতে আছে বলে সে কাজটা আমি আরো দীর্ঘ সময় বসে করছি।

দুদিন আগেও আমি যেই রুটিন এর মধ্যে চলতাম এখন আর সেই রুটিন ফলো করা হচ্ছে না বলে সময়ের মূল্যটাও বোধ হয় কম দেয়া হচ্ছে, ঈদের এই ছুটির কয়েকটা দিন তো এভাবেই কাটবে, দুদিন আগেও মনে হতো সময় পেলেই এটা পড়তাম সময় পেলে ওইটা করতাম এখন মনে হচ্ছে ওই ব্যস্ত রুটিনটাই বোধহয় ভালো ছিল , অতিরিক্ত সময় পেয়ে আরও বেশি অলস হয়ে যাচ্ছি।


আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  
 last year 

সত্যি বলতে আমরা মানুষ হিসেবে বড্ড বেমানান। ভেবে রাখি এক আর সব সময় করি আর এক। আসলে আমাদের চিন্তা ভাবনা হয়তোবা এমনই। যখন একটু ব্যস্ত সময় পার করি তখন মনে হয় ফ্রী সময়টা খুব বেশি দরকার আবার যখন ফ্রি সময় পার করি তখন মনে হয় সময় তো অনেক আছেই পরে করে নেব সমস্যা নেই। আর এভাবেই আমরা অনেক বেশি অলস হয়ে পড়ি হয়তোবা আপনি এই আলসেমির মধ্যেই দিন অতিবাহিত করছেন। এটা থেকে বের হয়ে আসাটা অনেক জরুরী। ভালো লাগলো আপনার পোস্ট পড়ে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ভাই আমি মনে করি একজন মানুষ যত ব্যস্ত থাকবে ততই ভালো। কারণ ব্যস্ততার মধ্যে থেকেও একজন মানুষ অনেক কিছুই করতে পারে। যেটা হয়তোবা অবসর সময়ও করা হয় না। কারণ অবসর সময় আমাদেরকে অলস বানিয়ে দেয়। যাইহোক পোস্টটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো ভাই। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31