তালি || ওয়েব সিরিজ

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

০৬ কার্তিক মাস, ১৪৩০ বঙ্গাব্দ।

২২ অক্টোবর, রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।আমার দেখা চমৎকার একটা ওয়েব সিরিজ আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব আশা করি ভালো লাগবে।


image.png

স্ক্রিনশট নেওয়া হয়েছে


কিছু তথ্য

পরিচালকরবি যাদব
গল্প লেখকক্ষিতিজ পটবর্ধন
প্রোডাকশনভায়াকম 18
মুক্তির তারিখ১৫ আগস্ট , ২০২৩
পর্ব৬টি
দেশইন্ডিয়া
ভাষাহিন্দি, তামিল, তেলেগু, মালায়লাম, কন্নড়, মারাঠি, বাংলা

অভিনয়ে

সুস্মিতা সেননীতীশ রাঠোর
অঙ্কুর ভাটিয়াঐশ্বরিয়া নরকার
হেমাঙ্গী কবিকৃত্তিকা দেও
মীনাক্ষী চুগশান কক্কর


রিভিউ

আমি মাঝেমধ্যেই এমন কিছু মুভি বা ওয়েব সিরিজ দেখে থাকি যেটা রিভিউ করা হয় না, রিভিউ করতে গেলে দশদিক চিন্তা করতে হয় তেমনি একটা ওয়েব সিরিজ ছিল এটি। কিন্তু যখন দেখলাম ওয়েব সিরিজটা বেশ ভালো এবং ১৬+ তার পরিবারের সাথে ওয়েব সিরিজটি দেখতে পারবে তখন সাহস হলো এটা রিভিউ করার জন্য।


Screenshot_1.png

Screenshot_2.png


অনেকের কাছেই ওয়েব সিরিজটা ভালো না লাগতে পারে কেননা এখানে রোমান্টিক নেই ফাইট নেই মাঝে মাঝে ইমোশনের কিছু জায়গা থাকবে। এটা একটা সত্য ঘটনার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। যারা আসলেই সমাজকে নিয়ে ভাবে তাদের অবশ্যই এই ওয়েব সিরিজটা দেখা উচিত কেননা আমরা যারা সমাজকে নিয়ে ভাবি তারা সমাজের একটা অংশকে বাদ দিয়ে সমাজ চিন্তা করে।

সে সমাজের একটা অংশের নাম হল থার্ড জেন্ডার। বাংলায় যাকে আমরা বলি হিজরা, অনেকে উপহাস করে ছক্কা বলে থাকে। যে যাই বলুক এরা সমাজের একটা অংশ তাদেরও বেঁচে থাকার অধিকার রয়েছে তাদেরও ফিলিংস রয়েছে তারাও রক্তে মাংসে গড়া মানুষ।


Screenshot_3.png


গণেশ থেকে গউরি যাত্রাটা খুব বেশি একটা সহজ ছিল না, ছোট থেকে বেড়ে ওঠা একটা ছেলের শরীর যার মধ্যে বসবাস করছে একটা মেয়ের আত্মা। শরীরটা ছেলেদের হলেও মেয়েদের আচার-আচরণ কিংবা মেয়েদের বৈশিষ্ট্য থাকার কারণে পরিবার সমাজ তাকে অনেক অপদস্ত করে।

একটা সময় পরিবার থেকে বিতাড়িত সমাজ থেকে বিতাড়িত এই মানুষগুলো কিভাবে জীবনযাত্রা করে থাকে সেই চিত্রটাই দেখানো হয়, আমরা যাদেরকে দূরে সরিয়ে দেই যাদেরকে আমরা ঘৃণা করি এই মানুষদের জীবনগুলো কতটা কঠিন তা দেখানো হয়েছে এখানে।


Screenshot_4.png


একটা সময় তারা নিজেদের সম্মান এর জন্য নিজেদের বেঁচে থাকার জন্য লড়াই করেছে, তারা তাদের অধিকার নিয়ে কথা বলেছে। আমার আপনার মত সুশীল সমাজ তাদেরকে খুব সহজে মেনে নিতে পারেনি। তবে শেষ পর্যন্ত তারা জয়ী হয়েছেন, সমাজের অনেক জায়গায় এখন তাদেরকে স্থান দেয়া হয়েছে। যদিও আমরা তাদেরকে এখনো মন থেকে মেনে নিতে পারেনি তবুও তারা যে বেঁচে আছে তারা যে দেশে নাগরিক এই অধিকার টুকু তারা নিশ্চিত করেছে।

এই ঘটনার ৬ঃ পর্ব ছিল প্রথম দ্বিতীয় পর্ব বেশ ভালো লাগবে আপনার কাছে, এর পরের দুটো পর্ব খানিকটা অগোছালো, এবং শেষের দিকে বেশ ভালো লাগবে।


Screenshot_5.png

স্ক্রিনশট নেওয়া হয়েছে


আমি মনে করি যখন ছেলে এবং মেয়ের দুটো মাঝখানের পার্ট ছিল তখন মেকআপ কস্টিউম এগুলো একদমই ভালো ছিল না, তারা চাইলে মেকআপ কস্টিউম এই পার্ট ভালো করতে পারতো, এছাড়াও তারা চাইলে এখানে আরো বেশি ইমোশন দিতে পারতো, দু একটা একশন সিন এখানে এড করা যেত যেটা এই ওয়েব সিরিজকে আরো বেশি পপুলার করতে পারতো।

তবে যাই হোক এবছরের সেরা ওয়েব সিরিজদের মধ্যে এটাও তালিকাভুক্ত হতে পারবে বলে আমি মনে করি, দেখে আসতে পারেন ভালো লাগবে। কারণ এখানে সমাজের এমন একটা মানুষদেরকে নিয়ে কথা বলা হয়েছে যাদেরকে আমরা মানুষ হিসেবেই বিবেচনা করিনি।

ওয়ান অফ দা বেস্ট ওয়েব সিরিজ ছিল এই বছরের, কারণ ঘটনায় ইউনিক,সত্য ঘটনার উপর এইটা তৈরি করা হয়েছে, সমাজের সচেতনতা চলে আসবে এর মাধ্যমে। কিন্তু কিছু জায়গায় ঘাটতি ছিল, এখানে ইমোশন আরো বেশি দেয়া যেত, অ্যাকশন থাকা প্রয়োজন ছিল। মেইন ক্যারেক্টার কে আরো বেশি ফুটিয়ে তোলা যেত। তবুও কিন্তু অভিনয় এবং ঘটনাটা বেশ ভাল ছিল। উক্ত সবকিছু বিবেচনা করে ৬/১০ মার্ক দিচ্ছে। তবে এই জিনিসগুলো যদি থাকতো অনায়াসেই আর বেশি মার্ক দেয়া যেত।
এই ওয়েব সিরিজ টেইলার ভিডিও

মুভি ট্রেলের ভিডিওটাই অসাধারণ আপনার মুভিটা দেখার আগ্রহ কয়েকগুন বাড়িয়ে দেবে।



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  
 10 months ago 

সমাজ এই তৃতীয় লিঙ্গের মানুষদের মানুষ বলেই মনে করে না। যতটা সম্ভব তুচ্ছতাচ্ছিল্য এবং অবজ্ঞার মধ্য দিয়ে এদের জীবন পরিচালিত হয়। এরা না পায় সামাজিক অবস্থান আর না পায় সুন্দরভাবে বেঁচে থাকার অধিকার।
তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে তৈরি ওয়েব সিরিজটি দেখা হয়নি, তবে আপনি বেশ গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমি বলব ভালো লেগেছে, অনেকগুলো মুভি তৈরি হয়েছে এই তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে। তার মধ্যে আমার এই ওয়েব সিরিজটা বেশি পছন্দ হয়েছে।

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি নাটক হৃদয়ের মাধ্যমে শেয়ার করেছেন। আসলে আমাদের সমাজে এখন তৃতীয় লিঙ্গ মানুষদের কিছু কিছু মানুষ হয়েছে মানুষ বলেই গণ্য করে না। আসলে এই নাটকটি এর আগে আমার কখনো দেখা হয়নি তবে চেষ্টা করব খুব দ্রুত এই নাটকটি দেখার জন্য। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি নাটক রিভিউ এর মাধ্যমে শেয়ার করার জন্য।

 10 months ago 

নাটক ছিল না এটা ছিল ওয়েব সিরিজ, যদি ওয়েব সিরিজ দেখতে ভালোবাসেন তাহলে এটা দেখে আসতে পারেন ভালো লাগবে বলে আমি মনে করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53