বিড়াল ও ট্যাটু || ডিজিটাল আর্ট- ১১৬

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৭ শ্রাবণ মাস, ১৪৩০ বঙ্গাব্দ।

০২ আগস্ট, বুধবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট।



ডিজিটাল আর্ট-১১৬

Untitled design (3).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Illustrator 2022


ধাপ-১

Screenshot_1.png


প্রথম ধাপে আমি আমার পছন্দ মত একটা পেজের সাইজ নিয়ে নিলাম।


ধাপ-২

Screenshot_2.png


আজকে বিড়াল তৈরি করব ভেবে নিয়েছি, বিড়ালের চোখ দিয়ে শুরু করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


বিড়ালের নাক তৈরি করতে বেশ খানিকটা কষ্ট হয়েছে এভাবে তৈরি করা হয়েছে নাক।


ধাপ-৪

Screenshot_4.png


এভাবে আমি বিড়ালের মুখমন্ডলের একটা আকৃতি এবং কান তৈরি করে দিলাম।


ধাপ-৫

Screenshot_5.png


**এবার আমি বিড়ালের মুখ তৈরি করে দিলাম এবং মোটামুটি কমপ্লিট করে ফেললাম। **


ধাপ-৬

Screenshot_6.png


এতটুকু ড্রইং করতেই বেশ অনেকটা বেগ পেতে হয়েছে, এরপর যখন বিড়ালের লোম তৈরি করতে যাব তখন দেখতে পেলাম আজ সারাদিন পার হয়ে যাবে তাও মনের মত তৈরি করতে হবে। যেহেতু মুখমন্ডল টা ফাঁকা থাকবে তাই ট্যাটু তৈরি করে দিলাম।


ধাপ-৭

Screenshot_7.png

ড্রয়িং কমপ্লিট হয়ে গেলে এবার আমি রং প্রয়োগ করলাম


ধাপ-৮

Screenshot_8.png


আরেকটু রিয়েল এস্টিক লাগার জন্য কিছু কালার সেডিং করলাম।


ধাপ-৯

Screenshot_9.png


এবার আর্টের নিচে আমি আমার নাম টাইপ করে দিলাম সিগনেচার স্বরূপ।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.jpg



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনি ডিজিটাল আর্ট বরাবরই ভালো করেন।আজও খুব সুন্দর একটি বিড়াল ও ট্যাটু এঁকে আমাদের মাঝে শেয়ার করলেন। এভাবে আপনি ১১৬ টি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দারুন ব্যাপার।আপনি আর্টের ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে এতো সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

বিড়ালের ট্যাটু এই ড্রইংকে আপনার ভালো লেগেছে খুশি হলাম, আরো ভালো লাগলে আপনি আমার ড্রইং গুলোকে ফলো করেন চেষ্টা করে যাবো আরো অনেক অনেক উপহার দেয়ার জন্য আপনাদেরকে।

 last year 

বেশ কিছুদিন পর ডিজিটাল আর্ট দেখলাম। এই ডিজিটাল আর্ট এখন কমিউনিটিতে দেখা যায় না বললেই চলে। অনেকদিন পর দেখে বেশ ভালো লাগলো।।

Posted using SteemPro Mobile

 last year 

একটু ধৈর্যের প্রয়োজন একটু সময় নিয়ে তৈরি করতে হয় তো, এর মধ্যে অনেক কিছু তৈরি করে ফেলা সম্ভব তাই হয়তো অনেকেই ড্রয়িংগুলো তৈরি করা না তুলনামূলক অন্য পোস্ট গুলো বেশি করে। তবে আমার ভালো লাগে এবং আপনাদের উৎসাহ পেলে চেষ্টা করব।

 last year 

অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন। দেখতে দেখতে আপনি 116 টা ডিজিটাল আর্ট করে ফেললেন। আস্তে আস্তে তো আপনি এই কাজে পারদর্শী হয়ে গেছেন। আমার কাছে আজকের ডিজিটাল আর্ট টা খুবই ভালো লেগেছে আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

সবটাই আপনাদের ভালোবাসা এবং আপনাদের দোয়া, আপনারাই উৎসাহ দিয়ে এতগুলো ড্রইং তৈরি করতে সাহায্য করেছেন ধন্যবাদ জানাই আপনাদের

 last year 

এবার বিড়াল ও ট্যাটুর একটি অসাধারণ ডিজিটাল আর্ট আপনার মাধ্যমে দেখতে পেলাম ভাই।যা আমার কাছে খুব ভালো লেগেছে।আসলে আপনার ডিজিটাল আর্টগুলো সবসময়ই খুব সুন্দর লাগে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ড্রইং করতে আমার খুবই ভালো লাগে এবং আপনাদের উৎসাহ দেখলে তো আরো বেশি ভালো লাগে ধন্যবাদ অসংখ্য অসংখ্য ধন্যবাদ এত চমৎকার চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

বিড়াল ও ট্যাটু ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাই, যা দেখতে আমার কাছে খুব খুব ভালো লাগছে। ডিজিটাল আর্ট এর উপর আপনার দক্ষতা অনেক অনেক বেশি। যার কারণে এত সুন্দর করে বিড়াল ও ট্যাটু ডিজিটাল আর্টের মাধ্যমে উপস্থাপন করতে পেরেছেন। অনেক অনেক ধন্যবাদ ভাই, বিড়াল ও ট্যাটু ডিজিটাল আর্টের মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাদের ভালবাসার ও সাপোর্ট আমিও সেই মানুষকে দেখে দেখে শিখেছি এবং আপনাদের মন্তব্যের কারণে আরো শিখতে আগ্রহী হয়েছে, ধন্যবাদ জানাই আপনাকে।

 last year 

মনে হচ্ছে অনেক দিন পর আপনার পোস্ট দেখতে পেলাম। আপনি খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন।বিড়াল ও ট্যাটুর ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

কিছুদিন নিয়মিত ছিলাম না এরপর আমি একটু রাত করে পোস্ট করি, তাই হয়তো আমার পোস্টগুলো আপনার কাছে যায় না, তো এখন থেকে চেষ্টা করব আরো বেশি অ্যাক্টিভ থাকার জন্য আশা করি এখন থেকে আমার পোস্টগুলো পাবেন।

 last year 

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট গুলো বরাবরই ভালো লাগে। আজকের বিড়াল ও ট্যাটু আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। আসলে এই কাজগুলো খুব নিখুঁতভাবে সময় নিয়ে করতে হয়। ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আপনাকে সুন্দর একটা ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার পুরো ড্রইং এর ধাপ গুলো শুরু থেকে শেষ পর্যন্ত দেখার জন্য আপনাকে জানাই অসংখ্য অসংখ্য ধন্যবাদ, খুব ভালো লাগলো আপনার মন্তব্য করে কারণ আপনি আমার পোস্টটা ফলো করেছেন।

 last year 

বিড়াল ও ট্যাটু | ডিজিটাল অংকন দেখে মুগ্ধ হলাম। অসাধারণ হয়েছে শেয়ার করার জন্য অনেকে ধন্যবাদ।

 last year 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে চমৎকার একটা গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনি দীর্ঘদিন ধরে আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করে দেখানোর চেষ্টা করে থাকেন। আর আপনার এই অসাধারণ ডিজিটাল আর্ট গুলো দেখে আমি উৎসাহিত হই এবং নিজে থেকে এইভাবে আট করার জন্য চেষ্টা করে থাকি। আশা করব এভাবে আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে ডিজিটাল আর্ট তুলে ধরবেন।

 last year 

অবশ্যই আপনিও চেষ্টা করবেন,বরঞ্চ এতে আমি আরো খুশি হব। ড্রইং করতে থাকলে আস্তে আস্তে ভালো হবে আশা করি আমরা পরবর্তীতে কখনো আপনার ড্রইং দেখব।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.13
JST 0.026
BTC 56904.92
ETH 2440.10
USDT 1.00
SBD 2.37