আইফোন বালিকা 📱 || ডিজিটাল আর্ট-(৩৬) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৪ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

৭লা মে,শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৩৬)

Doraemon (9).gif

আমার পক্ষ থেকে আপনার জন্যে ছোট্ট একটি উপহার আপু 😇। নাম বলবো না দেখি কয়জন বলতে পারেন এই ছবিটি কার? কমেন্ট বক্সে শুধু নাম উল্লেখ করতে পারেন, তবে মেনশন করা যাবে না।


প্রয়োজনীয় উপকরণ (2).gif


115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


আমি একটি সাদা লেয়ার তৈরি করলাম এবং সেই লেয়ার এর মধ্যে উপরের অংশে আমি একটি মুখমন্ডলের অংশ তৈরি করলাম।


ধাপ-৩

Screenshot_4.png


এই অংশে এসে আমি হাতের অংশ এবং আঙ্গুল গুলো তৈরি করে দিলাম।


ধাপ-৪

Screenshot_5.png


এই অংশে আমি জামার কিছু অংশ তৈরি করার চেষ্টা করছি।


ধাপ-৫

Screenshot_6.png


আমাদের আইফোন বালিকা মুখে মাক্স পড়ে ছিল, এখন সেটি খুলে রেখেছে তার অংশবিশেষ আমি তৈরি করলাম।


ধাপ-৬

Screenshot_7.png


এবার চলে এসেছি ক্রিটিক্যাল একটি কাজে, হাতের পজিশন অনুযায়ী আইফোনের স্ট্রাকচার তৈরি করছি।


ধাপ-৭

Screenshot_8.png

Screenshot_9.png


আমি আইফোনের ক্যামেরা বাম্প এবং পরবর্তীতে ক্যামেরার লেন্স গুলো তৈরি করলাম।


ধাপ-৮

Screenshot_11.png


আমার চিত্র মোটামুটি কমপ্লিট, এখন রং করার পালা আমি আস্তে আস্তে রং করা শুরু করলাম।


ধাপ-৯

Screenshot_12.png


কি আইফোনটা কি সবার পছন্দ হয়েছে? আমার কিন্তু খুব পছন্দ হয়েছে। আমি আইফোনের রং দিলাম। ক্যামেরা লেন্স এর মধ্যে সাদাকালো ইফেক্ট দিলাম।


ধাপ-১০

Screenshot_13.png


এইখানে আমি জামার হাতার মধ্যে একটু ডিজাইন করলাম, জামার রং এবং মাক্স এর মধ্যে রং করলাম।


ধাপ-১১

Screenshot_15.png


এখানে আমি কিছু লাইনিং এর কাজ করলাম, যেন ছবিটা আরেকটু প্রাণবন্ত মনে হয়।


ধাপ-১২

Screenshot_17.png


এখানে কয়েকটি কাজ করা হয়েছে, দুইটি ফ্রেম ব্যবহার করা হয়েছে, একটি ফ্রেমের মধ্যে সাদা কালার করা হয়েছে, এবং পরবর্তী টিকে ব্যাকগ্রাউন্ড কালার ব্যবহার করেছে। এবং সর্বশেষ আইফোন এর লোগো ব্যবহার করার জন্য আমি ফ্রি ইমেজ ব্যবহার করি।


ধাপ-১৩

Screenshot_16.png


ছবিটি সম্পূর্ণভাবে কমপ্লিট করার পর, সিগনেচার স্বরূপ আমি আমার নামটি কে টাইপিং করে দেই এবং সিগনেচার ইফেক্ট ব্যবহার করি।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

nusura nur.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

এটা @nusuranur আপু। আমি ১লাখ % শিউর। হেহে মেনশন না দিয়ে পারলাম না। সুন্দর হয়েছে খুব। বিশেষ করে কালার কম্বিনেশন টা অস্থির হয়েছে। বেশ ভালো একেছো বন্ধু।

 2 years ago 

১লাখ % শিউর হইলে মেনশন দিলেও সমস্যা নাই। কারণ আমি সত্যিই তার ছবিটি অংকন করেছি। ধন্যবাদ বন্ধু আমাকে সবসময় সাপোর্ট করার জন্য।

 2 years ago 

হাহাহা হ্যা আমিও একদম সিউর এটা আমিই।

 2 years ago 

যাক আপনার মন্তব্য দেখার পর আমিও শিওর হলাম, যাক আপনাকেই তৈরি করা হয়েছে 😂

 2 years ago 

আপনি অনেক চমৎকার একটি ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ডিজিটাল অংকন আমার কাছে ভালো লেগেছে ,বরাবরই আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ডিজিটাল অংকন শেয়ার করে থাকেন। আইফোন বালিকার এই অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য, আপনাদের প্রতিনিয়ত কমেন্টের জন্য আমরা আরও উৎসাহ পাই। এত সুন্দর সুন্দর কমেন্ট দেখলে সত্যিই আরও কাজ করার প্রতি আগ্রহ বাড়ে।

 2 years ago 

আমি ঠিক চিনতে পারলাম না এটা কার ডিজিটাল আর্ট, তবে আপনার করা ডিজিটাল আর্টটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। বেশ গুছিয়ে ডিজিটাল আর্ট করার প্রত্যেকটি ধাপ আপনি উপস্থাপন করেছেন। ভালো লাগলো আপনার করা ডিজিটাল আর্ট এবং আপনার পোস্টটি। ধন্যবাদ।

 2 years ago 

আমি ভেবেছিলাম সবাই বুঝতে পারবে, যাইহোক আপনার মন্তব্যর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া, আপনার ডিজিটাল আর্টে আইফোনটি আমার কাছে খুবই পছন্দ হয়েছে। এরকম একটি কালারফুল আইফোন আমার ভীষণ প্রয়োজন। তাই আপাতত আপনার অঙ্কিত আইফোনটি দেখে চোখ জুড়িয়ে নিচ্ছি। ভাইয়া,আইফোন বালিকা ডিজিটাল আর্ট অত্যন্ত চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। সব মিলিয়ে সুন্দর একটি পোষ্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এখানে কাজ করতে থাকুন, ইনশাল্লাহ আইফোন কেনার টাকা হয়ে যাবে। আশা করি খুব শীঘ্রই আপনার মনের আশা পূরণ হবে।

আমি ও আপুটাকে চিনতে পারছি না তবে হ্যা আইফোনটি এবং আপুটার ডিজিটাল আর্ট অনেক সুন্দর হয়েছে ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

চিনতে পারেননি কোন ব্যাপার না। তবে এটি আমাদের সকলের পরিচিত মুখ। আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার মনে হয় আপনি নুসুরা নুর আপুর ডিজিটাল করেছেন। ডিজিটাল আটটি আমার কাছে খুব ভালো লেগেছে।
বরাবরের মত আপনি খুব চমৎকার করে ডিজিটাল আর্টের সবগুলো ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ডিজিটাল আর্ট গুলো সব সময় আমার কাছে খুব ভালো লাগে। সেই ভাললাগা থেকেই শেখার চেষ্টা করি কিন্তু কেন জানি হয়ে ওঠে না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি হ্যাঁ ঠিকই ধরেছেন ছবিটি কার। আপনার বিচক্ষণ বুদ্ধির জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার মনে হচ্ছে এই ডিজিটাল আর্টটি আপনি নওরীন আপুকে কেন্দ্র করে তৈরি করেছেন। জানি না আমার অনুমান কতটুকু সত্য। কিন্তু আমার কাছে এটাই মনে হচ্ছে। তবে যাই হোক অনেক সুন্দর ভাবে আপনি এই ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আপনার অনুমান শতভাগ ঠিক হয়েছে, আমি উনাকে কেন্দ্র করেই ছবিটি তৈরি করেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আইফোন বালিকাটি আমার ধারনা মতে নওরিন আপু। আর আইফোনটি কিন্তু আমারও খুব ভালো লেগেছে ভাইয়া ।খুব দারুণ হয়েছে পুরো ডিজিটাল আর্ট। যাইহোক জানাবেন কিন্তু আমার মতামত ঠিক হল কিনা।

 2 years ago 

আপনি ঠিকই ধরতে পেরেছেন এটি নওরিন আপু, আইফোন টা তো সুন্দর হবেই কারণ এটি আইফোন, আপনি আপুর কাছ থেকে চেয়ে নিতে পারেন কারণ ফোনটি তার।

 2 years ago (edited)

নাম বলতে হবে না আইফোন বালিকার নাম এবং ছবি দেখেই বুঝতে পেরেছি এটা আমাদের সবার প্রিয় নুসরা নুর আপুর ডিজিটাল অঙ্কন করেছেন। আপনি সত্যিই ছবিটি খুবই সুন্দর হয়েছে।দেখে ভালো লাগছে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি ঠিকই ধরেছেন। আমি তার ছবিটিকেই ডিজিটাল ভাবে আপনাদের সামনে উপস্থাপন করেছেন, আপনারা ঠিকই ধরতে পেরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

প্রথমেই দুঃখিত লেইট রিপ্লাই করার জন্যে।যেহেতু বাড়িতে ছিলাম সেহেতু কমেন্ট করতে পারিনি বেশি একটা।সত্যিই খুব বেশি পছন্দ হয়েছে আমার।এতো কিউট হয়েছে কালারটা কি আর বলবো।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে আমার এই পোস্ট আজকে স্বয়ংসম্পূর্ণ হলো, আমি প্রথম থেকেই ভাবছিলাম আপু কেনো কমেন্ট করছে না। এখন বুঝতে পারলাম গ্রামে থাকার কারণে কমেন্ট করা হয়নি। দেরি হলেও আপনার কমেন্ট দেখে সত্যিই আমি অনেক খুশি হয়েছি।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 61660.23
ETH 3056.45
USDT 1.00
SBD 3.82