দেশাত্মবোধক গান || (যে মাটির বুকে ঘুমিয়ে আছে) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

০৮ ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

২১ ই- ফেব্রুয়ারি, সোমবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।ফেব্রুয়ারি মাস মানে মাতৃভাষার মাস। একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, আমি আপনাদের মাঝে একটি দেশাত্মবোধক গান পরিবেশন করব। আশা করি আপনাদের ভালো লাগবে।


যে মাটির বুকে ঘুমিয়ে আছে

আজ আমাদের বাঙ্গালীদের জন্য স্পেশাল একটি দিন, আজ সারাদিন ভাবছিলাম কি করা যায়? যখন দাদা অ্যানাউন্সমেন্ট করল আজ বিশেষ একটি হ্যাংআউট আছে, তখন একটি প্লান মাথায় আসলো। হ্যাংআউট মানেই আমার একটি গান থাকবে। তাই গানটাই হয়ে যাক আজকের পোস্ট, অনেক খোঁজাখুঁজি করে দেশাত্মবোধক একটি গান বের করলাম এবং কিছুক্ষন চেষ্টা করার পর গানটি গিটারে কভার করতে সক্ষম হলাম।

এই প্রথম আমি দেশাত্মবোধক গান কভার করছি। প্রথমেই ক্ষমা চেয়ে নেব দেশাত্মবোধক গান গিটারে কভার করার মতো সাহস দেখানোর জন্য, সাধারণত গিটারে এই ধরনের গান দেখা যায় না। তবে আশা করি আপনাদের ভালো লাগবে।


গানটির তথ্য
  • গানঃ যে মাটির বুকে
  • গায়কঃ সৈয়দ আব্দুল হাদী
  • কথাঃ নাসিমা খান
  • সুর ও রচনাঃ সেলিম আশরাফ


গানের লিরিক্স


যে মাটির বুকে ঘুমিয়ে আছে
লক্ষ্য মুক্তি সেনা,
দে না, তোরা দে না
সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না।

রোজ এখানে সূর্য ওঠে
আশার আলো নিয়ে,
হৃদয় আমার ধন্য যে হয়
আলোর পরশ পেয়ে।
সে মাটি ছেড়ে অন্য কথাও
যেতে বলিস না..
দে না, তোরা দে না
সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না।

রক্তে যাদের জেগেছিল
স্বাধীনতার নেশা,
জীবন দিয়ে রেখে গেছে
মুক্ত পথের দিশা।
সে পথ ছেড়ে ভিন্ন পথে
যেতে বলিস না..
দে না, তোরা দে না
সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না।

যে মাটির বুকে ঘুমিয়ে আছে
লক্ষ্য মুক্তি সেনা,
দে না, তোরা দে না
সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না।






image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


আমার বাংলা ব্লগ.gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

দেশের প্রতি সবটুকু ভালোবাসা নিবেদন করে আপনি এই গানটি গেয়েছেন। দেশের প্রতি এমন মায়া আমাদের প্রত্যেকেরই থাকা উচিত। গানের ভাষায় আপনি কিন্তু দেশের প্রতি যে ভালোবাসা সেটি প্রকাশ করেছেন। ্্

অনেক চমৎকার হয়েছে ভাই। অনেক অনেক প্রীতি শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো আপনার প্রতি। আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি আপনার প্রতি এত সুন্দর একটা দেশাত্মবোধক গান আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারন গেয়েছিস বন্ধু। খুব ভালো লাগলো তোর গান শুনে। আশা করি সামনে এমন আরো অনেক সুন্দর সুন্দর গান উপহার পাবো তোর থেকে। শুভেচ্ছা রইলো তোর জন্য।

 3 years ago 

ইনশাআল্লাহ আগামীতে আরো গান করার চেষ্টা করব।

 3 years ago 

যে মাটির বুকে ঘুমিয়ে রয়েছে এই গানটি সত্যি আমার অনেক প্রিয় একটি গান আমাদের যখন স্বাধীনতা দিবস হত তখন আমরা মঞ্চে উঠে এই সব গানগুলো মানুষের মাঝে উপস্থাপন করতাম। একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আপনি চমৎকার একটা দেশাত্মবোধক গান আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি গান আমাদের মাঝে কভার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 
ভাই মাতৃভাষা দিবসে এই গানটি আমাদের মাঝে অনেক জনপ্রিয় এবং হৃদয় ছুয়ে যাওয়ার মত একটি গান গেয়েছেন আপনি। আপনার গাওয়ার প্রচেষ্টা খুবই ভালো লাগলো। সত্যি আমাদের এই বাংলাদেশ যতদিন থাকবে ততদিন মাতৃভূমিকে ঘিরে এ সকল জনপ্রিয় গানগুলো আমাদের মাঝে থেকে যাবে। শুভকামনা আপনার জন্য ভাই।
 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ ভাই আপনি অনেক চমৎকার ভাবে একটি দেশাত্মবোধক গান গেয়ে আমাদের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনি অনেক সুন্দর গান করেন সেটা আমরা সকলেই জানি, আমি যতবারই আপনার কন্ঠে গান শুনি ততবারই মুগ্ধ হই। আপনার আজকের এই গানটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আপনার জন্য রইলো অনেক অনেক ভালোবাসা।

 3 years ago 

খুবই সুন্দর একটি গান আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনি চেষ্টা করবেন মাঝে মাঝে আমাদের মাঝে কোন একটি গান উপহার দিতে কেননা আপনার গাওয়া গান আমার কাছে অনেক ভালো লাগে। আর আজকে যে গানটি আপনি আমাদের মাঝে উপহার দিয়েছেন সেটি আমার কাছে তো অনেক ভালো লাগে।

 3 years ago 

ওকে ভাই এখন থেকে আমি গান কভার করবো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55826.71
ETH 2298.26
USDT 1.00
SBD 2.39