অসুস্থতা

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ।

৮ই অক্টোবর, শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় এখন ভাল আছি।আজকে ভাবছিলাম কি পোস্ট করব শরীরটা তেমন ভালো না তাই ভাবলাম আমার অবস্থা তাই আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করছি আমার জন্য দোয়া করবেন।


"অসুস্থতা"

Friends Photo Collage (4).png


বেশ অনেকদিন ধরেই শারীরিকভাবে অসুস্থতা ফিল করছি, ঘাড় ব্যথা এবং বসে কাজ করার ধৈর্য কমে গিয়েছিল। কোনোভাবেই দীর্ঘ সময় বসে থাকতে পারছিলাম না। সারাদিন শুয়ে বসে কাটানো হচ্ছিল।

লাস্ট কয়েক দিনে খাওয়া-দাওয়া একদম কমে গিয়েছিল ঘুম তো অনেকদিন আগে থেকেই হয়না। এভাবে আস্তে আস্তে বেশ দুর্বল হয়ে যায়।

কখনো ভার্সিটি ক্লাস আমি মিস করি না, তবে এইবার শুক্রবার ভার্সিটিতে যাওয়ার পর, একটি ক্লাস শেষ হলে আমি বেশ দুর্বল হয়ে পড়ি। এতটাই খারাপ লাগছিলো আমি আর বাকি ক্লাস করলাম না বাসায় চলে আসলাম।


IMG_20221007_200217.jpg

IMG_20221007_200231.jpg

লোকেশন


ভেবেছিলাম একটু ঘুমালে ভালো লাগবে বাসায় এসে একটু রেস্ট করার চিন্তা করলাম। পরে ঘুম থেকে উঠে দেখলাম লাস্ট কয়েকদিন যতটুক দুর্বল লাগছিল আজ আরও বেশি খারাপ লাগছে। চলে গেলাম আমাদের ফ্যামিলি ডক্টরের কাছে।

সেখানে গিয়ে তো আমি অবাক রীতিমতো আমার মত এরকম দুর্বল প্রেসেন্ট অহরহ বসে আছে। আমি তার কাছে যাই না কারণ পরিচিত মানুষ সে আমাকে বেশ বকা ঝকা করে ঠিকমতো খাওয়া-দাওয়া করি না বলে।

সম্পর্কে আমি তার নাতি বেশ মজা করো আমার সাথে, নানা বলছিল তাড়াতাড়ি সুস্থ হতে হবে আর না হলে পাত্রী খুঁজে পাওয়া যাবে না এখন বিয়ে না করলে তো পরে দেরি হয়ে যাবে 😂 , এদিকে আমি অসুস্থ ওইদিকে সে আমি প্রেম করছি কিনা সে বিষয়ে বেশি ইচ্ছুক জানার জন্য।

পরবর্তীতে তিনি আমাকে টেস্ট দিল কেন আমার এরকম হচ্ছে, বললো আর্জেন্ট এটি করিয়ে নিয়ে আসো। ব্লাড টেস্টের জন্য চলে গেলাম তখন প্রায় রাত আটটা, এমনিতেই রোগা শরীর তার ওপর অসুস্থ দুইটি টিউব রক্ত নিতে বেশ কষ্ট হয়েছে।


IMG_20221007_202012.jpg

লোকেশন


আমাকে বলেছিল রাত দশটার সময় রিপোর্ট দেয়া হবে, দশটার সময় আবার ঠিকই আমি গিয়েছিলাম কিন্তু তা আর হয়নি, আমাকে সকালবেলায় রিপোর্ট আনার জন্য আবার যেতে হয় ডাবল কষ্ট। রিপোর্টে সবকিছু ঠিকঠাক ছিল তবে আমাকে স্যালাইন ভরতে হবে তাহলে আমার পেশা টা একটু কন্ট্রোলের আসবে তাহলে আমার ঘাড় ব্যথা চলে যাবে।


IMG_20221008_131443.jpg

IMG_20221008_131455.jpg

লোকেশন


একটা বাচ্চা মেয়ে সেও স্যালাইন নিচ্ছিল, আমাকে বলল ঘন্টাখানেক পরে আসার জন্য। গিয়ে দেখি মেয়েটি এখনো শুয়ে আছে, তারপর আমি বললাম আমি বসিয়ে দিতে পারব, আমাকে জাস্ট দিয়ে দেন আমি বাসায় চলে যাব।

স্যালাইন পুশ করার পরেও কিছু সময় আমি বসেছিলাম, প্রায় দেড় ঘণ্টা যখন হয়ে যায় তখন আমি বলি যখন বাসায় চলে যাব। বসে থাকতে আর একদম ভালো লাগছিল না আমি ভেবেছিলাম দুই ঘণ্টার মধ্যে শেষ হয়ে যাবে।


IMG_20221008_140133.jpg

লোকেশন


আমার বাসা থেকে উনার চেম্বারে একদম কাছে জাস্ট দেড় মিনিটের হাঁটা, ভাবছিলাম রিক্সা নিয়ে যাব নাকি হেঁটে চলে যাব। রিক্সা নিয়ে ঝামেলা হচ্ছে মানিব্যাগ থেকে টাকা কিভাবে বের করব এবং উঠতে-নামতে গিয়ে যদি সমস্যা হয়। হেঁটেই চলে আসলাম, এক হাতে স্যালাইন এর বোতল উঁচু করে ধরে আমি দিলাম দৌড় 😂। এলাকার যতগুলো মানুষ দেখেছে আমাকে বারবার জিজ্ঞেস করছি কী হচ্ছে কী হয়েছে? সাভার প্রশ্ন এড়িয়ে আমি সোজা চলে গেলাম বাসায়, সবাইকে যদি এক মিনিট করে সময় দেই আমার বাসায় যেতে দেরি হয়ে যাবে।

একদম বিছানা যেমন ছিল সেভাবেই রেখে মশারী টাঙানোর হোল্ডারের সাথে ঝুলিয়ে দিলাম স্যালাইনের বোতল। শুয়ে থাকতে বেশ ভালো লাগছিল। রাস্তা দিয়ে আসতে আসতে অনেকেই দেখে ফেলেছে আমাকে, এরমধ্যে আন্টিরা দৌড়ে আমার বাসায় চলে আসে কি জানি কি হয়ে গেছে আমার। মজা ও লাগছিল বিরক্ত ও লাগছিল কারন বেশি মানুষ পছন্দ করি না । আমার মেজ আন্টি তো অপেক্ষা করছে কখন আমার স্যালাইন শেষ হবে সে নিজের হাতে খুলে দিয়ে যাবে। আমি সবাইকে আশ্বাস দিলাম আমি করতে পারব এবং সারা কে বিদায় জানিয়ে চুপচাপ রেস্ট করলাম।

স্যালাইন শেষ হলে নিজেই খুলে ব্যান্ডেজ করলাম, খাওয়া-দাওয়া করে দিলাম এক ঘুম। এখন একটু হাঁটাচলা করতে পারছি, কম্পিউটার স্ক্রিনে বেশিক্ষণ তাকাতে পারছিনা, কিন্তু মনে হলো আপনাদের সাথে ভাব বিনিময় করলা একটু ভাল লাগবে তাই ছুটে চলে আসলাম নতুন একটি পোস্ট নিয়ে।


image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

প্রথমে আপনার তাড়াতাড়ি সুস্থটা কামনা করি। পর্যাপ্ত পরিমাণে রেস্ট নেন।খাওয়া, দাওয়া ঠিক মত করেন আর সবচেয়ে মজার বিষয় আপনার নানা ঠিক বলছেন আপনাকে তাড়াতাড়ি সুস্থ হতে হবে না হলে বিয়ে করতে পারবেন না।আপনার নানা রসিক আসে।এখন হাসপাতালে রোগী ভর্তি সবসময় থাকে। ব্লাড টেস্ট করতে গেলে যে পরিমাণ ব্লাড নেয়, কি বলব ২ সিরিজ নিয়ে নেয়। সেটা বেশি কস্ট লাগে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু দুইটি টিউব নিয়েছে, রক্ত আমার আসছিলোনা অনেকটা সময় নিয়ে দিতে হয়েছে। রক্ত নাই তার জন্য যে পরিমাণ রক্ত দিতে হয়েছে টেস্ট করার জন্য আরও বেশি দুর্বল হয়ে গেছি।

 2 years ago 

আপনি কয়েকদিন ধরে অসুস্থ জেনে খুবই খারাপ লাগলো। বিশেষ করে ভার্সিটির ক্লাস মিস করেন না কিন্তু অসুস্থতার জন্য ক্লাস মিস করেছেন। আগে সুস্থতা তারপর ভার্সিটি। পরিচিত ফ্যামিলি ডাক্তারের কাছে গিয়েছেন এটা বেশ ভালো লাগলো। যদিও নানা হিসেবে আপনার সাথে অনেক মজা করলো। আসলে এরকম মজা করলে রোগীরা একটুও ভালো অনুভব করে। শেষ পর্যন্ত স্যালাইন পুশ করেছেন এটাও অনেক ভালো হলো। ভালোভাবে চিকিৎসা করে তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন এটাই কামনা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সবাই মোটামুটি আমার সাথে বেশ মজা করে, উনি তো মজার মানুষ আর সম্পর্কেও আমি নাতি তাই মজাটাই একটু বেশি করে। ধন্যবাদ আমার সুস্থতা কামনা করার জন্য।

 2 years ago 

আসলে সুস্থতা যেমন আল্লাহ দেওয়া অনেক বড় নেয়ামত, তেমনি অসুস্থতাও আল্লাহর দেওয়া একটা নেয়ামত। কারণ আল্লাহ স্মরণ করিয়ে দেন যে আমার বান্দা আমাকে মনে রেখেছে কিনা। তবে ঠিকমতো খাওয়া দাওয়া না করলে শরীর এমনিতেই খারাপ হয়ে যায়। তবে আমারও মনে হয় নানা ঠিকই বলেছিল, আপনার তাড়াতাড়ি বিয়ে করা উচিত, হাহাহা। সেই উসিলা হয়তো আমরাও ভালো-মন্দ খেতে পারব। আমাদের মাঝে আপনার অনুভূতিগুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

বিয়ে করতে হলে পড়াশোনা শেষ করতে হবে চাকরি করতে হবে, এখনো নিজে চলার মতো উপার্জন করতে পারছিনা বউ থাকলে তো আরো বিপদ। হাহাহা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60812.47
ETH 2629.76
USDT 1.00
SBD 2.62