নৌকা ভ্রমন

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

১৬ই জুন, রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি, আজকে নিজের কিছু মনের কথায় লিখে দেয়ার চেষ্টা করব, নিজের অনুভূতি প্রকাশ করার চেষ্টা করব।


নৌকা ভ্রমন

Beige Torn Paper Vision Board Life Goals Photo Collage (5).jpg


আমাদের ঢাকার নীলা মার্কেট, মইজুদ্দিন চত্ত্বর, বাড্ডা এলাকাগুলো ঘুরে একটা নদী প্রবাহ হয়ে যাচ্ছে, নদীটার নাম বালু নদী। পূর্বেও এই নদীর কাছে যাওয়া হয়েছে কিন্তু কখনো নাম খেয়াল করা হয়নি, নীলা মার্কেট ৩০০ ফিট এই জায়গা গুলো যতবারই ঘুরেছি এই নদীর সামনে দিয়েই গিয়েছে। লক্ষ্য করলাম যখন ১০০ ফিট গিয়ে এই নৌকায় ভ্রমন করলাম।

মাইন্ড ফ্রেশের জন্য একটু ঘুরাঘুরি করছিলাম, যদিও আমার নদী বা পানি একটু ভয়ই লাগে তবুও দেখতে গেলাম। সেখানকার রাস্তাটা বেশ চমৎকার কিছু জায়গা ভাঙাচোরা রয়েছে ঠিকই তবে আড্ডা দেয়ার জন্য বেশ পারফেক্ট একটা জায়গা। নতুন বাজার থেকে চলে গেলাম ঘাটপার।


1718537005011.jpg

1718537158744.jpg

1718537188628.jpg


পৃথিবীতে সেখানে একটা মার্কেট বসে গেছে, যাই হোক ছিলাম নৌকা দিয়ে ওই পাড়ে যাব কিনা ঘাটপার দ্বারাতেই একজন বলে উঠলো নৌকা ভাড়া নিবেন? খুব একটা আগ্রহ ছিল না কিন্তু এমনিতেই জিজ্ঞেস করলাম কিভাবে ভাড়া দেয়া হয়, যা ভাবে বললো এক ঘন্টা দেড়শ টাকা দিয়ে।

আমার মত সাঁতার না জানা মানুষের পানিতে একটু একটু ভয় থাকেই, যাই হোক টিকেট কেটে ফেললাম আলাদা টাকা দিতে হয় টিকিটের জন্য। যেহেতু বিকেলবেলা বের হয়েছি যেতে যেতে সন্ধ্যা হয়ে যাচ্ছে যাচ্ছে এমন একটা পরিচিতি, অনেকদিন পর মনে হল নতুন একটা পরিবেশে গিয়ে একটু ফটোগ্রাফি করতে পারলে কেমন হয়।


1718537252323.jpg

1718537398523.jpg


মিনিট দশেক পরে আর খুব একটা ভয় লাগছে না, সাঁতার টা শিখব শিখব করে আজও শেখা হলো না। অনেকগুলো মানুষ ঘোরাঘুরি করছে অনেকেই নৌকা নিয়ে ঘুরছে, আবার ওইখানকার স্থানীয় মানুষদের স্পেশাল কিছু নৌকাও ছিল যারা পুরো ফ্যামিলি নিয়ে ঘুরছে।

ফেরার সময় একটা বালু বহনকারী নৌযান পাশ দিয়ে যাচ্ছিল, যত স্রোতের বিপরীতে যাচ্ছি তাই মাঝির খানিকটা কষ্ট হচ্ছিল, তাই ওই নৌজানের কাছাকাছি চলে যায় যাতে কিছুটা সাপোর্ট পাওয়া যায়। যাক বড় কোন যানবাহনের সাপোর্ট নেয়া যায় নৌ পথে এটা শিখতে পারলাম ওই দিন।


1718537818141.jpg

1718537470202.jpg

লোকেশন


সূর্য যখন ডুবে যাচ্ছে তখন পরিবেশটা খুবই চমৎকার লাগছিল আমার কাছে। মাঝি বারবার বলছিল দুই ঘন্টার চালাবো কিনা, আমি বললাম কোন রকম শেষ করে আমাকে ঘাটে দিয়ে আসলেই হবে। পরিবেশটা সুন্দর কিন্তু আমি নৌকা ভ্রমণ খুব একটা ইনজয় করি না আবার সন্ধ্যা হয়ে যাচ্ছে তাই ঘন্টাখানিকের আগেই ঘাটে ফিরে আসলাম।

অনেকদিন পর এরকম একটা পরিবেশ আসতে পারে বেশ ভালই লেগেছে, ঘাট বাড়ি বেশ সুন্দর অনেকগুলো রেস্তোরাঁ রয়েছে, নদীর সৌন্দর্য উপভোগ করতে করতে খাওয়া দাওয়া করা যায়, টুকটাক কিছু খাওয়া দাওয়া করলাম, তারপর রং চা নিয়ে কিছুটা সময় নদীর বাতাস উপভোগ করলাম।


আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 last month 

নৌ পথে যে ছোট যানবাহন বড় যানবাহনে সাহায্য নেয় এটা আমি জানতাম না। সাঁতার শিখবেন বলে বলে আজও সাঁতার শিখেননি ভাইয়া এটা কিন্তু ঠিক না। তবে নৌকা ভ্রমণের সাথে সাথে অনেক সুন্দর ফটোগ্রাফি ও করেছেন। জায়গাটা দেখতে কিন্তু দারুণ লাগছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

ভ্রমণ করলে মন ভালো হয়ে যায়। আপনি নৌকা ভ্রমণ করেছেন দেখে ভালো লাগলো। এই জায়গা গুলোতে ভ্রমণ করতে সত্যি অনেক ভালো লাগে। নদীর অপরূপ সৌন্দর্য উপভোগ করা যায় আর অনেক সুন্দর সময় কাটানো যায়। ভাইয়া আপনার নৌকা ভ্রমণের এই পোস্ট দেখে খুবই ভালো লেগেছে। মুহূর্তগুলো সত্যিই দারুন ছিল।

 last month 

নৌকা ভ্রমণ আমার সবথেকে প্রিয় একটা জিনিস। মাঝে মাঝে ভ্রমণ করলে আসলে মাইন্ড ফ্রেশ থাকে। আপনি নৌকায় ভ্রমণ করেছেন দেখে বেশ ভালো লাগলো। নিশ্চয়ই দারুন কিছু মুহূর্ত কাটিয়েছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

নৌকা চড়তে হলে সাঁতার টা জেনে রাখা খুব ভালো। আপনার উচিত সাঁতারটা যতদ্রুত সম্ভব শিখে রাখা। তবে আপনি নৌকার ভ্রমণের যে দৃশ্য গুলো আমাদের সামনে উপস্থাপন করেছেন, তা দেখেই অনেকটা মুগ্ধ হলাম। খুবই সুন্দর পরিবেশ, খুবই সুন্দর ফটোগ্রাফি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

নৌকা ভ্রমণ করতে আমি খুবই পছন্দ করি। মাঝেমধ্যে নৌকা ভ্রমন করতে গেলে মন ভালো থাকে। ঠিক তেমনি আজকে আপনি আমাদের মাঝে নৌকা ভ্রমন সম্পর্কে সুন্দর একটি পোস্ট উপস্থাপন করেছেন। দেখে মনে পড়ে গেল কুষ্টিয়ার সেই গড়াই নদীর কথা। যাইহোক খুব ভালো লাগলো ভাই আপনার সুন্দর এই পোস্ট দেখে।

 last month (edited)

সাঁতার টা অনেক জরুরী একটা বিষয় যদি আপনি পানিতে নৌকা ভ্রমণ বা লঞ্চ ভ্রমণ যেটাই করেন তবে সাঁতারটা জানা আমার মনে হয় খুবই প্রয়োজন কারণ যদি কোন দুর্ঘটনা ঘটে সেক্ষেত্রে সাঁতার না জানলে এটি হুমকির কারণ হতে পারে । যাই হোক নৌকা ভ্রমণের অভিজ্ঞতাটা খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67383.45
ETH 3525.45
USDT 1.00
SBD 2.70