চা ওয়ালা ভাইয়া || ডিজিটাল আর্ট-(৪২) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ।

১৬ই মে,সোমবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৪২)

Cartoon (2).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


এই ক্যারেক্টারের সবচেয়ে অদ্ভুত মুখের অংশ হচ্ছে তার চোখ গুলো, এজন্য প্রথমে আমি একটি লেয়ার তৈরি করলাম এবং সেখানে তার চোখ গুলো তৈরি করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এভাবে আমি আস্তে আস্তে তার নাক এবং ঠোট গুলো তৈরি করে দিলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এইবার তার মুখের কাঠামো অর্থাৎ পুরা মুখমণ্ডল তৈরি করছি।


ধাপ-৫

Screenshot_5.png


এখানে তার চুল, শরীর এবং তার গেঞ্জি তৈরি করে দিলাম। এই ক্যারেক্টারের দুটি হাতের অংশ কিছুটা দেখা যাচ্ছে।


ধাপ-৬

Screenshot_6.png


এখানে তার শরীর, তার গেঞ্জি, এবং গলা একটি গামছা ছিল এগুলোকে তৈরি করা হলো।


ধাপ-৭

Screenshot_7.png


এবার এই ক্যারেক্টারের দাড়ি মোচ তৈরি করে দিলাম, এই ক্যারেক্টার একদম রোগা পাতলা, তাই তার মুখের মধ্যে অনেকগুলো ভাজ রয়েছে সেগুলো তৈরী করার চেষ্টা করলাম।


ধাপ-৮

Screenshot_8.png


এর মাধ্যমে আমার চিত্রটি মোটামুটি কমপ্লিট করা শেষ, এবার রং করার পালা আমি আস্তে আস্তে রং করা শুরু করলাম।


ধাপ-৯

Screenshot_9.png


এবার আমার চিত্রটি সম্পূর্ণ আকারে রং করা শেষ, এখন কিছু ফিনিশিং করা বাকি।


ধাপ-১০

Screenshot_10.png


হঠাৎ মনে হল এই ক্যারেক্টারের সামনে দুইটা দাঁত রয়েছে, তাই আমি তার দুটি দাঁত করে দিলাম 🦷😂।


ধাপ-১১

Screenshot_11.png


এখানে আমি পিছনে একটি ফ্রেম তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-১২

Screenshot_12.png


তার চেহারার মধ্যে যেই ভাঁজ গুলো ছিল সেগুলো আমি কিছুটা মিলিয়ে দেয়ার চেষ্টা করেছি। একদম ফিনিশিং করার চেষ্টা করলাম।


ধাপ-১৩

Screenshot_14.png


সর্বশেষ আমি চিত্রের নিচে নিজের নাম টাইপিং করে দিলাম এবং সিগনেচার এর একটি ফন্ট ব্যবহার করলাম। সেইসাথে এই ক্যারেক্টারের নাম সবার উপরে থ্রিডি ইফেক্ট এর মাধ্যমে লিখে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Chaiwala.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।


আজকের এই চিত্রটি তৈরি করার রিকোয়েস্ট ছিল আমার প্রাণপ্রিয় @emon42 ভাইয়ের। আমাকে চমৎকার আইডিয়া দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

পরের দিন চা ওয়ালার ডিজিটাল আর্ট চাই ভাই। অপেক্ষায় থাকলাম।।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

মটু পাতলুতে চরিত্রটি অনেক পপুলার।আমার কাছে বেশ ভালো লাগে এই চরিত্রটি।কারণ ভাত খাওয়ার সময় মটু পাতলু না দেখলে ভাত হজম হয়না। আপনি খুব সুন্দর করে চা ওয়ালার একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। যা আমার কাছে বেশ ভাল লেগেছে ভাই।ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একসময় সময় টিভির সামনে হা করে তাকিয়ে থাকতাম, আমার অ্যানিমেশন মুভি কার্টুন সবচেয়ে ভালো লাগতো, খুব ইঞ্জয় করতাম আমি আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

যাক অবশেষে মটু-পাতলু সিরিজের চাওয়ালা ভাইয়াকে পেয়ে গেলাম 😊।

আপনার করা ডিজিটাল এড গুলো জাস্ট অসাধারণ হয়। দেখতে খুব সুন্দর লাগে আর্ট গুলো । আজকের এই আর্টিও ভীষণ সুন্দর হয়েছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আজকের এই ক্যারেক্টার টি একটি ভাইয়ার রিকোয়েস্ট ছিল, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া জন বানেগা ডন এর আর্টটি কি করে ফেলেছেন। নাকি এর পরবর্তীতে আসবে। আপনার আর্টগুলো খুবই ভালো লাগে আমার কাছে। বিশেষ করে কার্টুন গুলো আমার কাছে খুব বেশি পছন্দ সেজন্য আপনার আর্টগুলো আরো বেশি ভালো লাগে। আপনার পরবর্তী আর্ট এর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জন বানেগা ডন আমি গত সপ্তাহে করেছিলাম, আপনি চাইলে দেখে আসতে পারেন। আশাকরি আপনার পছন্দ হবে।

 2 years ago 

এখন কি বলবো?আপনি নাকি চা ওয়ালা।যাই হোক বেশ সুন্দর করে এঁকেছেন ডিজিটাল আর্ট টা।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ভালো লাগলো।ধন্যবাদ।

 2 years ago 

পড়াশোনা করে যদি চাকরি না পাই তাহলে চাই বিক্রি করতে হবে। তবে আমি বিক্রি করব ১০১ রকমের চা । প্রতিদিন নতুন নতুন চায়ের রেসিপি আমার বাংলা ব্লগে পোস্ট করব, এবং আপনাদেরকে চায়ের দাওয়াত দেব 😂😁

 2 years ago 

বাহ ভাই আপনি দেখছি মটু পাতলু কার্টুন এর চাওয়ালা ভাইয়ের ডিজিটাল আর্ট করেছেন। একদম নিখুঁত চাওয়ালা ভাইয়ের মতোই লাগছে আপনার ডিজিটাল আর্টটি। খুবই ভালো লাগলো ভাইয়া আপনার ডিজিটাল আর্টটি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

যদিও এই ক্যারেক্টারের কথা আমার মাথায় একদমই ছিল না, এক ভাই আমাকে মনে করিয়ে দিলেন, তার কথা মতই আজকের এই ক্যারেক্টার টি তৈরি করা, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

আমার একটা জিনিস খুবই ভালো লাগছে। আপনি ধারাবাহিকভাবে মটু পাতলু কাহিনীর প্রত্যেক চরিত্রের ডিজিটাল আর্ট আমাদের মাঝে তুলে ধরছেন। তারই ধারাবাহিকতায় আজকে চা ওয়ালার ডিজিটাল আর্ট আমাদের মাঝে তুলে ধরলেন। যা দেখে খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে প্রতিনিয়ত এভাবে সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য। আমার পক্ষ থেকে আপনার জন্য রইল শুভকামনা এবং ভালোবাসা।

 2 years ago 

কার্টুন গুলো দেখতে যেমন ভালো লাগে, সত্যি কথা যখন এগুলো তৈরি করতে বসি তখন ও ভালো লাগে, ছোটবেলার স্মৃতি গুলো মনে পড়ে যায়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার এত চমৎকার একটি কমেন্টের জন্য।

 2 years ago 

চা ওয়ালা অংকন আপনি তো পুরা ফাটিয়ে ফেলছেন চিত্রাংকন করে। আজকের ছবি টিও দারুন হয়েছে। চেষ্টা থাকলে এগুতে পারবেন। আরো নতুন নতুন ক্যারেক্টার চাই। ধন্যবাদ ভাই সুস্থ ও সুন্দর থাকুন এই কামনা করি।

 2 years ago 

মটু পাতলু কার্টুনে এই ক্যারেক্টার টি চা বিক্রি করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য, আপনার ড্রইং এর একজন বড় ফ্যান আমি, আপনার থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি।

 2 years ago 

চাওয়ালা ভাইএর ডিজিটাল আর্ট টি অনেক সুন্দর হয়েছে। এই আর্ট টি সত্যিই অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ এত চমৎকার সুন্দরভাবে গুছিয়ে একটি কমেন্ট করার জন্য, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

মটু পাতলু কার্টুন এর চাওয়ালার ডিজিটাল আর্ট টি আপনি একদম প্রফেশনাল ভাবে তৈরি করেছেন ভাই। আপনার ডিজিটাল আর্ট তৈরি করার দক্ষতা দেখে আমি সত্যি খুবই মুগ্ধ। এভাবেই আমাদের মধ্যে ডিজিটাল আর্ট গুলো আশাকরি শেয়ার করবেন তার ফলে আমরা এখান থেকে অনেক কিছু শিখতে পারবো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনারা যদি আমার ড্রয়িং থেকে শিখতে পারেন সেটি হবে আমার পরম সৌভাগ্য, আমিও এইখানে সকলের ড্রইং দেখে ড্রইং করার প্রতি আগ্রহ পেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার ড্রইং এর আশায় থাকলাম।

 2 years ago 

ভাই সবাই এত সুন্দর সুন্দর মন্তব্য করেছে আপনাকে আর তাই আমি মন্তব্য করার কোন ভাষাই খুঁজে পাচ্ছি না। আজ মটুপাতলু কার্টুন এর চাওয়ালা ভাইয়া কে আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে উপস্থাপন করেছেন। আর সেই ডিজিটাল আর্ট দেখে আমি ফিদা হয়ে গেছি। পরিশেষে শুধু বলতে চাই, আপনার ডিজিটাল আর্টগুলো সব সময় আমার কাছে খুবই ভালো লাগে আর তাই এভাবেই এগিয়ে যান ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার জন্য শুধু দোয়া করবেন, আপনাদের ভালোবাসা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই, জীবনের শেষ মুহূর্তে এই ভালোবাসা গুলোই মনে থাকবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39