বিজনেস কার্ড || গ্রাফিক্স ডিজাইন-(০১) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৯ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

২৪শে আগস্ট, বুধবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।এডোবি ফটোশপ শুধু ডিজিটাল আর্ট বা ড্রইং এর ক্ষেত্রে ব্যবহার করা হয় না, এছাড়াও প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনে এর অনেক ব্যবহার রয়েছে। তেমনি আজ আমি আপনাদের মাঝে একটি প্রফেশনাল বিজনেস কার্ড তৈরি করার চেষ্টা করব, আশা করি আপনাদের ভালো লাগবে।*



গ্রাফিক্স ডিজাইন-(০১)

Cartoon (3).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ৩.৫ * ২ ইঞ্চি. ৩০০ রেজুলেশন।


ধাপ-২

Screenshot_2.png


বিজনেস কার্ডের সাইজ ঠিক রাখার জন্য এবং কাজের সুবিধার জন্য ০.২৫ করে চারদিকে দুইবার বৃদ্ধি করলাম এবং লাইন গুলো ঠিক রাখার জন্য মার্জিন ব্যবহার করলাম


ধাপ-৩

Screenshot_3.png


প্রথমেই আমি একটি রেক্টাঙ্গেলস টুল নিলাম, এবং একটি ফ্রী লোগো ডাউনলোড করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


আমি এভাবে বেশ কয়েকটি টাঙ্গাইল টুল ব্যবহার করলাম এবং কয়েকটি কালার দিয়ে রাঙিয়ে তোলার চেষ্টা করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


যেহেতু এটি একটি ফ্রী লোগো ছিল সেজন্য আমি এটাকে কাস্টমাইজ করার চেষ্টা করলাম টেক্সটের মাধ্যমে।


ধাপ-৬

Screenshot_6.png


এই ধাপে আমার কাস্টমাইজ করা লোগোটি এখানে ব্যবহার করলাম, লোগোর উপরে ডিজাইনটি আমি বাম পাশে একটি জায়গায় ব্যবহার করলাম, এবং রেক্টাঙ্গেলস দিয়ে যেই ডিজাইন তৈরি করেছিলাম সেটার ডুবলিকেট আমি ডানে ব্যবহার করলাম।


ধাপ-৭

Screenshot_7.png


নিচে ডান পাশে এবং বাম পাশে আমি যেই ডিজাইন টি ব্যবহার করেছিলাম সেটি ডুবলিকেট করে আমি উপরে আরেকটি ডিজাইন তৈরি করলাম।


ধাপ-৮

Screenshot_8.png


যোগাযোগের বিভিন্ন মাধ্যমের আইকন আমি ব্যবহার করলাম, এডোবি ফটোশপ এর মধ্যে গুলো থাকে কিংবা বাহির থেকে ডাউনলোড করে নিয়ে যায়।


ধাপ-৯

Screenshot_9.png


টেক্সটের দিয়ে আমি যোগাযোগ করার যেই মাধ্যম গুলো রয়েছে সেগুলো কে উপস্থাপন করলাম।


ধাপ-১০

Screenshot_10.png


বিজনেস কার্ডের সিগনেচার করার জায়গা না থাকায়, নিজের নামটি কোম্পানির সিইও জায়গায় বসিয়ে দিলাম।


ধাপ-১১

Screenshot_11.png


সকল রোলার মার্জিন সরিয়ে ফেললাম এতে বিজনেস কার্ড টি সম্পূর্ণভাবে দেখা যাচ্ছে, এই ধাপের মাধ্যমে আমার মেইন কাজ শেষ হলো।


ধাপ-১২

Screenshot_12.png


আমার তৈরিকৃত বিজনেস কার্ড টিকে আরও বেশি আকর্ষণীয় এবং থ্রিডি আকারে দেখানোর জন্য, আমি আমার সেই কার্ডটিকে মোকআপ করার চেষ্টা করলাম।


প্রয়োজনীয় উপকরণ (4).gif


abb.png

আমার মেইন বিজনেস কার্ড

mockup.png

মকআপ করার মাধ্যমে থ্রিডি ভাবে দেখানো

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া ডিজিটাল আর্ট এর মাধ্যমে বিজনেস কার্ড ডিজাইনটি অসম্ভব সুন্দর হয়েছে।এই ধরনের ডিজাইন আমার কাছে বেশ ভালো লাগে। ধাপে ধাপে ডিজাইনটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া এটা ডিজিটাল আর্ট না, ডিজিটাল আর্ট থেকে সম্পূর্ণ ভিন্ন, অনেকেই যারা গ্রাফিক্স নিয়ে কাজ করতে চায় তাদের জন্য আমি এই পোস্টগুলো করেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে খুব সুন্দর একটি বিজনেস কার্ড কিভাবে তৈরী করতে হয় তা ধাপে ধাপে শেয়ার করেছেন।আমার অনেকদিনের শখ আমি একজন গ্রাফিক্স ডিজাইনার হবো কিন্তু কিছুদিন কাজ শেখানো পর আবার অফ করে দিই সমস্যার কারণে। কিন্তু এখন আপনার পোস্ট দেখেই আবার অনুপ্রেরণা জাগলো কাজটি নিয়মিত করার জন্য। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও চেষ্টা করছি শেখার জন্য এবং চেষ্টা করব আমাদের সকল ইউজারদের কে কিছু নতুন উপহার দেয়ার জন্য, অবশ্যই আমি বলব আপনিও শুরু করতে পারেন এটি আমাদের কমিউনিটির নতুন কিছু হতে পারে।

 2 years ago 

গ্রাফিক্স ডিজাইন এর মাধ্যমে খুব সুন্দর ও নিখুঁতভাবে আপনার বিজনেস কার্ডটি তৈরি করেছেন এবং কিভাবে করছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। খুব ভালো লাগলো ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এটি হতে পারে কোন গ্রাফিক্স ডিজাইন যে নতুন শিখছে তার জন্য শিক্ষামূলক কিছু, তাই চেষ্টা করছি সহজভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার বিজনেস কার্ডের ডিজাইন টি আমার অনেক ভালো লেগেছে আর কাডটি দেখতে এত সুন্দর এবং ইউনিক লাগছে যা ভাষায় প্রকাশ করার মত নয।কাডটি তৈরির প্রতিটি ধাপ এবং ছবিসহ সুন্দরভাবে বর্ণনা করেছেন যা পড়ে অনেক কিছু শিখতে পেলাম। এত সুন্দর শিক্ষনীয় একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করছি এই কাজ হলো মানুষকে বোঝানোর জন্য, ফটোশপ শুধু ডিজিটাল আর্ট তৈরি করার জন্য নয়, এর ধারা আরো অনেক কাজ করে অর্থ উপার্জন করা যায় আমি চেষ্টা করছি তাদেরকে কিছু শেখানোর জন্য, এবং নিজেও শেখার জন্য। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41